নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সংগোপন জীবনের ওপিঠ।

সা-জ

ভবনা গুলো

সা-জ › বিস্তারিত পোস্টঃ

শিরোনাম নেই

১৯ শে সেপ্টেম্বর, ২০২৪ রাত ১:৫৭

পট পরিবর্তনের সুযোগটা সবাই নিতে চায়। তাই যুগে যুগে সুযোগ সন্ধানী তৈরি হয়। এই সুযোগ সন্ধানীরাই একটা সময় বিস্তর প্রভাব খাটানোর একটা নিয়ন্ত্রণ ব্যবস্থা সৃষ্টি করে। এই বলয়ের প্রাচীর ভাঙ্গাটা দুরূহ হয়ে উঠে। পুুনরায় বা বার বার আমরা সাধারণ জনগণ একই চিত্র দেখতে পাই। যা দেখে আসছি স্বাধীনতার পর থেকেই।
সবাই সবার সুযোগ বুঝে ঝাপিয়ে পড়েন। নিজেদের স্বার্থ নিয়ে ব্যস্ত হয়ে পড়েন। প্রজ্ঞাবান, জ্ঞানবান, বিজ্ঞ, সমঝদার যে নামেই বলি না কেন একজনের পক্ষে সত্যিই একটা গুণগত পরিবর্তনের পরিকল্পনা থাকলেও তা বাস্তবায়ন করা পাহাড়সম কঠিন হয়ে পড়ে।
সবার সহযোগিতার জন্য তিনি যেভাবে কাতর সুরে ভিক্ষা চান ততই যেন সুবিধাভোগীরা আরো সুযোগ পেয়ে যান। সবাই সুযোগের অপেক্ষায় থাকেন। প্রতিষ্ঠিত একটা চক্রকে ভেঙ্গে নতুন করে ব্যবস্থা তৈরি ইচ্ছে থাকলেও যেখানেও একটা সিস্টেম সৃষ্টি হয়ে যায়।
বর্তমান সময়ে পরিবর্তনের যে সুর বেজেছে পরিবর্তনের জন্য দ্বিতীয় স্বাধীনতার প্রচার তার অভিষ্ট লক্ষ্যে পৌঁছাতে কতদিন অপেক্ষা করতে হবে তা আমাদের জানা নেই।
তারপরও আমরা একটা পরিবর্তনে দেখতে চাই। যা নায্যতার ভিত্তিতে সবার জন্য সমানভাবে প্রতিষ্ঠিত করা প্রয়োজন। এই যৌক্তিক পরিবর্তনটা কি আমরা আসলেই দেখতে পারবো। না নতুন মলাটে পুরানো বইয়ের গল্পই থাকবে।

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.