নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সংগোপন জীবনের ওপিঠ।

সা-জ

ভবনা গুলো

সা-জ › বিস্তারিত পোস্টঃ

জন্মের মতো ছাড়াছাড়ি

১২ ই সেপ্টেম্বর, ২০২৩ রাত ৮:০০

অসামাজিক, নির্বান্ধব হয়ে বর্তমান সময়ে চলাটা খুবই কষ্টকর হয়ে যাচ্ছে। গতকাল খুবই পরিচিত একজনতে পিছন হতে দেখে চিনতে পেয়েছি। কিন্তু তার সামনে যেতে সাহস হয়নি আমার। কারণ তিনি যদি জিজ্ঞাসা করেন এখন কোথায় আছেন- নিজেকে পরিচয় করিয়ে বলা মতো কোনো জায়গায় যেতে পারিনি এই ভয়ে দেখাই করিনি। অথচ যদি দেখা হতো তবে আমাদের দেখা হতো প্রায ১০-১১ বছর পরে এক সাথে দেখা। তিনি হয়তো আনন্দিত হতেন। অথবা সমবেদনা জানাবেন। এই সবই আমি ভেবেছি। তাকে নিয়ে কিছু স্মৃতি কথা আমার মনেও উকি দিয়েছে। এই শহরের আমরা চলি যোগাযোগ না থাকলে যা হয়। হঠাৎ হঠাৎ দেখা হয়। নিজের একটা অবস্থা না থাকায় নিজেকে আড়াল করে চলি। আহা জীবন। পরক্ষণে ঠিকই মনে হয়েছে ১০ বছর পরও দেখা হলো এ যেন জন্মের মতো ছাড়াছাড়ি হয়ে গেল।
আমারও কয়েকটা সন্তান আছে। তারও হয়তো কয়েকটা ছেলে মেয়ে থাকতে পারে। তাদের খোজ খবরটা অত্যন্ত নেওয়া যেত। পরিবারের খোঁজটা নিতে পারিনি। একটা অপরাধবোধ ঠিকই মনকে শাসন করেছে।

মন্তব্য ৫ টি রেটিং +০/-০

মন্তব্য (৫) মন্তব্য লিখুন

১| ১২ ই সেপ্টেম্বর, ২০২৩ রাত ৯:০১

কামাল১৮ বলেছেন: এটা ঠিক না।হীনমন্যতায় ভোগলে আরো পিছিয়ে পড়ার সম্ভাবনা।হীনমন্য মানুষ জীবনেও মাথা তুলে দাঁড়াতে পারে না।

২| ১২ ই সেপ্টেম্বর, ২০২৩ রাত ১০:০৪

জগতারন বলেছেন:
@কামাল১৮ ; আমার মনে হয় সা-জ -এর বিশেষ একটি সম্পর্ক ওলট পালট হয়েগেছে।

৩| ১৩ ই সেপ্টেম্বর, ২০২৩ রাত ১২:০৭

জ্যাক স্মিথ বলেছেন: আপনার দূরাবস্তার কথা শুনে খুবই মর্মাহত হলাম। ধৈর্য ধারণ করুন এবং পজেটিভ চিন্তা করুন, মানুষের সমস্যা বেশিদিন থাকে না, পরিবর্তন আসবেই।

৪| ১৩ ই সেপ্টেম্বর, ২০২৩ দুপুর ১২:১২

অপু তানভীর বলেছেন: আমার মনভাবও খানিকটা আপনার মত । ঢাকা শহরে আমি আমি সব সময় চাই যেন আমার সাথে পরিচিত কারো দেখা যান হয় । পথে চলতে গিয়ে যদি আমি পূর্ব পরিচিত কারো সাথে দেখা হয় আমি চেষ্টা করি যাতে সে আমাকে দেখতে না পারে । এটা ঠিক হীনমন্যতা থেকে নয় । আমি আসলে ছোট থেকেই এমন । মানুষজনের সাথে ঠিক কথা বলতে ইচ্ছে করে না আমার ।

৫| ১৩ ই সেপ্টেম্বর, ২০২৩ দুপুর ১:২৭

রাজীব নুর বলেছেন: দুঃখজনক।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.