নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

তানভির জুমার

সব সময় সব জায়গায় সত্য এবং ন্যায়ের পক্ষে।

তানভির জুমার › বিস্তারিত পোস্টঃ

আওয়ামীলিগারদের জন্য সু-খবর, ইউনুস সরকার ফেইল করা সময়ের বেপার মাত্র। আলী ইমাম মজুমদার আরেক আওয়ামী হারামজাদা

১১ ই সেপ্টেম্বর, ২০২৪ দুপুর ১২:৪১

১। দেশের প্রতিটি সেক্টরে আওয়ামীদের নিয়োগ দেওয়া হচ্ছে যারা ৫ আগস্ট পর্যন্ত সেখ হাসিনার পা চাটছে আর দালালী করছে। গতকাল ৩৪ জন এবং গতকাল ২৫ জনকে মানে নতুন ৫৯ জনকে ডিসি হিসাবে নিয়োগ দিয়ে প্রজ্ঞাপন জারি করা হয়েছে। তবে যাদেরকে নিয়োগ দেওয়া হয়েছে, তাদের ভেতর একটা বড় অংশ ছিলো ছাত্রলীগ সন্ত্রাসী- বিগত স্বৈরাচারের ডিরেক্ট দালাল এবং বেনিফিশিয়ারী।
এইসব সবকিছুর মূলে আ-লী ইমাম মজুমদার আরেক আওয়ামী হারামজাদা। সব সেক্টরে নতুন নিয়োগ গুলোতেই ৮০%আবার ও স্বৈরাচারের দোসর বসানো হচ্ছে...

২। সারা দেশে তীব্র লোডসেডিং, জায়গায় জায়গায় রাস্তা বন্ধ করে আন্দোলন। সরকারী কর্মচারীরা কোন কাজই ঠিকমত করছে না, কারণ তাদের লের (ঘুষ) খাওয়া এক রকম বন্ধ হওয়ার পথে। দ্রব্যমূল্যের কমছে না। উপদেষ্ঠারা কি বাল ফালাচ্ছে?

৩। ছাত্র নেতারা ভিবিন্ন কমিটি নিয়ে ব্যস্ত আর ভিবিন্ন জেলায় ঘুড়ছে রাজনৈতিক দল গঠন করার লক্ষ্যে। এদিকে হাসপাতালে ১৮ হাজার মানুষ সঠিক চিকিৎসা পাচ্ছে না। চিকিৎসা করাতে গিয়ে কেউ নিজেদের সন্তান বিক্রি করতেছে আবার কেউ নিজের সব সহায় সম্বল হারাচ্ছে। যেই ১ হাজার মানুষ মারা গিয়েছে তাদের কেউ খবর নিচ্ছে না, কোন অনুদান দিচ্ছে না। আবার নাকি ৫ কোটি টাকা খরচ করে তাদের স্বরণ সভা করা হবে। ফাও ফানি।

৪। শিল্পকলা একাডেমীর সদ্য নিয়োগপ্রাপ্ত মহাপরিচালক সৈয়দ জামিল, একজন ভয়ংকর ইসলামী বিরোধী এবং হাসিনার খাস চাকর মানুষ। তার কলাম এবং ভিডিও বক্তব্য সবজায়গায়ই পাওয়া যাচ্ছে। মজার বেপার হচ্ছে আসিফ নজরুল ষার ওনাকে ডেকে এনে এই জায়গায় বসিয়েছে। উপদেষ্ঠাদের মধ্যে বেশীরভাগ আওয়ামীগের চামচা।

৫। সন্ত্রাসী- হায়েনা আওয়ামীরা যে যার মত করে পালাচ্ছে, সেনাপ্রধান ড. মুহাম্মদ ইউনূসের কথা শুনছে না।

এত রক্ত-এত ত্যাগ-এত মৃত্যু- এত সংগ্রাম সবই কি আবার বৃথা যাবে? বাংলাদেশীরা কি কোন দিনও ভালো থাকতে পারবে না?



মন্তব্য ১৭ টি রেটিং +০/-০

মন্তব্য (১৭) মন্তব্য লিখুন

১| ১১ ই সেপ্টেম্বর, ২০২৪ দুপুর ১২:৫৯

শামছুল আলম তপু বলেছেন: নিয়মিত মল বিসর্জন দিয়েন শায়েখ, সব তো উপরে উঠে যাচ্ছে দেখছি!

১১ ই সেপ্টেম্বর, ২০২৪ দুপুর ১:০৭

তানভির জুমার বলেছেন: আমি নিয়মিতই মল বিসর্জন দেই। আপনারটাও দিয়েন।

২| ১১ ই সেপ্টেম্বর, ২০২৪ দুপুর ১:৩৯

আলচুদুরওয়ালবুদুর বলেছেন: খামাকা সরকারকে দোষ দিয়ে লাভ নাই। আওয়ামী লীগ পুরা প্রশাসন ওদের নিজেদের লোক ঢূকিয়েছে, সিনিয়র, জুনিয়র এমনকি পরের পাইপলাইনে যারা ছিল তারাও সব আওয়ামী। আপনি যদি ১০০% নন-আওয়ামী প্রশাসন চান, তাহলে, সম্পূর্ণ প্রশাসন অবলুপ্ত করে সব নতুন করে নতুন বিসিএস দিয়ে এন্ট্রি লেভেল থেকে উপর পর্যন্ত লোক নিয়োগ দিতে হবে। আপনি কি বুঝছেন যে এটা একটা অসম্ভব ব্যপার?

আর অনেক মানুষ চাকরির আশায়, চাকরি যাওয়ার ভয়ে এবং বিভিন্ন বেআদর্শিক কারণে আওয়ামী লীগে নাম লিখিয়েছেল। নাৎসি জার্মানীতে পুরা দেশের সবাই নাৎসি পার্টির কর্মী বা সমর্থন কারী ছিল। তার মানে এই নয় যে সবাই নাৎসি আদর্শে বিশ্বাস করতো।

আর শিল্পকলা একাডেমি দিয়ে ঘোড়ার আন্ডা হয়, ওখানে একটা বকরি নিয়োগ দিলেও আমাদের আপাতত তেমন কোন সমস্যা হবে না।

১১ ই সেপ্টেম্বর, ২০২৪ দুপুর ২:০৭

তানভির জুমার বলেছেন: বিশেষ করে গুরুত্বপূর্ন জায়গায় যেমন ডিসি-এসপি। আওয়ামীলিগ বিএনপির বাইরেও শত শত ভালো লোক ছিল যারা শুধুমাত্র সৎ থাকার কারণে আওয়ামীলিগ আমলে ওএসডি হয়েছে। শিল্পকলা একাডেমিতে একজন মুসলিম বিদ্বেষী মানুষ কোনভাবেই মেনে নেওয়া যায় না। মনে হচ্ছে আওয়ামীলিগর পুনর্বাসন করা হচ্ছে।

১১ ই সেপ্টেম্বর, ২০২৪ বিকাল ৪:০১

তানভির জুমার বলেছেন: যুগান্তরের নিউজটি পড়েন অনেক কিছুই জানতে পারবন। https://www.jugantor.com/national/851023

৩| ১১ ই সেপ্টেম্বর, ২০২৪ দুপুর ২:৩৪

সৈয়দ মশিউর রহমান বলেছেন: এখন প্রয়োজন প্রশাসনকে আওয়ামীরাহু মুক্ত করা; যেখানেই ওৎপেতে বসে আছে সেখান থেকেই ঝেটিয়ে বিদায় করতে হবে।

১১ ই সেপ্টেম্বর, ২০২৪ বিকাল ৩:৪৯

তানভির জুমার বলেছেন: ভাই কি বলবো। এত আন্দোলন করে কি লাভ হল? এত রক্ত- এত মৃত্যু এখন দেখি সবজায়গায় নামে-বেনামে আওয়ামীদের বসানো হচ্ছে। আবার আন্দোলনে নমতে হবে।

৪| ১১ ই সেপ্টেম্বর, ২০২৪ বিকাল ৩:৫৪

তানভির জুমার বলেছেন: চৌদ্দবছরের চপল বালিকা মনে করে প্রেম দিয়ে এলাকার গাঞ্জাখোরটাকে বদলে ফেলবে।
বিষয়টাকে এখন সিরিয়াসলি নিতে হচ্ছে।
দেশের বুইড়া বুইড়া উপদেষ্টা আর রাজনৈতিক নেতাদের ওপর চপল বালিকার সিন্ড্রোম ভর করেছে।
এরা মনে করছে আদর (পড়ুন রাজনীতির অধিকার) দিয়ে, প্রেম (পড়ুন সাধারণ ক্ষমা) দিয়ে ফ্যাশিস্টকে ভালো করে ফেলবে। কোনো একদিন ঝুম বৃষ্টি হবে, এরা খালি পায়ে আওয়ামীলীগের হাত ধরে টিএসসিতে ভিজতে নেমে যাবে। আওয়ামী লীগ ভালো হয়ে যাবে, সুখের সংসার হবে।
বিচার-আচারের দরকার নাই।
পচুর পেম দরকার, পচুর।
ফ্যাশিস্টকে ফুল দিয়ে জয় বাংলা বলে আগে বাড়ুন।

৫| ১১ ই সেপ্টেম্বর, ২০২৪ বিকাল ৪:৫৪

হাসান মাহবুব বলেছেন: আওয়ামী লীগরা বলে যে সবখানে জামাত নিয়োগ। আর আপনি বলতেছেন সবখানে আওয়ামী নিয়োগ।

এখন কথা হইল, আপনি কয়েক কোটি আওয়ামী লীগ কর্মী, নেতা, সমর্থকদের তো দেশ ছাড়া করতে পারবেন না বা সবাইকে মেরে ফেলাও সম্ভব না। তাই এখন দেশ নতুনভাবে গড়ার কাজে সবাইকেই সাথে নিতে হবে। নাহলে প্রতিশোধ আর বিশৃঙ্খলার চক্র চলতেই থাকবে।

১১ ই সেপ্টেম্বর, ২০২৪ সন্ধ্যা ৬:২৪

তানভির জুমার বলেছেন: আমি আওয়ামীলিগারদের দেশ ছাড়া করতে বলি নাই। যারা ছাত্র-জনতার চিন্হিত গনহত্যাকারী এবং তাদের দোসর এমন মানুষ কে কেন গুরুত্বপূর্ণ পদে বসাচ্ছে? আপনার কাছে একটা প্রশ্ণ করি এই সরকারের সর্বপ্রথম প্রায়োরিটি কোন কাজে থাকা উচিত ছিল?

৬| ১১ ই সেপ্টেম্বর, ২০২৪ বিকাল ৫:৩১

রানার ব্লগ বলেছেন: আয় হায় ! বলেন কি ? বিএনপি সাদের খুদের জাও খিয়াতে পারছে না ? !!! সে কি ? আবার নেমে পরেন ! এইবার কোন ঈদের পর টর হবে না । ডাইরেক্ট একশান । ইউনুসের আধা টাক মাথা ধরে ঝুলে পরেন ।

১১ ই সেপ্টেম্বর, ২০২৪ সন্ধ্যা ৬:২৬

তানভির জুমার বলেছেন: ১৬ বছরের খুনি-স্বৈরাচার কে যখন তারাতে পেরেছি অন্য মানুষ আমাদের জন্য দুত-ভাত।

৭| ১১ ই সেপ্টেম্বর, ২০২৪ বিকাল ৫:৩২

রানার ব্লগ বলেছেন: আয় হায় ! বলেন কি ? বিএনপি সাদের খুদের জাউ খাইতে পারছে না ? !!! সে কি ? আবার নেমে পরেন ! এইবার কোন ঈদের পর টর হবে না । ডাইরেক্ট একশান । ইউনুসের আধা টাক মাথা ধরে ঝুলে পরেন ।

৮| ১১ ই সেপ্টেম্বর, ২০২৪ বিকাল ৫:৪৫

মেঠোপথ২৩ বলেছেন: একটা বিপ্লব পরবর্তী সরকারের ভুল ভ্রান্তি থাকবেই । আমাদের দ্বায়িত্ব হচ্ছে সমালোচনা না করে ভুল ধরিয়ে দেয়া। আপনি কি আশা করেছিলেন যে, ইউনুস সরকার আলাদিনের চেরাগ নিয়ে হাজির হয়েছেন যে , কয়েকদিনেই সকল সমস্যার সমাধান জিনিকে দিয়ে করিয়ে নেবেন? আপনি কি জানেন যে , বিদ্যুৎ বিক্রির পাওনা ৮০ কোটি ডলারের বকেয়া পরিশোধে আদানির চিঠির পর এবার বাংলাদেশে প্রকল্প ঋণের ৬৩ কোটি ডলার সুদ চেয়েছে রাশিয়া? আর এই সুদের টাকা পরিশোধে রাশিয়া বাংলাদেশকে সময়ও বেঁধে দিয়েছে। জনগনতো ঠিকই বিদ্যূৎ বিল দিয়েছেন। এখন সেই টাকা কই গেল , তা আপনি কি জানেন্ না ? সরকার কি ধরনের জ্বলন্ত উনুনের মাঝে বসে আছে একবার চিন্তা করতে পারেন ? আর আপনি লোডশেডিং এর কথা বলছেন! মনে হচ্ছে পতিত স্বৈরাচারী সরকার জনগনের সকল সুযোগ সুবিধা নিশ্চিত করে তারপর বিদায় নিয়েছে!!

শীল্পকলা একাডেমীর নতুন পরিচালক সম্পর্কেও আপনার ধারনা ভুল ।ইনি যোগ্য ব্যক্তি।view this link

আন্দলোনে আহত চিকিৎসার বিষয়েও ঢালাওভাবে সরকারকে কোণভাবেই দায়ী করা যায় না। সরকার বেসরকারী হাসপাতালগুলোকে বিনা পয়সায় চিকিৎসার অনুরোধ করেছিল এবং প্রয়োজনে সরকারের কাছে বিল পাঠানোর কথা বলা হয়েছিল। বোঝাই যাচ্ছে হাসপাতালগুলো তাদের রক্তচোষা অবস্থান থেকে এক বিন্দু সরতে রাজী না।একটা হাসপাতালে আর কয়জন আহত মানুষ যাচ্ছে ? এই কজনের বিনা পয়সায় চিকিৎসা দিলে কি তারা দেউলিয়া হয়ে যাবে ? এছাড়া বিলতো সরকারের কাছে পাঠানোর কথা বলা হয়েছেই । আমার যদি একটা হাসপাতাল থাকতো , তাহলেতো এই বীরযোদ্ধাদের একটু সেবা করার সুযোগ পেলে নিজেকে ধন্য মনে করতাম। সাংবাদিকগুলি যদি মানুষ হত তবে অমানবিক হাসপাতালগুলোকে নিয়ে রিপোর্ট করত। হেডলাইন হতে পারতো '' আন্দোলনে আহতদের চিকিৎসা দিতে অস্বীকৃতি ক, খ, গ, ঘ হাসপাতালের ?" কিন্ত সাংবাদিক নামেতো এদেশে আছে কিছু নর্দমার কীট যাদের কাজ হচ্ছে কলম বিক্রি করে অবৈধ অর্থ ইংকাম।

আমার মনে হচ্ছে আপনার আসল গাত্রদাহ ছাত্র সম্ন্বয়কদের সারাদেশব্যপী গনসংযোগ!! মানুষ তৃতীয় শক্তির উত্থান চায়। ছাত্রদের বিজয় ডাকাতি করে আর কোণ ডাকাতদলকে ক্ষমতায় দেখতে চায় না জনগন।

১১ ই সেপ্টেম্বর, ২০২৪ সন্ধ্যা ৬:২৮

তানভির জুমার বলেছেন: এই আন্দোলনের একজন সক্রিয় কর্মী হিসাবে ছাত্ররা দল করুক আমিও চাই । আপনার কাছে একটা প্রশ্ন করি এই সরকারের সর্বপ্রথম প্রায়োরিটি কোন কাজে থাকা উচিত ছিল?

৯| ১২ ই সেপ্টেম্বর, ২০২৪ দুপুর ১:১৭

মুক্তচিন্তক১১১ বলেছেন: শয়নে স্বপনে জাগরণে আওয়ামিলীগ। আল্লাহর দেয়া গাছের পাতাও আওয়ামিলীগ। ;)

১০| ১২ ই সেপ্টেম্বর, ২০২৪ সন্ধ্যা ৭:৩২

ধূসর ঝলক বলেছেন: সত্যতা না নিত্যতা? দেখুন তো কী বলে ওরা?

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.