নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমাকে ভালবাসার পর আর কিছুই আগের মত থাকবে না তোমার,\nযেমন হিরোশিমার পর আর কিছুই আগের মতো নেই\nউত্তর থেকে দক্ষিণ মেরু পর্যন্ত।

লিখন২০১৬

লিখন২০১৬ › বিস্তারিত পোস্টঃ

গণজাগরণ গণ অবুত্থান

০৭ ই জুলাই, ২০২৪ বিকাল ৪:০৫

গণজাগরণ গণ অবুত্থান যুগি যুগি এই দরকারী বিষয়ডা বড়ই দরকারী বাহে। আমরা নিপিড়িত জনগন অধিকাংশ সময় অন্যায় অনাচার দেইখেও চুপ থাহি। এতে কি অয়? অপরাধকারী সাহস দুঃসাহসে রুপ নেয়। কারু সাহস অয়না সত্যডারে চৌক্ষে আঙ্গুল দিয়ে দরায়া দিতি। ই কাজডা যহন কেউ করে। অতি পারে তারে আহত নিহত অতি হয়। তবে অপরাধী থন একা অয়া পড়ে জনগন জাগি উডে। সবাই চৌক মেলি চায়। বৃহত্তড় স্বার্থির লাগি কিচু তো ক্ষুদ্রতর বিয়োজন মানি লতি অয়।

ফুস্টি পেত্তেম পাতায় যাবি লয় তয় জানি আমার বালুবাসার মানুষ ধূম্র বাহে ঠিক ঠিক আমারে খুইজে লবিনি। তাই ফুস্টখানা আমার প্রিয় বাহে ধূম্র আর বাগের বাচ্চা বাহে নতুনবাহরে উৎস্বর্গ করিলেম। বাহে এই উৎস্বর্গের বানামডা এমুন যেন আপনারা আপনাদের বাহের স্বর্গে বাত্তি দিতই পারেন।

মন্তব্য ২০ টি রেটিং +১/-০

মন্তব্য (২০) মন্তব্য লিখুন

১| ০৭ ই জুলাই, ২০২৪ বিকাল ৪:৩৮

ধূম্র ধূম্রাট বলেছেন: বাঁহে , আপনি আমাকে নিবেদন করিছেন এইটে জাইনেই তো আমার মনটা ভৈরে গেছে । ভয় হতিছে কখন জানি মডু আবার এইডে মাইরে দেয় । তাই কয়ে যায় আপনি কামের কাম করিছেন । আমি কব আপনি নিয়মিত হবেন । লিইখে যাবেন । আপনারা ঘুমায়ে পড়েন বৈলেই তো শালার শিয়াল কুইত্তে গুলা কুঁই কুঁই করিত থাকে ।

ভালো কথা এই যে বোলগে এখন এইটা বুঝিছে ভেড়ার ভ্যাঁ ভ্যাঁ কে আর সম্মান দেয়া চলবিনে । ইডা কিন্তু শুরু করিছেন আপনি !!

০৭ ই জুলাই, ২০২৪ বিকাল ৪:৪৪

লিখন২০১৬ বলেছেন: দইন্যবাদ বাহে, উবকারীর উবগার আজকাইল আর কেউ স্বীকার করেন না বাহে। মডুভায়ে ঐ হাগলারে ভেক ভেক কইত্তে দিতেসেন দেইখাই আমার সুন্দেহ হইতসে বাহে। মাতায় তুলি আচাইর মাইরবেন নাকি ঐডারে। ঐ যে কয় না গণ ধোলাই এ ছাড়ি দেওয়া।

আমার মন কইতসে তারে গণ ধোলাই দিবার লাগি আমগোরে আটকায়া তারে ছাড়ি রাখছে রাসতায় বাহে। বেশি নিত্য করলি পরে যাতে লোকেজনে দইরে তারে আছাড় মাত্তি পারে।

অলরেডি কিন্তু আছাড় দেওয়া শুরু হইচে বাহে। তয় এই ভেড়া আবার সেই হক্কল কমেন্ট মমেন্ট মুইছে পুইছে গা ঝাড়ি ঝুড়ি দাঁড়াই রয়েছে। ভাবতিসে মডু আমারে বালাবাসে কেডা কি কইব্বে? তয় বাহে আমার বয় কত্তিসে। মনে অইতিসে মডুর উদ্দেশয় বালা না উনারে গণ ধোালাই খাওয়াইতে চান। মাতায় তুলি আছাড় মাইত্তে চান বাহে ।

২| ০৭ ই জুলাই, ২০২৪ বিকাল ৪:৩৯

ধূম্র ধূম্রাট বলেছেন: আর ঠিকই ধৈরছিলেম যে আপনের পুশ্ট পেরথম পাতায় পাইবো নে তাই তো একটু পর পর চোখ রাখতিসি ।

০৭ ই জুলাই, ২০২৪ বিকাল ৪:৪৫

লিখন২০১৬ বলেছেন: দইন্যবাদ বাহে। তয় আমি শিউর নতুন বাহেও আসপেন আমারে দেইখতি।

৩| ০৭ ই জুলাই, ২০২৪ বিকাল ৪:৪০

ধূম্র ধূম্রাট বলেছেন: আরেকটি বিষয় দেখিছেন সৌরভ বাঁহের পুশ্ট আর নাই বাঁহে

০৭ ই জুলাই, ২০২৪ বিকাল ৪:৪৮

লিখন২০১৬ বলেছেন: বাহে আমি উনারে লম্বা চওড়া কমেন্টো দিয়া দেখি ফুস্ট গায়েব।


আন্নেও কিচু লিখিচিলেন বোধ কয়। জানতি মনে লয়। আমার কমেন্টো কপি করি রাখহি নাই বাহে। কি বুলডা কইল্লাম কনছেন দেহি।

৪| ০৭ ই জুলাই, ২০২৪ বিকাল ৪:৪৪

লিখন২০১৬ বলেছেন: দইন্যবাদ বাহে, উবকারীর উবগার আজকাইল আর কেউ স্বীকার করেন না বাহে। মডুভায়ে ঐ হাগলারে ভেক ভেক কইত্তে দিতেসেন দেইখাই আমার সুন্দেহ হইতসে বাহে। মাতায় তুলি আচাইর মাইরবেন নাকি ঐডারে। ঐ যে কয় না গণ ধোলাই এ ছাড়ি দেওয়া।

আমার মন কইতসে তারে গণ ধোলাই দিবার লাগি আমগোরে আটকায়া তারে ছাড়ি রাখছে রাসতায় বাহে। বেশি নিত্য করলি পরে যাতে লোকেজনে দইরে তারে আছাড় মাত্তি পারে।

অলরেডি কিন্তু আছাড় দেওয়া শুরু হইচে বাহে। তয় এই ভেড়া আবার সেই হক্কল কমেন্ট মমেন্ট মুইছে পুইছে গা ঝাড়ি ঝুড়ি দাঁড়াই রয়েছে। ভাবতিসে মডু আমারে বালাবাসে কেডা কি কইব্বে? তয় বাহে আমার বয় কত্তিসে। মনে অইতিসে মডুর উদ্দেশয় বালা না উনারে গণ ধোালাই খাওয়াইতে চান। মাতায় তুলি আছাড় মাইত্তে চান বাহে ।

৫| ০৭ ই জুলাই, ২০২৪ বিকাল ৪:৪৯

ধূম্র ধূম্রাট বলেছেন: আপনি কী জানেন এই গোফরানকে আরেক ব্লগার ব্লগ ছাইড়ের আগে কিরাম বাঁশ দিয়ে গেছিল ? ওর বাঁশ পাইবের পর তার সেই কী লাফানি । তখন তাকে সেইবার সবাই বাহবা দিয়েছিল । এখন দেকতিছি সবাই গাইল দিচ্ছে মানুষ বুঝিছে এখন ও কী ! তবে ঐ বোলগারো কম যায় না । শালা থাকতি পইরে যুদ্ধ করতি । ময়দান ছাড়লি তো ময়দান ভেড়াদের হবি তাই নে !

এই খানে যেয়ে দেইখবার পারেন ।

০৭ ই জুলাই, ২০২৪ বিকাল ৪:৫৫

লিখন২০১৬ বলেছেন: ওরে ই দেখি বাপের বেটা?
তো ইনার বলগ ছাড়ি যাওয়াডা উচিতৎ অয় নাই।
তাইতে এত বাড় বাড়িছে শালাগো।

৬| ০৭ ই জুলাই, ২০২৪ বিকাল ৪:৫১

ধূম্র ধূম্রাট বলেছেন: আন্নেও কিচু লিখিচিলেন বোধ কয়। জানতি মনে লয়। আমার কমেন্টো কপি করি রাখহি নাই বাহে। কি বুলডা কইল্লাম কনছেন দেহি।

লিইখ ছিলেম যে ও তাকিও ব্লক মারিছে আসলে ও তারেই বোলক মারে যার সাথি সে পারবিনে আর যে তার ভুল ধৈরে দেয় । এই আরকি !

০৭ ই জুলাই, ২০২৪ বিকাল ৪:৫৮

লিখন২০১৬ বলেছেন: হ দাঁড়িমুচ কাইটা কিলিন সেভ কমেন্ট বক্স রাইখপে। আর ফুস্টে বই বই ..... ছিড়া ছিড়া ফালাইবে।

০৯ ই জুলাই, ২০২৪ বিকাল ৩:২২

লিখন২০১৬ বলেছেন: ধুম্রুবাহে কাইন্দেন না। আপনার বলগে গিয়া দেখলাম আন্নে নাকি ব্যান খাইসেন। তয় আন্নে ব্যান খান নাই। এট্টু ডলা খাইসেন আর কি। মানে জেনারেল পদন্নোতি হইসে। ইডা মডু বাহের ডলা দেওয়া মানে আকাইম্মা কাম। হামরা কামের কাম কত্তিছিলাম আকাইম্মা মডুবাহে আকামডা কইরলো। কি কইরবেন বাহে? কাম তো কিচু তিনারে দেহাইতে অইবো নাকি? হামারেও ডলা দিসে মডু বাহে। তয় এইসব ডলাডলি কইরে কুনো লাব আছে কনছেন দেহি। দুইনাডা অধমের জায়গা। আমগো মুতন সত্যবাদীগো লাগি এই হক্কল মানুষ বালা না। মডুও বালা না। এমুন কল্লি পরে হামরা কিন্তু চইলে যাবো। আর কুনোদিন আসপো না। তয় কি করবো বলেন শইলডা দয়ার যহন দেহি বেশি বাইতেসে লেহার খাতা লতা পাতাগুলান তহন আর চুপ থাকতি পারিনে বোজলেন?

থাউগ্গা আন্নে আর আমি বুন্ডু মানুষ। আমরা কতা বার্তি কমুনে। চোখ রাখমু ওগো আকামের দিকি তাইলেই কলাম হবিনে। হালা গোফরাইন্নারে তো ছাড়ি দিলে হাগলার চেঁচানী বাড়ে। হাগলার টুডি চাইপা দিলি পরেও হাগলা চেচাইতেই থাহে। আর মডু বাহে তারে পসন্দ করে ঐ যে কলাম মডেলগো ছবি আমি দিতি পারিনে সে পারে। কি আর কমু বাহে? সবাই কি সব কিছু পারে?

৭| ০৮ ই জুলাই, ২০২৪ দুপুর ১:১১

দি এমপেরর বলেছেন: আন্নেরা কিডা বাহে? চিনা চিনা লাইগছে।

০৮ ই জুলাই, ২০২৪ দুপুর ২:৩১

লিখন২০১৬ বলেছেন: হামে লিখন বাহে। আপনে এমপেররসাব আমারে চিইনবেন কেমনে বাহে? হামে ছুডোমুডো মানুষ আন্নে বিড়াত মানুষ। তয় আমারে বালা করি চিনে গোফরাইন্না আর তার মালডিগুলান লেহার খাতা, বিউটিফুল ইউ, আলেকজান্ডার ফ্লেমিং, দুই চোখির মদ্দি ব্যাতার শেরাবন আরও এট্টার নাম বুইলে গেলাম হ্যারা।

আর চিনে কলাম ঐ ধুম্রুবাহে। উনি হামারে বালা পান। হামরা বুন্ডু হয়া গিছি। উনি হামারে মিস কইচ্চেন। আর চিনেন নতুন বাহে। উনি বাগের বাইচ্চা মানুষ। গোফরাইন্না উনারে বালা পায়। হামেো উনারে বালা পাই কইলাম। বাগের বাইচ্চা বইলে কতা।

৮| ০৮ ই জুলাই, ২০২৪ বিকাল ৩:০৮

ভুয়া মফিজ বলেছেন: লেখক বলেছেন: আরও এট্টার নাম বুইলে গেলাম হ্যারা। এই দুইটা টেরাই কইরা দেখতে পারেন!! ;)

- এক চালা টিনের ঘর
- ঘুম ভাঙ্গা শহরে

০৮ ই জুলাই, ২০২৪ বিকাল ৩:১৪

লিখন২০১৬ বলেছেন: ওরে বাহে দইন্যবাদ। এখুনি কত্তেছি। হালায় দেখি মালটির গাচ লাগাইচে। আমার নিজের মালটি দিয়া কয় গোফরাইন্না নাকি আলুপটল তুলা বলগার এই বলগে। বাপো

০৮ ই জুলাই, ২০২৪ বিকাল ৩:২৭

লিখন২০১৬ বলেছেন:

১০. ৩০ শে এপ্রিল, ২০২৪ রাত ৮:০০

এক চালা টিনের ঘর বলেছেন: ব্লগ এখন ভুয়া জটিল নীল আকাশ ঢাবিয়ান দের। সোনাগাজী, রাজীব, গোফরান, অগ্নিবেশ,নিমো এর নিক নাকি খাইয়া দিসে। অহরহ, জ্যাক স্মিথ, হাসান কালবৈশাখীর নিক খাওয়ার প্রস্তুতি চলছে নাকি। এতগুলো একটিভ নিক একসাথে খাইয়া দিয়ে হাহাহিহি পোস্ট দিলে ব্লগটা তো ছ্যাড়াব্যাড়া হবেই।



হে হে বাহে দইচ্চি এট্টারে। মাহির ল্যাজ খাইয়া দিসে, সোনাগাজী, রাজীব, গোফরান, অগ্নিবেশ,নিমো এর নিক নাকি খাইয়া দিসে


হে হে বাহে বালা বালা উনাগো ল্যাজ প্যাজ নিক লিক হক্কলে খায় কেনো বাহে? উনেক মজানি খায়তে?

১০ ই জুলাই, ২০২৪ সন্ধ্যা ৬:৫৬

লিখন২০১৬ বলেছেন: আরও দুডে দইরিচি বাহে

এক্সম্যান
পারস্যের রাজারপুত


হে হে

আমারে আর ধুম্রু বাহেরে এডমিন ফ্রন্ট পেজ ব্যান করি রাখিচে আর ধুম্রু বাহেরে কমেন্টও ব্যানকরি দিচে বাহে।

৯| ০৮ ই জুলাই, ২০২৪ বিকাল ৩:১৩

মোঃ মাইদুল সরকার বলেছেন:
প্রথম পাতায় স্বাগতম। তা ধুম্র আর লিখন দুই মাল্টি ভাইয়ের এমন মহাব্বত প্রথম পাতয় প্রথম দেখলাম।

০৮ ই জুলাই, ২০২৪ বিকাল ৩:২২

লিখন২০১৬ বলেছেন: আবার যদি আমারে মালটি কহেন বাহে আন্নের নামে মামলা দিমু। ইডা মালডি লহে। তয় ধুম্রু বাহেরডা অইলেও অইতে পারে। তয় সিডারেও মালটি কওন যাইতো না। লেখার খাতা বুলিচে উডি নাকি গোফরাইন্নার অলটারনেটিভ নিক। এই নতুন ট্যাগ শিখ্যা লন। ধুম্রুবাহেরডাও অলঠারনেঠিব লিক। তো পুত্তম পাতায় দেখিচেন কেমনে? মডু তো আমার ফুস্ট পুত্তুম পাতায় যাবিনে বইলচে। আমি সত্য উদঘাটন করি বাহে ফ্যাসাদে পড়িচি। বলি দিচি গোফরাইন্নার মালডি কেডা কেডা আর দেহেন উফরে ভুয়া মফিজ বাহেও বুলিচেন আরো কিচু। বাহেরে এই বেডা কি মfির ব্যবসা খুলিচে? যাউগ্গা গোফরাইন্না হক্কলগো নামে গীবত কইলো এমুনকি নারী বল্গাররেও হামার মালডি কইলো ই কথা বলিচু বইলা আমার গলা টিপ্যা দিতে আইলো মডুস্যারে। ইডা কি ঠিক অইলো? দুব্বলের উফর সবলের অত্যাচাইর। আমার কাচে নারী মঠেলগো ছবি লাই তাই নিকি মডুস্যার আমারে পসন্দ কত্তিচে না বাহে। আমার কি ঠিক অপি মঠেলগো চবি কপি পেস্ট কইরে আনা কনছেনদেহি?

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.