নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমাকে ভালবাসার পর আর কিছুই আগের মত থাকবে না তোমার,\nযেমন হিরোশিমার পর আর কিছুই আগের মতো নেই\nউত্তর থেকে দক্ষিণ মেরু পর্যন্ত।

লিখন২০১৬

লিখন২০১৬ › বিস্তারিত পোস্টঃ

গল্পের গরু গাছে উডে

০৩ রা জুলাই, ২০২৪ রাত ১২:৩৬



শরৎচন্দের মহেষ গল্পডার লাহান আমার এই গল্পের গরুর মাস্টরের নামডাও গফুর। তয় গ্রামবাংলার কতা তাই লোকেজনে তারে গফুইরা বইলা ডাহে। গফুইরার গরুডা খাওন পায় না। গরু খাওন পাইবে কইথন? গফুইরার নিজেরই খাওন যোগাড় কইত্তে নানান ধান্ধাবাজী করন লাগে। দিন দুইফরে লিকলিকা গরুডারে দিয়া হাল বয় আর রাইতে করে কানাগলির ধান্ধাবাজি কাম। এই কইরা দিন যায় তো রাত যায় না রাত কাডে তো দিন কাডেনা।

হেষে গফুইরা মেলা বুদ্ধি কইরা সার্কাস দিলো গরুডারে লয়া। গেরামের ইশকুল মাডডার মদ্যিখানের কড়ইগাছে ঠেইলা ঠুইলা গরুডারে উডায়া দিয়া দিলো মিউজিক ছাইড়ে। আর গরু শুরু করি দিলো ড্যান্স। সারা গেরাম ভাইঙ্গা পড়লো। গফুইরার ব্যবসা রমরমা ভাবতিসেন?মুডেওনা, সার্কাসের শ্যাসে গফুইরা টেহা চাইবার গেলো লোকেজনে তারে ধইরা উডাইয়া দিলো গরুর পিডে। এইভাবে নতুন প্রবাদ সুছনা হইলো গল্পের গরুর লগে লগে গরুর মাস্টর গফুইরাও গাছে উডে।

মন্তব্য ২ টি রেটিং +০/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ০৩ রা জুলাই, ২০২৪ দুপুর ১:১১

মহাজাগতিক চিন্তা বলেছেন: আহা

০৩ রা জুলাই, ২০২৪ বিকাল ৪:৫১

লিখন২০১৬ বলেছেন: ভাই, আন্নেই শুধু আমার লেহা পড়েন। আর কেহই পড়ে না। আন্নে আমার লেখায় বেশি না দুইডা মন্তব্য দিলেই আমার লেহা আলোচিত পাতায় শোভা পাইতো। আমার ঠিক আগেভাগে এক গল্পের গরু রাইটার গরু মার্কা গল্প লিখ্যা মোডে দুইডা মন্তব্য লয়া আলোচিত পতায় গেলো। আর আমাডা হা কইরা পইড়া রইলো। ইডা কিচু হইলো? ভাই আন্নে এট্টু আগেভাগে আইয়েন আমার পুস্টে এহন থাইকা। পিলিজ লাগে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.