somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

এ লেখার কোন অর্থ নাই !! (পর্ব ২)

২৯ শে মে, ২০১২ রাত ১১:০৫
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :

কয়েকটা গল্প লিখেছি । তিনটা । মোবাইলে টাইপ করা । এখন কেবল পিসিতে এনে এডিট করতে হবে । কিন্তু ভয় পাচ্ছি । ইউপিএস নষ্ট হয়ে গেছে । যদি লেখা এডিট করার সময় কারেন্ট যায় তাহলে সব লেখা ভেনিস হয়ে যাবে । আর এটাই ভয় পাচ্ছি । কি যে করি । আর পিসিতে বসেও কিছু লিখতে ইচ্ছা করছে না । কি যা করি .......
এক কাজ করা যাক , কালকের মত আমার ফেসবুক নোট গুলা দেওয়া যাক ! কালেকশনটা পরিপুর্ণ হোক !

ইহা সত্য ঘটনা
Sunday, May 15, 2011 at 12:17am
মিডওয়ে পরিবহন লামিটেড । এই গন যানবাহনটিতেই চড়িয়া বসিলাম টিউশানিতে যাইবার নিমিত্তে । কিছুদুর যাইলামও বটে । ঝিকাতলা নামক স্থানে যাইবার পরে কতক মহাবিদ্যালয়ের শিক্ষার্থী উঠিল । গন যানবাহন খানি যখন রাইফেলস্ স্কয়ার এর সম্মুখে পৌছাইলো তখন জনৈক মহাবিদ্যালয়ের শিক্ষার্থী বলিয়া উঠিল " দাড়া ! দাড়া ! এখন না । " আমি মনে কড়িলাম হয়তো চালক মহাদয় কে বলিতেছে যানবাহন থামাইবার নিমিত্তে । পরক্ষনেই দেখিলাম জনৈক অন্য এক মহাবিদ্যালয়ের শিক্ষার্থী যানবাহনের সম্মুখে বিপদজনক ভাবে চলিয়া আসিয়াছে এবং কাল বিলম্ব না করিয়া ঐ জনৈক মহাবিদ্যালয়ের শিক্ষার্থী অর্ধেক এক খন্ড প্রস্তরের টুকড়া গন পরিবহনের কাঁচ বরাবর নিক্ষেপ কড়িলো । তারপর যেন প্রস্তরের বর্ষন আরাম্ভ হইল । আমার পার্সবর্তী সকল সহযাত্রী কে দেখিলাম প্রাণ ভয়ে গন পরিবহনের উত্তরের গমন করিতে আরাম্ভ করিতে লাগিল । আর আমি ?
আমি কি করিলাম ? জানতে চাইলে dnt Call me.....


একটি দুঃখজনক এবং হাস্যকর ঘটনা
Monday, May 30, 2011 at 12:26am
আমার এক বন্ধুর বাবা মারা গেছে । আমরা সবাই দেখতে গেছি । দঃখজনক পরিবেশ । চারিদিকে কান্নাকাটি চলছে । এমন সময় আমার সেই বন্ধুকে আসতে দেখলাম । কি বলে তাকে সান্তনা দিবো ভাবছি , এমন সময় সে এসে আমাদের এক বন্ধুকে জড়িয়ে ধরল । বলল "আমার আব্বার একি হল ? নিজের বেটার বউ দেখে যেতে পারল না ।" আমি কি বলব ! এই পরিবেশে হাসাও ঠিক না । আবার হাসিও ঠেকানো কষ্টকর হয়ে উঠল । তাড়াতাড়ি বিদায় নিলাম ।।


ত্যাগেই প্রকৃত সুখ
Wednesday, June 1, 2011 at 8:33pm ·
ঢাকায় আসতেছি । পাটুরিয়া ফেরী ঘাট পার হবার পর পেটের মধ্যে মোচড় দিয়ে উঠল । বড় বাথরুম চেপেছে । সাভার পর্যন্ত আসতে আসতে খবর ঘোলা হয়ে গেল । প্রথমে ভেবেছিলাম একেবারে মোঃপুরে গিয়ে কাজ সারব । কিন্তু আবস্তা এতোই বেগতিক হয়ে গেল একটু অপেক্ষা করাই দুঃকর হয়ে গেল । বাস গাবতলী আসতেই এক রকম লাফ দিয়ে নেমেই দৌড় দিলাম পাবলিক টয়লেটের দিকে । আমার পাবলিক টয়লেটে ছোট বাথরুমই হতে চায় না । বড় টা তো হবার প্রশ্নই আসে না । কিন্তু আজকের কথা ভিন্ন । কিন্তু আজ সব কিছু সব বাধার উর্ধে ।
আজ আমি বুঝতে পাড়লাম ত্যাগেই প্রকৃত সুখ কথাটার প্রকৃত অর্থ । আহা ! সুখ ! সুখ ! সুখ !


বাংলা সিনেমার ডায়ালগ
Friday, June 3, 2011 at 1:47am
সাকিব খান বলছে মিশা সওদাগর কে "মিশা আমি তোকে এতো গুলি করব এতো গুলি করব এতো গুলি করব যে সেই গুলির খোসা বিক্রি করে পাড়ার গরীব বড় লোক হয়ে যাবে ।


সবাই ভাল থেকো
Sunday, June 5, 2011 at 12:25am
এমন কেন হয় বার বার কেবল একটা মানুষের জন্য অপেক্ষা করতে হয় , কেন তার ফোনের অপেক্ষা করে থাকতেই হয় কিন্তু সেই ফোন আর আসে না । কিন্তু আর না । তার ফোনের অপেক্ষা করতে করতে আমি ক্লান্ত হয়ে গেছি । আর আমি তার ফোনের জন্য অপেক্ষায় থাকবো না । কারন আজ থেকে আমি আর ফোনই ব্যবহার করব না । না রেহেগা বাঁশ অর না বাজেগা বাঁসুরী । আমি এমন কোন Important মানুষ নই যে আমার সাথে কথা না বল্লে বা আমার কাছে ফোন না করলে কারো এমন কোন ক্ষতি হয়ে যাবে । বন্ধুরা যদি কোন জরুরী কোন খবর থাকে দয়াকরে আমার ফেসবুক এ একটা বার্তা পাঠিয়ে দিও । ভাল থেকো সবাই । tata


কবিতা
Wednesday, August 17, 2011 at 2:29am ·
আমি বলছি না ভলোবাসতেই হবে, আমি চাই
কেউ একজন ভিতর থেকে আমার ঘরের দরোজা
খুলে দিক । কেউ আমাকে কিছু খেতে বলুক ।
কাম-বাসনার সঙ্গী না হোক, কেউ অন্তত আমাকে
জিজ্ঞেস করুক : 'তোমার চোখ এতো লাল কেন ?'

----কবি নির্মলেন্দু গুণ



I Hate পিচ্চি
Monday, August 29, 2011 at 6:47pm ·
বাসে করে বাসায় ফিরছি । মেজাজ ভাল নাই । শ্রাবণ ফোন দিছিল । মোবাইল সাইলেন্ট ছিল , ধরতে পারি নি । মন খারাপ । মেজাজও । তার উপর বাসের মধ্যে এক পিচ্চি সেই কখন থেকে প্যা প্যা করেই যাচ্ছে । মেজাজ টা আরো খারাপ হচ্ছে । মনে হচ্ছে ওটাকে জানলা দিয়ে ছুড়ে ফেলে দেই । I just hate kids.



Google Translate এর খেল দেখো
Wednesday, September 21, 2011 at 9:57pm
১. As wealth grows, an individual needs to store it by holding a larger quantity of assets — one of which is money.

যেহেতু সম্পদ বৃদ্ধি, স্বতন্ত্র একটি সম্পত্তি বৃহত্তর পরিমাণ হোল্ডিং দ্বারা দোকান প্রয়োজন - একটি হল টাকা.

২. না মরে বেচে আছি -Survivors will not die.

৩. মরতে মরতে বেচে গেলাম -Best Buy survive myself.

৪. তোমাকে আমি হাড়ে হাড়ে চিনি -I am certain the bones

৫. তোকে আমি চিবিয়ে খাব -Thee I MĄhz cibiye.

৬. আমার মনে অনেক জন্ম ধরে ছিল ব্যাথাI -think it was a lot of pain over the



মন ভাল নাই
Saturday, September 24, 2011 at 8:20pm ·
সকালে আজ ঘুম থেকে উঠেছি দেরি করে । বার বার মনে হচ্ছিল কেউ একজন আমাকে ঘুম থেকে তুলে দিক । সেই কেউ একজনটা যে তুমি সেটা বলার অপেক্ষা রাখে না ।মাঝে এমন আদর পেতে বড় ইচ্ছা করে । কিন্তু কেউ আমাকে তুলে দেইনি । ঘুম থেকে উঠতে তাই দেরি হয়ে গেল অনেকখানি । দুপুর বেলা বন্ধুর দাওয়াত ছিল । জন্মদিনের পার্টি । আমার যাওয়ার ইচ্ছা ছিল না একেবারে । পার্টিতে গেলে আমার নিজেকে বড় বেমানান লাগে । আর কেন জানি আমার মন খুব বেশি খারাপ হয় । আর একটা বড় কারন হল বন্ধু তার গার্লফ্রেন্ডর সাথে পরিচয় করিয়ে দিবে ।

ওদের কে একসাথে দেখে আমার তোমার কথা মনে পড়বেই , এটা আমি জানতাম । হলও তাই । এমনিতে তুমি কখনই আমার মনের আড়াল হও না ।তবুও ওদের একসাথে দেখে তুমি যে আমার কাছে নাই এটা আরো বেশি করে উপলব্ধি করছিলাম । আমার বন্ধুটি কতই না ভাগ্যবান ! নিজের মনের মানুষটাকে ইচ্ছা করলেই চোখের সামনে দেখতে পারছে । ইচছা করলেই তাকে ছুতে পারছে । এর থেকে বড় আনন্দের আর সৌভাগ্যের বিষয় কি হতে পারে !! আমি ঐ রকম ভাগ্যবান নই । আমি ইচ্ছা করলেই আমার মানুষটার সাথে দেখা করতে পারি না । আমি চাইলেই তোমাকে দেখতে পারি না, ছুতে পারি না। এমন কি ইচ্ছা হলেই তোমার সাথে কথাটাও বলতে পারি না । আমাকে কেবল অপেক্ষা করতে হয় । দিনের পর দিন । মাসের পর মাস । আচ্ছা তোমার কি মনে আছে শেষ কবে আমাদের দেখা হয়েছিল ? মনে আছে কবে শেষ তোমার হাত টা ধরেছিলাম ?? আমার কিন্তু মনে আছে । যদি জিঙ্গেস কর তাহলে আমি কেবল দিনে নয়, ঘন্টা এমন কি মিনিটেও এর জবাব দিতে পারবো ।

কিন্তু উত্তর দিয়ে কি হবে ? মোবাইলের ঐ কাঙ্খিত রিংটোনটা বেজে আর ওঠে না । আমার মন খারাপের শেষ হয় না । আমার আপেক্ষার তো শেষ হয় না ।



তুমি আর তোমাকে দেখা
Sunday, September 25, 2011 at 6:39am ·
তোমাকে দেখি যখন
তার চেয়েও বেশি দেখি
যখন তোমাকে দেখি না
দেখি সব এই দুচোখ বুজে
তোমার ঐ দীঘির মত চোখ
সরু নাক, আর টোল পরা হাসি
সব দেখি আমি
আমার চোখে
যখন থাকো সামনে
অথবা চোখের আরালে
যখনই কাছে চাই তোমায়
এ মনের আরো কাছে
দুচোখ বুজি আমি
আমার জাগোরন আর স্বপন
শুধু তোমাকে দেখি
তার চেয়েও বেশি দেখি
যখন তোমাকে দেখি না


তুমি আমার
Thursday, October 20, 2011 at 9:17am
তুমি আমার
সবচেয়ে প্রিয় সকাল বেলার ঘুম,
তুমি আমার
ঠোটের কোনে আলটো মিষ্টি চুম ।
তুমি আমার
ভোর বেলারই সিগ্ন্ধ ঘাসের শিশির,
তুমি আমার
ঘুম ভাঙ্গানো পাখির কিচির মিচির ।
তুমি আমার
তীব্র সূর্য আর তপ্ত রোদের দুপুর,
তুমি আমার
গান শোনানো ভালবাসার নুপূর ।
তুমি আমার
স্বপ্ন ঘেরা শেষ বিকেলের আলো,
তুমি আমার
প্রথম বলা তোমায় বাসি ভালো ।
তুমি আমার
অভিমানের রাতের নিরবতা,
তুমি আমার
বলতে চাওয়া না বলা কত কথা ।
তুমি আমার
বাঁচিয়ে রাখা ভালবাসার গান,
তোমার জন্যই
বেঁচে আছি আর বেঁচে আছে এই প্রান ।

(কবিতাটি লেখা আমার টিয়া পাখির জন্য)


উপরের ছবিটি দেখে অনেকে আপত্তি করতে পারেন । আমি ছবিটা দিলাম এই জন্য যে পরিনিতি চোপড়াকে আমার বড় পছন্দ । আামর পছন্দের লেখা গুলা দিয়েছি সাথে পছন্দের একটা ছবি । কেউ মাইন্ড কইরেন না প্লিজ !!
প্রথম কিস্তি
সর্বশেষ এডিট : ৩০ শে মে, ২০১২ রাত ১:১৬
৮টি মন্তব্য ৮টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

সাবেক ভূমি মন্ত্রী সাইফুজ্জামানের উপর আল-জাজিরা-র অনুসন্ধানী প্রতিবেদন

লিখেছেন ইফতেখার ভূইয়া, ১৮ ই সেপ্টেম্বর, ২০২৪ রাত ৯:২৮


ধীরে ধীরে অনেক চোর-বাটপারদের খুঁজে পাওয়া যাচ্ছে। তবে আল জাজিরা রীতিমত কুমির খুঁজে পেয়েছে। তাদের প্রতিবেদনটি দেখার আমন্ত্রন থাকছে। এরা নাকি দেশ-প্রেমিক, ৭১-এর চেতনাধারী, তাই তেনাদের চেতনার গরমে টেকা যাচ্ছিলো... ...বাকিটুকু পড়ুন

আরাফাতের ড্রাগ তত্ত্ব বিশ্লেষন

লিখেছেন শিশির খান ১৪, ১৮ ই সেপ্টেম্বর, ২০২৪ রাত ৯:৪৭



আওয়ামীলীগের থিঙ্ক ট্যাঙ্ক ও গবেষণা প্রতিষ্ঠান সুচিন্তা ফাউন্ডেশনের চেয়ারপারসন আরাফাত বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের সময় নিহত রংপুরের শহীদ আবু সাঈদের বিষয়ে মন্তব্য করতে যেয়ে বলে “ আন্দোলনকারীদের অনেকে ড্রাগড ছিল।... ...বাকিটুকু পড়ুন

বেশীর ভাগ হিন্দু আওয়ামী লীগে ভোট দেয় বা সমর্থন করে – এই কথাটা কতটা সত্য

লিখেছেন সাড়ে চুয়াত্তর, ১৯ শে সেপ্টেম্বর, ২০২৪ রাত ১২:৫৯

ভোট কেন্দ্রে গিয়ে কে কাকে ভোট দিচ্ছে এটা জানার কোন উপায় নেই। কারণ প্রকাশ্যে ব্যালট পেপার ব্যালট বাক্সে ফেলা হয় না। যদিও আওয়ামী লীগ আমলে বিভিন্ন সময়ে অনেক কেন্দ্রে বাধ্য... ...বাকিটুকু পড়ুন

ড: ইউনুস দেশের বড় অংশকে ঐক্যবদ্ধ করতে পারেনি!

লিখেছেন সোনাগাজী, ১৯ শে সেপ্টেম্বর, ২০২৪ ভোর ৫:২০



ড: ইউনুসের ১ম বদনাম হলো, তিনি 'সুদখোর'; ধর্মীয় কোন লোকজন ইহা পছন্দ করে না; যারা উনার সংস্হা থেকে ঋণ নিয়েছে, তারাও উনাকে সুদের কারণে পছন্দ করে না; ধর্মীয়দের... ...বাকিটুকু পড়ুন

আগে তো পানি দিতনা মারার আগে। এখন ভাত পানি খাওয়াইয়া মারে।

লিখেছেন আহসানের ব্লগ, ১৯ শে সেপ্টেম্বর, ২০২৪ দুপুর ১২:৫৪


আগে তো পানি দিতনা শেষ নিস্বাশের আগে। এখন ভাত পানি খাওয়াইয়া মারে। আর শামীম মোল্লা ভাইয়ের কপালে অবশ্য অত্যাচার ছাড়া কিছু জোটে নাই। “ভাই আমারে আর মাইরেন না বলে অনুনয়... ...বাকিটুকু পড়ুন

×