somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

স্বপ্নের রাজপুত্র

১৩ ই মে, ২০১৯ রাত ৩:৪২
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :

এখন অনেক রাত ! প্রতিদিন ঠিক মধ্যরাত আসার আগেই আলো নিভে যায় এখানে। চারপাশটায় একটা শূণ্যতা ছড়িয়ে পড়ে। কেবল দাড়িয়ে থাকা ওই ল্যাম্পপোস্টটাই আলো বিলিয়ে যায় একলা একা।
তারপর... তারপর এক মগ কফি হাতে আমি জানালায় এসে দাড়াই! আমার এই জানালা দিয়ে একফালি আকাশ দেখি! এই এক ফালি আকাশ শুধুই আমার।

দূরের বাড়িগুলোর প্রায় সবগুলোরি বাতি নিভে গেছে। কেউ কেউ হয়তো এখনো জেগে আছে। কোন নব্য বিবাহিত কাপল, কিংবা কেউ টেবিল চেয়ারে বসে পড়া মুখস্ত করছে। কিংবা কেউ হয়তো আমার মত ইনসমনিয়া নিয়ে এপাশ ওপাশ করছে।

আমার ঘরের জানলা থেকে রাত দুটোর আগে কখনো চাঁদ দেখা যায়না। তবে আজ দেখতে পাচ্ছি।
এসময় তুফান কিংবা খুব ঝড়ো বৃষ্টি হলে খারাপ হতো না। কতোদিন ভিজি না!

হুট করে একটা চেনা ঘ্রান পেলাম ! ও এসে দাড়িয়ে আছে বেশ অনেকক্ষন! ছেলেটা অমনই।
ব্যস্ত শহরের বুকে আমার একমাত্র ভীষণ ভাললাগার নাম আহিল !

সময় পেলেই সে এখানে আসে। কোন কথা বলে না। একজোড়া মুগ্ধ চোখ নিয়ে তাকিয়ে দেখে! আমি তাকে ভীষণ রকমের ভালোবাসি। সে অবশ্য তা বোঝে। কিন্তু মুখে বলেনা। স্বল্পভাষী মানুষগুলো ক্যামন যেন! অনেক কিছু বুঝেও চুপ থাকে। আর তার নীরবতা আমার মনের ভেতর এক সর্বনাশী ঘূর্নিঝড় বইয়ে দেয়। তবে এই অস্থিরতা অবশ্য সে টের পেয়ে যায়।
তারপর একগালে টোল নিয়ে মুচকি হাসে। ওই হাসিটাই আমার ভীষণ প্রিয়। এতো চমৎকার করে কেউ হাসে কি করে! কিরকম শিশুসুলভ নিষ্পাপ হাসি!

_এখনো ঘুমোও নি যে?
_আমি কি তোমার সাথে না কথা বলে ঘুমুতে পারি?
_পাগলি মেয়ে, আমি যদি না থাকি?
_কোথায় যাবে আমাকে ছেড়ে? আর তোমার এতো নখরা আমি ছাড়া কে সহ্য করবে বলো?
_যদি সত্যি দূরে চলে যাই?
_তোমাকে খুঁজে আবার কাছে টেনে আনবো
_আর যদি না পাও?
_না ঘুমিয়ে যতদিন বাঁচি বেচে থাকবো।
_তারপর?
_তারপর... তারপর যদি আর না বাঁচি তুমি এসে আমার কবরে একগুচ্ছ অর্কিড দিয়ে আমায় দেখে যেও
__________(চলবে)

সর্বশেষ এডিট : ১৩ ই মে, ২০১৯ দুপুর ২:২৬
৮টি মন্তব্য ৮টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

পনের বছর ধরে আওয়ামী সরকার এদেরকে যা শিখিয়েছে তার ফল এখন হাতেনাতে পাচ্ছে

লিখেছেন মহাজাগতিক চিন্তা, ১৬ ই আগস্ট, ২০২৪ রাত ১২:৪৪




বৈসাম্য বিরোধী ছাত্রদেরকে পনের বছর ধরে লেখাপড়া শিখিয়েছে আওয়ামী সরকার। এখন এরা জাতীয় শোক দিবসে আনন্দ প্রকাশ করছে। এরা আবার লোকদেরকে শোক প্রকাশ করতেও দিচ্ছে না। লজ্জায় জিবে... ...বাকিটুকু পড়ুন

ইতিহাস নির্ধারণ করবে কে 'হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি'!

লিখেছেন ঢাকার লোক, ১৬ ই আগস্ট, ২০২৪ ভোর ৬:২৫

বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর পোড়ানো বা বঙ্গবন্ধুর মূর্তি ভাঙার সপক্ষে এবং বিপক্ষে মতামত আছে অস্বীকার করার উপায় নেই। বাংলাদেশকে স্বাধীন একটা রাষ্ট্র হিসাবে প্রতিষ্ঠিত করার পিছনের তার অবদান কেউ... ...বাকিটুকু পড়ুন

দেশ মোটামুটি অচল, ইহাকে চালু রাখতে ড: ইউনুস বিপুল পরিমাণ বিদেশী ঋণ নিবে।

লিখেছেন সোনাগাজী, ১৬ ই আগস্ট, ২০২৪ সকাল ৮:০৮



ড: ইউনুস শেখ হাসিনার উপর প্রতিশোধ নেয়ার জন্য হোক, কিংবা আমেরিকার অনুরোধে হোক, দেশের ভার নিয়েছেন; দেশ এই মহুর্তে অচল ও একমাত্র রিজার্ভ ব্যতিত সব ক্যাশ নাগালের বাহিরে;... ...বাকিটুকু পড়ুন

পুরো শরীরে মারেন, মাথায় মাইরেন না (স্বাধীন দেশের নব্য এক্সট্রিম ফ্যাসিস্ট কর্মনামা)

লিখেছেন আহসানের ব্লগ, ১৬ ই আগস্ট, ২০২৪ বিকাল ৫:০৮

ফেসবুক থেকে তথ্য সংগ্রহ করা হয়েছে,

আমার বাবা তার একজন অসুস্থ বন্ধুক(ক্যান্সার পেশেন্ট LAST STAGE)নিয়ে রাস্তা পাড় হচ্ছিল পান্থপথের রাসেল স্কয়ার এর সামনে। আর সাথে একটা পতাকা ছিল(আমার... ...বাকিটুকু পড়ুন

আওয়ামী সমর্থক বা নেতাগণ যারা এখন ব্লগে এসে প্রপাগান্ডা চালাচ্ছেন আর মায়া কান্না করছেন

লিখেছেন নয়া পাঠক, ১৬ ই আগস্ট, ২০২৪ সন্ধ্যা ৬:৫৭

সুপ্রিয় সহব্লগারগণ। আপনারা যারা সাম্প্রতিক ঘটে যাওয়া আপনাদের প্রতি চমর অন্যায়-অত্যাচারের বিচার চাইতে এখানে আসছেন, মায়াকান্না করছেন। আপনাদের সমীপে বিনীত আরজ, দয়া করে এসব মায়াকান্না, এসব বিবেকের কচকচানি এখানে না... ...বাকিটুকু পড়ুন

×