নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

শিক্ষাই দরিদ্রদের জন্য সম্পদ।

সোনাগাজী

একমাত্র সোস্যালিষ্ট অর্থনীতি বাংগালী জাতিকে নিজ পায়ে দাঁড়াতে সাহায্য করবে।

সোনাগাজী › বিস্তারিত পোস্টঃ

শেখ হাসিনাকে থাকতে দেয়ায়, আপনি ভারতের উপর কতটুকু রেগেছেন?

১৯ শে সেপ্টেম্বর, ২০২৪ দুপুর ১:২৩



"শেখ হাসিনা বাংলাদেশ-ভারত সীমান্তের নো-ম্যানসল্যান্ডে ঘোরাফিরা করেছে; আশা করছে, যদি কোন বিএসএফ ধাক্কা দিয়ে বাংলাদেশ সীমান্ত প্রবেশ করার ব্যবস্হা করে;" ইহা ছিলো ১ জন "নতুন মুক্তিযোদ্ধা" ব্লগারের হিউমার।

খুবই লজ্জার বিষয় যে, ৫ বারের প্রধানমন্ত্রীকে এভাবে পালাতে হয়েছে; মগজ না'থাকলে অপমানিত হতে হয়। শেখ হাসিনা ভারত থেকে এসেছিলো, আবার ভারতেই চলে গেছে! ভারত শেখ হাসিনাকে থাকতে দেয়ায় আপনি কি খুব রেগে গেছেন ভারতের উপর?

আসলে, মোদীর সরকার ও ভারতের বর্তমান জেনারেশনের ভারতীয় কুটনীতিবিদরাও শেখ হাসিনার ভারতে যাওয়াটাকে পছন্দ করছে না; কারণ, তারা জানে যে, বর্তমান বাংগালীদের ৯৯% ভারত-বিরোধী, ইহার উপর আবার শেখ হাসিনা ভারতের ঘাঁড়ে।

ভারতের একাংশ শেখ হাসিনাকে পছন্দ করে; তবে, তারা এখন দুর্বল অংশ, কংগ্রেস। শেখ হত্যার পর, ইন্দিরা বুঝতে পেরেছিলেন যে, শেখ হাসিনার পক্ষে কেহ নেই, তাকে রক্ষা করার দরকার আছে ও বাংলাদেশের মিলিটারীকে পাকী প্রভাব থেকে মুক্ত করার দরকার আছে; সেজন্য তিনি শেখ হাসিনাকে ৫ বছর লালন পলান করে, সামান্য কিছু কৌশল শিখায়ে নেকড়ের গুহায় পাঠায়েছিলেন।

ইন্দিরা বেঁছে থাকলে, শেখ হাসিনার বেকুবীগুলো তিনি বুঝতে পারতেন ও সংশোধনে সাহায্য করতেন; ইন্দিরা ভালো রাজনীতিবিদ ছিলেন শেখ হাসিনার বিপক্ষে মামলা হয়েছে, উনার উচিত হবে, এসে মামলা হ্যান্ডলিং করা। এতে ভারতের উপর অনেক বাংগালীর রাগটা কমে আসবে।


মন্তব্য ১০ টি রেটিং +০/-০

মন্তব্য (১০) মন্তব্য লিখুন

১| ১৯ শে সেপ্টেম্বর, ২০২৪ সন্ধ্যা ৭:০৯

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন:


বাংলাদেশের কোন মানুষ আর চিকিৎসার জন্য ভারত যাবে না ।
সিঙ্গাপুর যাবে তারা।

১৯ শে সেপ্টেম্বর, ২০২৪ সন্ধ্যা ৭:২৩

সোনাগাজী বলেছেন:



বাংলাদেশের শিক্ষা ব্যবস্হা ডাক্তার বানাতে পারে না, ইহা শুধু কসাই বানাতে জানে।

ব্লগে ১ ডাক্তার আছেন, বিদেশে থাকেন, এখন "নতুন মুক্তিযোদ্ধা" হয়ে গেছেন নিজে নিজেই।

২| ১৯ শে সেপ্টেম্বর, ২০২৪ রাত ৮:৩৬

কামাল১৮ বলেছেন: ভারত তাকে আশ্রয় দিয়ে মানবিক কাজ করেছে।আমেরিকা বৃটেন তাকে ঢুকতে না দিয়ে অমানবিক কাজ করেছে।অথচ তারাই মানবিকতার কথা বলে বেশি।
ভারতের সাথে সম্পর্ক স্বাভাবিক করতে বাংগলাদেশের সরকার উগগ্রিব।নয়তো গার্মেন্টস শিল্প ধ্বংস হয়ে যাবে।

১৯ শে সেপ্টেম্বর, ২০২৪ রাত ৮:৩৯

সোনাগাজী বলেছেন:




গার্মেন্টস কি কারণে ধ্বংস হবে?

আমেরিকা ও াকিস্তান মিলে কোমলমতিদের তৈরি করেছে; আমেরিকা বা তাদের মিত্ররা শেখ হাসিনাকে নেবে না, এবং হাসিনাও ওসব দেশে যাবে না।

৩| ১৯ শে সেপ্টেম্বর, ২০২৪ রাত ১০:৩৬

রবিন_২০২০ বলেছেন: ভারতের উপর রাগ করার কি আছে ? এটাই তো ভারতের আসল রূপ। সেই জন্মের পর থেকে শুনে আসছি বাংলাদেশিরা দুস্কর্ম করে ভারতে পালিয়ে যায়।

১৯ শে সেপ্টেম্বর, ২০২৪ রাত ১১:৫২

সোনাগাজী বলেছেন:



বাংলাদেশী যারা আসল ক্রিমিনাল, তারা পালায় লন্ডন, আমেরিকা, কানডায় ও আরবে।

৪| ১৯ শে সেপ্টেম্বর, ২০২৪ রাত ১১:২০

কাছের-মানুষ বলেছেন: শেখ হাসিনা পালিয়ে যাওয়ার আগে নিশ্চয় মোদিজির সঙ্গে ফোনে কথা বলেছেন! তাকে গ্রিন সিগন্যাল দেওয়ার পরই তিনি ভারতে গিয়েছেন! ভারত এখানে ভুল করেছে, তাকে যদি বাংলাদেশেই থাকতে বলত এবং আন্তর্জাতিক আইনি সহায়তার প্রস্তাব দিত, তাহলে ভালো হতো! শেখ হাসিনা পালিয়ে না গিয়ে যদি সেনাবাহিনীর ক্যান্টনমেন্টে আশ্রয় নিতেন, তাহলে তার দলের এই করুণ অবস্থা হতো না, আর তার রাজনৈতিক পথও খোলা থাকত!

শেখ পরিবারের রাজনীতিতে ফেরা কঠিন হবে। শেখ হাসিনার দেশে ফেরার মোটিভেশন ছিল ৮০-এর দশকে, কিন্তু এখন সেই ধরনের জয়ের কোনো মোটিভেশন নেই। তার বিলিয়ন ডলার, গাড়ি, বাড়ি, সবই আছে, তাই দূর থেকেই হুংকার দেবে। জেল বা জরিমানার ভয়ে দেশে ফিরবেন না, যতক্ষণ না ক্ষমতায় আসার সুযোগ থাকে।

১৯ শে সেপ্টেম্বর, ২০২৪ রাত ১১:৫৬

সোনাগাজী বলেছেন:




শেখ হাসিনাকে উনার ঘনিষ্ট সামরিক অফিসারেরা বলেছে যে, উনি সময় মতো সরে যেতে না'পারলে, সম্ভবত: উনি প্রাণ হারাবেন।

শেখ পরিবারের লোকজনকে দেশ থেকেই বের করে দেয়ার দরকার: শেখ রেহানা, উহার ছেলে, জয়, তাপস ও আরো ২/৩ ডজন শেখরা দেশের যেই পরিমাণ সম্পদ ডাকাতী করেছে, উহার দ্বারা ২/৩ কোটী মানুষের জন্য চাকুরী সৃষ্টি করা যেতো।

৫| ২০ শে সেপ্টেম্বর, ২০২৪ রাত ৩:০৪

কামাল১৮ বলেছেন: গার্মেন্টসের বেশির ভাগ উঁচ্চ পর্যায়ের কর্মকর্তা ও টেকনিশিয়ান ছিলো ভারতের।তারা বেশিরভাগ ভারতে চলে গেছে।উন্নতমানের কাপড় ও অনেক কাঁচামাল আসতো ভারত থেকে সেটা বন্ধহয়ে যাবে।
ব্যপক হারে গার্মেন্ট শিল্প গড়ে তোলছে ভারত,আমাদের অর্ডার অনেক কমে গেছে ।আমেরিকার লাল তালিকা ভুক্ত হওয়ায় ক্রেতারা আসতে নিরাপত্তাবোদ করছে না।আরো এনেক কারণ আছে।

২০ শে সেপ্টেম্বর, ২০২৪ ভোর ৬:৩৩

সোনাগাজী বলেছেন:



লাল তালিকা তুলে নেবে, এখন আমরা আমেরিকার মাথা ব্যথায় পরিণত হয়েছি; আমাদেরকে চালানো ওদের ও পাকিস্তানের দায়িত্ব।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.