নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

মঞ্জুর চৌধুরী

আমি ঝন্ঝা, আমি ঘূর্ণি, আমি পথ-সমূখে যাহা পাই যাই চূর্ণি’। আমি নৃত্য-পাগল ছন্দ, আমি আপনার তালে নেচে যাই, আমি মুক্ত জীবনানন্দ। আমি হাম্বার, আমি ছায়ানট, আমি হিন্দোল, আমি চল-চঞ্চল, ঠমকি’ ছমকি’ পথে যেতে যেতে চকিতে চমকি’ ফিং দিয়া দিই তিন দোল; আমি চপলা-চপল হিন্দোল। আমি তাই করি ভাই যখন চাহে এ মন যা, করি শত্রুর সাথে গলাগলি, ধরি মৃত্যুর সাথে পান্জা, আমি উন্মাদ, আমি ঝন্ঝা! আমি মহামারী আমি ভীতি এ ধরিত্রীর; আমি শাসন-ত্রাসন, সংহার আমি উষ্ন চির-অধীর! বল বীর - আমি চির উন্নত শির!

মঞ্জুর চৌধুরী › বিস্তারিত পোস্টঃ

দেশের মানুষ কিন্তু এতটুকু বদলায়নি। ওরা এখনও পিটিয়ে মানুষ খুন করে।

১৯ শে সেপ্টেম্বর, ২০২৪ রাত ১০:২০

চোর সন্দেহে ঢাবিতে একজনকে পিটিয়ে মেরেছে।
অন্য বিশ্ববিদ্যালয়েও আগেরদিন সাবেক ছাত্রলীগের কর্মীকে খুন করা হয়েছে।
সাধারণ ছাত্রদেরতো এই কাজটা করার কথা না। ওরা থাকে পড়াশোনা, সংস্কৃতি চর্চা, প্রেম ভালবাসা নিয়ে।
তাহলে নিশ্চই রাজনৈতিক দলের কেউ মেরেছে। ছাত্রদল, যুবদল, শিবির, এমনকি ছাত্রলীগও হতে পারে, তাই না?
কিন্তু বাংলাদেশের সাধারণ মানুষও কি কম ভয়ংকর? গণপিটুনিতে হত্যাতো আমাদের দেশে অতি সাধারণ ঘটনা। যে লোকটা ৯-৫টা অফিস করে, যে অফিসে বসের ঝাড়ি খায় আর বাসায় বৌয়ের, যে বাড়িতে ফিরেই নিজের বাচ্চাদের কোলে তুলে চুমু খায়, সেও রাস্তায় গণপিটুনির ঘটনা দেখলে তেড়ে যায় দুয়েকটা কিল বসিয়ে দিতে। “পদ্মা সেতুর জন্য মাথা বলি চাচ্ছে, তাই ছেলেধরা বেড়ে গেছে" এমন এক গুজবে বিশ্বাস করে দেশের জনতা বাড্ডা এলাকায় এক মহিলাকে মেরে ফেলেছিল। মহিলার বাচ্চা স্কুলে পড়তো, এবং উনার মানসিক ভারসাম্য ঠিক ছিল না। ওকেতো এই সাধারণ জনতাই খুন করেছিল। যারা কথায় কথায় বলে “দেশ রসাতলে যাচ্ছে, এমন দেশে থাকা যায়?” এই এরাই সম্মিলিতভাবে মানুষ মারে।
সেই বাচ্চাটা কেমন আছে?
হয়তো সে মা হারা হয়ে অনেক বড় হয়ে গেছে।
দেশের মানুষ কিন্তু এতটুকু বদলায়নি। ওরা এখনও পিটিয়ে মানুষ খুন করে।

মন্তব্য ৮ টি রেটিং +১/-০

মন্তব্য (৮) মন্তব্য লিখুন

১| ১৯ শে সেপ্টেম্বর, ২০২৪ রাত ১০:৩৫

ঊণকৌটী বলেছেন: আপনি তো মনে হয়, বাইরে আছেন | সেখানেই ফ্যামিলি নিয়া ভালো থাকেন | ভুলেই পরিবার নিয়া আসবেন না,দেশের অবস্থা আজকের দিনে আশঙ্কাজনক |

২| ১৯ শে সেপ্টেম্বর, ২০২৪ রাত ১০:৫০

আমি সাজিদ বলেছেন: আমেরিকায় জাতি হিসেবে বাংলাদেশীদের অবস্থান কেমন? ওখানে আইনের ভয়ে ঠিক নাকি একই স্বভাব?

৩| ১৯ শে সেপ্টেম্বর, ২০২৪ রাত ১১:১১

ঊণকৌটী বলেছেন: মেথর ,ড্রাইভার, আর রেস্টুরেন্টের বাসন মাঝে,বা বড়জোর রান্ধ্রে

৪| ১৯ শে সেপ্টেম্বর, ২০২৪ রাত ১১:১৬

আজব লিংকন বলেছেন: বিষয়টা সম্পর্কে শুনেন কিছু ভিডিও দেখলাম। কি বীভৎস! মানসিক ভারসাম্যহীন একটা লোক। ওনার বাবা মা এবং এক ভাই ছিল শুনলাম সবাই মারা গিয়েছে। পরিবারে একমাত্র উনিই বেঁচে ছিলেন। একটা প্রতিবেদনে উনার রিলেটিভের মুখে শুনলাম ছাত্ররা তাকে ছেড়ে দেওয়ার জন্য ৩৫ হাজার টাকা দাবি করেছিল। টাকা না দাওয়ায় তাকে ধোলাই দিয়ে মেরে ফেলা হলো।

এই হত্যাকাণ্ডে সাথে জড়িত সকল ছাত্রদের শান্তি চাই।

৫| ১৯ শে সেপ্টেম্বর, ২০২৪ রাত ১১:৩০

সা-জ বলেছেন: গন্তন্য কোথায় এই জাতির

৬| ১৯ শে সেপ্টেম্বর, ২০২৪ রাত ১১:৩৫

ঊণকৌটী বলেছেন:
এইতো পাকিস্তান যে রাস্তায় যাচ্ছে, সেটাই আগামীতে বাংলাদেশের ভবিষ্যৎ

৭| ২০ শে সেপ্টেম্বর, ২০২৪ রাত ১২:১৩

কামাল১৮ বলেছেন: শিবিররা এমনই হয়।আগে রগ কাটতো এখন পিটিয়ে মেরে ফেলে।

৮| ২০ শে সেপ্টেম্বর, ২০২৪ রাত ১:৩০

প্রহররাজা বলেছেন: সমস্যা দেশের আইন বা সরকারে না, সমস্যা দেশের মানুষের মধ্যে। এরা হিংস্র এবং মুদির দোকানদার থেকে শুরু করে সচিব পর্যন্ত লোকজন দুর্নিতিবাজ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.