নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

To call me \"awesome\" is an understatement.

ওয়ান টাইপ

To fight. To die. Enjoy the afterlife.

ওয়ান টাইপ › বিস্তারিত পোস্টঃ

সেই আদি যুগে জন্মালেই বুঝি ভাল ছিল

১৫ ই অক্টোবর, ২০১৫ দুপুর ২:৩৩

আগেরকালের মানুষরাই ভাল ছিল। কোন এন্ড্রইয়েড উইন্ডোজ ছিলোনা। ফেসবুক গুগল ইন্টারনেট ছিলোনা। মিউজিক মুভি টিভিও ছিলোনা। রাস্তায় চলাচল করতে গেলে ফিমেলদের অসভ্য আধুনিকতাও ছিলোনা। শুধু কাজ পরিবার বন্ধু বান্ধব আর ধর্ম। আল্লাহর নাম নেয়া আল্লাহর পথে চলা আল্লাহর দেয়া পরীক্ষায় সফল হওয়া ছিল অনেক সহজ।
তারপর একে একে প্রবেশ করল এন্ড্রইয়েড উইন্ডোজ ফেসবুক গুগল ইন্টারনেট মিউজিক মুভি টিভি ফিমেলদের অসভ্য আধুনিকতা। কঠিন থেকে কঠিনতর হতে লাগলো আল্লাহর পথে চলা। ওইসব আধুনিকতার হাতছানি। আল্লাহর পথে চলার আল্লাহর নাম নেয়ার সময় যেন ক্রমেই হ্রাস হতে লাগলো।
কম্পেয়ার করলে এখনকার সময়ে আল্লাহর দেয়া পরীক্ষায় সফল হওয়া এখন অনেক অনেক কঠিন। শয়তানের ওসব হাতছানি থেকে নিজেকে রক্ষা করাও যেন একেকটা স্ট্রাগেল।
আমার মত এখনকার মানুষদের সামনে এখন দুইটা পরীক্ষা। এক আধুনিকতার নামে শয়তানের হাতছানি থেকে সঠিক পথে চলা আর দুই সঠিক পথের গন্তব্য আল্লাহর পথে চলা।

মাঝে মাঝে ভাবি সেই আদিযুগে জন্মালেই ভাল ছিল।

মন্তব্য ২ টি রেটিং +০/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ১৫ ই অক্টোবর, ২০১৫ বিকাল ৩:৩৩

মাঘের নীল আকাশ বলেছেন: আপনে আইয়ামে জাহেলিয়াতে জন্মাইলে ভাল করতেন ;)

২| ১৫ ই অক্টোবর, ২০১৫ বিকাল ৪:২১

ওয়ান টাইপ বলেছেন: :D :D :D গুড ক্যাচ। অতো আগে যেতে হলে 5000 mAz এর ব্যাটারি লাগবে। যেটা আবার Walton ছাড়া আর কেউ দেয় না। আমার অবশ্য আপাতত 1900 mAh হলেই হতো। ইবনে সিনার যুগে। B-)

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.