নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

মানুষ

সরকার পায়েল

মানুষ যা অনুভব করে তাই জ্ঞান।

সরকার পায়েল › বিস্তারিত পোস্টঃ

মোহাম্মদপুর মিরপুরের জেনেভা ক্যাম্প / বিহারী ক্যাম্প সহ সকল বিহারীদের ঢাকা থেকে সরিয়ে ভাসানচর নিতে হবে l

১২ ই সেপ্টেম্বর, ২০২৪ বিকাল ৪:৩৮

মোহাম্মদপুরের নেশা দ্রব্য ব্যবসার মূল আখড়া জেনেভা ক্যাম্প বা বিহারী ক্যাম্প l মিরপুরের বিহারী পল্লীও অপরাধের মূল কেন্দ্র l ৫ ই আগস্ট গণভবন হামলার মূল বাহিনী ছিল মোহাম্মদপুরের বিহারীরা এরাই গণভবন লুট করে এই আন্দোলন কলঙ্কিত করে l মোহাম্মদপুর থানা লুট করে সেই অস্ত্র নিয়ে কয়েকদিন আগেই দুই বাহিনী ভয়ঙ্কর লড়াই করেছে l মিরপুর বিহারীরা যাবতীয় নেশা ছিনতাই সহ অপরাধমূলক কাজে জড়িত l মিরপুর মোহাম্মদপুর থেকে বিহারীদের সরিয়ে ভাসানচর রোহিঙ্গাদের সাথে রাখা উচিৎ l সেই সাথে পাকিস্তানকে অবিলম্বে এইসব জঞ্জাল নিজের দেশে ফিরিয়ে নিয়ে বাধ্য করতে হবে l ঢাকার অপরাধ জগতের বড় অংশ বিহারীরা নিয়ন্ত্রণ করে l এদের ঢাকা থেকে সরিয়ে দিলে ঢাকা অপরাধমুক্ত হবে l তাই অনতিবিলম্বে জেনেভা ক্যাম্প বিহারী ক্যাম্প ভাসানচর সরিয়ে নেয়া হোক l

মন্তব্য ১৪ টি রেটিং +২/-০

মন্তব্য (১৪) মন্তব্য লিখুন

১| ১২ ই সেপ্টেম্বর, ২০২৪ বিকাল ৪:৪২

সৈয়দ মোজাদ্দাদ আল হাসানাত বলেছেন: ভাসানচর কেনো? সরাসরি পাকিস্থান পাঠানো উচিৎ।

১২ ই সেপ্টেম্বর, ২০২৪ বিকাল ৪:৪৮

সরকার পায়েল বলেছেন: সহমত কিন্তু অবর্জনা তো আপাতত সরাতে হবে l

২| ১২ ই সেপ্টেম্বর, ২০২৪ বিকাল ৫:০৭

সৈয়দ মোজাদ্দাদ আল হাসানাত বলেছেন: "লেখক বলেছেন: সহমত কিন্তু অবর্জনা তো আপাতত সরাতে হবে l" আবর্জনা একেবারেই বিদায় করা উচিৎ নাহলে গন্ধ ছড়াতেই থাকবে।

৩| ১২ ই সেপ্টেম্বর, ২০২৪ সন্ধ্যা ৭:৪৬

পুরানমানব বলেছেন: ইহারা কি ছাত্র লীগের চাইতেও খারাপ ?

১২ ই সেপ্টেম্বর, ২০২৪ রাত ৮:১১

সরকার পায়েল বলেছেন: প্রশ্নটি হবে এরা কি ছাত্রলীগের চেয়ে ভয়ঙ্কর? উত্তর হ্যাঁ

৪| ১২ ই সেপ্টেম্বর, ২০২৪ রাত ৮:৩০

জেনারেশন সুপারস্টার বলেছেন: আজ পর্যন্ত এদের মূল পরিচয় কেউ দিতে পারেনি। বিহার তো ভারতে। এরা কি ভারতের বিহার রাজ্যের মুসলিম? তাহলে বাংলাদেশের বিহারীদের পাকিস্তানি ডাকা হয় কেন?

৫| ১২ ই সেপ্টেম্বর, ২০২৪ রাত ৮:৪৮

কামাল১৮ বলেছেন: আরো যে কয়েক লাখ রোহিঙ্গা আসছে তাদের কোথায় রাখবেন।আমেরিকার পরামর্শে মিয়ানমারের কিছু অংশ মুক্ত করে সেখানে রোহিঙ্গা বিহারী পাহাড়ী সবাইকে রাখতে পারবেন।এই অঞ্চল হবে অস্ত্রের ব্যবসার কেন্দ্র ।

১৩ ই সেপ্টেম্বর, ২০২৪ রাত ১২:১৪

সরকার পায়েল বলেছেন: ইয়াবা ব্যবসাও হয় l বিহারী ক্যাম্পগুলো ইয়াবা ব্যবসার ফেনসিডিল ব্যবসার মূল কেন্দ্র l

৬| ১২ ই সেপ্টেম্বর, ২০২৪ রাত ৮:৫০

MD ZAHID HOSSAIN বলেছেন: আপনি মানুষ নামের কিট আর তারা মানুষ নামের পশু

৭| ১২ ই সেপ্টেম্বর, ২০২৪ রাত ৮:৫৪

MD ZAHID HOSSAIN বলেছেন: পোস্ট দাতাকে বলছি এক ঝলকে অগণিত সকল ক্যামবাসিকে আপনি অপরাধী কাটগড়ায় দাঁড় করিয়ে দিলেন কতটুকু ধারণা রাখেন আপনি এই ক্যামবাসির লোকদের যত শান্তি ভাবে আপনি এই পোস্ট করেছেন পোস্টে লিখেছেন যদি শান্তি এবং সুষ্ঠুভাবে যদি এত সময় নিয়ে এই ক্যাম্পের জানাজারদের খোঁজখবর নিয়ে দেখবেন তাহলে অবশ্যই কিছুটা হলে অনেক কিছু জানতে পারতেন

১৩ ই সেপ্টেম্বর, ২০২৪ রাত ১২:১৫

সরকার পায়েল বলেছেন: আমাকে না বলে এগুলো আপনার পিতৃভূমি পাকিস্তানকে বলুন l আমরা ৫০ বছর যাবৎ এসব অবর্জনা রেখেছি আর না l এবার এদের অবশ্যই বের করে দিতে হবে l

৮| ১২ ই সেপ্টেম্বর, ২০২৪ রাত ১০:২২

প্রহররাজা বলেছেন: @MD ZAHID HOSSAIN:আপনে কি বিহারি ক্যাম্পের বাসিন্দা?

১৩ ই সেপ্টেম্বর, ২০২৪ রাত ১২:১৩

সরকার পায়েল বলেছেন: উনি বিহারী কোন সন্দেহ নাই l এদের ঢাকা থেকে বের করে দেয়ার কোন বিকল্প নাই l

৯| ১৩ ই সেপ্টেম্বর, ২০২৪ সকাল ৯:০৯

শেরজা তপন বলেছেন: ওদের পরিবেশ ওদের ইগো আর ওদের বেটার মুসলিম ভাবার প্রবণতা মানসিকভাবে আমাদের থেকে বিচ্ছিন্ন করেছে ও ওদেরকে ধ্বংসের মুখে নিয়ে গেছে।
বিহারিদের আশেপাশেই আমার বসবাস। আমরাও ওদের পছন্দ করিনা যেমন তেমনি ওরাও আমাদের পছন্দ করে না। কিন্তু তারপরেও তাদের বিশেষ কিছু কাজে দক্ষতা আমাদের অর্থনীতিতে অবদান রাখছে। মিরপুর অঞ্চলে সবচেয়ে কম পয়সায় বিশ্বস্ত গার্ড দারোয়ান হিসেবে ওদের বেশ কদর, আবার ভিক্ষাবৃত্তিতেও ওরা সবার এগিয়ে। এখানকার প্রায় সবগুলা সেলুনের নরসুন্দর হিসেবে ওরাই দক্ষতার সাথে কাজ করে। সেখানে ওদের অমায়িক ব্যাবহারে সবাই মুগ্ধ হয়। কিছু বিহারি ব্যাবসা বানিজ্যে দারুন উন্নতি করে ক্যাম্প থকে বের হয়ে বাইরে ভাল পরিবেশে আবাস গাড়ছে। বেনারশি পল্লীর ব্যাবসা একচেটিয়া ওদের আর এদেশে রয়ে যাওয়া পাকিস্তানীরদের নিয়ন্ত্রনে। সারা বিশ্বে যে আমাদের বেনারশীর সুনাম এর কারিগরি কাজে ওদের দক্ষতা অনেক বেশী। আমাদের অনেক ব্যাবসায় ব্যাক-এন্ডে এমন কিছু সুক্ষ কারিগরি কাজ ওরা করে যা কোন বাঙ্গালীর দ্বারা সম্ভব নয়।
বিহারিদের ঢালাওভাবে দোষারোপ করলে চলবে না। মুল কথা ওদের ক্যাম্পের ওই নোংড়া জঘন্য ঘিঞ্জি পরিবেশ থেকে বের করতে হবে। এইসব ক্যাম্পেও যা হয়- সবগুলো বড় বস্তিতেও তাই-ই হয়।
আরো অনেক কথা ছিল লেখার - কিন্তু মন্তব্য লেখার থেকে বেশী বড় হয়ে যাছে বিধায় শেষ করলাম।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.