নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

মানুষ

সরকার পায়েল

মানুষ যা অনুভব করে তাই জ্ঞান।

সরকার পায়েল › বিস্তারিত পোস্টঃ

অলিম্পিকের উদ্বোধনের আগে ফ্রান্সে রেললাইনে হামলা

২৬ শে জুলাই, ২০২৪ সন্ধ্যা ৬:০৬

ফ্রান্সের দ্রুতগতির রেল নেটওয়ার্কে (টিজিভি) হামলা হয়েছে। আগুন দেওয়া হয়েছে বেশকিছু রেললাইনে। এতে ক্ষতিগ্রস্ত হয়েছে তিনটি অঞ্চলের রেল নেটওয়ার্ক। শুক্রবার ফ্রান্সের রাষ্ট্রীয় ট্রেন পরিচালনাকারী সংস্থা এসএনসিএফ এসব তথ্য জানিয়েছে। অলিম্পিকের উদ্বোধনের কয়েক ঘণ্টা আগে বৃহস্পতিবার রাতে এই হামলা হলো।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি বলছে, দ্রুতগতির রেল নেটওয়ার্কের কার্যক্রম বন্ধ করে দিতেই এই হামলা চালানো হয়েছে বলে দাবি রাষ্ট্রীয় ট্রেন পরিচালনাকারী সংস্থা এসএনসিএফের। হামলা হয়েছে প্যারিসের পশ্চিম, উত্তর ও পূর্বাঞ্চলের লাইনে। বৃহস্পতিবার রাতে এসব হামলা হয়। এতে ৮ লাখের বেশি রেলযাত্রী ভোগান্তিতে পড়ে।

ফ্রান্সের সরকারের পক্ষ থেকে বলা হচ্ছে, নাশকতা কার্যক্রমের অংশ হিসেবেই এসব হামলা। এতে বিভিন্ন অস্ত্রও ব্যবহার করা হয়েছে। ভেঙে ফেলা হয়েছে গুরুত্বপূর্ণ সব জিনিস। তবে, এতে কারা জড়িত তা এখনো জানা যায়নি।

বার্তা সংস্থা এএফপি বলছে, যেসব লাইন ক্ষতিগ্রস্ত হয়েছে সেসব লাইন পরিবর্তন করে দুই ঘণ্টা পর চালু হয়। বাতিল করতে হয় অনেক শিডিউল। এসব রেললাইন ঠিক করতে কয়েক দিন লেগে যেতে পারে। হামলার দায় স্বীকার করেনি কেউ।

প্যারিসে অলিম্পিকের উদ্বোধন হওয়ার কথা। এর আগে এসব হামলার ফলে নড়েচড়ে বসেছে আয়োজক ‘প্যারিস ২০২৪’। এসব হামলা নজরে রাখা হচ্ছে বলে জানিয়েছে তারা l

সূত্র itvbd. com

মন্তব্য ৫ টি রেটিং +০/-০

মন্তব্য (৫) মন্তব্য লিখুন

১| ২৬ শে জুলাই, ২০২৪ সন্ধ্যা ৬:২২

কামাল১৮ বলেছেন: এসব হামলার পিছনে কারণ কি।অলিম্পিক আয়োজনের জন্য কারা ক্ষতিগ্রস্ত হয়েছে।

২| ২৬ শে জুলাই, ২০২৪ সন্ধ্যা ৬:২৪

নিমো বলেছেন: গোটা বিশ্বের রাজনীতিতে একটা প্যারাডাইম শিফট হচ্ছে। তৃতীয় বিশ্বযুদ্ধ যদি নাও হয়, আগামী বছরগুলোতে যে পৃথিবী জুড়ে শান্তি থাকবে না, সেটা নিশ্চিত করেই বলা যায়।

৩| ২৬ শে জুলাই, ২০২৪ সন্ধ্যা ৬:২৬

হাসান কালবৈশাখী বলেছেন:
ফ্রান্স এই কয়েক বছর যাবত বারবার মৌলবাদীদের হামলার শিকার হচ্ছে।

৪| ২৬ শে জুলাই, ২০২৪ সন্ধ্যা ৬:২৮

জ্যেষ্ঠ পান্ডব বলেছেন: কারা হামলা করেছে কি জানা গেছে?

৫| ২৬ শে জুলাই, ২০২৪ সন্ধ্যা ৭:০৭

সরকার পায়েল বলেছেন: হামলার কারন এখনো জানা যায়নি l

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.