নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

মানুষ

সরকার পায়েল

মানুষ যা অনুভব করে তাই জ্ঞান।

সরকার পায়েল › বিস্তারিত পোস্টঃ

গন্ধম

২৯ শে জানুয়ারি, ২০১৪ রাত ১১:০৬

পৃথিবী সুন্দর একটি গ্রহ । পৃথিবী ছাড়াও আরও অনেক গ্রহ উপগ্রহ রয়েছে ।কিন্তু মানুষের জ্ঞানের সীমায় এখনো এমন কোন গ্রহ নেই যা পৃথিবীর মত বা মানুষের বসবাস যোগ্য। পৃথিবী মানুষের বসবাসের উপযোগী কিন্তু জীবনধারণের উপযোগী নয় বরং জীবননাশের উপযোগী।কেমন অদ্ভুত নতুন কথা , মনে হচ্ছে আমি পাগল তাই না ! পৃথিবীতে প্রতিটি প্রাণীর মৃত্যুর স্বাদ গ্রহন করতে হয় ।কেন ?





পৃথিবীর প্রকৃতির নানা উপাদানেই এই ভয়ঙ্কর মৃত্যু বিষ ছড়ানো। তুমি একবার পৃথিবীতে এসেছ তাহলে তোমাকে মৃত্যু স্বাদ নিতেই হবে । তুমি প্রকৃতির আলো বাতাস খাদ্য গ্রহন করে বাঁচো এবং শিশু থেকে বৃদ্ধ এবং তারপর সেই মৃত্যুর স্বাদ । তোমার বয়স কোন এক জায়গায় স্থির নয় কিশোর বা তরুণ বা যুবক কোন বয়সেই তোমার বয়স স্থির নয় সে চলমান নিয়ে যাবে মৃত্যু দুয়ারে। প্রকৃতি এবং প্রকৃতির উপাদানই এর মূল দায়ী । কি আছে প্রকৃতিতে কেনই বা এমন ? উত্তর খুজতে গেলে সন্দেহ হয় তাহলে কি এই প্রকৃতি এই পৃথিবী অভিশপ্ত ! সেই অভিশপ্ত গন্ধম থেকেই কি সৃষ্টি এই পৃথিবীর যার প্রতিটি কনায় রয়েছে বিষ !





ঈশ্বর আদমকে নিষেধ করেছিল স্বর্গের সব সাধ নাও কেবল গন্ধম নয় । কিন্তু আদম পারেনি । তাই প্রতিটি মানুষের এখন স্বাদ নিতে হচ্ছে গন্ধমের , নশ্বরের , নশ্বরতার । তখন ঈশ্বর মানুষকে দিয়েছিল সকল সুখ কেবল একটি নিষেধ । কিন্তু আজ অনেক নিষেধ কিন্তু নেই কোন সুখ ।





সুখ শান্তি এই শব্দগুলো পৃথিবীতে আছে ঠিক কিন্তু কোথাও এর কোন চিহ্ন নেই ,রুপকথার মত । কেউ বলতেও পারেনা কোথায় আছে সুখ শান্তি ।





এই পৃথিবী একটি গন্ধম প্রাণ ভরে স্বাদ নাও আদি পিতার পাপের ,তারপর একসময় তুমি পাপমুক্ত হবে তখন পাবে চিরজীবন নিতে হবেনা মৃত্যু স্বাদ ।কিন্তু হতে হবে পাপমুক্ত হতে,জাগ্রত করতে হবে তোমার ভেতরের প্রকৃত জ্ঞান , জাগ্রত করতে হবে আত্মা । তাহলেই পাবে মুক্তি। পুণ্যই জ্ঞান , জ্ঞানই আত্মা আর এটাই প্রকৃত সত্য ।

মন্তব্য ৫ টি রেটিং +১/-০

মন্তব্য (৫) মন্তব্য লিখুন

১| ২৯ শে জানুয়ারি, ২০১৪ রাত ১১:০৮

পাঠক১৯৭১ বলেছেন: হাউকাউ

৩০ শে জানুয়ারি, ২০১৪ দুপুর ২:০৬

সরকার পায়েল বলেছেন: হা হা হা হা হা মন্দ বলেননি !!!

২| ৩০ শে জানুয়ারি, ২০১৪ সকাল ৭:৫৩

ভারসাম্য বলেছেন: ++++++++

৩০ শে জানুয়ারি, ২০১৪ দুপুর ২:০৬

সরকার পায়েল বলেছেন: শুভেচ্ছা রইল ।

৩| ৩০ শে জানুয়ারি, ২০১৪ দুপুর ২:২৭

সরকার পায়েল বলেছেন: রাসুল (সাঃ) বলেনঃ "মনে রেখ, নিশ্চয় দুনিয়া অভিশপ্ত। অভিশপ্ত এতে যা আছে তা-ও। শুধু আল্লাহ তা‘আলার জিকির ও জিকিরের প্রয়োজনীয় বিষয়গুলো ছাড়া এবং আলেম ও তালেবে এলেম (এলেমের প্রচারক) ছাড়া"।
[তিরমিযী : ২৩২২; ইবন মাজা : ৪১০২

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.