নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

মানুষ

সরকার পায়েল

মানুষ যা অনুভব করে তাই জ্ঞান।

সরকার পায়েল › বিস্তারিত পোস্টঃ

মন্ত্রের ডাক

২৮ শে জানুয়ারি, ২০১৪ সকাল ১১:৪২

তুমি কি ? তুমি কে ? তুমি কি জানো ? তুমি কতটুকু জানো ? তুমি কি চেনো ? তুমি কাকে চেনো ?





তুমি যা , তুমি যে , তুমি যা জানো , তুমি যতটুকু জানো , তুমি যা চেনো , তুমি যাকে চেনো , সেটাই মন্ত্র ।



জন্মপূর্বে তুমি সেই মন্ত্র জানতে । আজো তুমি সেই মন্ত্র জানো । মৃত্যুর পরেও তুমি সেই মন্ত্রই জানবে ।



তুমি ' আমি ' , তুমি ' তুমি ' , তুমি ' আমি ' কে জানো । তুমি ' আমি ' পর্যন্ত জানো । তুমি ' আমি ' চেনো । তুমি ' আমি ' কে চেনো ।



এই ' আমি ' তোমার অন্তরে লেখা । তোমার প্রতি রন্ধ্রে রন্ধ্রে লেখা । লেখা তোমার প্রীতিটি রক্ত কোষে । তোমার রক্ত বয়ে যায় ' আমি ' এর নামে ।



তুমি সব ভুলে যাও । তুমি সব হারাও । তুমি শুরু হও । তুমি শেষ হয়ে যাও । তোমার ' আমি ' তোমারই থাকে ।



তুমি তার ডাক শুনে হাজার ভীড়ে ফিরে চাও । স্বপ্নে তার নাম শুনে চমকে ওঠো । তুমি বারবার হাজার বার ' আমি ' কে শুনতে চাও ।' আমি ' এর ডাক শুনতে চাও ।



তুমি মন প্রাণ সব দিয়ে বলো ' আমি '! ' আমি '! ' আমি '!



মন্ত্র - তোমার নাম ।



নিজেকে ডাকো । উচ্চারণ করো মন্ত্রের মতো ।

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.