নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

মানুষ

সরকার পায়েল

মানুষ যা অনুভব করে তাই জ্ঞান।

সরকার পায়েল › বিস্তারিত পোস্টঃ

মানুষ সত্য

৩০ শে অক্টোবর, ২০১৩ সকাল ১১:৪৯

সে একজন রাজা ছিলেন , এরকম আরও অনেক রাজাই ছিলেন । সে একজন মনীষী ব্যক্তি , পৃথিবীতে বহু মনীষীই ছিলেন । সে একজন সাহসী বীর , আমি বহু বীরের কথা জানি ।



কিন্তু কে আছে বা ছিল আমার মতো ?? কে আছে বা ছিল তোমার মতো ?? পৃথিবীতে কেউ কারও মতো নয় , কেউ কারও মতো হয় না , কেউ কারও মতো হতে পারেনা ।



তুমি বলতেই পারো , আমি সবার চেয়ে আলাদা । এতে বিন্দু মাত্র মিথ্যে নেই , এবং এটাই সত্য । প্রতিটি মানুষ আলাদা একেকটি সত্তা । আর প্রত্যেকেই আলাদা প্রকৃতির ।



ঠিক সংখ্যার মতো । একটি সংখ্যার সাথে তার পরবর্তী সংখ্যার যেমন কোন মিল নেই । অর্থাৎ এরকম , ১ ২ ৩ ৪ ৫ ৬ ৭ ৮ ৯ আবার সংখ্যার কোন শেষও নেই । কিন্তু মজাটা কোথায় জানো , সব সংখ্যা কিন্তু এক জায়গায় এক তা হলো সংখ্যা তৈরিতে । প্রতিটি সংখ্যা তৈরি "১" দিয়ে । ১ = ১ , ২ = ১ + ১ , ৩ = ১ +১ + ১ , ৪ = ১ +১ + ১ +১ , ঠিক এভাবে যত বড় সংখ্যাতেই যাই যোগ ফল কিন্তু "১" এরই ।



প্রতিটি মানুষ "১" তার প্রকৃতি অনুযায়ী । অর্থাৎ প্রকৃতি বা সত্তা অনুযায়ী তার দ্বিতীয় কোন কপি নেই । এই দিক দিয়ে আবার সব মানুষ একটা জায়গাতে এক , তা হলো "প্রকৃতি" প্রতিটা মানুষই আলাদা প্রকৃতির।



সবার উপরে মানুষ সত্য , তাহার উপরে নাই ।

মন্তব্য ৪ টি রেটিং +০/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ৩০ শে অক্টোবর, ২০১৩ দুপুর ১২:০৩

জোৎস্নার কান্না বলেছেন: পুরাই উপর দিয়া গেলো #:-S :( #:-S

৩০ শে অক্টোবর, ২০১৩ দুপুর ১২:১৩

সরকার পায়েল বলেছেন: কথাগুলো বুঝতে চাইলে একটু কষ্ট , অনুভব করলে বেশ সহজ । শুভেচ্ছা রইল ।

২| ৩০ শে অক্টোবর, ২০১৩ দুপুর ১২:৪০

জোৎস্নার কান্না বলেছেন: আমি যদি বলি "কালো আর ধলো বাহিরে কেবল, ভেতরে সবাই সমান রাঙা " খুব কি ভুল বললাম। আমার অপারগতার জন্য দুঃখিত। ধন্যবাদ

৩১ শে অক্টোবর, ২০১৩ রাত ১:০০

সরকার পায়েল বলেছেন: আপনি ঠিক বলেছেন । অপারগতার বিষয় না বিষয়টি হচ্ছে এত জটিলতার মধ্যে আমরা নিজেকে অনুভব করতেই ভুলে গেছি । নিজেকে নিজের মত করে চেনাই জীবনের সফলতা । আপনার সফলতা কামনা করি।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.