নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

তানভির জুমার

সব সময় সব জায়গায় সত্য এবং ন্যায়ের পক্ষে।

তানভির জুমার › বিস্তারিত পোস্টঃ

গাজা যুদ্ধের মধ্যেই ভারত ইসরায়েল কে ব্যাপক পরিমানে অস্র, রকেট, বিস্ফোরক দ্রব্য দিয়ে সাহায্য করছে।

২৬ শে জুন, ২০২৪ সন্ধ্যা ৭:৪৭

গাজা যুদ্ধে আমেরিকার পরই ভারত ইসরায়েল কে ব্যাপক পরিমানে অস্র সহযোগিতা দিয়ে আসছে। আল জাজিরা গতকাল ৫ মাস তদন্ত শেষে প্রমান সহ এরকম একটি নথি প্রকাশ করেছে। সবগুলো অস্র শিপমেন্টই সাধারণ মালবাহী কার্গোতে করে ভারত ইসরাইলে প্রেরণ করে। আমি কেন ভারত কে ঘৃণা করি?

নিউজ লিংক.

মন্তব্য ২৪ টি রেটিং +০/-০

মন্তব্য (২৪) মন্তব্য লিখুন

১| ২৬ শে জুন, ২০২৪ রাত ৮:২৭

গিয়াস উদ্দিন লিটন বলেছেন: দুটি বন্ধু দেশ একে অন্যকে সাহার্য্য করতেই পারে।

২৭ শে জুন, ২০২৪ রাত ১২:০১

তানভির জুমার বলেছেন: ভারত কখনোই মুলসমানদের বন্ধু হতে পারে না।

২| ২৬ শে জুন, ২০২৪ রাত ৮:৩৮

ঢাবিয়ান বলেছেন: অবাক হইনি এমন খবরে। বর্তমান বিশ্বে এই দুই দেশ প্রকাশ্যেই ইসলাম বিদ্বেশী দেশ হিসেবে নিজেদের প্রতিষ্ঠিত করেছে।

২৭ শে জুন, ২০২৪ রাত ১২:০৩

তানভির জুমার বলেছেন: সহমত। ভারতে যেভাবে প্রকাশ্যে বিনা অপরাধে মুসলিম পিটিয়ে হত্যা করা হয়। পৃথিবীর আর কোথাও এরকম নজির নেই।

৩| ২৬ শে জুন, ২০২৪ রাত ৮:৩৯

লেখার খাতা বলেছেন: অনেক মুসলিম দেশ ফিলিস্তিন এর পাশে দাঁড়িয়েছে। যে যার পছন্দের দেশকে সমর্থন করবেই।

৪| ২৬ শে জুন, ২০২৪ রাত ৯:০৯

কামাল১৮ বলেছেন: ইসলাম আর বাকি বিশ্বের যুদ্ধ শুরু হতে এখনো অনেক দেরি।তবে প্রস্তুতি চলছে।যে যার মতো করে ইসলামকে প্রতিহতো করার চেষ্টা করছে।
ইসলাম বাকিদের মানুষ মনে করে না।কোরানে এ বিষয়ে অনেক আয়াত আছে।আগে এ বিষয় গুলি গোপন ছিলো,এখন প্রকাশ্যে চলে আসছে।

২৬ শে জুন, ২০২৪ রাত ১১:৫০

তানভির জুমার বলেছেন: ইসলামে কোনকিছুই গোপন নাই। প্রাথমিক যুগ থেকেই সবকিছুই প্রকাশ্যে হচ্ছে। অবশ্যই ইসলাম বাকিদের মানুষ মনে করে ।

৫| ২৬ শে জুন, ২০২৪ রাত ৯:২৫

ঢাবিয়ান বলেছেন: @ কামাল ১৮, আপনি কি কানাডায় এসাইলাম ভিসায় আছেন? আপনার ইসলাম বিদ্বেশ বাংলা ব্লগে না দেখিয়ে কোন প্রোইজরাইলি ইংলিশ ব্লগ বা ফোরামে দেখালে বেশী উপকৃৃত হবেন।

৬| ২৬ শে জুন, ২০২৪ রাত ৯:৪৬

অনিকেত বৈরাগী তূর্য্য বলেছেন: আম্রিকার কী খবর? নাকি আম্রিকারটা বললে মার্কেট পাবে না?

২৬ শে জুন, ২০২৪ রাত ১১:৪৭

তানভির জুমার বলেছেন: আমেরিকা হচ্ছে ইসরাইল এর প্রক্সি স্টেট অথবা বলতে পারেন ইসরাইল হচ্ছে আমেরিকা প্রক্সি স্টেট। ইসরাইল এর কিছু হলে মধ্যেপ্রাচ্যে আমেরিকার কোন খবরদারী থাকবে না। এরা একে অন্যের জন্য সবকিছুই করবে এবং এটা তারা প্রকাশ্যে ঘোষনা দিয়েই করে। যদি ভারত প্রকাশ্যে ঘোষনা দিয়ে সাহায্য করতো তাহলে কোন সমস্যা ছিল না।

৭| ২৬ শে জুন, ২০২৪ রাত ১০:৫৯

নিমো বলেছেন: @ঢাবিয়ান,সামু যে প্রোইজরাইলি না, এটা নিশ্চিত হইলেন কেমনে ? লেখল আমরা সব ভারত থেকে কিন্না আনি, ওগুলো সাহায্য না। কিন্তু ইসরায়েল অস্ত্র কিনছে কিংবা অন্য কিছুর বিনিময়ে পাচ্ছে সেটা না বলে, সাহায্য বলার কারণ কী ভাইজান ? আপনার ভারত বিদ্বেষের যেমন যৌক্তিক কারণ থাকতে পারে, তেমনি কামাল১৮'র ইসলামের ব্যাপারে থাকলে সমস্যা কোথায় ?

২৭ শে জুন, ২০২৪ রাত ১২:০০

তানভির জুমার বলেছেন: যদি ভারত প্রকাশ্যে ঘোষনা দিয়ে ইসরাইল কাছে অস্র বিক্রি করতো তাহলে কোন সমস্যা ছিল না। ভারতের পররাষ্ট্র নীতি প্রকাশ্যে একরকম কিন্তু তারা গোপনে করে অন্য রকম। আল জাজিরা দীর্ঘ ৫ মাস ভারতের টপ-টু-বটম সবার সাথে এই অস্র দেওয়ার বেপারে যোগাযোগ করেছে কিন্তু কেউ মুখ খুলেনি, তবে ইসরাইলে ভারত নীয়মিতই তাদের অস্র পাঠাচ্ছে।

আপনার জ্ঞাতার্থে জানিয়ে রাখলাম: ভারতের অর্থনীতি অনেকটা আরব দেশগুলোর উপর নির্ভরশীল।

৮| ২৭ শে জুন, ২০২৪ রাত ১২:০৯

নিমো বলেছেন: লেখক বলেছেন: যদি ভারত প্রকাশ্যে ঘোষনা দিয়ে ইসরাইল কাছে অস্র বিক্রি করতো তাহলে কোন সমস্যা ছিল না।
অপ্রকাশ্যে অস্ত্র বেচা যাবে না, এটা কোথায় লেখা আছে ?

আপনার জ্ঞাতার্থে জানিয়ে রাখলাম: ভারতের অর্থনীতি অনেকটা আরব দেশগুলোর উপর নির্ভরশীল।
আরবরা কি খয়রাত দিচ্ছে ? তাদের কোন স্বার্থ হাসিল হচ্ছে না!

৯| ২৭ শে জুন, ২০২৪ রাত ২:৪০

কামাল১৮ বলেছেন: @ ঢাবিয়ান, আমি পিআর নিয়ে এসেছি।আসার ইচ্ছা ছিলো না।কিন্তু বাধ্য হয়ে এসেছি।পরিবারের সবাই এখানে।

১০| ২৭ শে জুন, ২০২৪ রাত ২:৪৮

কামাল১৮ বলেছেন: 8:55
اِنَّ شَرَّ الدَّوَآبِّ عِنۡدَ اللّٰہِ الَّذِیۡنَ کَفَرُوۡا فَہُمۡ لَا یُؤۡمِنُوۡنَ ﴿ۖۚ۵۵﴾
English – Sahih International
Indeed, the worst of living creatures in the sight of Allah are those who have disbelieved, and they will not (ever) believe –
Bengali – Bayaan Foundation
নিশ্চয় আল্লাহর নিকট সবচেয়ে নিকৃষ্ট প্রাণী তারা, যারা কুফরী করে, অতঃপর ঈমান আনে না।
Bengali – Mujibur Rahman
নিশ্চয়ই আল্লাহর নিকট নিকৃষ্ট জীব তারাই যারা কুফরী করে এবং যারা ঈমান আনেনা।

১১| ২৭ শে জুন, ২০২৪ সকাল ৮:৩৯

আমি নই বলেছেন: কামাল১৮ বলেছেন: 8:55
اِنَّ شَرَّ الدَّوَآبِّ عِنۡدَ اللّٰہِ الَّذِیۡنَ کَفَرُوۡا فَہُمۡ لَا یُؤۡمِنُوۡنَ ﴿ۖۚ۵۵﴾
English – Sahih International
Indeed, the worst of living creatures in the sight of Allah are those who have disbelieved, and they will not (ever) believe –
Bengali – Bayaan Foundation
নিশ্চয় আল্লাহর নিকট সবচেয়ে নিকৃষ্ট প্রাণী তারা, যারা কুফরী করে, অতঃপর ঈমান আনে না।
Bengali – Mujibur Rahman
নিশ্চয়ই আল্লাহর নিকট নিকৃষ্ট জীব তারাই যারা কুফরী করে এবং যারা ঈমান আনেনা।


সমস্যা কোথায় এখানে??

আপনি কানাডায় রাস্ট্রবিরোধী কোনো কর্ম করলে কি কানাডা সরকার আপনাকে আদর করবে নাকি পাছায় লাথি দিয়ে ডিপোর্ট করবে? বা জেল জরিমানা করবে? রাস্ট্রবিরোধীদের পাছায় লাথি দেওয়াই নিয়ম তাই নয় কি? নাকি সেখানে বলবেন আমি বাংলাদেশি আমার দেশে রাস্ট্রবিরোধী কর্মকান্ড স্বাভাবিক বিষয়, আমাকে কিছু করা যাবেনা।

যদি রাস্ট্র বিরোধি কর্ম করে পাছায় লাথি খেলে বা জেল-জরিমানা হলে সমস্যা না হয়, তাহলে আল্লাহ বিরোধীদের যদি আল্লাহ নিকৃষ্ট জীব বলেন তাহলে সমস্যা কোথায়? পুরো বিশ্বের মালিকতো আল্লাহই।


১২| ২৭ শে জুন, ২০২৪ সকাল ৮:৪৫

আমি নই বলেছেন: কামাল১৮ বলেছেন: ইসলাম আর বাকি বিশ্বের যুদ্ধ শুরু হতে এখনো অনেক দেরি।তবে প্রস্তুতি চলছে।যে যার মতো করে ইসলামকে প্রতিহতো করার চেষ্টা করছে।
ইসলাম বাকিদের মানুষ মনে করে না।কোরানে এ বিষয়ে অনেক আয়াত আছে।আগে এ বিষয় গুলি গোপন ছিলো,এখন প্রকাশ্যে চলে আসছে।


তা কোন কোন আয়াত গোপন ছিল যা এখন প্রকাশ্যে আসছে? আপনি কি জানেন আপনাদের ব্যপক প্রতিহত করার পরেও ইসলাম এখনো দ্রুত প্রসার হচ্ছে?

আপনারা টুইন টাওয়ারে হামলা করলেন, আলকায়েদা-আইএসের জন্ম দিলেন ব্যপক হারে ইসলামোফোবিয়া ছরানোর জন্যে কিন্তু ইসলাম আগের গতিতেই বর্ধিত হচ্ছে। চেষ্টা করে যান।

১৩| ২৭ শে জুন, ২০২৪ সকাল ৮:৪৮

অহন৭১ বলেছেন: ভাইয়া, ভারত-ইসরাইল দুটি বন্ধু প্রতীম দেশ বন্ধু দেশ। বিপদে যে পাশে দাঁড়ায় সেই প্রকৃত বন্ধু, বিপদের বন্ধুই প্রকৃত বন্ধু। এতে আমি কোন সমস্যা দেখছি না। ধন্যবাদ

১৪| ২৭ শে জুন, ২০২৪ বিকাল ৩:২৯

আহলান বলেছেন: পারস্পরিক সহযোগিতা তো থাকতেই পারে ... কাফেরদেরকে ইহুদিরা (ভাইস ভার্সা) সাহায্য করেনি? এ তো যুগ যুগ ধরে চলে আসছে ...

১৫| ২৭ শে জুন, ২০২৪ রাত ৮:১৮

ঢাবিয়ান বলেছেন: @ নিমো ,সামুকে প্রো-ইজরাইলি ব্লগ মনে করার কারন কি ? আশা করি উত্তর না দিয়ে পিছলে যাবেন না।

মানুষ মারার কসাইদের কাছে অস্ত্র বিক্রিতে আপনার আপত্তি না থাকার কোন যৌক্তিক কারন খুজে পাচ্ছি না। ইজরাইল নামক কসাইদের বিরুদ্ধে দাড়ানোর জন্য্য মুসলিম হবার দরকার নাই , দরকার শুধু মানুষ হবার। পোস্টে প্রাসঙ্গিক মন্তব্য না করে জনাব কামাল১৮ এর সবসময়েই ইসলামকে আক্রমন করে বক্তব্য দেয়াটা আপনার কাছে স্বাভাবিক মনে হলেও আমাদের অনেকের কাছে নয় , যেহেতু পোস্টের বিষয়বস্তু কোরআন, হাদিস নয়।

১৬| ২৭ শে জুন, ২০২৪ রাত ৯:৩২

নিমো বলেছেন: ঢাবিয়ান বলেছেন: @ নিমো ,সামুকে প্রো-ইজরাইলি ব্লগ মনে করার কারন কি ? আশা করি উত্তর না দিয়ে পিছলে যাবেন না।
আমার পিছলানোর অভ্যাস নাই, আমি সব সময়ই উত্তর দিতে সচেষ্ট। তবে আপনাদের মডু বাবুর কল্যাণে অনেক বলা কথাও হাঁসের পেটে চলে যায়। অবশ্য কুকুরের পেটে ঘি সহ্য হবারও নয়। অনলের নিষিদ্ধের কারণটা যেন কী ? ব্লগের মালিকদের আর্থিক উৎসটা আসলে কোথায় ? শাহবাগ আন্দোলনকে ঘিরে ব্লগের ফায়দা নিয়ে লেখালেখি কেন হাঁসের পেটে চলে যায়। আরিফ জেবতিক সহ অনেকের চলে যাওযা, ভিন্ন তারিখে ব্লগ দিবস পালন, তথাকথিত নাস্তিক বলে ব্লগারদের খুনের পেছনে ব্লগের ভূমিকা নিয়ে একটু জানুন। দুই দিনের বৈরাগী হয়ে পোলাও খাইতে চাইলে হবে।

ঢাবিয়ান বলেছেন: মানুষ মারার কসাইদের কাছে অস্ত্র বিক্রিতে আপনার আপত্তি না থাকার কোন যৌক্তিক কারন খুজে পাচ্ছি না। ইজরাইল নামক কসাইদের বিরুদ্ধে দাড়ানোর জন্য্য মুসলিম হবার দরকার নাই , দরকার শুধু মানুষ হবার।

এই অস্ত্র গুলোইতো হামাস পেলে পল্টি মারতে দ্বিধা করবেন না আপনাদের মত মানবতার ফেরিওয়ালারা।

ঢাবিয়ান বলেছেন: পোস্টে প্রাসঙ্গিক মন্তব্য না করে জনাব কামাল১৮ এর সবসময়েই ইসলামকে আক্রমন করে বক্তব্য দেয়াটা আপনার কাছে স্বাভাবিক মনে হলেও আমাদের অনেকের কাছে নয় , যেহেতু পোস্টের বিষয়বস্তু কোরআন, হাদিস নয়।
বলেন কী! এই ব্লগেতো সারাক্ষণই ওয়াজ চলছে যে, পৃথিবীর কোন বিষয়বস্তুই কোরআন, হাদিসের বাইরে নয়। হায়রে পল্টিবাজ!

১৭| ২৭ শে জুন, ২০২৪ রাত ১১:৩৯

অর্ক বলেছেন: ইসরায়েলের সাথে তুর্কী মিশরেরও খুব ভালো সম্পর্ক ভাই। দেশ দুটি লাভবান হয়েছে। বিজ্ঞান, তথ্যপ্রযুক্তিতে ওদের বড়ো উন্নয়ন সহযোগী ইসরায়েল। ভারতের থেকে গভীর সম্পর্ক। এসব খবর রাখেন না!

২৮ শে জুন, ২০২৪ রাত ১২:২৮

তানভির জুমার বলেছেন: ভাই মনে হয় মুখস্ত কিছু কথা বলে দিলেন। যুদ্ধ শুরুর পর তুর্কী ইসরাইল এর সাথে সব বানিজ্য স্থগিত করেছে রাষ্ট্রদূত প্রত্যাহার করেছে । মিশরে স্বৈরশাসক আমেরিকার বসানো সিসিও ইসরাইল সাথে খুব লাগালাগি অবস্থায়ই আছে।

১৮| ২৮ শে জুন, ২০২৪ সকাল ১১:০২

আমি নই বলেছেন: আমার দেখা সবচাইতে কট্টরপন্থি বাংলাভাষি জায়নিস্ট মনে হয় অর্কই। সন্ত্রাসী ইসরায়েলের কোনো দোসই খুজে পায় না।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.