নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

তানভির জুমার

সব সময় সব জায়গায় সত্য এবং ন্যায়ের পক্ষে।

তানভির জুমার › বিস্তারিত পোস্টঃ

বাংলাদেশীরা কেন ভারত কে ঘৃনা করে?

১৪ ই সেপ্টেম্বর, ২০২২ সকাল ৮:৩৭

গতকাল সাংবাদিক মুন্নি সাহার ফেইসবুকে লাইভ করা একটা ভিডিও সামনে আসে। প্রধানমন্ত্রীর ভারত সফর কাভার করতে যে সব বাংলাদেশী সাংবাদিকরা ভারতে গিয়েছেন তাদের সাথে নাকি কুকুর-বিড়ালের মত ব্যবহার করা হয়েছে। লাইভে একটা হোটেলের ছোট রুম দেখানো হয়েছে যেখানে সবাই ঘাদাঘাদি কে রাখা হয়েছে। অন্য সাংবাদিকরা মুন্নি সাহার লাইভে বক্তব্য দেওয়ার সময় একই কথা বলেছে। এখনও লাইভ করা ভিডিওটি তার ফেইসবুকে আছে। বর্তমান ক্ষমতাসীনদের অনুগত সাংবাদিকরা প্রকাশ্যে এরকম কথা বলা আমাকে একটু অবাক করেছে।

ভারতীয়রা এমন একটা ভাব নেয় যে তারা আমাদের দেশটা স্বাধীন করে দিয়েছে. এই কারনে সারা জীবন তাদের গোলামী করতে হবে। অথচ ভারত তার পরিপূর্ণ নিজের স্বার্থেই বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধে সহযোগিতা করেছে। গত ৫০ বছরে ভারত বাংলাদেশ থেকে সহযোগিতার বিনিময়ে তার ১০০ গুন বেশী সুবিধা নিয়েছে।

ইন্ডিয়ান লোকজন সবসময় বাংলাদেশ ক্রিকেট দল এবং আমাদের দেশ সম্পর্কে নেগেটিভ কমেন্ট করে থাকে, তাদের মধ্যে সাম্প্রদায়িককা অনেক বেশি, তারা অলওয়েজ ধর্মের ব্যাপারটা ধরে আমাদের আর পাকিস্তানকে একসাথে কটুক্তি করে তাছাড়া ইন্ডিয়ান নিউজ চ্যানেল বা তাদের সাবেকরা ও নেগেটিভ মন্তব্য করে প্রায়-ই। ক্রিকেট মাঠে আমাদের সাথে দাদাগিরির প্রমান ও আছে তাছাড়া দ্বিপাক্ষিক কোন সিরিজ আয়োজন করেনা আমাদের অবজ্ঞা করে।




মন্তব্য ০ টি রেটিং +১/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.