নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

তানভির জুমার

সব সময় সব জায়গায় সত্য এবং ন্যায়ের পক্ষে।

তানভির জুমার › বিস্তারিত পোস্টঃ

প্রধানমন্ত্রীর ভারত সফর এবং জনৈক ব্যক্তির বিয়ের শেরওয়ানি।

০৫ ই সেপ্টেম্বর, ২০২২ সকাল ১১:৪৮

এক ব্যক্তি বিয়ে করতে যাবে। তার ভাল কোন শেরওয়ানি নেই। তাই সে তার বন্ধুর একটা শেরওয়ানি ধার করে বিয়ে করতে গেল। সেখানে তাঁর বন্ধুও উপস্থিত ছিল। বিয়ে বাড়িতে এক লোক এসে তার বন্ধুকে জিজ্ঞেস করল- ভাই বর কোনটি? বন্ধু উত্তর দিল- বর উনি।কিন্তু শেরওয়ানি টি আমার।
বর লজ্জা পেয়ে বন্ধুর কানে কানে বলল- শেরওয়ানি তোর এটাকি বলতে বলেছে কেউ?
এরপর আরেকজন এসে জিজ্ঞেস করল- ভাই বর কোনটি?
বরের বন্ধু উত্তর দিলো- বর উনি, তবে শেরওয়ানি আমার না।
বর বিরক্ত হয়ে বলল- তোকে শেরওয়ানির ব্যপারে কথা বলতে কে বলেছে?
এরপর আরেকজন এসে জিজ্ঞেস করল- বর কোনটি?
বন্ধু উত্তর দিলো-বর তিনি ; তবে শেরওয়ানির ব্যাপারে কোন কথা হবে না।

মন্তব্য ১৩ টি রেটিং +৩/-০

মন্তব্য (১৩) মন্তব্য লিখুন

১| ০৫ ই সেপ্টেম্বর, ২০২২ সকাল ১১:৫৩

ইমরোজ৭৫ বলেছেন: ও.....। তাই।

২| ০৫ ই সেপ্টেম্বর, ২০২২ দুপুর ১২:১৬

ইএম সেলিম আহমেদ বলেছেন: :D :D :D

৩| ০৫ ই সেপ্টেম্বর, ২০২২ দুপুর ১২:৪৪

নতুন বলেছেন: এই বিষয়ে তারা কোন কথা বলবে না। =p~

৪| ০৫ ই সেপ্টেম্বর, ২০২২ দুপুর ১২:৫০

অর্ক বলেছেন: ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বাংলাদেশের একজন প্রকৃত বন্ধু, শুভাকাঙ্ক্ষী। মুক্তিযুদ্ধের প্রাক্কালে, আমাদের স্বাধীনতা সংগ্রামের পক্ষে জনমত গড়ে তুলতে কাজ করেন। আর এস এস’র তরুণ প্রচারক হয়ে স্বেচ্ছাসেবক হিসেবে অসামান্য অবদান রেখেছেন তিনি। পাকিস্তানি দূতাবাসের সামনে আন্দোলন করতে যেয়ে এক পর্যায়ে সাময়িক কারাবরণও করতে হয়। বাংলাদেশ নিয়ে কোনও দ্বিপাক্ষিক অনুষ্ঠানে একবার তাকে এরকম বলতে শুনেছিলাম যে, বাংলাদেশের মুক্তিযুদ্ধে, মুক্তিযোদ্ধাদের সঙ্গে সঙ্গে ভারতীয়দেরও রক্ত ঝরেছে। দুদেশের মাঝে রক্তের সম্পর্ক। বাংলাদেশের সামান্য ক্ষতি হতে পারে, এরকম কোনও কিছু ভারত কখনও করবে না। তিনি বাংলাদেশের স্বাধীনতা সংগ্রাম ও মুক্তিযোদ্ধাদের যথাযথ সম্মান দিয়ে কথা বলেন সবসময়। ওখানকার কংগ্রেস নেতানেতৃদের মতো নয়, পুরো মুক্তিযুদ্ধকে যারা সবসময় ইন্দিরা গান্ধীর দান বলে দাবি করে থাকেন।

এ দেশের মুক্তির জন্য পুলিশি নির্যাতন সয়েছেন নরেন্দ্র মোদি, কারাবরণ করেছেন। সে রেকর্ড আছে। দীর্ঘদিন ধরে দেখে আসছি নরেন্দ্র মোদিকে। সে অভিজ্ঞতা থেকে বলছি, আপনারা শতভাগ নিশ্চিত থাকতে পারেন, নরেন্দ্র মোদি যতদিন ক্ষমতায় আছে, ততদিন ভারতের দ্বারা বাংলাদেশের কোনওরূপ ক্ষতি হবার সম্ভাবনা নেই। বাংলাদেশের নির্বাচন বা অভ্যন্তরীণ কোনও বিষয়ে ভারত নাক গলাবে না। ভয় নেই। জনগণ ভোট দিলে আপনারা ক্ষমতায় আসবেন। কিন্তু মানুষ যে এখন অনেক সচেতন। বিএনপি জামাত জোটের সময় দেখেছে যারা, তারা ভোলেনি; জঙ্গিবাদ উগ্রবাদের উত্থান, সংখ্যালঘু উপজাতিদের ওপর অত্যাচার নির্যাতন, দশ ঘন্টা লোডশেডিং, দূর্নীতি ঘুষ দুইনাম্বারিতে জর্জরিত বাংলাদেশ, হত্যা খুনজখম ছিনতাই চুরিডাকাতি নিত্যনৈমিত্তিক ঘটনা, বিচারহীনতার সংস্কৃতি, ফসলের ন্যায্য মূল্য সারের দাবিতে আন্দোলনরত কৃষকদের গুলি করে হত্যা, শ্রমিক হত্যা, ২১ আগস্ট, পিতার কোলে শিশু গুলিবিদ্ধ, আল্লার মাল বলে স্বরাষ্ট্রমন্ত্রীর হেসে উড়িয়ে দেয়া, চারদিকে অভাব, দারিদ্র্য, ক্ষুধা ইত্যাদি। মানুষ ভোলেনি সে অন্ধকার সময়। হাওয়ায় বড়ো কথা বলে কিছু হবে না ভাই। বাস্তবতা হলো, ভোট মানুষ আওয়ামিলীগকেই দেবে। মানুষ ভয় পায়, বিএনপি জামাত জোট ক্ষমতায় এলে বাংলাদেশ কি আদৌ বাংলাদেশ থাকবে, নাকি আপনাদের পেয়ারের রাষ্ট্র জঙ্গিস্থান পাকিস্তানে পরিণত হবে। ভারত নিয়ে টেনশনের কোনও নেই। জনগণ আপনাদের সঙ্গে নেই। ভারত নিয়ে জনগণকে কাল্পনিক জুজুর ভয়ের ফানুস হাওয়ায় ওড়ানো আর কতো?

০৫ ই সেপ্টেম্বর, ২০২২ বিকাল ৩:২১

তানভির জুমার বলেছেন: নরেন্দ্র মোদির বাংলাদের মুক্তির জন্য কারাবরণ করেছেন এই খবর সত্য নয়।

এই নিউজটি দেখতে পারেন। Click This Link

৫| ০৫ ই সেপ্টেম্বর, ২০২২ দুপুর ১:০০

অর্ক বলেছেন: ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বাংলাদেশের একজন প্রকৃত বন্ধু, শুভাকাঙ্ক্ষী। মুক্তিযুদ্ধের প্রাক্কালে, আমাদের স্বাধীনতা সংগ্রামের পক্ষে জনমত গড়ে তুলতে কাজ করেন। আর এস এস’র তরুণ প্রচারক হয়ে স্বেচ্ছাসেবক হিসেবে অসামান্য অবদান রেখেছেন তিনি। পাকিস্তানি দূতাবাসের সামনে আন্দোলন করতে যেয়ে এক পর্যায়ে সাময়িক কারাবরণও করতে হয়। বাংলাদেশ নিয়ে কোনও দ্বিপাক্ষিক অনুষ্ঠানে একবার তাকে এরকম বলতে শুনেছিলাম যে, বাংলাদেশের মুক্তিযুদ্ধে, মুক্তিযোদ্ধাদের সঙ্গে সঙ্গে ভারতীয়দেরও রক্ত ঝরেছে। দুদেশের মাঝে রক্তের সম্পর্ক। বাংলাদেশের ক্ষতি হতে পারে, এরকম কোনও কিছু ভারত কখনও করবে না। তিনি বাংলাদেশের স্বাধীনতা সংগ্রাম ও মুক্তিযোদ্ধাদের যথাযথ সম্মান দিয়ে কথা বলেন সবসময়। ওখানকার কংগ্রেস নেতানেতৃদের মতো নয়, পুরো মুক্তিযুদ্ধকে যারা সবসময় ইন্দিরা গান্ধীর দান বলে দাবি করে থাকেন।

এ দেশের মুক্তির জন্য পুলিশি নির্যাতন সয়েছেন নরেন্দ্র মোদি, কারাবরণ করেছেন। সে রেকর্ড আছে। দীর্ঘদিন ধরে দেখে আসছি নরেন্দ্র মোদিকে। সে অভিজ্ঞতা থেকে বলছি, আপনারা শতভাগ নিশ্চিত থাকতে পারেন, নরেন্দ্র মোদি যতদিন ক্ষমতায় আছে, ততদিন ভারতের দ্বারা বাংলাদেশের কোনওরূপ ক্ষতি হবার সম্ভাবনা নেই। বাংলাদেশের নির্বাচন বা অভ্যন্তরীণ কোনও বিষয়ে ভারত নাক গলাবে না। ভয় নেই। জনগণ ভোট দিলে ক্ষমতায় আসবেন। কিন্তু মানুষ যে এখন সচেতন! বিএনপি জামাত জোটের সময় দেখেছে যারা, তারা ভোলেনি। দেশে জঙ্গিবাদ উগ্রবাদের উত্থান, সংখ্যালঘু উপজাতিদের ওপর অত্যাচার নির্যাতন, দশ ঘন্টা লোডশেডিং, দূর্নীতি ঘুষ দুইনাম্বারিতে জর্জরিত বাংলাদেশ, হত্যা খুনজখম ছিনতাই চুরিডাকাতি নিত্যনৈমিত্তিক ঘটনা, বিচারহীনতার সংস্কৃতি, ফসলের ন্যায্য মূল্য সারের দাবিতে আন্দোলনরত কৃষকদের গুলি করে হত্যা, শ্রমিক হত্যা, ২১ আগস্ট, পিতার কোলে শিশু গুলিবিদ্ধ, আল্লার মাল বলে হেসে উড়িয়ে দেয়া স্বরাষ্ট্রমন্ত্রীর, চারদিকে অভাব, দারিদ্র্য, ক্ষুধা। মানুষ ভোলেনি। হাওয়ায় বড়ো কথা বলে কিছু হবে না। বাস্তবতা হলো, ভোট মানুষ আওয়ামিলীগকেই দেবে। মানুষ ভয় পায়, বিএনপি জামাত জোট ক্ষমতায় এলে বাংলাদেশ কি আদৌ বাংলাদেশ থাকবে, নাকি আপনাদের পেয়ারের রাষ্ট্র জঙ্গিস্থান পাকিস্তানে পরিণত হবে। ভারত নিয়ে টেনশনের কিছু নেই। জনগণই আপনাদের সঙ্গে নেই। ভারত নিয়ে জনগণকে কাল্পনিক জুজুর ভয় দেখানো আর কতো?

(আগের মন্তব্যটি ডিলিট করে দিন প্লিজ)

৬| ০৫ ই সেপ্টেম্বর, ২০২২ দুপুর ১:১০

মোহাম্মদ গোফরান বলেছেন: যে কেউ ক্ষমতায় থাকার জন্য ভারতের সাপোর্ট চাবে। আওয়ামীলীগ হোক আর বি এন পি হোক।

৭| ০৫ ই সেপ্টেম্বর, ২০২২ দুপুর ২:২০

নূর মোহাম্মদ নূরু বলেছেন:
প্রকাশ্যে কোন কথা না বলাই উত্তম।

৮| ০৫ ই সেপ্টেম্বর, ২০২২ দুপুর ২:৪২

রিফাত হোসেন বলেছেন: নূর সাহেবের কথাই ঠিক।

৯| ০৫ ই সেপ্টেম্বর, ২০২২ দুপুর ২:৫৪

ঢাবিয়ান বলেছেন: এসব আলোচনা কি আর প্রকাশ্যে হয় ? তারপরেও পররাস্ট্রমন্ত্রীকে ধন্যবাদ যে তিনি বিষয়টা ক্লিয়ার করেছেন =p~

০৫ ই সেপ্টেম্বর, ২০২২ বিকাল ৪:০১

তানভির জুমার বলেছেন: খবরে দেখলাম, প্রধানমন্ত্রীর দিল্লি সফরে নেই পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন।

নিন্দুকেরা বলে: নির্বাচন আর ক্ষমতায় থাকার কথা আলোচনা হলে, পররাষ্ট্রমন্ত্রী সহজসরল লোক, সে দেশে এসে সবাইকে বলে দিবে। তাই তাকে রাখা হয়নি।

১০| ০৫ ই সেপ্টেম্বর, ২০২২ সন্ধ্যা ৬:০৩

আহমেদ জী এস বলেছেন: তানভির জুমার,




ঠাকুর ঘরে কে ? কলা খাইনা'র মত .................

১১| ০৬ ই সেপ্টেম্বর, ২০২২ সকাল ১০:৩২

বিটপি বলেছেন: আমরা কি প্রতিমন্ত্রীর কথা বিশ্বাস করব, নাকি মন্ত্রীর কথা? কে বড়?

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.