নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

তানভির জুমার

সব সময় সব জায়গায় সত্য এবং ন্যায়ের পক্ষে।

তানভির জুমার › বিস্তারিত পোস্টঃ

একই কাজ মুসলিমরা করলে সন্ত্রাস আর অন্য কেউ করলে বীরত্ব! ডাবল স্ট্যান্ডার্ড কাকে বলে জানেন?

১০ ই মার্চ, ২০২২ সকাল ১১:০৮

ভিন্ন দেশ থেকে যোদ্ধারা দলে দলে ইউক্রেনে যাচ্ছে, রাশিয়া সাথে যুদ্ধ করতে। রাশিয়ার ট্যাংকবহরের অগ্রযাত্রা ঠেকাতে কীভাবে সেনারা ব্রিজ উড়িয়ে দিচ্ছে, হাতের কাছে যা কিছু পাচ্ছে, তা-ই দিয়ে কীভাবে বেসামরিক নাগরিকেরা সশস্ত্র যানবাহনে হামলা চালাচ্ছে, সাধারণ মানুষ কীভাবে অস্ত্র প্রশিক্ষণ নিচ্ছে এবং পরিখা খুঁড়ছে, কিভাবে বেসামরিক নাগরিকেরা প্রশিক্ষন নিয়ে বোমা তৈরী করছে এসব বীরত্বপূর্ণ কাহিনি পশ্চিমা মিডিয়া কিভাবে ফলাও করে প্রচার করছে।

পশ্চিমা নেতা, সংবাদমাধ্যম ও বিশ্লেষকেরা ইউক্রেনের যুদ্ধের বিরুদ্ধে অত্যন্ত আবেগপূর্ণ কথাবার্তা বলতে শুরু করেছেন। দখলদারি কতটা অবৈধ, এর শিকার মানুষের সশস্ত্র সংগ্রামের কতটা অধিকার, সার্বভৌমত্ব ও জাতীয় স্বায়ত্তশাসন কতটা গুরুত্বপূর্ণ, এসব যুক্তি তাঁরা অবতারণা করছেন।

এই একই কাজ গুলো যদি ইরাক, সিরিয়া, লিবিয়া, ফিলিস্তিন, আফগানিস্থান, ইয়েমেনের লোকগুলো করে তখন পশ্চিমের লোকগুলো আর তাদের ভন্ড সংবাদ মাধ্যম মুসলিমদের সন্ত্রাসী হিসেবে ফলাও করে প্রচার করে।

আরেকটা মজার বেপার হচ্ছে ইসরায়েলের পররাষ্ট্রমন্ত্রী ইয়ার লাপিডও। এক সংবাদ সম্মেলনে ইউক্রেনে রাশিয়ার এই হামলাকে তিনি ‘আন্তর্জাতিক আইনের গুরুতর লঙ্ঘন’ বলে অভিহিত করেন। একেই বলে অন্যের বউয়ের কোলে বসে পরকিয়া বিরোধী আন্দোলন করা।




মন্তব্য ৫ টি রেটিং +০/-০

মন্তব্য (৫) মন্তব্য লিখুন

১| ১০ ই মার্চ, ২০২২ দুপুর ১২:০৬

প্রতিদিন বাংলা বলেছেন: বাংগালী আর মুছলিম ,যাদের শত্রুর প্রয়োজন হয় না
ভিন্নধর্মীদের কথা বলে কি হবে

২| ১০ ই মার্চ, ২০২২ দুপুর ১:৩৯

মোহামমদ কামরুজজামান বলেছেন: ভাইজান, তা কি আর বলতে!!!!!!!!!!!!!!!!!!!

একই কাজ ভগবান কৃষ্ণ করলে (মামীর সাথে জিং জিং খেলা ) হয় লিলা :P খেলা আর আম জনতা করলে হয় অসামাজিক কাজ তথা পরকীয়া।

আর মানবতা ????

তা শুধু পশ্চিমা প্রচারণা । তার পারদ উঠানামা করে তাদের যার যার স্বার্থের উপর মানবিকতার নয়।

৩| ১০ ই মার্চ, ২০২২ দুপুর ২:৩০

রাজীব নুর বলেছেন: ধর্ম দিয়ে মানুষকে বিচার করতে চাই না।
কে হিন্দু, কে মুসলমান সেটা বড় কথা নয়। সবাই মানুষ। আগে মানুষ পরে ধর্ম।

৪| ১১ ই মার্চ, ২০২২ রাত ৩:৪৯

গরল বলেছেন: একমাত্র ফিলিস্তীন ব্যাতীত বাকি সব মুসলিম দেশে যেমন ইরাক, সিরিয়া, ইয়েমেন, আফগানিস্থান এর মানুষেরা নিজেরা নিজেদের সাথে যুদ্ধে লিপ্ত। সরকারগুলো নিজের দেশে বোমা মারছে, বিরোধীরা সরকারি লোকজনের গলা কাটছে, নিজেদের মহিলাদের পাথর ছুড়ে মেরে ফেলছে, একদল আর এক দলকে নাস্তিক মুরতাদ বলে বিভৎস ভাবে আগুনে পুরিয়ে, গলা কেটে, পাথর চাপা দিয়ে হত্যা করছে। এর পর এক এক দল এক একটা করে বিদেশী শক্তি ডেকে আনছে নিজেদের কোন্দলে রসদ যোগানোর জন্য ও আর এক দলকে নিশ্চিহ্ন করে দেওয়ার জন্য।

ইউক্রেনে কি এসব হয়েছে নাকি একটা বৈধ সরকারে আহবানে সবাই ঝাপিয়ে পড়েছে আর একটি দখলদার দেশের বিরুদ্ধে। এই পার্থক্যটা মুসলমানেরা বুঝে না বলেই আল্লাও এদের সাহায্য করা বন্ধ করে দিয়েছে। এরা যদি এসব বুঝত তাহলে এই মুসলিম দেশগুলোর জনগণের আর দু:খ কষ্ট শ্য করতে হত না।

৫| ০৯ ই এপ্রিল, ২০২২ দুপুর ১:২৮

সাজিদ! বলেছেন: আপনি কি চেচেন কাদিরভ ভাইয়ের রিক্রুটে যোগ দেন নাই? দেরী করে ফেললেন। আপনাকে কে আটকে রাখলো? আমেরিকান সাবেক নেভি সিলরা ইউক্রেনের পক্ষে লড়ছে, আপনি রাশিয়ার পক্ষে লড়েন৷ যা ইচ্ছা করেন কে মানা করলো? চার নম্বর মন্তব্যের কিছু কথার সাথে একমত। মুসলিম দেশগুলো নিজেরা নিজেদের সাহায্য করতে পারছে না, তা সাধারণ মুসলমান হিসেবে আমাদের জন্য কষ্টদায়ক।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.