নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

একজন অসুস্থ,ছন্নছাড়া ও বিকারগ্রস্ত প্রেমিক!

রিয়াজ হান্নান

So I believe, someday I will be happy.

রিয়াজ হান্নান › বিস্তারিত পোস্টঃ

জীবনের বয়স কখনো কখনো পাঁচ মিনিট ও হয়ে থাকে

১৮ ই নভেম্বর, ২০১৬ রাত ৮:০২

যে মানুষ টা গতকাল রাতে মারা গেছে সে আর এই পৃথিবীতে ফিরে আসতে পারবেনা। মানুষটা চোখ বুঝার পর সবাই কেমন আর্তনাদে ফেটে পড়ল। পুরো বাড়ি জুড়ে শুধু আর্তনাদ ছিলো।

মানুষটা মারা যাবার পর একদল মানুষ তার জন্য কান্নাকাটি করতেছে অন্য একদল মানুষ খাবারের জন্য ব্যস্ত হয়ে পড়েছে। আবার অন্য একটা দল তার কাফনের কাপড় কেনা আর কবর দেয়ার জন্য ব্যস্ত হয়ে পড়েছে।

জীবনের বয়স কখনো কখনো মাত্র পাঁচ মিনিটের ও হয়ে থাকে। মানুষের স্বাভাবিক গড় আয়ু হিসেব করলে দেখা যায় ৫০-৬০ অথবা জোর হলে ৭০ বছর পর্যন্ত বেঁচে থাকে। যে শিশুটা জন্মানোর পাঁচ মিনিটের মাথায় মারা গেলো তার জীবনের বয়স টা ও পাঁচ মিনিট।

একটা মানুষ জীবিত থেকেও মৃত হতে পারে কারো কারো চোখে,২০১৫ সালের ফেব্রুয়ারি মাসের একটা ঘটনা! আমি এমন একটা মেয়েকে জানি যে জীবিত থেকেও মৃত হয়ে গেছে। মেয়েটির মৃত্যু হয়েছিলো ফেব্রুয়ারি মাসের ১৪ তারিখে। মেয়েটির মৃত্যুতে একটা ছেলে বোধহয় ভীষণ রকমের কষ্ট পেয়েছে।

যে মানুষ টা গতকাল রাতে মারা গেছে সেই মানুষ টা জীবিত থাকতে কত আনন্দে ছিলো। চারপাশের কত মানুষ তাকে ছায়া দিয়েছিলো। কিন্তু যখনই নিঃশ্বাস চলে গেলো তখনই সবাই ব্যস্ত হয়ে পড়ল তাকে কবর দেয়ার জন্য। কবর দেয়ার বেশ কিছুদিন পর হয়ত সবাই তাকে ভুলে যাবে।

কি ভয়াবহ ব্যাপার!!

পৃথিবীতে কেউ দীর্ঘস্থায়ী না! আমাদের যেমন জন্ম হয়েছে তেমনি মৃত্যু ও হবে। যদিও এই মাঝের কয়েকটা বছর অথবা পাঁচটা মিনিট ছিলো আমাদের মাঝে। জীবন থেকে একটা দিন চলে যাওয়া মানেই শুকরিয়া,হয়ত পরের দিনটা আরো ভয়াবহ হতে পারে।

মন্তব্য ৩ টি রেটিং +১/-০

মন্তব্য (৩) মন্তব্য লিখুন

১| ১৮ ই নভেম্বর, ২০১৬ রাত ৮:২৩

চাঁদগাজী বলেছেন:


বাংলা টাইপিং শিখছেন?

২| ১৮ ই নভেম্বর, ২০১৬ রাত ৯:১২

রেদওয়ান কাদের বলেছেন: বাস্তবধর্মী লেখা। কিন্তু দু:খের বিষয় এতসব বিষয় জানার পরও তা থেকে কোন শিক্ষা গ্রহন করছি না। ধন্যবাদ লেখককে।

৩| ১৮ ই নভেম্বর, ২০১৬ রাত ১০:২৮

মাহিরাহি বলেছেন: প্রতি বছর ৫ কোটি ৫৩ লক্ষ মানুষ মারা যায়।
প্রতি দিন ১ লক্ষ ৫১ হাজার ৬০০ মানুষ মারা যায়।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.