নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি চেষ্টা করি নতুন কিছু শেখার, ভালো কিছু করার, আর নিজে যা জানি তা অন্যকে উদারভাবে শেখানোর যদি কেউ শিখতে চায়।

নয়া পাঠক

আমি এক ক্ষুদ্রাতিক্ষুদ্র অনুজীবন, যে সর্বদা কিছু শিখতে উদগ্রীব, চষে বেড়াই চারপাশে, নতুন কি কি আছে!

নয়া পাঠক › বিস্তারিত পোস্টঃ

প্রেমের পথিক

১৭ ই জুলাই, ২০২৪ সকাল ৭:১৯


একটা সময়ের কথা। ছোট্ট এক গ্রামে, যেখানে সবুজের মাঝে মিশে আছে জীবন, সেখানে বাস করতো এক যুবক নাম রাহুল। রাহুল ছিল মনের দিক থেকে খুবই সৎ এবং পরিশ্রমী। তার জীবনের প্রতিটি দিন কাটতো প্রকৃতির সাথে কাজ করে, ফসল ফলিয়ে।

গ্রামের আরেক প্রান্তে বাস করতো রূপা নামের এক মেয়ে। রূপা ছিল অনেক মায়াবী এবং হাসিখুশি মেয়ে। সে গ্রামের প্রতিটি মানুষকে ভালোবাসতো, তাদের সুখ-দুঃখের সাথী হতো। রূপার বাবার একটা ছোট্ট ফুলের দোকান ছিল, যেখানে সে নিজের হাতে ফুলের তোড়া বানাতো।

একদিন রাহুল কাজ শেষে গ্রামের পথে হাঁটছিল। হঠাৎ তার চোখে পড়লো এক সুন্দর ফুলের তোড়া, যেটা রূপার দোকানে সাজানো ছিল। রাহুল তোড়াটা দেখে মুগ্ধ হয়ে গেল। সেই ফুলের তোড়ায় ছিল এমন এক মোহময়ী সৌন্দর্য, যা রাহুলকে মুগ্ধ করলো।

পরের দিন, রাহুল আবার সেই দোকানে গেল এবং রূপার সাথে আলাপ করলো। তারা দুজনেই বুঝতে পারলো যে, তাদের মধ্যে অনেক মিল। তারা প্রকৃতি এবং মানুষের প্রতি ভালোবাসা ভাগাভাগি করতো। এভাবেই তাদের মধ্যে বন্ধুত্ব গড়ে উঠলো।

দিন যেতে থাকলো, তাদের বন্ধুত্ব আরও গভীর হতে লাগলো। রাহুল প্রতিদিনই রূপার দোকানে যেতো এবং তারা একসাথে অনেক সময় কাটাতো। একদিন রাহুল বুঝতে পারলো যে, সে রূপাকে ভালোবেসে ফেলেছে। কিন্তু সে ভয় পাচ্ছিল, যদি রূপা তাকে প্রত্যাখ্যান করে।

এক সন্ধ্যায়, রাহুল সাহস করে রূপাকে জানালো তার মনের কথা। রূপা একটু চুপ থাকলো এবং তারপর মিষ্টি করে হেসে বললো, "রাহুল, আমি অনেকদিন থেকেই তোমার কথা ভাবছি। আমি তোমাকে ভালোবাসি।"

তাদের ভালোবাসার শুরু হলো নতুন এক অধ্যায়। তারা একসাথে গ্রামের মানুষদের সাহায্য করতো, তাদের সুখ-দুঃখের সাথী হতো। তাদের ভালোবাসা ছিল ফুলের মতো সুন্দর, যা শুধু ফুটে উঠতো, কখনো শুকিয়ে যেতো না।

প্রকৃত ভালোবাসা কখনো মুছে যায় না। এটি ফুলের মতোই সজীব থাকে, যা মানুষের হৃদয়ে চিরকালীন সুখ এনে দেয়।

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.