নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

জামাত শিবির,ধর্মান্ধ মোল্লা ও একটি নির্দিষ্ট ধর্ম বিদ্বেষী মুক্ত ব্লগ।আপনার প্রতি আমি কেমন ব্যাবহার করব তা আপনার আচরণের উপর নির্ভর করবে।সত্য মিথ্যা যাচাই না করে অন্যের কথার উপর ভিত্তি করে যদি আমার উপর সিদ্ধান্ত গ্রহণ করেন,তাহলে আমার বন্ধু হওয়ার দরকার নেই।

মোহাম্মদ গোফরান

♠ঘুমন্ত শহরে, রূপালী রাতে, স্বপ্নের ও নীল চাদর বিছিয়ে, কষ্টের শীতল আবরন জড়িয়ে আমি আছি, আছি, তোমার স্মৃতিতে ভালবাসার সরল বাধন ছিড়ে, চলে গেছ এই হৃদয়টাকে ভেঙ্গে তুমি আমি একই শহরে তবুও একাকী ভিন্ন গ্রহে। মনে পরে সেই নিয়ন জ্বলা রাতে, অনন্ত প্রেম দিয়েছি উজার করে, নিঃসঙ্গ নিশি পথিক পেছনে ফেলে পথ হেটেছি বাধা দুটি হাতে। দূর আধারের ভালবাসায় হারাতে, ছুটে ছিলাম সেই রূপালী রাতে।♠

মোহাম্মদ গোফরান › বিস্তারিত পোস্টঃ

সম্পূর্ণ অপ্রাসঙ্গিক ভাবে শেরজা তপনের পোস্টে নীল আকাশের ব্লগার সোনাগাজীকে ব্যক্তি আক্রমণ! (সাময়িক)

০১ লা জুলাই, ২০২৪ সকাল ১১:২১


সরাসরি পোস্টে যাচ্ছি। এটা ব্লগ। এখানে প্রভাব খাটানোর অধিকার কারও নাই। সকলের সমান অধিকার। ব্যাক্তি আক্রমণ ও ট্যাগিং খুবই নীচু মানসিকতার পরিচয়। সে যেই হোক। এদের ব্লগ থেকে ব্যান না করলে ব্লগের ভাবমূর্তি নষ্ট শুধু হবেনা, বাংলা ব্লগ কলংকিতও হবে। গতকাল একটি পোস্টে অন্য একজন ব্লগারের মন্তব্যের জন্য মডারেটর বরাবর অভিযোগ করে, ব্লগার শেরজা তপন একটা পোস্ট দেন। সে পোস্টে বিভিন্ন ব্লগার মন্তব্য করে আসছিলেন। তাদের মধ্যে একজন নীল আকাশ। এই রামপাঠা সে পোস্টে অপ্রাসঙ্গিক ভাবে সোনাগাজী সহ নাম উল্লেখ না করা পূর্বক কয়েকজন ব্লগারলে আক্রমণ করে। নীচে তার বিকৃত ও অসুস্থ মস্তিষ্ক থেকে বের মন্তব্যের স্ক্রিনশট তুলে ধরছি। এই নীল আকাশ একজন কট্টর মৌলবাদী হিসেবে সুপরিচিত। এমনি এমনকি ফেসবুকে শবনম নামে একটি গ্রুপ খুলে সে গ্রুপে সামুর ব্লগারদের নিয়ে যাওয়া একটা হীন অপচেষ্টা চালিয়েছেন। এর মন্তব্য এতটাই আপত্তিকর যে, এই পোস্ট দিয়ে প্রতিবাদ না করে পারলাম না।

আরও অবাক হলাম ব্লগার শূন্য সারমর্ম কে উদ্দেশ্য করা ব্লগার অপুর মন্তব্য পড়ে। অবাক হয়ে গেলাম।ব্লগার সোনাগাজী নাকি শূন্য সারমর্ম কে নিক ভাড়া দেয়! এ কেমন অভিযোগ। এই শূন্য সারমর্ম আমার সাথে দেখা করেছেন। জাদিদ ভাই এর সাথে কথা বলেছেন ফোনে তবে কেন এমন অভিযোগ! উনার কাছে কি কোন প্রমাণ আছে। যদি থাকে তবে তাকে প্রমাণ দেয়ার অনুরোধ জানাচ্ছি। যদি তিনি প্রমাণ ছাড়া দুইজন ব্লগারকে এমন ভাবে অভিযোগ করেন তাহলে আমার আসলে কিছু বলার নেই। কারণ তিনি নতুন প্রজন্মের ব্লগার।

সম্পূর্ণ অপ্রাসঙ্গিক ভাবে শেরজা তপনের পোস্টে নীল আকাশের গং এর চাঁদগাজীকে ব্যক্তি আক্রমণ করা হচ্ছে প্রতিনিয়ত। এই ব্যাক্তি আক্রমণ এর শেষ কোথায়! অথচ এই ব্যাক্তি আক্রমণ এর দায়ে সোনাগাজীকে ব্যান করে রাখা হয়েছে। তাহলে কি সামুর নীতিমালা শুধু দুই একজনের জন্য! আমি মডারেটর বরাবর অভিযোগ জানাচ্ছি। আশা করছি তিনি সুবিচার করবেন।

এই অহংকারী বেয়াদব তার চামচাকে উদ্দেশ্য করে বলছেন অনেকে তার পায়ের নখের ও যোগ্যও না। এই হনু নিজেরে কি মনে করে?
নীচে ব্যাক্তি আক্রমণ কারী নীল আকাশের মন্তব্যটি তুলে ধরছি:


"নীল আকাশ বলেছেন: যাক, অনেকদিন পরে এসেও কিছু মস্তিস্ক বিকৃত ও চরম ধান্দাবাজ ভারতীয় দালাল ব্লগার দেখে চিনতে পারলাম। দেশে এখন এদের হঠাৎ উত্থান দেশের বাক স্বাধীনতা ও ভোটাধিকার বন্ধ করে দেওয়ার ফলাফল। কিন্তু ব্লগে এই পরিস্থিতি একদিনে তৈরি হয়নি। আমি অনেক বছর ধরেই বলে এসেছে ননসেন্স চাদ্গাজী ব্লগের সুস্থ পরিবেশ নষ্ট করছে এবং ভবিষ্যতে এর ফলাফল খুব খারাপ হবে। চাদ্গাজী নিজের মতো আরো কিছু আস্তাকূড়ের গার্বেজ ব্লগে তৈরি করে দিয়ে যাচ্ছে। এখানে যে কয়টা বলদ ও ভারতীয় দালাল ব্লগারকে দেখছেন নোংরা আক্রমণ করে ও ট্যাগিং করে মন্তব্য দিচ্ছে সবকয়টা এর সিণ্ডিকেটের সদস্য ছিল। "

মন্তব্য ২০ টি রেটিং +১/-০

মন্তব্য (২০) মন্তব্য লিখুন

১| ০১ লা জুলাই, ২০২৪ সকাল ১১:৩৬

আরইউ বলেছেন:



গোফরান,
সোনাগাজী তার পোস্টে মন্তব্যে প্রতিনিয়ত অপু, ভুয়া, শেরজা, সোনাবীজ, সহ অনেককে নিয়ে অসভ্য আচরণ করে যাচ্ছে কিন্তু। একদম অপ্রাসংগিকভাবে অপুকে বলছে অসৎ, ভুয়াকে বলছে এটা, শেরজাকে ওটা... ... ওগুলো নিয়েও আপনি সামনে কথা বলবেন আশা করি।
শূন্য সারমর্ম সোনাগাজীর মত করেে মন্তব্য করেন-একই ধাঁচের কথা, বাক্য গঠন, প্রশ্নের ধরণ। এতে অনেকের সন্দেহ হতে পারে। তবে অপুর প্রমান ছাড়া এভাবে বলা ঠিক হয়নি।
ভালো থাকুন; অন্যায় দেখলে, তা যেই করুক, প্রতিবাদ বজায় রাখুন।

০১ লা জুলাই, ২০২৪ সকাল ১১:৫৬

মোহাম্মদ গোফরান বলেছেন: ভাইয়া,
আমি তো একবারো বলিনাই চাঁদগাজী ব্যাক্তি আক্রমণ করেন নি। আমি নিজে অনেক বার উনাকে বলছি। আর এই জন্য উনি বছরে ১০ মাস নীতিমালায় থাকেন। আমার প্রশ্ন হলো চাঁদগাজী কে যদি ব্যাক্তি আক্রমণ এর কারণে নীতিমালায় আনা হয় তবে নীল আকাশ গং কে কেন আনা হবেনা?


আর একটা নিক খুলে অন্য কারও মতো এক্ট করা কি খুব কঠিন কিছু? শূন্য একজন মেধাবী প্রকৌশলী। য়নার সিভি আমার কাছে আছে। উনি তো আরও ভালো পারবেন। তিনি হয়তো চাঁদগাজীর ব্লগিং স্টাইল অনুসরণ করেন। কে কারে অনুসরণ করবে যার যার ব্যাক্তিগত ব্যাপার। তাই বলে আমি একজনকে অন্যজনের পেইড বানিয়ে দিব? আজ প্রমাণ ছাড়া এই ট্যাগিং যদি আমি করতাম তাহলে আমাকে ব্যান করার জন্য জিহাদ শুরু হয়ে যেতো।

২| ০১ লা জুলাই, ২০২৪ সকাল ১১:৫৫

অপু তানভীর বলেছেন: গোরফান সাহেব, সোনা মিয়া আমার নামে অন্তত দশটা মিথ্যা অভিযোগ করেছে গত এক দেড় মাসে । অপ্রাসঙ্গিক ভাবে আমাকে টেনে নিয়ে এসেছে পোস্টে মন্তব্যে । সেখানে আপনি বিন্দু মাত্র প্রমান চান নি, কোন প্রতিবাদ করেন । কিন্তু এখানে চাচ্ছেন ?

শূন্য সারমর্ম নিকের পাসওয়ার্ড সোনামিয়ার কাছে আছে । এটা হয় আপনি জানেন না অথবা জানলেও সেটা গোপন করছেন । আমি বিশ্বাস করি যে আপনি জানেন না। তবে যদি একটু চোখ কান খোলা রাখেন তাহলে বিশেষ বিশেষ কিছু মন্তব্য আপনার চোখে পড়বে। একটা পোস্ট এখনও আছে । যেটা পড়লে আপনি বুঝতে পারবেন শূন্য অন্য লেখা গুলোর থেকে সেই পোস্ট আলাদা ।

আপনার সাথে আমার কথা বার্তা এখানেি শেষ। ভাল থাকুন ।

০১ লা জুলাই, ২০২৪ সকাল ১১:৫৮

মোহাম্মদ গোফরান বলেছেন: অপু দেখুন,
আপনি একজন ট্রাভেলার ও স্ট্রেইট ফরওয়ার্ড এবং কথা বলেন বলে আমি আপনাকে পছন্দ করি। আপনি শূন্য কে ভুল বুঝছেন। আমি মিথ্যা না বলার চেষ্টা করি। আপনার কাছে প্রমাণ থাকলে কাইন্ডলি দিন।

৩| ০১ লা জুলাই, ২০২৪ দুপুর ১২:০৬

স্বপ্নবাজ সৌরভ বলেছেন:
শূন্য সারমর্মের মন্তব্য পড়ে খটকা লেগেছিলো আমারো !
আরে সোনাগাজী মন্তব্য করেনিতো !! হা হা হা

০১ লা জুলাই, ২০২৪ দুপুর ১২:২১

মোহাম্মদ গোফরান বলেছেন: সৌরভ ভাই,

চাঁদগাজীর অনেক মন্তব্য খোচামূলক। কিন্তু আমরা পোলাপান দুষ্টামি করে যে গুলো করি - মেমন মাল্টি খোলা, ফাজলামো করা, এগুলো চাঁদগাজী করবেন না। নিজের পাস অন্যকে দেয়া। সোনাগাজী এগুলো করবেন না। আমি বা রাজীবের চেয়ে আপন বা রিলায়েবল নিশ্চয় শূন্য নয়। আমি সত্য বলতে লজ্জা পাইনা।এই ব্লগের দুইজন ব্লগারের পাস আমার আছে। আমি মাঝে মাঝে সেসব নিক থেকে মন্তব্য করি। সত্য স্বীকার করতে লজ্জা কি?

৪| ০১ লা জুলাই, ২০২৪ দুপুর ১২:১০

অপু তানভীর বলেছেন: আমি বলেছি যে আমি বিশ্বাস করি আপনি জানেন না, আপনি মিথ্যা বলছেন না ।

ভাল থাকুন ।

০১ লা জুলাই, ২০২৪ বিকাল ৩:০৪

মোহাম্মদ গোফরান বলেছেন: আপনার কাছে প্রমাণ থাকলে আমার আসলে আপনার বিষয়টি নিয়ে কথা বলারও দরকার হতোনা। সোনাগাজী বৃদ্ধ অবসর প্রাপ্ত মানুষ। উনি আমরা পোলাপান এর মতো এসব করবেন বিশ্বাস করা মুশকিল।

৫| ০১ লা জুলাই, ২০২৪ দুপুর ১২:২৭

স্বপ্নবাজ সৌরভ বলেছেন: শূন্যের সাথে আমার দেখা হয়েছিল। আমার অফিসে। সাধু আর আপনার সাথেও দেখা হয়েছে। বেশ মেধাবী ছেলে।

০১ লা জুলাই, ২০২৪ বিকাল ৩:০৫

মোহাম্মদ গোফরান বলেছেন: শূন্য ক্যারিয়ার নিয়ে বেশি সময় দিচ্ছেন। ব্লগে এগুলো করবেন না।

৬| ০১ লা জুলাই, ২০২৪ দুপুর ১২:৩৪

শূন্য সারমর্ম বলেছেন:


নিক ভাড়া দিয়ে আমি ফ্রিলান্সিং করি ব্লগে।

০১ লা জুলাই, ২০২৪ বিকাল ৩:০৬

মোহাম্মদ গোফরান বলেছেন: তাই নাকি? আমার ২/৩ টি নিক আছে। আমিও করতে চাই।

৭| ০১ লা জুলাই, ২০২৪ দুপুর ১২:৫২

নতুন বলেছেন: ব্যক্তি আক্রমন খুবই ছোট মনের পরিচয়।

আমি কি হনু রে মনেভাব কোন জ্ঞানী মানুষের হতে পারেনা। অন্যকে দুই চারটা বাজে কথা বলে কি পাওয়া যায় বুঝিনা।

০১ লা জুলাই, ২০২৪ বিকাল ৩:০৮

মোহাম্মদ গোফরান বলেছেন: কি যুগ আইল ভাই এক বেয়াদব ব্যাক্তি আক্রমণ কারী অন্য একজন ব্যাক্তি আক্রমণ কারীর ব্যান চায়। নিজের পোস্টে ব্যাক্তি আক্রমণ কারীর জনকরা নোংরামি করছে আবার আরেক ব্যাক্তি আক্রমণ কারীর বিরুদ্ধে অভিযোগ করছেন।

৮| ০১ লা জুলাই, ২০২৪ দুপুর ১:২৭

শেরজা তপন বলেছেন: আপনার সুপ্রিয় কাজী সাহেব বন্দী কারাগারে থেকে ব্লগ কর্তৃপক্ষের এতোবার নোটিশ ও সাবধান করা, আমার বিভিন্ন সময়ে অনুরোধ উপরোধ করার, ঝগড়া-বিবাদ তিক্ত ও উত্তপ্ত বাক্য বিনিময় হবার পরেও যে বাঁকা ও কটূ কথা বলেছেন আমাকে নিয়ে এ বিষয়ে আপনার বক্তব্য কি?
আপনি তো সেখানে মন্তব্য করে এসেছেন। তার প্রতি উত্তরে তিনি আমাকে অসৎ বলেছেন, কিন্তু আপনি তার কোন প্রতিবাদ করেননি!
****
এবার একটা কথা মনোযোগ দিয়ে শুনুন;
আপনাদের প্রিয় গাজী সাহেব,
আমাকে নিয়ে আর কোন আলোচনা করবেন না বলে সম্ভবত তিনি এর আগে ব্লগ কর্তৃপক্ষের কাছে হলফ করেছিলেন। আমি যতদূর জানি এজন্য তিনি আজীবনের জন্য ব্যান হওয়া থেকে বেঁচে যান শুধু ব্যান হওয়া নয় তাকে অন্য কোনো নিক থেকে কোনদিনও ব্লগে প্রবেশ করতে দেয়া হবে না এমনও সম্ভবনা ছিল।
আমি চাইলে তার ওই পোষ্টের লেখাটুকু এবং তাদের মন্তব্য কোট করে মডারেটরের কাছে রিপোর্ট করতে পারি এবং তার বর্তমান আচরণ নিয়ে ব্লক কর্তৃপক্ষের কাছে মেইল পাঠাতে পারি। ব্লগ কর্তৃপক্ষ গুরুত্বের সাথে বিবেচনা করলে সে সোলেমানী ব্যান খেতে পারে এমন কিছু যদি দিনের জন্য ব্লগ থেকে বিতাড়িত হতে পারে। যা আমি কখনোই চাইনি বা চাইবো না।
ব্লগ কর্তৃপক্ষ কি করবে কতটুকু করবে এটা শুধুমাত্র তাদের ব্যাপার আমি আমার বক্তব্যটুকু দিয়ে গেলাম তবে এমন হবার সম্ভাবনা উড়িয়ে দেয়া যায় না।
আপনি আমার এই মেসেজটুকু শুধু তাকে পৌঁছে দিবেন হয়তো সে এটা পড়বে। ভবিষ্যতে যেন সে আমাকে নিয়ে যেকোনো আলোচনা করার আগে দশবার চিন্তা করে নেয়।

০১ লা জুলাই, ২০২৪ বিকাল ৩:১৬

মোহাম্মদ গোফরান বলেছেন: আপনি আগে সোনাগাজীর বিরুদ্ধে যেমন অভিযোগ তুলেন, তূর্য্যদার বিরুদ্ধে অভিযোগ তুলেন ঠিক তেমনি আপনার অতি প্রিয় ব্যাক্তি আক্রমণ কারী ও ট্যাগবাজদের বিরুদ্ধে আওয়াজ তুলেন। তারপর আমি ভেবে দেখব। এক ব্যাক্তি আক্রমণ কারীর বিচার চাইবেন, এক ট্যাগ বাজের বিরুদ্ধে নালিশ করবেন অথচ আপনার প্রিয় ব্যাক্তি আক্রমণ কারী ও ট্যাগবাজরা আপনার পোস্টে প্রকাশ্যে ব্যাক্তি আক্রমণ ও ট্যাগিং করার পরও তাদের বেলায় নীরব থাকছেন। এ কেমন আচরণ!

সোনাগাজীকে ব্যান করলে অন্য ব্যাক্তি আক্রমণ কারীদেরও করতে হবে। শুধু একজন কে ব্যান করা অন্যদের কিছু না করা হতাশাজনক।

৯| ০১ লা জুলাই, ২০২৪ দুপুর ২:১০

বাউন্ডেলে বলেছেন: সামুর সংসারে ঝগড়া, হানাহানি,বেকারত্ব, দারিদ্রতা,হিংসা,পরচর্চা,নিরক্ষরতা,অহমিকা,বহিস্কার,গ্রহন,বর্জন, নিত্যদিনের । এসব না থাকলে, মজা কিসে !!!!! =p~

০১ লা জুলাই, ২০২৪ বিকাল ৩:১৮

মোহাম্মদ গোফরান বলেছেন: পান থেকে চুন কষলেই গান করবে -


" ও মডু ও মডু আপনি কোথায়? "

১০| ০২ রা জুলাই, ২০২৪ বিকাল ৫:৪১

কিশোর মাইনু বলেছেন: আমি ব্লগে অতটা এক্টিভ না। পড়ালেখা আর জব মেইন্টেইন করতে গিয়ে প্রায় ই গায়েব হয়ে যায়। অনেক দিন পর, প্রায় বছর পর আবার পুনরায় ব্লগে এক্টিভ হওয়ার চেষ্টা করছি। কিন্তু এবার ব্লগে কি চলছে কি বুঝতে পারছিনা। প্রচুর পরিমাণে ব্যাক্তি আক্রমণ দেখতে পারছি। ব্লগে শিক্ষিত মানুষেরাই আসে বিশ্বাস করি আমি। কিন্তু কিছু কিছু মন্তব্য আর পোস্ট দেখে মানতে কষ্ট হয় যে সেগুলো শিক্ষিত মানুষদের লেখা।

আমি ছোট মানুষ। এখানে অন্য ব্লগারদের ভুলক্রুটি ধরার সাহস আমার নেই। কিন্তু একটা কথা না বলে ও পারছি না। অন্যের দিকে আংগুল তুলতে সমস্যা নেই। মাঝেমধ্যে তুলা উচিত ভালর জন্যই। কিন্তু সাথে সাথে নিজের দিকে ও বাকী চার আংগুল তুলতে হবে। আরেকজনের ভুল ধরার সাথে সাথে নিজের ভুল-গুলো শুধরানোর চেষ্টা ও থাকা উচিত বলে আমি মনে করি।

ভুল কিছু বলে থাকলে দুঃখীত।

০২ রা জুলাই, ২০২৪ রাত ১০:৪০

মোহাম্মদ গোফরান বলেছেন: আসলে ব্যাক্তি আক্রমণ কারী সিন্ডিকেট একটা মাল্টিকে (পড়ুন ককুরকে) ব্লগে লেলিয়ে দিয়েছে। সে সিন্ডিকেট সদস্যদের ইশারায় ও প্রশ্রয়ে গতকাল থেকে ব্লগে পায়খানা করতেছে। আর ব্যাক্তি আক্রমণ কারীরা সাইকো আর ব্যাক্তি জীবনে অসুখী। চরমক অপ্রাপ্তি, অশান্তি, হতাশা ইত্যাদি থেকেই ব্লগে এসে ব্যাক্তি আক্রমণ করে। তাই তাদের প্রতি করুণা করি।


উল্লেখ্য আমিও ব্যাক্তি আক্রমণ করি। তবে আমাকে করার পর। আমি আবার কুকুর কামড়ালে তারে ছেড়ে দেয়ার পাত্র না। উলটো কামড়াতে না পারলেও একটা লাথি মারি।


ধন্যবাদ মন্তব্যের জন্য। ভালো থাকুন।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.