নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

জামাত শিবির,ধর্মান্ধ মোল্লা ও একটি নির্দিষ্ট ধর্ম বিদ্বেষী মুক্ত ব্লগ।আপনার প্রতি আমি কেমন ব্যাবহার করব তা আপনার আচরণের উপর নির্ভর করবে।সত্য মিথ্যা যাচাই না করে অন্যের কথার উপর ভিত্তি করে যদি আমার উপর সিদ্ধান্ত গ্রহণ করেন,তাহলে আমার বন্ধু হওয়ার দরকার নেই।

মোহাম্মদ গোফরান

♠ঘুমন্ত শহরে, রূপালী রাতে, স্বপ্নের ও নীল চাদর বিছিয়ে, কষ্টের শীতল আবরন জড়িয়ে আমি আছি, আছি, তোমার স্মৃতিতে ভালবাসার সরল বাধন ছিড়ে, চলে গেছ এই হৃদয়টাকে ভেঙ্গে তুমি আমি একই শহরে তবুও একাকী ভিন্ন গ্রহে। মনে পরে সেই নিয়ন জ্বলা রাতে, অনন্ত প্রেম দিয়েছি উজার করে, নিঃসঙ্গ নিশি পথিক পেছনে ফেলে পথ হেটেছি বাধা দুটি হাতে। দূর আধারের ভালবাসায় হারাতে, ছুটে ছিলাম সেই রূপালী রাতে।♠

মোহাম্মদ গোফরান › বিস্তারিত পোস্টঃ

এই বর্ষায় সুযোগ পেলেই প্রকৃতির কাছাকাছি থাকার চেষ্টা করবেন। (ছবি ব্লগ)

২৮ শে জুন, ২০২৪ রাত ১০:১৯


ব্লগার নাহল তরকারীর পোস্ট পড়ে এই পোস্টটি মাথায় এলো।আমার কেন যেনো মনে হয় ব্লগে যারা লিখেন তাদের সকলেই শহরের যান্ত্রিক জীবনের উপর চরম ত্যাক্ত বিরক্ত। ব্লগের অনেকে সুযোগ পেলেই দেশের বাইরে ঘুরতে যান। তারপর ভ্রমণ ব্লগ লিখেন। আমি মুগ্ধ হয়ে সেপোস্ট গুলো পড়ি। ছবি গুলো দেখি।বিশেষ করে কাছের মানুষ ও বোকা মানুষ বলতে চায় এর ব্লগ আমি পড়ি। আমার যেহেতু দেশের বাহিরে যাওয়ার মতো সামর্থ্য নেই তাই নিজের দেশই সম্বল। দুবাই, মালেশিয়া, সিঙ্গাপুর, ইন্ডিয়া, সৌদি আরব, নেপাল ছাড়া আমি আর কোথাও যাইনি। আমি খুবই লাকি যে আমার দেশ বাংলাদেশ।ফলে বাংলাদেশই একমাত্র সম্বল ভ্রমণের। ছাগু জামায়াত শিবির ছাড়া আর কেউ বাংলাদেশকে ভালোবাসা না বাসার একটা কারণও দেখাতে পারবেনা। আমাদের দেশটি সত্যি অনেক সুন্দর।

এই বর্ষায় নোয়াখালীর কোন গ্রামে চলে যেতে পারেন। বৃহত্তর নোয়াখালীর অধিকাংশ লোক বিম্পি জামায়াত হলেও এই অঞ্চলের মানুষ গুলো খুবই স্মার্ট এবং শিক্ষিত। নোয়াখালীর একটি গ্রামবাংলার কয়েকটা ছবি শেয়ার করছি। যেহেতু ছাগুদের বিরুদ্ধে লিখি তাই গ্রামের নামটা লিখছিনা কারণ তারা আমার আত্নীয়দের এট্যাক করতে পারে। যদিও আমি মৃত্যুকে মোটেও ভয় করিনা কিন্তু আত্নীয়দের কথা ভেবে গ্রামের নামটি শেয়ার করছিনা।

যদি গ্রামে যাওয়ার সুযোগ না থাকে তবে কক্সবাজার মেরিন ড্রাইভ রোড়ে চলে যান। গাড়ি না থাকলে চান্দের গাড়ি নিয়ে যাবেন। না হলে উপভোগ্য হবেনা।কারণ রোদ বেশী।
যদি খুব বেশি অসুবিধা না থাকে কক্সবাজারে সায়মন টায়মনে হুদাই কাড়ি কাড়ি টাকা না দিয়ে কোস্টাল মারমেইড রিসোর্টে উঠুন। আমি নিশ্চিত আপনার ভালো লাগবে।



যাদের হাতে টাইম আছে তাদের চট্টগ্রাম অসাধারণ একটা স্থান এর সাথে পরিচয় করিয়ে দিচ্ছি। যদিও এখানে এন্ট্রি ও কটেজ গুলো একটু একপেনসিভ।স্থানটির নাম মাটিটা। নীচে কটা ছবি শেয়ার করছি। তাহলে বুঝবেন কত সুন্দর এটা।


রিসোর্টে যদি বেশি এক্সপেনসিভ হয়ে যায় তাহলে নগরীর জিইসি মোড় বা আগ্রাবাদের কোন হোটেলে উঠুন। বিকালের পর সন্ধ্যার আগে নেভাল/সীবিচ যেতে পারেন। এখন পরিবেশ অনেক ভালো।

এরপর বায়েজিদ লিংক রোডে যাবেন। আপনি নস্টালজিক হবেন।



ব্লগে সোনাগাজীকে ব্যান করে রাখার পর আর ভালো লাগেনা। তাই কম লিখি বা কম আসি।অনেক ব্লগার আমাকে ফেসবুকে নক দেন।সবাইকে ধন্যবাদ মনে রাখার জন্য। এছাড়া ব্যক্তিগত/ ব্যবসায়িক ঝামেলা গুলোতো আছেই। আমার প্রতি ইনজাস্টিস করে - আমাকে নীতিমালায় আনার পর আল্লামা ভুয়া জটিল-জুলভার্ন -নীল আকাশ,কাজী ফাতেমা শাহ রহমতুল্লাহ আ: রা উল্লাস করেছিলেন গ্রুপে।মডারেটর তাদের কিছু বলেন নি দেখে গ্রুপ লিভ দিয়েছিলাম।তাই আমাকে যারা ১০% হলেও পছন্দ করেন তাদের (জামায়াত শিবির ছাড়া) ফেসবুকে ফ্রেন্ড রিকুয়েষ্ট পাঠানোর অনুরোধ জানাচ্ছি।

সবাই ভালো থাকুন।

মন্তব্য ১২ টি রেটিং +৪/-০

মন্তব্য (১২) মন্তব্য লিখুন

১| ২৮ শে জুন, ২০২৪ রাত ১১:১১

আহমেদ জী এস বলেছেন: মোহাম্মদ গোফরান,




কে কি করলো তাতে কিছু যায় আসেনা। আপনার কাজ লেখা, লিখে যান।

"মাটিটা" কি কোনও জায়গার নাম না রিসোর্টের? খুব সুন্দর কিন্তু।

৩০ শে জুন, ২০২৪ রাত ১২:১০

মোহাম্মদ গোফরান বলেছেন: এই ব্লগে মডারেশনের সাথে জড়িত ২ জন ও তাদের অতিপ্রিয় মোল্লারা মনে হয়না ব্লগে লিখতে দিবে।

২| ২৮ শে জুন, ২০২৪ রাত ১১:৩১

কামাল১৮ বলেছেন: — দেখা হয় নাই চক্ষু মেলিয়া, ঘর হতে দুই পা ফেলিয়া একটি ধানের শিষের ওপরে একটি শিশিরবিন্দু।কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের ...

৩০ শে জুন, ২০২৪ রাত ১২:১১

মোহাম্মদ গোফরান বলেছেন: কবি গুরুর নাম শোনলেই ছাগুর বাচ্চাদের পাতলা পায়খানা শুরু হয়।

৩| ২৯ শে জুন, ২০২৪ রাত ৩:৫০

স্বপ্নবাজ সৌরভ বলেছেন:
লিখতে থাকুন।
আমি ব্লগে ফিরে খুঁজেছি।
ব্যবসায়িক ঝামেলা কাটিয়ে উঠুন। শুভকামনা

৩০ শে জুন, ২০২৪ রাত ১২:১১

মোহাম্মদ গোফরান বলেছেন: ধন্যবাদ।

৪| ২৯ শে জুন, ২০২৪ দুপুর ১:৪৫

বোকা মানুষ বলতে চায় বলেছেন: এই বর্ষায় আমার প্ল্যান শ্রীমঙ্গলে গিয়ে ঝুম বৃষ্টিতে দু'তিন দিন বর্ষা বিলাস করে আসার।

৩০ শে জুন, ২০২৪ রাত ১২:১২

মোহাম্মদ গোফরান বলেছেন: অবশ্যই যাবেন। তবে সবাই যেখানে যায় সেখানে বোরিং। আউট অফ দ্যা বক্স ভেবে এডভেঞ্চার করতে হবে।

৫| ২৯ শে জুন, ২০২৪ সন্ধ্যা ৬:২১

শূন্য সারমর্ম বলেছেন:


প্রকৃতির সাথে বজ্রপাতের ভয় থাকে।

৩০ শে জুন, ২০২৪ রাত ১২:১২

মোহাম্মদ গোফরান বলেছেন: কপালে মৃত্যু থাকলে এমনিই হবে।

৬| ২৯ শে জুন, ২০২৪ সন্ধ্যা ৭:৩৪

শাহ আজিজ বলেছেন: খুব ভাল গোফরান । লিখে যাও ।

৩০ শে জুন, ২০২৪ রাত ১২:১৩

মোহাম্মদ গোফরান বলেছেন: ধন্যবাদ আজিজ ভাই। মোল্লাদের জ্বালায় লেখার ইন্টারেস্ট পাইনা।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.