নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সুন্দর

আনসারী

সত্য ও সুন্দরের পক্ষে কথা বলুন

আনসারী › বিস্তারিত পোস্টঃ

আমাদের আদর্শ মডেল কারা?

০৩ রা সেপ্টেম্বর, ২০২১ বিকাল ৩:১৬

যে সমাজে ভালো মানুষের কদর নেই সেই সমাজে ভালো মানুষের জন্ম হয় না ড. মুহাম্মদ শহীদুল্লাহর এই বানীটিই বরাবর সত্যই প্রমাণিত হয়েছে। যারা আমাদের সমাজের চোখে হিরো হিসেবে পরিচিতি পাচ্ছে তারাই তরুন তরুণীদের কাছে মডেল হিসেবে উপস্থাপিত হচ্ছে। যার বাস্তব উদাহরণ হরহামেশাই দেখা যায়। অতি সম্প্রতির ঘটনার দিকে তাকালেই তা মনে পড়ে। সমাজের ভালো মানুষগুলোকে তাদের প্রাপ্য মর্যাদা না দিয়ে যখন নাজেহাল ও নির্যাতন করা হয় তখন আগামীর প্রজন্মরা নিজেদেরকে সৎ ও আদর্শবান হিসেবে গড়ে তুলতে ভয় পায়,আগ্রহের জায়গাটা ধীরে ধীরে নিভিয়ে যায়। পক্ষান্তরে যখন জাতীয় পতিতাদেরকে যখন নিরাপত্তা দেওয়া হয়, তারা যখন বীরের বেশে ভিক্টরি চিহ্ন দিয়ে বিজয়ী হয়ে বেরিয়ে আসে জনসম্মুখে তখন আমরা আমাদের অবচেতন মনেই আইডল ম্যান হিসেবে তাকে ভাবতে থাকে। তাঁদেরকে সাপোর্ট দেওয়ার জন্য মুলধারার গণমাধ্যম, উচ্চ আদালত, সমাজের প্রভাব শালীরা যখন উঠেপড়ে লাগে তখন স্বাভাবিক ভাবেই তরুন তরুণীরা তাদেরকে আদর্শ বা মডেল হিসেবে গ্রহণ করে। আমাদের স্বপ্ন দেখা দরকার ছিল নৈতিকতায় সমৃদ্ধ আদর্শ সমাজব্যবস্থার যেখানে চরিত্রবান মানুষগুলো যথাযথ নিরাপত্তা, সম্মান ও মর্যাদা দেয়া হবে কিন্ত বাস্তবতায় দেখি তার উল্টো। রাজনৈতিক বিভাজনের দোহাই দিয়ে বিরুদ্ধ দল ও মতকে সহ্য করতে পারছি না কেউই কাউকে। আল্লাহ মানুষকে সৃষ্টির সেরা জীব হিসেবেই সৃষ্টি করেছেন সুতরাং তার মর্যাদাও হবে সেরা পক্ষান্তরে আল্লাহ সেই মানুষকে সৃষ্টির নিকৃষ্ট জীবে পরিনত করেছেন শুধুমাত্র তাদের কর্মদোষে। আমাদের দুর্ভাগ্য যে আজ এই নিকৃষ্টতর মানুষগুলো সমাজের মর্যাদার আসনে সমাসীন যা ভালো সমাজের বৈশিষ্ট্যের সাথে মানানসই নয়

মন্তব্য ৮ টি রেটিং +০/-০

মন্তব্য (৮) মন্তব্য লিখুন

১| ০৩ রা সেপ্টেম্বর, ২০২১ বিকাল ৩:১৯

সাজিদ! বলেছেন: মডেল যারা পাওয়ার প্র‍্যাকটিস করে। যারা - আমি কে জানো? এই অবস্থান বানিয়ে নিতে পারে তারা৷

নায়িকারা দেশের রোল মডেল।

০৩ রা সেপ্টেম্বর, ২০২১ বিকাল ৩:২১

আনসারী বলেছেন: পাওয়ার ফ্যাক্টর! সঠিক বলেছেন।

২| ০৩ রা সেপ্টেম্বর, ২০২১ বিকাল ৩:৫৮

নিমো বলেছেন: আপাতত প্রথম স্থানে রাখতে পারেন, কোন প্রমান ব্যতিরেকেই কাউকে জাতীয় পতিতা বানিয়ে দেয়া কোন শুদ্ধাচারীকে। তারপর দেশের তালেবান প্রেমী ভাই-বোনতো রইলই। এছাড়াও ব্লগের তথাকথিত প্রবাসী যাদের নজরে দেশের ভালো কিছু আসে না, নেতিবাচক প্রচারণাই বোধকরি তাদের আয়ের উৎস।

৩| ০৩ রা সেপ্টেম্বর, ২০২১ বিকাল ৪:৫০

চাঁদগাজী বলেছেন:



ব্লগিং'এ আপনি আমার রোল-মডেল।

০৩ রা সেপ্টেম্বর, ২০২১ রাত ১০:০৮

আনসারী বলেছেন: রোল মডেলের কিছুই নয়। ব্লগ লেখার সময় খুব বেশি হয় না তাই আসাও হয় না খুব বেশি। ধন্যবাদ।

৪| ০৩ রা সেপ্টেম্বর, ২০২১ সন্ধ্যা ৬:৪৭

কামাল১৮ বলেছেন: আল্লাহ সবাইকেই সেরা জীব হিসাবে সৃষ্টি করেছেন,অতয়েব সবাই রোল মডেল।সেরা জীবের কর্ম সেরাই হবে।

০৩ রা সেপ্টেম্বর, ২০২১ রাত ১০:০৬

আনসারী বলেছেন: আল্লাহর সৃষ্টির সবগুলোই সুন্দর ও সেরা। সৃষ্টির মধ্যেই আল্লাহ সবার মর্যাদা ঠিক করে দিয়েছেন। একটিকে আরেকটির উপর শ্রেষ্ঠত্ব দান করেছেন। সেই মোতাবেক আল্লাহ মানুষকে সৃষ্টির সেরা হিসেবে মর্যাদা দিয়েছেন। কিন্তু শ্রেষ্ঠত্বের মর্যাদা ধরে রাখার দায়িত্ব মানুষেরই। দায়িত্বহীনদের আল্লাহ নিজেই চতুষ্পদ জন্তু কিংবা তার চেয়েও নিকৃষ্ট বলেছেন।

৫| ০৩ রা সেপ্টেম্বর, ২০২১ রাত ১১:২৮

কামাল১৮ বলেছেন: আল্লাহ নিজেই একটা শেরা জীব সৃষ্টি করতে পারলো না।মানুষের আর দোষ কি।তকদির সম্পর্কে কিছু জানেন?কে পাপ করবে আর কে পুন্য করবে এটা আল্লাহই নির্ধারিত করে রেখেছ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.