নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সুন্দর

আনসারী

সত্য ও সুন্দরের পক্ষে কথা বলুন

আনসারী › বিস্তারিত পোস্টঃ

বদলে যাও বদলে দাও

১৪ ই আগস্ট, ২০১৮ রাত ৮:৪৭

যে ছেলেটা বুয়েটে ফার্স্ট হয়েছে সে কি আমার চেয়ে বেশি পরিশ্রম করেনি ? সে যখন পড়ার টেবিলে বসে সারা রাত জেগে মৃত অক্ষরের প্রাণ খুঁজতো । আমি তখন কম্বল গায় দিয়ে ঘুমুচ্ছিলাম অথবা ফেসবুকে বন্ধু-বান্ধব / gf নিয়ে রঙ্গ করছিলাম । যে ছেলেটা BCS এ ফার্স্ট হয়েছে সে কি আমার চেয়ে বেশি পরিশ্রম করেনি ???
সে যখন পড়ার টেবিলে বসে আব্দুলের জন্ম/ মৃত্যু সাল মুখস্ত করছিল । সে যখন হাঁড়ভাঙা বিল কোথায় অবস্থিত সেটাও মুখস্ত করছিল
, এজন্য তাকে পাগল ডাকতাম । সেই পাগলটাই আজ পাজারু গাড়ি নিয়ে ঘুরে বেড়ায় । আর আমি ???
ওর বাসা থেকে টাকা না পাঠালে ছেলেটা না খেয়ে থাকতো ।
আর আমি বাপের অঢেল টাকায় নিজের ভেতর নিষিদ্ধ নিকোটিন ঢোকাতাম । আমি কেন সফল হবো ??? পৃথিবীতে সত্যিকার পরিশ্রম করে কোনো জায়গায় সফল হয়নি এমন নজির একটাও নেই ( চ্যালেঞ্জ) ।
প্রশ্ন ফাঁস হয়েছিল বলে তোমার মেডিক্যালে হয়নি ? ইতিহাস সাক্ষ্য দেয় সেই তোমাদেরই কেউ আজকে ঢাবি / পাবলিকে চান্স পেয়ে গেছ । গাধার পরিশ্রম বৃথা গেলেও মানুষের পরিশ্রম কোনো কালে বৃথা যায়নি ।
চিন্তা করে দেখো তো , যে ছেলেটা হাতে চুড়ি পড়েনি , যে
ছেলেটা কোনোদিন সন্ধ্যার পর বাসা থেকে বের হয়নি , যে ছেলেটা দশটা বন্ধুর সাথে দিনকে দিন আড্ডা দেয়নি , যে ছেলেটা কোনোদিন নেশা করেনি ।
তার কি সফল হওয়া উচিত না ?
আমি ক্লাস সিক্স থেকে গার্লস ইস্কুলের সামনে ছুটোছুটি করি । আমার জীবনটাও তো চলবে । তবে , যে আমার চেয়ে অনেক ভালো ছিল এবং হাজারগুণ ভালো ছিল । সে তো রাজার হালেই থাকবে । তাইনা ?
চল খুঁজে দেখি আমার জীবনে কখন কোথায় কি কি ভুল করেছি । ক্ষত স্থান + রোগটা জানা থাকলে প্রতিষেধক দেয়া খুব সোজা । ব্যাথাটা সর্বাঙ্গে ছড়াতে দেয়া অনুচিত ।
" বদলে যাও , বদলে দাও "॥

মন্তব্য ২ টি রেটিং +১/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ১৪ ই আগস্ট, ২০১৮ রাত ১১:১৭

রাজীব নুর বলেছেন: মনে হচ্ছে পোষ্টটা আগে কোথাও পড়েছি।

২| ১৪ ই আগস্ট, ২০১৮ রাত ১১:৪০

বিচার মানি তালগাছ আমার বলেছেন: ভালো চললে তার ফলাফলও ভালো হবে...

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.