নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

ভালবাসি জন্মভুমি বাংলাদেশ ।অসহ্য মনে হয় যে কোন অন্যায়-কে।অসততার সাথে আপোষ নয় কখনই।

সহীদুল হক মানিক

ভালবাসি জন্মভুমি বাংলাদেশ ।অসহ্য মনে হয় যে কোন অন্যায়-কে।অসততার সাথে আপোষ নয় কখনই।

সহীদুল হক মানিক › বিস্তারিত পোস্টঃ

আগামীকাল সাকা নামক একটা পশুর রায় ।

৩০ শে সেপ্টেম্বর, ২০১৩ দুপুর ২:০৮

আগামীকাল সাকা নামক একটা পশুর রায় । খুন -হত্যা -নির্যাতন -অগ্নিসংযোগ -লুটপাট সহ ২৩ টি অভিযোগ রয়েছে এই সাকার বিরুদ্ধে । গত ৫ ফেব্রুয়ারি থেকে আট মাস ব্যাপি আমাদের আন্দোলনের বিজয়ের ধারাবাহিকতায় শাহবাগ এগিয়ে যাচ্ছে আর একটি বিজয়ের দিকে , সাকা নামক পশুটির ফাঁসির রায়ের দিকে । আমি বুঝি না , মানুষের যদি নুন্যতম চিন্তাশক্তি থাকে , মনুষ্যত্ব থাকে তাহলে সে কিভাবে নিজের দেশ এর বিরোধিতা করতে পারে ? আর হত্যা -ধর্ষণ -নির্যাতনে কি আনন্দ পেয়েছিল এই রাজাকার রা যে নিজের দেশের মানুষের উপর ই এরকম স্টিম রোলার চালিয়েছিল ? সাকা , কাদের কসাই , গোলাম আজম , মুজাহিদ , কামরুজ্জামান এদেরকে মানুষ বলা যায়না , এদেরকে মানুষ বললে মনুষ্যত্বের অপমান করা হয় । ১৯৭১ এর শীর্ষ ৭৫ রাজাকারের মধ্যে একজন হল এই সাকা চৌধুরী , যে বি এন পির স্থায়ী কমিটির সদস্য ও । বুঝি না , বি এন পির কি একটু লজ্জাও করে না এ ধরনের মানুষ নিয়ে দল গঠন করতে? কোন মানুষ কি কখনও অন্য মানুষের খুনির সাথে হাত মেলাতে পারে , কোন নারী কি কখনও অন্য নারীর ধর্ষকের সাথে হাত মেলাতে পারে ? নাকি ক্ষমতার নেশা মানুষের মানুষ পরিচয়কে বিলুপ্ত করে দিয়ে , মনুষ্যত্বের উপর প্রলেপ ঢেলে দিয়ে ক্ষমতার জন্য

উদগ্রীব করে তোলে , যার ফলশ্রুতিতে স্বাধীন বাংলাদেশে রাজনীতি করার সুযোগ পায় সাকার মত একজন চিহ্নিত রাজাকার । বি এন পি না স্বঘোষিত মুক্তিযুদ্ধের পক্ষের দল ? তাহলে এসব কি ? সাকা , আব্দুল আলিমদের দলে স্থান দেয়া কেন ? আর কসাই , গোলাম আজম , সাইদি , নিজামিদের সাথেই বা জোট বাধা কেন ? জিয়াউর রহমান একজন মুক্তিযোদ্ধা হয়ে স্বাধীন বাংলাদেশে রাজাকার দের পুনর্বাসিতই বা করেছিলেন কেন ? নাহ , এত সব ক্ষমতার চক্র বোঝা আমার মত সাধারন মানুষের কাজ না । আমি শুধু বুঝি , ১৯৭১ এ বাংলার সাধারন মানুষ মুক্তিযুদ্ধে ঝাপিয়ে পরেছিলেন -দেশ টাকে শত্রুর হাত থেকে মুক্ত করে আমাদের জন্য একটা স্বাধীন বাংলাদেশ এনে দেয়ার জন্য । ত্রিশ লাখ শহীদ কেন রক্ত দিয়েছেন ? এই মাতৃভূমির জন্য , আমরা যাতে ভাল থাকি , আমাদের যাতে পাকিস্তানের পদানত থাকতে না হয় সেজন্য । মুক্তিযোদ্ধারা কেন জীবন বাজি রেখে যুদ্ধে গিয়েছিলেন ? দুই লাখ মা -বোন কে কেন নির্যাতন সহ্য করতে হয়েছে ? এই বাংলাদেশ টাকে স্বাধীন করার জন্য । আজকে সেই স্বাধীন বাংলাদেশে রাজাকারের দম্ভ চলবে না । শহীদ জননীর স্বপ্নকে আমরা সফল করবই । এক এক করে প্রত্যেকটা রাজাকারের ফাসি না হওয়া পর্যন্ত আমাদের আন্দোলন চলছে , চলবে । শাহবাগ জেগে থাকে , শাহবাগ ঘুমায় না ।

আগামীকাল রাজাকার সাকার রায় । ফাসি হোক সাকা রাজাকারের ।

মন্তব্য ৭ টি রেটিং +০/-০

মন্তব্য (৭) মন্তব্য লিখুন

১| ৩০ শে সেপ্টেম্বর, ২০১৩ দুপুর ২:২৬

গান পাগলা বলেছেন: এই কথাটা সরাসরি বি এন পিকে না বলে, জাতির আপুকেও বলেন। তা না পারলে চোখের ডাক্তার দেখান।
"বুঝি না ,বি এন পির কি একটু লজ্জাও করে না এ ধরনের মানুষ নিয়ে দল গঠন করতে? কোন মানুষ কি কখনও অন্য মানুষের খুনির সাথে হাত মেলাতে পারে , কোন নারী কি কখনও অন্য নারীর ধর্ষকের সাথে হাত মেলাতে পারে ? নাকি ক্ষমতার নেশা মানুষের মানুষ পরিচয়কে বিলুপ্ত করে দিয়ে , মনুষ্যত্বের উপর প্রলেপ ঢেলে দিয়ে ক্ষমতার জন্য"

২| ৩০ শে সেপ্টেম্বর, ২০১৩ দুপুর ২:৩১

সৈয়দ মোজাদ্দাদ আল হাসানাত বলেছেন: গান পাগলা বলেছেন: এই কথাটা সরাসরি বি এন পিকে না বলে, জাতির আপুকেও বলেন। তা না পারলে চোখের ডাক্তার দেখান।
"বুঝি না ,বি এন পির কি একটু লজ্জাও করে না এ ধরনের মানুষ নিয়ে দল গঠন করতে? কোন মানুষ কি কখনও অন্য মানুষের খুনির সাথে হাত মেলাতে পারে , কোন নারী কি কখনও অন্য নারীর ধর্ষকের সাথে হাত মেলাতে পারে ? নাকি ক্ষমতার নেশা মানুষের মানুষ পরিচয়কে বিলুপ্ত করে দিয়ে , মনুষ্যত্বের উপর প্রলেপ ঢেলে দিয়ে ক্ষমতার জন্য"

সবার জন্যই প্রযোজ্য ।

৩| ৩০ শে সেপ্টেম্বর, ২০১৩ দুপুর ২:৩৪

নিজাম বলেছেন: সর্বোচ্চ শাস্তি হোক।

৪| ৩০ শে সেপ্টেম্বর, ২০১৩ দুপুর ২:৪১

সৈয়দ মোজাদ্দাদ আল হাসানাত বলেছেন: িনজ+আম বলেছেন: সর্বোচ্চ শাস্তি হোক।

এদের কঠোর শাস্তি হোক, সেই সাথে যারা এদের সাথে আত্নীয়তা করে, রাজনীতি করে, আশ্রয় প্রশ্রয় দেয় তাদের ও কঠোর শাস্তি হোক ।

৫| ৩০ শে সেপ্টেম্বর, ২০১৩ বিকাল ৫:৪৫

নীলতিমি বলেছেন: সাকা একটি পশুর নাম ! X( X(

৬| ৩০ শে সেপ্টেম্বর, ২০১৩ সন্ধ্যা ৬:১২

বিদ্রোহী ভৃগু বলেছেন: সকল অপরাধী কঠোর শাস্তি হোক।

গান পাগলা আর হাসনাতে পয়েন্টটাও সকল দলের জন্যই স্মরণ রাখা কর্তব্য।

নিজেদের স্ব-ঘোষিত মুক্তযুদ্ধের একমাত্র সোল এজেন্ট দাবী করে রাজাকারের সাথে আত্মীয়তা তেমনি অন্যায়, যেমনি অন্যায় রাজাকারদের দলে ঠাই দেয়া।

উভয়কেই পরিচ্ছন্ন হতে হবে।

আমার রাজাকার মুক্ত বাংলাদেশ চাই। এই দেশে জন্মে, এই দেশের খেয়ে এই দেশের পরে যারা দেশের বিরোধীতা করে তারা মানুষ গণ্য নয়। মীরজাফর। তরা তখনো ছিল এখনো আছে।

রামপালে বহু নব্য রাজাকেরর মূখোশ খূলে দিচ্ছে।


৭| ৩০ শে সেপ্টেম্বর, ২০১৩ রাত ৯:৩২

পটাশিয়াম নাইট্রেট বলেছেন: কাল আরেকটা সাজানো রায় দেখবেন। এবারেরটা আঁতাতের রায়। কি বুঝলেন না? লোঘু শাস্তি দেয়া হবে সাকাকে। কারন শেষ সময়ে জনরোষের নতুন ফ্রন্ট খুলে লি লাভ বলুন? যা যাবে জামায়াতের উপর দিয়ে যাক। আগামিবার ক্ষমতায় আসলে বাকিগুলারে সাইজ করা যাবে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.