নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

ভালবাসি জন্মভুমি বাংলাদেশ ।অসহ্য মনে হয় যে কোন অন্যায়-কে।অসততার সাথে আপোষ নয় কখনই।

সহীদুল হক মানিক

ভালবাসি জন্মভুমি বাংলাদেশ ।অসহ্য মনে হয় যে কোন অন্যায়-কে।অসততার সাথে আপোষ নয় কখনই।

সহীদুল হক মানিক › বিস্তারিত পোস্টঃ

জনাব বি চৌধুরী সাহেব আপনি নিজেকে কোথায় নামিয়ে আনলেন ? একবার কি চিন্তা করেছেন ?

০৮ ই মে, ২০১৩ সকাল ৮:৪৭



আজ প্রেস ক্লাবের সামনে দেখলাম হেফাজতের গায়েবানা জানাজায় প্রাক্তন রাষ্ট্রপতি বি চৌধুরী এবং পতিত মুক্তিযোদ্ধা কাদের সিদ্দীকী গলা ফাটাচ্ছেন। অবাক বিস্ময়ে দেখলাম পচন ধরলে এমনই হয়। কাদের সিদ্দীকিতো আগেই পচেছে। জনাব বি চৌধুরী সাহেব আপনি নিজেকে কোথায় নামিয়ে আনলেন ? একবার কি চিন্তা করেছেন ? আপনি যদি আজ প্রতিবাদ করতেন পবিত্র কোরান শরীফ পোড়ানোর , প্রতিবাদ করতেন মসজিদে আগুন দেয়ার , জালাও পোড়াও করার। কিন্তু করলেন না। আপনি বলতে পারতেন কেন মাদ্রাসা ছাত্রদের মিথ্যা বলে ঢাকায় আনা হয়েছে । কিছুই বল্লেন না। রাজনীতি করতে হলে কি এমনই বালখেল্যতা করতে হয় ? আপনার আজকের ভুমিকার সাথে আপনার পদত্যাগের বিষয়টি বড়ই বেমানান। আপনি আমাদের লজ্জা দিয়েছেন।

মন্তব্য ১৪ টি রেটিং +০/-০

মন্তব্য (১৪) মন্তব্য লিখুন

১| ০৮ ই মে, ২০১৩ সকাল ৮:৫৭

চোরাবালি- বলেছেন: আমার কষ্ট লাগে যখন রাজনৈতিক স্বার্থে কিছু মানুষের বিবেককে যখন বিসর্জিত দেখি।
যার মাধ্যমে কোরান আসল তাকে নিয়ে প্রকাশ্যে কটাক্খ করা হলে তো আপনাদের মত সুশীলদের দেখলাম না। মিডিয়াকে দেখলাম ঘুমন্ত আবার আধুনিক সমাজে কোরানের আইন দিয়ে সমাজ চলে না বলে গলা ফাটালেন আপনারাই।
আর মাদ্রাসার ছাত্রদের হুজুর রা ধাকা দিয়ে নিয়ে এসছে কিন্তু খুন কি তারা করেছে?
এখানে কার অপরাধ বড়?? প্রথম মাথা খেকে রাজনৈতিক ভুত না তাড়াতে পারলে আমরা কোন দিন ভাল মন্দের বিচার করতে পারব না।

২| ০৮ ই মে, ২০১৩ সকাল ৮:৫৯

জাহাঙ্গীর জান বলেছেন: লালে, লাল বাবা শাহ জালাল (রাঃ) শিয়াল কুকুর সবই হালাল। আমরা দেখাই কামাল ।

৩| ০৮ ই মে, ২০১৩ সকাল ৯:০০

হাসিব০৭ বলেছেন: সাধারন মানুষ হিসেবেই একটা কথা বলতে চাই আর তা হল যদি হেফাজত বিশৃঙ্খলা করার উদ্দেশ্যে ঢাকায় আসত তাহলে তারা ঢাকার সব পয়েন্টেই তারা বিশৃঙ্খলা করতে পারত। কিনতু সেটা তারা করে নি। বরং স্বাভাবিক ভাবেই এবং সুশৃঙ্খলভাবেই তারা সমাবেশ স্থলে আসতেছিল কিন্তু তাদেরকে কেন উস্কিয়ে দেয়া হল আর এই গুরু দায়িত্বটি করেছে আওয়ামিলীগের দামাল ছেলেরা। আওয়ামিলীগের উচিত চিল সমাবেশ শান্তিপূর্ন ভাবে করতে দেয়া এবং পরে যদি তারা বিশৃঙ্খলা করত তাহলে যে কোন একশনে যাওয়া। আর হেফাজতের সমাবেশে শুধুমাত্র হেফাজতই ছিলা না , সেখানে গোপনভাবে আওয়ামিলীগ, বিএনপি এবং জামায়াত সেই সমাবেশে ছদ্মবেশে প্রবেশ করেছিল। কে কোরআন শরীফ পুরিয়েছে তা আপনি বা আমি স্পষ্ট করে কিছুই বলতে পারবনা হয়ত বিএনপি আগুন দিয়েছে হেফাজতকে ব্যবহার করতে আবার হয়তবা আওয়ামিলীগ দিয়েছে বাংলঅর মানুষকে দেখানোর জন্য যে হেফাজতের হুজুররা আসলে ভন্ড। যাই হোক হেফাজতের হুজুরটা আসলে নোংরা রাজনীতির শিকার। আর রাতের অন্ধকারে একশনে যাওয়া মানে কাপুরুশতার লক্ষন। হাসিনা ভালভাবেই জানত যে রাতের আধারে গনহত্যা না চালালে তাদেরকে দমানো যাবে না।

৪| ০৮ ই মে, ২০১৩ সকাল ৯:০৮

চোরাবালি- বলেছেন: আমার কষ্ট লাগে যখন রাজনৈতিক স্বার্থে কিছু মানুষের বিবেককে যখন বিসর্জিত দেখি।
যার মাধ্যমে কোরান আসল তাকে নিয়ে প্রকাশ্যে কটাক্খ করা হলে তো আপনাদের মত সুশীলদের দেখলাম না। মিডিয়াকে দেখলাম ঘুমন্ত আবার আধুনিক সমাজে কোরানের আইন দিয়ে সমাজ চলে না বলে গলা ফাটালেন আপনারাই।
আর মাদ্রাসার ছাত্রদের হুজুর রা ধাকা দিয়ে নিয়ে এসছে কিন্তু খুন কি তারা করেছে?
এখানে কার অপরাধ বড়?? প্রথম মাথা খেকে রাজনৈতিক ভুত না তাড়াতে পারলে আমরা কোন দিন ভাল মন্দের বিচার করতে পারব না।

৫| ০৮ ই মে, ২০১৩ সকাল ৯:১৫

akash3269 বলেছেন: কোন একজন সাধারন মানুষ বলেছেন, হেফাজতের সমাবেশে যদি তারা .......ব্লা ব্লা ব্লা। একজন গুলতি দিয়ে পুলিশের উপর মার্বেল মারে, কাঁদানে গ্যাস চার্জ করার সাথে সাথে সবার মুখে সানস্কিন ক্রিম, ককটেল ,হাতবোমা ,বাঁশেরলাঠি এইগুলা সবই শান্তিপূর্ণ সমাবেশের পূর্বপ্রস্তুতি তাইনে ??? যারা নিজেদের আকাজ গুলাই শুধু আওয়ামীলীগের ( তারাও ধোয়া তুলসি পাতা না ) উপর চাপিয়ে দেয় , কবে জানি বলে সমাবেশও আওয়ামীলীগ করছিল আমরা দেখতে গেছিলাম।অপেক্ষাই থাকলাম আর কত সাধারন অসাধারণ বেক্কল পয়দা হয় ...

৬| ০৮ ই মে, ২০১৩ সকাল ৯:২৩

হাসিব০৭ বলেছেন: @akash3269 দালালী কইরা কত পাইছেন? জানালে না হয় আমিও আপনের সাথে দালালীতে যোগ দিতাম। আসলে আপনাদের বিবে বহু আগেই মারা গেছে কেননা হেফাজতকে যেমনি আওয়ামিলীগ ব্যবহার করতে চেয়েছে তেমনি বিএনপি, জামায়াত ও। আপনার উপর কি কেউ বিনা কারনেই আঘাত হানবে কখনই না যদি সে পাগল না হয়। আর পুলিশের উপর আঘাত হানলে তারা ভালভাবেই জানত যে পুলিশ গুলি করবে। কেউ কি জেনে শুনে গুলি খাওয়ার জন্য পুলিশকে আক্রমন করবে। এইটা পাগলেও বুঝতে পারে আর আপনে পারলেন না। দালালী করলেই এগুলো মাথায় ঢুকে না।

৭| ০৮ ই মে, ২০১৩ সকাল ৯:২৬

শাহেদ সাইদ বলেছেন: দ লকানা মানুষেরে তালকানা েপাfষট

৮| ০৮ ই মে, ২০১৩ সকাল ৯:৫২

মুহসিন বলেছেন: বিএনপি আওয়ামী দুইদল যদি চুক্তি করত পরপর ক্ষমতায় থাকবে এবং বিরোধী দল হিসেবে কোন বিশৃংখলা করবেনা, তাহলে দেশে এত সংঘর্ষ এত অশান্তি আর পরমত অসহিষ্ণুতার জন্ম হতোনা।

৯| ০৮ ই মে, ২০১৩ সকাল ১০:২৩

কলাবাগান১ বলেছেন: ভয়েস অফ আমেরিকার সাথে তাজউদ্দিনের মেয়ের সাক্ষাতকার দেখুন বর্তমান অবস্হা নিয়ে

https://www.youtube.com/watch?v=wBrA3P1SbNA

১০| ০৮ ই মে, ২০১৩ সকাল ১০:৫২

মাহিরাহি বলেছেন: হেফাজতের পক্ষে যারাই কিছু বলবে তাদেরকেই আজ থেকেই রাজাকার বলে ঘোষনা দেয়া হোক, প্রয়োজনে এটি সংসদে আইন হিসাবে পাস করা হোক।

জয় বাংলা।

১১| ০৮ ই মে, ২০১৩ সকাল ১১:০৭

প‌্যাপিলন বলেছেন: বচৌধুরি বিবেকের তাড়নায় পদত্যাগ করেনি, উষ্টা দিয়া নামানো হইছে, মহাখালী রেলক্রসিং-এ প্র্যাক্টিক্যাল উষ্টা খাইছে, আবার ঘুরে ফিরে সেই উষ্টানীদাতাদের সাথেই মিশছে, বিম্পি ক্ষমতায় আসলে আবার উষ্টানিই খাইবো

১২| ০৮ ই মে, ২০১৩ সকাল ১১:১২

জহিরুলহকবাপি বলেছেন: কবে জানি বলে সমাবেশও আওয়ামীলীগ করছিল

১৩| ০৮ ই মে, ২০১৩ দুপুর ১২:৪৫

সাইবার অভিযত্রী বলেছেন: কাউকে হতাহত না করে হেপাজতের মত একটা জংগী সংগঠনের লাখ লাখ কর্মীকে হটান নি:সন্দেহে বাংলার ইতিহাসে একটি বিরাট সাফল্য ।

১৪| ০৮ ই মে, ২০১৩ রাত ১০:১৭

akash3269 বলেছেন: @হাসিব , হেফাজতের হুজুররা তো শুনলাম টাকা না দিয়াই ভাগছে, আপনি লাগে আগেই কালেক্ট করছিলেন ? আর ফ্যানাটিক দ্বারা সবই সম্ভব, ৯৬% মুসলমানের দেশ ফাকিস্থানে প্রায় প্রতিদিন মসজিদে বোমা হামলা হয়, হেফাজততো তাদেরই নতুন প্রজন্ম তাই আমারে উপদেশ না দিয়ে আগে নিজের মাথাটা পরিষ্কার করেন।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.