নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

তথ্যের মৌমাছি, জ্ঞানের ভিক্ষুক, প্রজ্ঞার সাধক।

মিথমেকার

তথ্যের মৌমাছি, জ্ঞানের ভিক্ষুক, প্রজ্ঞার সাধক।

মিথমেকার › বিস্তারিত পোস্টঃ

কলিকাল

১৩ ই জুন, ২০২৪ রাত ১:১০


ছবি: নেট


এ কী কলিকাল
চারিদিকে হলাহল
পিশাচের দলবল
মহারানীর ছল-কল
নড়বে কবে ধর্মের কল?


দেশ পুড়িয়ে নরক করছে
পালছে পিশাচের পাল,
বাপকে বানিয়ে দেবতা
মেটাচ্ছে মনের ঝাল।


দেশ বেঁচেছে মাসির কাছে
মাসি দিয়েছে ভাড়া,
ওপারের দাদারা এসে
ধর্ষণ করা সারা।


লাল সবুজের রং বদলাতে
আর তো বাকি নেই,
গেরুয়া রঙের মহড়া চলছে
এই বাংলাতেই!


ডাইনি রানি খুন পিপাসু
মৃত্যু ভয় দেখায়,
ওর পালা সব পিশাচ গুলো
প্রগতিশীলতা শেখায়।


চির-উন্নত শির আমার
বাপ পূজারি নই
ভণ্ডামি, গোলামি, চাটুকারিতা
গাদ্দারদেরই সই।


বিদ্রোহী আমি; অমর আমি
কাপুরুষ নই।
মানুষ আমি; সত্য আমি
আমার মৃত্যু কই।


সাবধান! সব পিশাচের পাল
আমার বাংলা ছাড়,
ডাইনির ভয়ে দেশ বেচিনি
নোওয়াইনী তলোয়ার!

মন্তব্য ৮ টি রেটিং +০/-০

মন্তব্য (৮) মন্তব্য লিখুন

১| ১৩ ই জুন, ২০২৪ রাত ১:৪৫

ঢাকার লোক বলেছেন: এরকম কবিতা আমিও এককালে লিখেছি, "মাড়োয়া যত আছে হেথায় , লাঠি মার্ তাদের মাথায়!"; সেকালে আমার বয়স ছিল ১১ -১২ ! আপনার বয়স কত ? যাক সাবধানে থাকবেন !! :) :)

১৩ ই জুন, ২০২৪ রাত ২:২৫

মিথমেকার বলেছেন: আমার বয়স হয়ত আপনার সমান, হয়ত কিছু কম বা বেশি।

বয়সের সাথে সাথে মানুষের আত্মকেন্দ্রিকতা বাড়ে-কমে, আপনার ক্ষেত্রে সেটা সমানুপাতিক নাকি ব্যস্তানুপাতিক?

-যাক সাবধানে থাকবেন !!

ডাইনি থেকে সাবধান থাকা দুষ্কর জনাব!

মাকড়সার ৮টি চোখ, ডাইনির নিজের এক জোড়া কিন্তু ওর পিশাচের পালের যে কত জোড়া বলা মুশকিল।

২| ১৩ ই জুন, ২০২৪ রাত ২:১১

কামাল১৮ বলেছেন: তলোয়ার দিয়ে সন্ত্রাসী কাজকারবার চলে বিদেশের সাথে যুদ্ধ চলে না।

১৩ ই জুন, ২০২৪ রাত ২:২৯

মিথমেকার বলেছেন: আপনার সুবিধার জন্য বলছি;

"তলোয়ার" শব্দটাকে আপনি আপনার মনমত অত্যাধুনিক সমরাস্ত্র ভেবে নিন, যেটা দিয়ে সন্ত্রাসী কাজকারবার হয় না!

৩| ১৩ ই জুন, ২০২৪ সকাল ১০:৫৩

কাজী ফাতেমা ছবি বলেছেন: ডরাইছি কবিতা পড়ে

সর্বনাইশা কবিতা মিথ

১৩ ই জুন, ২০২৪ রাত ১১:৩৯

মিথমেকার বলেছেন: এই ডাইনি/পিশাচ পালের ডরের এর জন্যেই দেশটার আজ এই অবস্থা।
ডরাইলে চলবে না!

-সর্বনাইশা কবিতা মিথ
ডাইনি এবং তার পিশাচ পালের জন্য।

৪| ১৩ ই জুন, ২০২৪ সন্ধ্যা ৭:৫১

মেঠোপথ২৩ বলেছেন: সাহসী বচন। +++

১৩ ই জুন, ২০২৪ রাত ১১:৩১

মিথমেকার বলেছেন: অনেক অনেক ধন্যবাদ পাঠক!

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.