নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

তথ্যের মৌমাছি, জ্ঞানের ভিক্ষুক, প্রজ্ঞার সাধক।

মিথমেকার

তথ্যের মৌমাছি, জ্ঞানের ভিক্ষুক, প্রজ্ঞার সাধক।

মিথমেকার › বিস্তারিত পোস্টঃ

বসন্তের ঘাসফুল

১৩ ই ফেব্রুয়ারি, ২০২৪ দুপুর ১২:১৭


ছবি: নেট

প্রিয়,
আমি বসন্তের প্রত্যাশিত গোলাপ নই,
আমি বড়ই অগোছালো।
গোলাপ হই আর নাই বা হই,
তোমার জন্য আমি অবাঞ্ছিত ঘাসফুল।
তুমি আমায় মাড়িয়ে গোলাপকে আপন করবে;
এটাই মহাকালের সত্য।
আমি হলফ করে বলতে পারি,
তোমার ডায়েরির কোনো এক পৃষ্ঠার মাঝে শুকনো গোলাপই মানানসই;
ওখানে শুকনো ঘাসফুল শোভা পায় না।
হয়ত তোমার খোপায় তারার ফুল দিতে পারব না।
তবে তুমি যদি চাও,
কিছু ঘাসফুল তারা থেকেও সুন্দর মানাবে।
আমি তোমার বসন্তের ছোট গল্প হতে চাই না।
আমি অগোছালো গদ্য কবিতা।
হয়ত বলতে পারো;
কবিতায় আড়ষ্ট এক মহাকাব্য!

মন্তব্য ২ টি রেটিং +১/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ১৩ ই ফেব্রুয়ারি, ২০২৪ বিকাল ৩:২০

সাহাদাত উদরাজী বলেছেন: জ্বি, প্রিয়!

১৩ ই ফেব্রুয়ারি, ২০২৪ বিকাল ৪:৫৯

মিথমেকার বলেছেন: বসন্তের শুভেচ্ছা!!

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.