নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

তথ্যের মৌমাছি, জ্ঞানের ভিক্ষুক, প্রজ্ঞার সাধক।

মিথমেকার

তথ্যের মৌমাছি, জ্ঞানের ভিক্ষুক, প্রজ্ঞার সাধক।

মিথমেকার › বিস্তারিত পোস্টঃ

ভুয়ো ঈশ্বর

৩১ শে জানুয়ারি, ২০২৪ রাত ১১:৪৫


ছবি: নেট

আমার ঘৃণা হয় সে ঈশ্বরের প্রতি,
যে সৃষ্টির বুকে ধর্ম-ঘৃণার জনক।
আমি থুথু দিই সেই ঈশ্বরের মুখে,
যার মন কাঁদে না ধরণীর বুকে রক্ত-বরুদের গন্ধে।

আমি ওই ঈশ্বরকে সিজদাহ করিনা,
যে সিজদাহর জন্য কেঁদে মরে,
যার বিষ অশ্রু পান করে সৃষ্ট্রি হয় খুন পিপাসু।

ও আমার মালিক নয়,
যার নিষ্ঠুরতার ভয়ে মানুষ পাঁচ বেলা মাথা ঠোকে।
আমি সে স্রষ্টার বুকে লাথি মারি,
যে সৃষ্টির বুকে অন্ধ লোভ ফুকে দিয়েছে।

আমি এমন ঈশ্বরের অস্তিত্ব অস্বীকার করি,
যে সৃষ্টির মাঝে বাস করে না।
আমার দম বন্ধ হয়ে আসে,
যখন ধর্মের নামে মানুষ মানুষকে হত্যা করে।

আমি চাই না ওই ভন্ড ঈশ্বরের ভালবাসা,
যার ওহি শুনতে রক্ত স্নান করতে হয়।
সে আমার স্রষ্টা নয়,
যার তৃপ্তি ধর্ম যুদ্ধতে।

ভুয়ো সে ঈশ্বর,
যার সৃষ্টি পাপের অনুতাপ নেই!

মন্তব্য ৪ টি রেটিং +০/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ০১ লা ফেব্রুয়ারি, ২০২৪ রাত ১:২৭

সোনাগাজী বলেছেন:



মন চাইলেই কবিতা লিখে ফেলেন?

০১ লা ফেব্রুয়ারি, ২০২৪ রাত ১:৪৯

মিথমেকার বলেছেন: আপনার কি মনে হয়?
মন চাইলেই লিখি, নাকি মনের বিরুদ্ধে লিখি?

২| ০১ লা ফেব্রুয়ারি, ২০২৪ সকাল ১০:১৮

সোনাগাজী বলেছেন:



আমার মনে হয়, আপনার মাথার ভেতর কবিতা তৈরির মেশিন আছে, যখন মন চায়, একটা কিছু বের হয়ে আসে।

০১ লা ফেব্রুয়ারি, ২০২৪ সকাল ১১:০১

মিথমেকার বলেছেন: সামান্য ডোপামিন রাশ এর পৈশাচিক সুখ পেতে, আপনার মন্তব্য করার যে প্রবৃত্তি সেটা মানসিক বিকারগ্র্রস্থতার লক্ষণ। একজন মুক্তমনা-সৃজনশীল মানুষের নারসিসিস্ট হয়ে ওঠা সমাজের জন্য বিপদের, চিন্তাশীলতা ও ফ্যাক্ট বিশ্লেষণের পাশাপাশি আত্মবিশ্লেষণ মনোযোগী হওয়া উচিত। মন্তব্য-মৈথুন মূর্খতার পরিচয়।


আপনার শুভ বুদ্ধির উদয় হোক, মঙ্গল কামনা করছি।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.