নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সবাই ভালো থাকুন

এ আর ১৫

এ আর ১৫ › বিস্তারিত পোস্টঃ

পশ্চিমারা যদি বাংলাদেশের স্টাইল অনুসরণ শুরু করে তখন !!

১৬ ই অক্টোবর, ২০২১ সন্ধ্যা ৭:২৫



এক জনের অপরাধের দায় কি সমগ্র সম্প্রদায়ের উপরে পড়ে ?

কি মনে হয় আপনাদের ?
আমরা আমাদের দেশে কি দেখতে পাই ?
জী আমরা দেখতে পাই একজনের কথিত অপরাধের জন্য সমগ্র সম্প্রদায়ের উপরে চাপানো হচ্ছে । একবার নহে বারবার এই দৃশ্য আমরা দেখছি ।
এই দৃশ্য আমরা দেখেছি রামুতে , সিলেটে, নারায়ণগন্জে, ব্রাক্ষ্মণবাড়ীয়াতে এবং আরো অনেক জায়গায় ।

ধরে নিলাম কোন হিন্দু ইচ্ছা করে কুমিল্লাতে পূজা মন্ডপে কোরান শরিফ রেখে ছিল । তাহোলে ঐ ব্যক্তিটির অপরাধের দায় ভারটা কেন সমগ্র হিন্দুদের নিতে হবে ?

বহিবিশ্বে আমরা হামেসা দেখি বিভিন্ন স্থানে মুসলমানরা অনেক অপকর্ম করে চলেছে , যদি একই ভাবে তারা ঐ একজন বা কয়েক জন মুসলমানদের অপকর্মের জন্য ঐ সমস্ত দেশের গোটা মুসলমান সম্প্রদায়ের উপর অক্রমণ করে তাহোলে সেটা কি গ্রহন যোগ্য হবে ?
এক জন মুসলমান কোন অপকর্ম করে থাকলে সাথে সাথে মুসলমান সম্প্রদায় বলা শুরু করে তারা প্রকৃত মুসলমান নহে , মুসলমানরা এর জন্য দায়ি নহে কিন্তু কেন এমন কথা বলা ।

বাংলাদেশে একজন অমুসলিমের অপকর্ম বা গুজবিয় অপকর্মের দায় যদি সমগ্র সম্প্রদায়ের উপরে পড়ে এবং গোটা সম্প্রদায়কে নাজেহাল করা হয় , তাহোলে একই ভাবে একজন বা কয়েক জন মুসলমানের জংগি পনা, মানুষ খুন , বোমাবাজির জন্য সমগ্র মুসলমানদের উপর অক্রমণ শুরু করা হয় , তখন কি এটাকে জাস্টিফাই করা যাবে ?

পশ্চিমা বিশ্বে কিছু মুসলমানরা যে খুনাখুনি বোমাবাজি করে চলেছে -- এর জন্য যদি বাংলাদেশ স্টাইলে ঐ সমস্ত দেশের মুসলমানদের আক্রমণ করা শুরু করে ঐ দেশের মানুষরা তখন কি খুব ভালো হবে ।

এখানে উল্লেখ বাংলাদেশে এ পর্যন্ত অমুসলিমদের নামে ধর্ম অবমাননার যে অভিযোগ করে গোটা সম্প্রদায়ের উপরে আক্রমণ করা হয়েছে, তার কোনটাতেই অমুসলিমরা জড়িত ছিল না এবং কুমিল্লার ঘটনার জন্য দোষী ব্যক্তি নাকি ধরা পড়েছে এবং তিনি হিন্দু নন ।

কিন্তু পশ্চিমা বিশ্ব সহ পৃথিবীর বিভিন্ন দেশে যে সমস্ত অপকর্মে মুসলমানদের সন্দেহ করা হয়েছে তারা কিন্তু মুসলমান সেটাই প্রমাণীত হয়েছে ।
এখন যদি একজন বা কয়েক জন মুসলমানের অপকর্মের জন্য সমস্ত মুসলমানদের আক্রান্ত করা হয় , তখন কি শিক্ষা হবে ?


মন্তব্য ২১ টি রেটিং +১/-০

মন্তব্য (২১) মন্তব্য লিখুন

১| ১৬ ই অক্টোবর, ২০২১ সন্ধ্যা ৭:৩৯

চাঁদগাজী বলেছেন:



কুরান একটি ধর্মীয় বই, যেকোন মানুষ ইহা বহন করতে পারার কথা, পড়তে চাইলে পড়তে পারার কথা, বাড়ীতে রাখতে চাইলে, রাখতে পারার কথা; ইহা অন্যান্য বইয়ের মতো বিক্রয় হয়; ইহা বেহেশত থেকে উড়ে আসে না, ছাপাখানায় অন্য বইয়ের মতো ছাপানো হয়; যারা ইহা ছাপায়, বাঁধে, তারা অজু করে, নামাজের পর ছাপায় না।

২| ১৬ ই অক্টোবর, ২০২১ সন্ধ্যা ৭:৪৪

নতুন বলেছেন: এই সব ঘটনারা পেছনে উদ্দেশ্য থাকে।

কিছু মানুষ ঘরে আগুন দেয় যাতে নিজেদের আলু পুড়িয়ে নিতে পারে।

আর অন্ধভক্তরা মাধামোটা হয় তারা জিহাদী জজবায় ঝাপিয়ে পড়ে মুর্তী ভাঙ্গে।

৩| ১৬ ই অক্টোবর, ২০২১ সন্ধ্যা ৭:৫৪

ঢাবিয়ান বলেছেন: কুমিল্লার ওই পুজা মন্ডপে কোন হিন্দু কোরাআন শরীফ রাখেনি।পুজামন্ডপে কোরআন শরীফ রেখে উত্তেজনা তৈরী থেকে শুরু করে পুজা মন্ডপে হামলা সবই করেছে ঘোলা পানিয়ে মাছ শিকারীরা।

ব্লগে ইদানিং ঘোলা পানিতে মাছ শিকারীর সংখ্যা অতি মাত্রায় বেড়ে গেছে যা যথেষ্ঠ উদ্বেগজনক।

৪| ১৬ ই অক্টোবর, ২০২১ রাত ৮:৩১

ঋণাত্মক শূণ্য বলেছেন: আমারতো ভয় লাগে যে বাংলাদেশীরা কবে পশ্চিমাদের মত হয়ে উঠে। সন্দেহ হলো সাদ্দামের কাছে বোমা আছে; পুরা জাতী ধ্বংস করে পরে বলে সরি; ওটা ভুল ছিলো। বাংলাদেশীরা পশ্চিমাদের মত খারাপ না এইটাই ভাগ্য।

১৭ ই অক্টোবর, ২০২১ সকাল ৭:০৪

এ আর ১৫ বলেছেন: ৯ নাম্বার মন্তব্যে আমার উত্তরটা একটু পড়ে নিবেন , তবে ঐ উত্তরের ভাষা এবং তীরটা আপনার জন্য নহে তবে থিম থেকে উত্তর পেয়ে যাবেন ।

৫| ১৬ ই অক্টোবর, ২০২১ রাত ৮:৪৫

আমি নই বলেছেন: যে বা যারা কোরআন শরীফ রেখেছিল তাদের উদ্দেশ্য শতভাগ সফল। মাথা মোটার দল কিছু না বুঝেই দেশের বারোটা বাজাচ্ছে। কিন্তু কারা কিভাবে এত এত পাহারার মাঝেও এটা করতে পারল সেটাই চিন্তার বিষয়।

জোনাইদ সাকির উপস্থিতিতে মিডিয়াকে দেওয়া একজন হিন্দু ভাইয়ের বক্তব্য দেখলাম, তার বক্তব্য সঠিক হলে এই ষরযন্ত্রের শেকর অনেক গভীরে আছে যা বের করা সহজ হবেনা আর মাথামোটার দল বরাবরের মতই ব্যবহার হচ্ছে।

বক্তব্যটা দেখতে চাইলে এখানে গুতান

৬| ১৬ ই অক্টোবর, ২০২১ রাত ৮:৫০

জ্যাকেল বলেছেন:
সবই ভোটের খেল। মিঃ মোডিজি বেকায়দায় আছেন, তার সেল কমে গেছে। তাই বাংলাদেশের হিন্দুদের বলির পাঠা বানিয়ে রিসারেক্ট করতে চাচ্ছেন পতিত ঘোড়া।



https://youtu.be/HZj7v25ym_I

৭| ১৬ ই অক্টোবর, ২০২১ রাত ৯:১০

কামাল১৮ বলেছেন: বিশ্বে মুসলমানরা এখনো নগন্য শক্তি।ঋণাত্মক যে ভাবে উস্কানি দিচ্ছেন পরিনামের কথা চিন্তা করতে পারেন।পাশেই কিন্তু ভারত ,এই ঘটনায় চরম উত্তেজনা বিরাজ করছে ।
পুরো ঘটনা পরিকল্পিত,তা না হলে সারাদেশ একসাতে রিএক্ট করে কি ভাবে।

৮| ১৬ ই অক্টোবর, ২০২১ রাত ১০:২০

কামাল১৮ বলেছেন: @ জ্যাকেল,হিন্দুদের না হয় বলির পাঠা বানালো কিন্তু বলিটা দিচ্ছে কে।মুসলমানরা কি মুদির চেলা।নাকি তাদের মায় এই বুদ্ধিটী নেই যে এতে মুদির লাভ হবে।

৯| ১৭ ই অক্টোবর, ২০২১ ভোর ৫:১০

বংগল কক বলেছেন: এই পোষ্টখানা একটি নিম্নস্তরের ম্যাঁওপ্যাঁও ন্যারেটিভ। এখানে শুধুমাত্র যে "সাম্প্রদায়িকতা একমাত্র বংগলদেশিয় মুসলমানদের দোষ। বাকিরা ধোয়া তুলসি পাতা" - এইরকম একটা থিমই দাঁড় করানোর চেষ্টা করা হয়েছে তাই নয় বরং এই লেখার মধ্যে লেখক উনার পশ্চিমা আব্বুদের ভয় দেখিয়ে থ্রেটও দিয়েছেন। যেই পশ্চিমা আব্বুরা এই নিকট অতীতেও মিথ্যা অভিযোগে যুদ্ধ আরম্ভ করে লাখ লাখ মানুষকে নির্মম ভাবে হত্যা করেছে।

ফালতু।


১৭ ই অক্টোবর, ২০২১ সকাল ৭:০২

এ আর ১৫ বলেছেন: আপনাদের মন মানুসিকতা এবং সেন্স অব প্রোপশনের লেভেল যে এত নিম্ন সেটাই আবার প্রমাণ হোল ।

বাংলাদেশের ভিতরে একজন অমুসলিমের নামে মিথ্যা ধর্ম অবমাননার অপবাদ দিয়ে গোটা সম্প্রাদয়ের উপর আক্রমণ করার নজির কোন পশ্চিমা উন্নত বিশ্বের দেশ গুলোর ভিতরে হয় দেখান দেখি ।

ইংলেন্ডে -- সত্য কার মুসলমানদের জংগি হামলায় কোথায় সমগ্র মুসলমান কমুনিটির উপর আক্রমণ হয়েছে দেখান ?
ফ্রান্সে - -- সত্য কার মুসলমানদের জংগি হামলায় কোথায় সমগ্র মুসলমান কমুনিটির উপর আক্রমণ হয়েছে দেখান ?
ইটালিতে -- -- সত্য কার মুসলমানদের জংগি হামলায় কোথায় সমগ্র মুসলমান কমুনিটির উপর আক্রমণ হয়েছে দেখান ?
জার্মানীতে -- -- সত্য কার মুসলমানদের জংগি হামলায় কোথায় সমগ্র মুসলমান কমুনিটির উপর আক্রমণ হয়েছে দেখান ?
ডেনমার্কে--- -- সত্য কার মুসলমানদের জংগি হামলায় কোথায় সমগ্র মুসলমান কমুনিটির উপর আক্রমণ হয়েছে দেখান ?
---
----
----
--
আমেরিকাতে -- সত্য কার মুসলমানদের জংগি হামলায় কোথায় সমগ্র মুসলমান কমুনিটির উপর আক্রমণ হয়েছে দেখান ?

আমেরিকা তাদের রাজনৈতিক অভিলাষের জন্য হাজারো ভুয়া অজুহাতে মুসলিম অমুসলিম সহ বহুদেশে আক্রমণ করেছে ,,, তাহোলে এখানে দোষটা শুধু আমেরিকার --- আপনি এর জন্য সমগ্র পশ্চিমা বিশ্বকে দায় করলেন কেন ?
রাশিয়া একটা দেশ দখল করেছিল, তার জন্য কি শুধু রাশিয়া দায়ি না সব উন্নত বিশ্ব দায়ি ?
আপনাদের ব্রেনের লেভেল হোল --- যদি দেশের ভিতর একজন অমুসলিমের নামে ভুয়া অভিযোগ করা হয় তাহোলে সমগ্র অমুসলিম কমুনিটি এর জন্য দায়ি এবং এদের টেংগাও ।
একই ভাবে যদি আমেরিকা কোন দেশ আগ্রাসন করে তাহোলে সমগ্র পশ্চিমা বিশ্ব দায়ী ।
আমেরিকা আফগানিস্তান দখল নেওয়ার পর --- জংলাদ তালেবানদের প্রোটেক্ট করার জন্য পশ্চিমা বিশ্ব সেখানে সৈন্য পাঠিয়ে ছিল ।
একই ভাবে বাংলাদেশের সৈন্যরা পৃথিবীর বিভিন্ন দেশে শান্তি রক্ষীবাহিণী হিসাবে গেছে ।
আপনাদের মত মানুষ আছে বলে --- একজন অমুলিমের কথিত অপকর্মের দা্য় গোটা অমুসলিম কমুনিটির উপরে পড়ে ।
সে কারনে আপনাদের কাছে বর্তমানে আমেরিকার অপকর্মের জন্য সমগ্র পশ্চিমা বিশ্ব দায়ী । বাহবা বাহবা মস্তিষ্ক !!!

১০| ১৭ ই অক্টোবর, ২০২১ সকাল ৮:৪০

ঈশ্বরকণা বলেছেন: 'এক জনের অপরাধের দায় কি সমগ্র সম্প্রদায়ের উপরে পড়ে ? হাহাহা --- এটা কি লিখছেন ?
আপনাকেতো ব্লগে চিন্তাশীল ইসলামী বিদ্বেষী ভাবতাম (প্লিজ জানবেন এটা আপনার লেখায় ইডিওটিক ডিম্ থেরাপি দেয়া আর তার সাথে তালিয়া বাজানো ব্লগারদের চেয়ে অনেক উঁচু ক্যাটাগরি) কিন্তু এই লেখা লিখেতো আপনি আপনার 'চিন্তাশীল' পরিচয়ের বারোটা বাজিয়ে দিলেন। আপনার প্রশ্নটাই কি আমরা ব্লগে আপনাদের মতো ইসলাম বিদ্বেষী ব্লগারদের জিজ্ঞেস করছি না এতদিন ধরে? বাংলাদেশের গ্রামের কিছু মুসলিমের কাজের জন্য পুরো ইসলামকে দায়ী করা যায় না বা অল্প কিছু তালেবান বা আইএসএসের কাজ দিয়ে ইসলামকে মূল্যায়ন করা যায় না ! অনেক বলেছি কিন্তু আপনার সেটা কানেও তোলেননি । ইসলামকে মূল্যায়ন করতে চেয়েছেন অল্প কিছু লোকের ভুলভাল কাজ বা অপব্যাখ্যা দিয়ে। আর "পশ্চিমারা যদি বাংলাদেশের স্টাইল অনুসরণ শুরু করে তখন !! এই আনাড়ি শিরোনামই বা কেন? পশ্চিমারা কি তাদের জ্ঞানবিজ্ঞানের শ্রেষ্ঠত্ব নিয়েও এই কাজটাই করছে না এই একবিংশ শতাব্দীতেও? ১২/১৩ জন সন্ত্রাসীর ৯/১১-এর ঘটনায় কিএরা লক্ষ লক্ষ ইরকি আর আফগানিকে অন্যায় ভাবে মারেনি দুই যুগ ধরে যুদ্ধ করে? এখনো কিন্তু প্রমাণ করা যায়নি কোনো ইরাকি ওটার সাথে যুক্ত ছিলো নাকি !! আফগানিস্তানের সাধারণ একজন নাগরিক কি বিন লাদেনকে চিনতো বা জানতো সে কি করছে ? সেই সম্পর্কটাও কেউ প্রমান করতে চায়নি আফগানিস্তানে ক্লাস্টার বোমা মেরে হাজার হাজার মানুষ মারার আগে! পশ্চিমারা কি অল্প কয়েকজন সন্ত্রাসীর কারণে পুরো ইসলাম সম্পর্কেই একটা ফোবিয়া ক্রিয়েট করেনি সারা বিশ্ব জুড়ে? করেছে ।আপনারা উটপাখির মতো চোখ মাটিতে ঢুকিয়ে রেখেছেন তখন। আর এখন দূর্গা পূজা মণ্ডপে হামলায় সেই চোখ বের করেছেন আর মায়া কান্না কাঁদছেন। এখনো কিন্তু আপনারা সত্যি বলতে পারছেন না যে কারা এই সরকারের আমলে এই জঘন্য কাজগুলো করতে পারে ? প্রশ্ন করতে পারছেন না যে কেন এই সব ঘৃণ্য কাজ করেও সবাই সব সময় ধরা ছোয়ার বাইরে থেকে যায়? সেটাই ঠিক একজনের বা অল্প কিছু মানুষের কাজের দায় একটা বিলিয়ন মানুষের ধর্ম বা পুরো একটা দেশের জনগোষ্ঠীর বা জাতির ওপর চাপিয়ে দেয়া যায় না কখনো । ভুল পথে চললে কখনো গন্তব্যে পৌঁছানো যায় না সেটা মনে রাখতে হবে কিন্তু। যাক আশা করছি আপনি মনে হয় আপনার ভুল আর্গুমেন্টের অসারতা খানিকটা বুঝতে পারবেন এই লেখার পরে।

১৭ ই অক্টোবর, ২০২১ সকাল ৯:৩২

এ আর ১৫ বলেছেন: বাংলাদেশের গ্রামের কিছু মুসলিমের কাজের জন্য পুরো ইসলামকে দায়ী করা যায় না বা অল্প কিছু তালেবান বা আইএসএসের কাজ দিয়ে ইসলামকে মূল্যায়ন করা যায় না ! অনেক বলেছি কিন্তু আপনার সেটা কানেও তোলেননি ।

তাই নাকি এমন কি কেউ করেছে -- একজন মুসলমানের অন্যায়ের জন্য সমগ্র মুসলমান সম্প্রদায়কে দায়ি করা --- কই দেখান তো

ইংলেন্ডে -- সত্য কার মুসলমানদের জংগি হামলায় কোথায় সমগ্র মুসলমান কমুনিটির উপর আক্রমণ হয়েছে দেখান ?
ফ্রান্সে - -- সত্য কার মুসলমানদের জংগি হামলায় কোথায় সমগ্র মুসলমান কমুনিটির উপর আক্রমণ হয়েছে দেখান ?
ইটালিতে -- -- সত্য কার মুসলমানদের জংগি হামলায় কোথায় সমগ্র মুসলমান কমুনিটির উপর আক্রমণ হয়েছে দেখান ?
জার্মানীতে -- -- সত্য কার মুসলমানদের জংগি হামলায় কোথায় সমগ্র মুসলমান কমুনিটির উপর আক্রমণ হয়েছে দেখান ?
ডেনমার্কে--- -- সত্য কার মুসলমানদের জংগি হামলায় কোথায় সমগ্র মুসলমান কমুনিটির উপর আক্রমণ হয়েছে দেখান ?
---
----
----
--
আমেরিকাতে -- সত্য কার মুসলমানদের জংগি হামলায় কোথায় সমগ্র মুসলমান কমুনিটির উপর আক্রমণ হয়েছে দেখান ?

১২/১৩ জন সন্ত্রাসীর ৯/১১-এর ঘটনায় কিএরা লক্ষ লক্ষ ইরকি আর আফগানিকে অন্যায় ভাবে মারেনি দুই যুগ ধরে যুদ্ধ করে?
ইরাকে কবে ৯/১১ জন্য আক্রমণ করা হোল ? তালেবান এবং আলকায়দাকে আক্রমণ করা হয়েছে যারা কালকাঠি নাড়িয়ে ছিল এবং সেটাকে সবাই সমর্থন করেছিল তবে আক্রমণকারি হোল আমেরিকা ।
আমেরিকা তো অনেক দেশ আক্রমন করেছিল --- ( ৯ নং কমেন্টের উত্তরে বিস্তারিত আছে ) ।
ইরাকে ভুয়া কারনে আমেরিকা আক্রমন করেছিল , ভিয়েতনামে করেছিল --- এর জন্য কি সব পশ্চিমা বিশ্বকে দায়ি করা যায় ?
এটা তো এক সরকারে সাথে আরেক সরকারের শত্রুতার জন্য হয়েছে । শত্রুতার জন্য ইরাণ ইরাকের যুদ্ধ হয় নি , আরব ইয়েমেন যুদ্ধ হচ্ছে না ।
দুটো দেশের ভিতর যুদ্ধ আর - একজন অমুসলিমের নামে ভুয়া ব্লেম দিয়ে সমগ্র সম্প্রদায়কে আক্রমণ করা কি এক জনিস। এই আক্রমণ কারিরা কি আপনার মত তালেবান নোংড়া নিকৃষ্ঠ লোক গুলো নহে ?
আপনার প্রশ্নটাই কি আমরা ব্লগে আপনাদের মতো ইসলাম বিদ্বেষী ব্লগারদের জিজ্ঞেস করছি না এতদিন ধরে?

আপনাদের মত জঘন্য তালেবানদের ঘৃন্না যে কোন বিবেকবান মানুষই করে । আপনাদের নোংড়া আদর্শের নামের সাথে ইসলাম শব্দ যোগ করেছেন কোন সাহসে , ইতরামি করার জায়গা পান না ।
মানুষ আপনাদের নোংড়া আদর্শের বিদ্বেষী হবে না তো ভালোবাসবে ।

ইসলামকে মূল্যায়ন করতে চেয়েছেন অল্প কিছু লোকের ভুলভাল কাজ বা অপব্যাখ্যা দিয়ে

বেকুব কি গাছে ধরে নাকি মাটিতে --- ইসলাম ধর্মকে দোষারোপ করেছে এখানে । এখানে একদল ব্যক্তির সমালোচনা করা হয়েছে । কিছু লোক কোন ভুল না করে ও তাদের নামে মিথ্যা অপবাদ দিয়ে তাদের সমগ্র কমুনিটিকে আক্রমণ করে তো আপনাদের মত বেহেড গুলো প্রমাণ কোরলো একজনের অপরাধের দায় বহন কোরবে সমগ্র জাতি ।
এক দেশ যখন অন্য দেশ আক্রমন করে সেটা কোন একজন ব্যক্তির অপকর্মের জন্য করে না করে ঐ দেশের সরকারের অপকর্মের জন্য ।
আমেরিকা আফগানিস্তান আক্রমণ করেছিল তালেবান সরকারের অপকর্মের জন্য কোন একটা লোকের অপকর্মের জন্য নহে যদি না ঐ ঘটনার পিছনে ঐ সরকারের হাত থাকে ।
ইরাককে আক্রমন করেছিল সাদ্দাম সরকারের অপকর্মের জন্য যখন কুয়েত দখল করে । এর পরে সাদ্দাম সরকারের উপর ভুয়া অভিযোগ এনে আক্রমন করে আমেরিকা। তাহোেল আমেরিকার দোষের দায় কেন পশ্চিমা বিশ্বকে আপনারা দেন ?
তাহোলে আপনাদের মত লোকের কাছে একজন হিন্দুর তথাকথিত অপকর্মের জন্য গোটা হিন্দু সম্প্রদায়কে আক্রমণ করা যে জিনিস , ঠিক সেই রকম একজন সরকারে অপকর্ম বা ভুয়া অপকর্মের জন্য আরেকটা দেশ ঐ দেশকে আক্রমন করা এক জিনিস।
ছি ছি ছি মানুষের মন মানুষিকতার লেভেল এত নীচে নামে কি করে !! ছি ছি !!

১১| ১৭ ই অক্টোবর, ২০২১ সকাল ১০:১২

বংগল কক বলেছেন: বলগার ঈশ্বরকণার সাথে সহমত। অত্র প্রবন্ধের লিখক সম্ভবত "মগজ স্বল্পতা" অথবা "অন্ডকোশ ড্যামেজ" সংক্রান্ত কারণে উনার আগডুম বাগডুম চিন্তার অসারতা বুঝতে বারবার ব্যর্থ হচ্ছেন।

১২| ১৭ ই অক্টোবর, ২০২১ সকাল ১১:৫৪

ঈশ্বরকণা বলেছেন: ইরাকে কবে ৯/১১ জন্য আক্রমণ করা হোল ?

এই মন্তব্যের পরে আপনার বিরুদ্ধে আমার অভিযোগ কিন্তু বহাল রইলো যে আপনার চিন্তাশীল ইসলাম বিরোধিতার বারোটা আপনি বাজিয়ে দিয়েছেন এই লেখা লিখে এবং আমার মন্তব্যের উত্তরে অসংখ্য আজগুবি কথা বলে। ইরাকে ৯/১১ -এর জন্য কবে আক্রমণ করা হলো? এই রকম ইতিহাস অজ্ঞতা আর সাম্প্রতিক জ্ঞান নিয়ে আপনি ব্লগ করেন সেটা ভাবতেইতো আমার আশ্চর্য লাগছে ! নাকি কোনো উত্তর না পেয়ে যা ইচ্ছে তাই লিখবেন সেটা ঠিক করেছেন বুঝতে পারলাম না।একটা কোট করি ৯/১১ আর ইরাকে যুদ্ধ শুরুর ব্যাপারটা নিয়ে,ওকে? "In 2002 the new U.S. president, George W. Bush, argued that the vulnerability of the United States following the September 11 attacks of 2001, combined with Iraq’s alleged continued possession and manufacture of weapons of mass destruction (an accusation that was later proved erroneous) and its support for terrorist groups—which, according to the Bush administration, included al-Qaeda, the perpetrators of the September 11 attacks—made disarming Iraq a renewed priority." কোট করলাম ব্রিটানিকা এনসাইক্লোপেডিয়া থেকে। আমার মন্তব্যটা ঠিক আছে তাহলে ৯/১১-এর জন্য ইরাককে দায়ী/সম্পৃক্ত করে (যদিও ইরাকের সম্পৃক্ততা ছিল না তাতে) পশ্চিমারা ইরাকে যুদ্ধ শুরু করেছিল ? তাহলে এটাও সত্যি যে আপনার "ইরাকে কবে ৯/১১ জন্য আক্রমণ করা হোল ? মন্তব্যটা হয় টোটালি ডাম,অজ্ঞতা আর নয়তো ইচ্ছাকৃতভাবে সত্য বিকৃতি অন্য ভাষায় মিথ্যে ঠিক আছে না কথা? ও আরেকটা কথা না জানলে বলে রাখি, George W. Bush হলো ছেলে বুশ যে ৯/১১-এর কথা বলে যুদ্ধ শুরু করেছিল ইরাকে। বাবা বুশের নাম George H. Bush মানে জর্জ হার্বার্ট বুশ । এই দুই নামের মধ্যে তালগোল পাকাবেন না আবার ।

এখন আপনার আরেকটা কমেন্টের প্রসঙ্গে কিছু বলি --
আমেরিকা তো অনেক দেশ আক্রমন করেছিল --- ( ৯ নং কমেন্টের উত্তরে বিস্তারিত আছে ) ।
ইরাকে ভুয়া কারনে আমেরিকা আক্রমন করেছিল , ভিয়েতনামে করেছিল --- এর জন্য কি সব পশ্চিমা বিশ্বকে দায়ি করা যায় ? ব্লগ লিখলেইতো হবে না জেনে শুনেই লেখা দরকার । আমেরিকা কি একা ইরাক আক্রমণ করেছিল না কি একটা কোয়ালিশন নিয়ে আক্রমণটা করা হয়েছিল ইরাকে সেটা জানার দরকার মনে হয় আছে সেটা ভাবেননি তাই না ? এখন স্ট্যানফোর্ড ইউনিভার্সিটি-র একটা রিসার্চের থেকে বলি (চাইলে অথোরের নামধামসহ রেফারেন্সটাও দেয়া যাবে)। মোট ৩১টা দেশের পার্টিসিপেশনে যে কোয়ালিশন ফোর্স করা হয়েছিল ইরাক যুদ্ধে ২০০৩ সালে তার মধ্যে পশ্চিমা দেশগুলো হলো Azerbaijan, Bulgaria, the Czech Republic, Denmark, Estonia, Georgia, Hungary, Iceland, Italy, Latvia, Lithuania, Macedonia, the Netherlands, Poland, Romania, Slovakia, Spain, Turkey, United Kingdom and Uzbekistan। ইউরোপের মাথা মাথা দেশগুলো তাহলে কোয়ালিশনে ছিল কি বলেন ?এছাড়া পশ্চিমি ভাবধারায় উদ্বুদ্ধ দক্ষিণ সাগরের অস্ট্রেলিয়াও ছিল এই কোয়ালিশনে। স্পেন অফেন্সিভ ফোর্স না পাঠালেও যুদ্ধে আর্মি মেডিকেল কোর পাঠিয়েছিলো।এটাকে পশ্চিমি জোট বললে কি এখনো আর রাগ হবে আপনার? অস্ট্রেলিয়া ২০০০, ব্রিটেন ৪২,০০০ সৈন্য পাঠিয়েছিল শুরুতেই। অন্যদের কন্ট্রিবিউশনের কথা বলছি না বিশাল কমেন্ট হয়ে যাচ্ছে দেখে । বিখ্যাত ব্রাউন ইউনিভার্সিটি-র একটা কনজারভেটিভ এস্টিমেট অনুযায়ী সিভিলিয়ান ইরকি মারা গিয়েছিলো ২ লাখেরও বেশি। থার্ড গালফ ওয়ারকে শুধু এক সরকারের সাথে আরেক সরকারের যুদ্ধ বলার কথা কিছু তাল হারানো অজ্ঞ মানুষ ছাড়া আর কেউ কিন্তু বলছে না পশ্চিমেও !

আপনার প্রসঙ্গ এড়িয়ে আবোলতাবোল বকার অভ্যেস সব সময়ই আছে । আমি আমার প্রথম মন্তব্যেই বলেছি "এখনো কিন্তু আপনারা সত্যি বলতে পারছেন না যে কারা এই সরকারের আমলে এই জঘন্য কাজগুলো করতে পারে ? প্রশ্ন করতে পারছেন না যে কেন এই সব ঘৃণ্য কাজ করেও সবাই সব সময় ধরা ছোয়ার বাইরে থেকে যায়?" দূর্গা পূজামণ্ডপে হামলা যে একটা জঘন্য কাজ সেটা নিয়ে আমার কোনো সন্দেহ নেই দেখেই দুই লাইনের মন্তব্যে দুবার বলেছি 'জঘন্য' কথাটা । সেটা এড়িয়ে আমি তালেবান বা এধরণের এক্সট্রিমিজম সমর্থন করছি সেটা বললেতো সত্যি এড়িয়ে আবোল তাবোল বকা হলো ।অবশ্য সেই কাজটা আপনি বেশ ভালোই পারেন।

বেকুব কি গাছে ধরে নাকি মাটিতে --- ইসলাম ধর্মকে দোষারোপ করেছে এখানে । এই মন্তব্যটা করার আগে আপনার লেখাটা আরো একবার পরে দেখা উচিত ছিল যে কেন ইসলাম ধর্মকে দোষারোপের কথা আসছে সেটা বুঝতে।আপনার লেখাতে ইসলামের কোনো একটা গোষ্ঠী না পুরো ইসলাম ধর্ম সম্পর্কেই যে একটা নেগেটিভ এটিচিউড থাকে সেটা আপনার অনেক লেখা থেকেই আমি বলতে পারতাম কিন্তু এই লেখা থেকেই একটা কোট করছি "এক জন মুসলমান কোন অপকর্ম করে থাকলে সাথে সাথে মুসলমান সম্প্রদায় বলা শুরু করে তারা প্রকৃত মুসলমান নহে,মুসলমানরা এর জন্য দায়ি নহে কিন্তু কেন এমন কথা বলা।" এই কথাটা বলে কি আপনি সমস্ত মুসলিমকেই (মুসলমান সম্প্রদায় কিন্তু বলেছেন খেয়াল করবেন) অভিযুক্ত করলেন না বা পুরো ইসলাম ধর্মকেই হেয় করলেন না? আপনি খুব স্পেসিফিক্যালি একটা উদাহরণ দিতে পারতেন আপনার মন্তব্যের সম্পর্কে । সেটা না করে আপনি বরাবরের মতোই গা জোয়ারি মন্তব্য করেছেন ইসলাম আর এর অনুসারীদের সম্পর্কে ! বাংলাদেশ একটা মুসলিম প্রধান দেশ । প্রতিদিনই এখানে অনেক চুরি ডাকাতি হচ্ছে । মন্ত্রী এমপিরা চুরি করছেন। ব্যাংক থেকে হাজার হাজার কোটি টাকা চুরি/পাচার হয়ে যাচ্ছে। এগুলোর সাথে ধর্ম জড়ানো যেমন কাজের কথা না তেমন পূজা মণ্ডপে হামলা করার জন্য ধর্মকে জড়ানো কোনো কাজের কথা না। আপনি যদি বলতেন ধর্মকে ব্যবহার করে ক্ষমতাসীন (সরকারি বেসরকারি সবাই এর অন্তর্ভুক্ত) গোষ্ঠী (দল নয় কিন্তু !) এই কাজগুলো করছে সেটা খানিকটা মানা যেত ।পুলিশের নাকের ডগায় যখন এসব হবে বা এসব হবার পরেও যখন কারো কোনো শাস্তি হবে না উপরন্তু নির্বাচনে দাঁড়াবার সুযোগ হবে ক্ষমতাসীন দলের পক্ষ হয়ে তখন 'ডাল মে কুচ কালা হায়' সেটাই ভাবতে হবে আগে ধর্মকে বা একটা ধর্মের অনুসারীদের সম্পর্কে নেতিবাচক কিছু বলার আগে। আমি কিন্তু আমার প্রথম মন্তব্যেই আপনার সাথে রেয়ার একটা ঘটনাটা হিসেবে একমত হয়ে বলেছি 'সেটাই ঠিক একজনের বা অল্প কিছু মানুষের কাজের দায় একটা বিলিয়ন মানুষের ধর্ম বা পুরো একটা দেশের জনগোষ্ঠীর বা জাতির ওপর চাপিয়ে দেয়া যায় না কখনো।' বুঝেছেন নিশ্চই সেটা শুধু ইসলাম না অন্য ধর্মের লোকজনদের সম্পর্কেও মন্তব্যটা মিন করেছি।

যাক, আমার মন্তব্যের উত্তর আপনি দিতে পারেন সমস্যা নেই কিন্তু একটু জেনেশুনে দেবেন। ব্লগটা কিছু ব্লগার বাজার বানিয়ে ফেলেছে যা ইচ্ছে তাই বলে। দরকার হলে পড়াশুনা করে নিন তারপরে উত্তর সপ্তাহ খানেক পরে দিলেও চলবে। কিন্তু না পড়ে বোকার মতো বা অন্ধের মতো উত্তর দিলে খুব বিরক্ত লাগে।ব্লগে খানিকটা ইন্টালিজেন্ট আর্গুমেন্ট হবে সেটা আমি সব সময়ই আশাকরি যদিও আপনাদের কাছ থেকে সাধারণ লজিকাল আর্গুমেন্ট পাওয়ার আশা করাও মনে হয় বোকামি। যাহোক, উত্তেজিত জীবনযাপন না করে ভালো থাকুন,চাউ ।

১৭ ই অক্টোবর, ২০২১ দুপুর ১২:২৫

এ আর ১৫ বলেছেন: একটা দেশের সাথে অন্য একটা বা একাধিক দেশের যুদ্ধ লাগা এবং এক অমুসলিমের নামে ভুয়া অভিযোগ করে বেসামরিক জনতা কর্তৃক তাদের সম্প্রদায়কে আক্রমণ করা আপনার কাছে এক জিনিস ।
রাজনৈতিক শার্তের জন্য আমেরিকা তার মিত্রদের নিয়ে অনেক ড্রামা করেছে ইরাকে তারপর আমেরিকার ভন্ডামি ধরা পড়ার পর তারা কি ফিরে আসেনি , ইরাকে আমেরিকার সহযোগি হওয়ার জন্য ঐ সমস্ত সরকারকে নিজের দেশে কাট গোড়ায় কি দাড়াতে হয় নি ? সত্য কথা বলতে কি আমেরিকা তাদের মিত্রদের ধোকা দিয়েছিল ।
এটা একটা সরকারের সাথে অন্য সরকারের দ্বন্দ । আমেরিকা কি বাংলাদেশে ১৯৭৫ সালের পট পরিবর্তনের জন্য দায়ি ছিল না , ইন্দোনেশিয়ার সুকর্ণ সরকারে পতন কি আমেরিকা করে নি ?
আপনি এখন এই সব পরাশক্তির অপকর্মকে দিয়ে নিজেদের জংগিবাদি মানুসিকতার পক্ষে সাফাই গাচ্ছেন ।
আপনাকে চ্যালেন্জ দিয়ে বোললাম -- দেখান কবে কোন উন্নত দেশে যেমন ইংল্যান্ড , ইটালি , ডেনমার্ক, ফ্রান্স, জার্মানী...আমেরিকা ইত্যাদি দেশে মুসলমানদের জংগিবাজি, বোমাবাজি , মানুষ হত্যার জন্য ঐ দেশের সাধারণ মানুষরা মুসলমান সম্প্রদায়ের উপরে আক্রমণ করেছে । প্রমাণ দেখান .
আমেরিকা বনাম ইরাক বা অন্য দেশের যুদ্ধ হোল সরকার বনাম সরকারের যুদ্ধ , এখানে সাধারণ জনতার কোন ভুমিকা নেই ।

বাংলাদেশে হিন্দুদের নামে মিথ্যা অপবাদ দিয়ে তাদের সম্প্রদায়কে আক্রমণ করা হোল, সংখ্যা লঘু জনতা বিরুদ্ধে সংখ্যা গরিষ্ঠ জনতার নিপিড়ন ---- এটা কি আমেরিকার সরকারের সাথে অন্য দেশের সরকারের যুদ্ধের মত ব্যপার ?
এবার দেখান তো কোন উন্নত দেশে সংখ্যা লঘু কিছু মুসলমানদের জংগিবাজীর জন্য সংখ্যাগরিষ্ঠ অমুসলিম জনতা --- মুসলমান সম্প্রদায়ের উপরে আক্রমণ করেছে ? প্রমাণ দেখান ।
আমার টপিকটা এই বিষয়ে - তাই এই বিষয়ে আলোচনা রাখুন ।
নিজের দের হীন কর্মকে জাস্টিফাই করার জন্য আমেরিকার অন্য দেশের সাথে যুদ্ধের কাহিণী নিয়ে এসেছেন । অতচ এই আমেরিকাতে কোন দিন জংগিবাজির জন্য ঐ দেশের জনগণ মুসলমান সম্প্রদায়ের উপর আক্রমণ করেনি ।

১৩| ১৭ ই অক্টোবর, ২০২১ দুপুর ১২:৫০

রানার ব্লগ বলেছেন: সবই বুঝলাম , ঘটনা সকাল বেলা প্রকাশিত হলো, দুপুর ১১টা নাগাদ চিটাগং রোডে বাস ট্রাক ভর্তি তালবে আলিমদের দল কুমিল্লার উদ্দেশ্যে রওনা দিলো, এত্ত দ্রুত এত্ত কিছু যোগারযন্ত্র করলো কি করে তার উত্তর কে দেবে?

১৪| ১৭ ই অক্টোবর, ২০২১ দুপুর ১২:৫৬

ওমেরা বলেছেন: বাংলাদেশে হিন্দুদের নামে মিথ্যা অপবাদ দিয়ে তাদের সম্প্রদায়কে আক্রমণ করা হোল, সংখ্যা লঘু জনতা বিরুদ্ধে সংখ্যা গরিষ্ঠ জনতার নিপিড়ন ---- এটা কি আমেরিকার সরকারের সাথে অন্য দেশের সরকারের যুদ্ধের মত ব্যপার ?
এবার দেখান তো কোন উন্নত দেশে সংখ্যা লঘু কিছু মুসলমানদের জংগিবাজীর জন্য সংখ্যাগরিষ্ঠ অমুসলিম জনতা --- মুসলমান সম্প্রদায়ের উপরে আক্রমণ করেছে ? প্রমাণ দেখান ।

অন্য কোন দেশের কথা বলব না , আমি থাকি সুইডেনে এখানেই এরকম হামলা অনেকবার হয়েছে , মুসলিমদের মসজিদে হামলা হয়েছে , একবার তো মুখঢাকাদল বের হয়েছিল মুসলিমদের হামলা করার জন্য ।এইদলের হাতে কয়েকটা মুসলিম ছেলে নিহত হয়েছে।
এগুলো খবরের কাগজে আসে না বেশীর ভাগই তাই হয়ত আপনি জানতে পারেনি ।

১৭ ই অক্টোবর, ২০২১ দুপুর ১:১৮

এ আর ১৫ বলেছেন: অনেক ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য,, আমি বলেছি গোটা সম্প্রদায়ের উপর আক্রমণ মানে অন্তত ২০/৩০ জায়গায় এক সাথে পরপর বাংলাদেশের মত।
মুসলমানরা অপকর্ম করেছে তাই একটা মসজিদে আক্রমণ করেছে। যারা আক্রমণ করেছে তারা মুখস পড়ে আক্রমণ করেছে কিন্তু বাংলাদেশে কেউ মুখস পড়ে নি।
কিন্তু বাংলাদেশে হিন্দুরা কোন অপরাধ করে নি কিন্তু মিথ্যা অপবাদ দিয়ে কয়েক শত বাড়িতে আক্রমণ, ৩০/৪০ পুজা মন্ডপে হামলা,, এই জাতীয় কিছুই ওই সব দেশে হয় নি।
কিন্তু ক্রমাগত জংগী বাজি চলতে থাকলে তারা এক সময় সব মুসলমানকে বের করে দিবে এক দিন।

১৫| ১৮ ই অক্টোবর, ২০২১ রাত ১২:২০

রাজীব নুর বলেছেন: সরকার যদি মজবুত হতো, সৎ হতো তাহলে আজ দেশের রি অবস্থা হতো না।

১৬| ১৮ ই অক্টোবর, ২০২১ সকাল ৯:৩৯

বংগল কক বলেছেন: এই লেখার লেখক পুরাই ইস্কন। ব্রেইন ক্রুকেড, গান্ডুয়ানা যুগের বানরের কাছা কাছি, হাফ ইভলভড, বড় আকারের খুলির মধ্যে সামান্য পরিমান মগজ বিশিষ্ট, মানুষের চামড়ার খোসায় ভিতরে আটকা একজন প্যাথেটিক বুদ্ধি প্রতিবন্ধি।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.