নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সম্পাদক, www.priyobarisal.com , প্রিয় বরিশাল ডট কম।

সোহেল ওয়াদুদ

কঠোর পরিশ্রম করতে ভালবাসি, নম্র থাকি নম্রতা পছন্দ করি, সুখ ছড়িয়ে দিতে ভাল লাগে, যা হবার তা হবেই হবে চেষ্টার ত্রুটি কেন রবে, BG: A+(ve)

সোহেল ওয়াদুদ › বিস্তারিত পোস্টঃ

লুটপাট হওয়া অস্ত্র নিয়ে উদ্বেগ বাড়ছে

০৬ ই সেপ্টেম্বর, ২০২৪ বিকাল ৫:১১

সাম্প্রতিক রাজনৈতিক অস্থিরতার মধ্যে আইন প্রয়োগকারী সংস্থার কাছ থেকে বিপুল পরিমাণ অস্ত্র ও গোলাবারুদ লুট হওয়া নিয়ে বাংলাদেশে আতঙ্ক বাড়ছে।

সংশ্লিষ্ট কর্তৃপক্ষ বিশেষভাবে উদ্বিগ্ন যে এই অস্ত্রগুলি বিশৃঙ্খলার সময় পালিয়ে যাওয়া জঙ্গিদের হাতে পড়েছে, সম্ভাব্যভাবে দেশজুড়ে সহিংসতা ও অপরাধ বৃদ্ধি পাচ্ছে।পুলিশ স্টেশন এবং কারাগার থেকে অস্ত্র ও গোলাবারুদ চুরি হয়েছে এমন খবরের পর উদ্বেগগুলি আসে, গোয়েন্দারা বিশ্বাস করে যে তারা এখন পালিয়ে যাওয়া জঙ্গিদের দখলে রয়েছে। এই পরিস্থিতি সাধারণ জনগণ এবং আইন প্রয়োগকারী সংস্থা উভয়কেই আতঙ্কিত করেছে, যারা এই হারিয়ে যাওয়া অস্ত্রগুলির দ্বারা সৃষ্ট বর্ধিত হুমকির বিষয়ে সতর্ক রয়েছে।

পুলিশের সাবেক মহাপরিদর্শক (আইজিপি) নূর মোহাম্মদ বাংলাদেশ প্রতিদিনকে বলেন, তাৎক্ষণিক অগ্রাধিকার হওয়া উচিত থানায় স্বাভাবিক কার্যক্রম ফিরিয়ে আনা, কারণ জনজীবন স্বাভাবিক অবস্থায় ফিরিয়ে আনার জন্য এটি অত্যন্ত গুরুত্বপূর্ণ। "একবার এটি অর্জন করা হলে, পুলিশ চুরি হওয়া অস্ত্র উদ্ধারে মনোযোগ দিতে পারে," তিনি বলেছিলেন। সাবেক আইজিপি জোর দিয়ে বলেন, পুলিশ, তাদের ব্যাপক গোয়েন্দা নেটওয়ার্কের মাধ্যমে হারানো অস্ত্র উদ্ধারে সক্ষম একমাত্র বাহিনী।আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ওপর হামলার মাত্রা বিস্ময়কর।

শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকারের পতনের সময় পর্যন্ত ৪৫০টি থানা ও ৭০টি পুলিশ স্থাপনাকে টার্গেট করা হয়। প্রতিবেদনে ইঙ্গিত করা হয়েছে যে শত শত পুলিশ কর্মকর্তা নিহত হয়েছেন এবং আরও হাজার হাজার আহত হয়েছেন। এছাড়াও, হাজার হাজার অস্ত্র এবং বিপুল পরিমাণ গোলাবারুদ লুট করা হয়েছে। পুলিশ বাহিনী কর্তৃক প্রতিবাদী ছাত্র ও বেসামরিক নাগরিকদের হত্যার ঘটনায় জনগণের ক্ষোভের কারণে এই হামলাগুলি ছড়িয়ে পড়ে, যা শেখ হাসিনার পদত্যাগের দাবিতে পরিণত হয়।

ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তা, নাম প্রকাশ না করার শর্তে, হারানো অস্ত্র দ্রুত উদ্ধারে পুলিশের সক্ষমতার প্রতি আস্থা প্রকাশ করেছেন। তারা উল্লেখ করেছে যে স্থানীয় অপরাধীদের সম্পর্কে পুলিশের মতো তথ্য অন্য কোনো বাহিনীর কাছে নেই। তবে, তারা এটাও স্বীকার করেছে যে চুরি হওয়া অস্ত্র ও গোলাবারুদের সঠিক সংখ্যা এখনও নির্ণয় করা হচ্ছে, যেহেতু তথ্য সংগ্রহ অব্যাহত রয়েছে।এই কর্মকর্তারা কার্যকর আইন প্রয়োগ নিশ্চিত করতে পুলিশ বাহিনীকে রাজনৈতিক কারসাজি থেকে মুক্ত রাখার গুরুত্বের উপর জোর দেন। "প্রয়োজনে সরকারকে তার পদ্ধতির পুনর্বিবেচনা করতে হতে পারে," তারা পরামর্শ দিয়েছে।

সূত্র ঃ বাংলাদেশ প্রতিদিন
লুট হওয়া অস্ত্র নিয়ে উদ্বেগ বাড়ছে

মন্তব্য ২ টি রেটিং +০/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ০৬ ই সেপ্টেম্বর, ২০২৪ সন্ধ্যা ৭:৫৬

কামাল১৮ বলেছেন: লুটপাটে যারা অংশগ্রহন করেছে তাদের কাছেই অস্ত্র আছে।

২| ০৬ ই সেপ্টেম্বর, ২০২৪ রাত ৮:২০

রিফাত হোসেন বলেছেন: আপনি যেন, আওয়ামী পদে ছিলেন/আছেন? অনেক আগের পোস্টে পড়েছিলাম।
আওয়ামী নেত্রীর পলায়ন ও লীগ দৌড়ের উপর যে পরিস্থিতি সৃষ্টি হয়েছে, এখন আপনার অনুভূতি কি?

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.