somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

ফিরে দেখা - ২০ মে

২০ শে মে, ২০২৪ বিকাল ৩:১৭
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
২০ মে, ২০১৪


ফুলগাজী উপজেলা চেয়ারম্যানকে গুলির পর পুড়িয়ে হত্যা
ফেনীর ফুলগাজী উপজেলা চেয়ারম্যান ও আওয়ামী লীগ সভাপতি আলহাজ একরামুল হক একরামকে গুলি করে ও পুড়িয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। এ সময় তার গাড়ির চালকসহ তিনজন আহত হন। সকালে এ নৃশংস হত্যাকাণ্ডটি ঘটে। গোটা এলাকায় বিষাদের ছায়া নেমে আসে। মঙ্গলবার বেলা সোয়া ১১টায় দুর্বৃত্তরা ফেনীর পরশুরাম সড়কের বিলাসী সিনেমা হলের সামনে রাস্তার দুই পাশে অবস্থান নিয়ে ট্রলি দিয়ে গতিরোধ করে। এ সময় হামলাকারীরা তার গাড়ি লক্ষ্য করে গুলি করলে একরাম গুলিবিদ্ধ হন। পরে সন্ত্রাসীরা গানপাউডার দিয়ে গাড়িটি জ্বালিয়ে দেয়। একরাম গাড়ির সামনে বসা থাকায় গুলিবিদ্ধ হয়ে চালকের সিটে পড়ে যান। চালক মামুন দরজা খুলে পালিয়ে যেতে চাইলে হামলাকারীরা তাকে কুপিয়ে গুরুতর আহত করে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই বর্বর হত্যাকাণ্ডের তীব্র নিন্দা জানিয়ে ঘাতকদের অবিলম্বে গ্রেফতারের জন্য আইন প্রয়োগকারী সংস্থাগুলোকে নির্দেশ দিয়েছেন।

উল্লেখ করা যেতে পারে যে, ২০১৮ সালের ১৩ মার্চ ফেনী জেলা ও দায়রা জজ আমিনুল হক আলোচিত এ হত্যা মামলার রায় ঘোষণা করেন। রায়ে ৫৬ জন আসামির মধ্যে ৩৯ জনের ফাঁসির আদেশ ও ১৬ জনকে খালাস দেওয়া হয়। এদের মধ্যে সোহেল নামের এক আসামি রায় ঘোষণার আগেই র‌্যাবের সঙ্গে ‘বন্দুক যুদ্ধে’ মারা যান। বর্তমানে ফাঁসির দন্ডপ্রাপ্ত ৩৯ আসামির মধ্যে ২২ জন কারাগারে রয়েছেন। বাকি ১৭ জনের মধ্যে আট আসামি জামিনে গিয়ে পলাতক এবং ৯ আসামি ঘটনার শুরু থেকেই পলাতক রয়েছেন।

২০ মে, ২০১৩


কর্নেল তাহেরের মৃত্যুদণ্ড : ঠান্ডা মাথায় খুন
মুক্তিযুদ্ধের অন্যতম সেক্টর কমান্ডার বীর মুক্তিযোদ্ধা কর্নেল এমএ তাহের বীর উত্তমসহ অন্যদের গোপন বিচার, সাজা কার্যকর এবং বিচারের জন্য ১৯৭৬ সালের ১৬ নম্বর সামরিক আইন আদেশের মাধ্যমে সামরিক ট্রাইব্যুনাল গঠনকে অবৈধ ঘোষণা করে দেয়া হাইকোর্টের পূর্ণাঙ্গ রায় প্রকাশিত হয়েছে। রায়ের অভিমতে আদালত বলে, 'কর্নেল তাহেরের মৃত্যুদন্ড একটি হত্যাকাণ্ড, কারণ ট্রাইব্যুনাল গঠনের অনেক আগেই জেনারেল জিয়াউর রহমান কর্নেল তাহেরের মৃত্যুদণ্ড প্রদানের বিষয়ে মনস্থির করেন। রায়ে বলা হয়, যেহেতু জেনারেল জিয়া জীবিত নেই, আইন অনুযায়ী তার বিচার সম্ভব নয়। এর পরও সরকারের উচিত হবে এই হত্যার জন্য দায়ী কেউ জীবিত থাকলে, তাকে খুজে বের করে হত্যার দায়ে অভিযুক্ত করা। ১৯৮ পৃষ্ঠার এই রায়ে বিভিন্ন ঐতিহাসিক দিক তুলে ধরেন আদালত। হাইকোর্টের রায়ে কর্নেল তাহেরকে একজন বীর মুক্তিযোদ্ধা ও দেশের গৌরব বলে আখ্যায়িক করেছেন। তার হত্যাকাণ্ডকে আদালত দেশের ইতিহাসের একটি কলঙ্কময় অধ্যায় বলে উল্লেখ করে। রায়ে কর্নেল তাহেরের * ট্রাইব্যুনাল গঠনের আগেই জেনারেল জিয়া কর্নেল তাহেরের মৃত্যুদণ্ড বিষয়ে মনস্থির করেন জিয়া জীবিত নেই। তাই তাঁর বিচার সম্ভব নয় বঙ্গবন্ধু হত্যাকাণ্ডে জিয়া জড়িত ছিলেন। বলে অভিযোগ এসেছে পূর্ণাঙ্গ রায় ফাঁসিকে নিরঙ্কুশ খুন বলে আখ্যায়িত করেছে আদালত। এ ছাড়া দণ্ডিত ব্যক্তিদের তালিকা থেকে রিট আবেদনকারীদের নাম মুছে ফেলারও নির্দেশ দেয়া হয়েছে রায়ে। এ দিকে পূর্ণাঙ্গ রায় প্রকাশের পর কর্নেল তাহেরের পরিবারের পক্ষ থেকে সন্তোষ প্রকাশ করা হয়েছে। পরিবারের পক্ষ থেকে বলা হয়েছে, এ রায়ে আমরা অত্যন্ত খুশি ও আনন্দিত।

মাহমুদুর তথ্য হ্যাকিং ও নীতিমালা না মেনে অপপ্রচারে লিপ্ত ছিলেন
হ্যাকিংয়ের অপরাধে আমার দেশ পত্রিকার সম্পাদক মাহমুদুর রহমানকে গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইন। তিনি বলেন, সম্পাদক মাহমুদুর রহমান বিভিন্ন তথ্য হ্যাকিং করে তা নিজ স্বার্থে ব্যবহার করেছে। তিনি বলেন, তাঁর "অফিসে হ্যাকিংয়ের বিভিন্ন আপত্তিকর যন্ত্রপাতিও পাওয়া গেছে। কিন্তু আমার দেশ পত্রিকা বন্ধ করা হয়নি। এটি প্রচার করতে আইনগত কোন বাধা নেই। সংবাদপত্রের স্বাধীনতাকে কাজে লাগিয়ে নিজের ও বিভিন্ন গোষ্ঠীর বিবৃতি দিয়েছেন।

২০ মে, ২০০৮
দেশব্যাপী গণঅনশন - হাসিনা ছাড়া সংলাপ-নির্বাচন নয়
দেশব্যাপী গণঅনশন কর্মসূচীতে অংশ নিয়ে আওয়ামী নেতারা বলেছেন, শেখ হাসিনাকে ছাড়া আওয়ামী লীগ সংলাপে যাবে না। তাঁকে ছাড়া সংলাপ অর্থবহ হবে না। কেন্দ্রীয় নেতৃবৃন্দ শেখ হাসিনার নিঃশর্ত মুক্তি এবং জরুরী আইন প্রত্যাহার করে জনগণের রাজনৈতিক অধিকার ফিরিয়ে দেয়ার আহবান জানান। গাজীপুরে গণঅনশন কর্মসূচীতে অংশ নিয়ে প্রেসিডিয়াম সদস্য আমির হোসেন আমু বলেন, শেখ হাসিনাকে সঙ্গে নিয়েই আমরা সংলাপে যাব, নির্বাচনে অংশ নেব। এর কোন বিকল্প নেই। মুন্সীগঞ্জে তোফায়েল আহমেদ বলেন, শেখ হাসিনাকে কারাগারে রেখে বাংলার মাটিতে কোন নির্বাচন হবে না।

২০ মে, ২০০৬
বিতর্কিত ভোটার তালিকায় ফুঁসে উঠছে মানুষ
বিতর্কিত ভোটার তালিকা নিয়ে ফুঁসে উঠছে মানুষ। বেরিয়ে আসছে নানা ভূয়া ভোটার অন্তর্ভুক্তির কাহন। বাদপড়া বৈধ ভোটারদের অন্তর্ভুক্ত না করার অভিযোগ ক্রমশ বাড়ছে। শভোটার তালিকার অন্তর্ভুক্তি ও সংশোধনী ফরম না দেয়া ও খসড়া তালিকা না দেখানোয় খিলগাঁও থানার গোড়ান-মাদারটেক এলাকার বিক্ষুব্ধ শত শত মানুষ দু'সহকারী রেজিস্ট্রেশন অফিসারকে প্রায় ৪ ঘণ্টা অবরুদ্ধ করে রাখে।

২০ মে, ২০০৫
র‍্যাবের নামে বেপরোয়া চাঁদাবাজি, ক্রসফায়ার বাণিজ্যে পুলিশ
রাজধানীতে র‍্যাবের নামে বেপরোয়া চাঁদাবাজি শুরু হয়েছে। ক্রসফায়ার বাণিজ্যে মেতে উঠেছে পুলিশ। এ কাজে সক্রিয় রয়েছে শক্তিশালী সিন্ডিকেট। র‍্যাব ও পুলিশের কতিপয় দুর্নীতিবাজ সদস্যের যোগসাজশে সোর্স নামধারী প্রায় অর্ধশত লোক এই চাঁদাবাজ সিন্ডিকেটের সদস্য। চাঁদা দিতে অস্বীকার করলে তারা ক্রসফায়ারে ফেলে হত্যার হুমকি দিচ্ছে। এতে সরকারের এলিট ফোর্স র‍্যাবের মারাত্মক ইমেজ সঙ্কট সৃষ্টি হচ্ছে। তবে র‍্যাবের চেয়ে বেশি বেপরোয়া হয়ে উঠেছে পুলিশ। ক্রসফায়ারের হুমকি দিয়ে পুলিশের অসৎ সদস্যরা নিরীহ মানুষের কাছ থেকে আদায় করছে লাখ লাখ টাকা। টাকা না পেয়ে পুলিশ একাধিক মানুষকে ক্রসফায়ারে হত্যা করেছে বলেও অভিযোগ পাওয়া গেছে। সাম্প্রতিক সময়ে র‍্যাব ও পুলিশের এই অপরাধ কর্মকাণ্ডের বিরুদ্ধে ভুক্তভোগীদের অনেকেই প্রতিবাদী হয়ে উঠছে। তারা অভিযুক্তদের বিরুদ্ধে আদালতে মামলা দায়ের করেছে। একাধিক নির্ভরযোগ্য সূত্রে জানা গেছে, র‍্যাবের সোর্সরাই র‍্যাব পরিচয়ে চাঁদাবাজি শুরু করেছে। সোর্সরা সন্ত্রাসীদের পাশাপাশি থানায় মামলা রয়েছে এমন রাজনৈতিক নেতা ও ব্যবসায়ীদের নাম ঠিকানা সংগ্রহ করছে।

মে, ২০০৪


বাংলা ভাইয়ের বর্বরতা চলছেই
দেশের উত্তরাঞ্চলে সকল ধরনের জঙ্গী দমনের নামে সর্বহারা নিধনের একতরফা অভিযান চলছে। জেএমবি-'জান্নাত মুসলিম জনতা' নামধারী ইসলামী জঙ্গী মুজাহিদীনের 'বাংলা বাহিনী' দোর্দণ্ড প্রতাপে শুরু করেছে খুন এবং খতম। পুলিশের সর্বহারাবিরোধী অপারেশন পরিচালিত হচ্ছে এখন 'বাংলা বাহিনীর' অদৃশ্য ইশারায়। উত্তরাঞ্চলের সাত উপজেলার কমপক্ষে ১৫ লাখ লোক এখন গভীর উৎকণ্ঠার মধ্যে দিনাতিপাত করছে।

২০ মে, ২০০২


ক্যাসেট কেলেঙ্কারি মামলায় এরশাদকে ৬ মাসের কারাদণ্ড
চাঞ্চল্যকর টেপ কাহিনীর ক্যাসেট কেলেঙ্কারি মামলায় এরশাদকে ৬ মাসের কারাদণ্ড দিয়েছে হাইকোর্ট। দৈনিক মানবজমিনের প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরীকে দেয়া হয়েছে ১ মাসের কারাদণ্ড, একই পত্রিকার সম্পাদক-প্রকাশক মুদ্রাকর মাহবুবা চৌধুরীকে ২ হাজার টাকা জরিমানা করা হয়েছে। কারাদণ্ডের সব আদেশই বিনাশ্রম। এরশাদকে একই সঙ্গে ২ হাজার টাকা জরিমানা করা হয়েছে। জরিমানা অনাদায়ে তাঁকে আরও ১৫ দিন জেলদণ্ড ভোগ করতে হবে।

২০ মে, ১৯৯৬


ঔদ্ধত্যের পরিচয় দেওয়ায় জেনারেল নাসিমকে অবসর প্রধান করা হয়েছে
প্রেসিডেন্ট আবদুর রহমান বিশ্বাস এই সংকটকালে শান্তি-শৃঙ্খলার স্বার্থে দেশবাসীর প্রতি ঐক্য বজায় রাখার আহ্বান জানাইয়াছেন।গতকাল টিভি ভাষণে তিনি বলেন, সংশ্লিষ্ট বিধি অনুযায়ী সেনাবাহিনীর দুইজন উর্ধতন কর্মকর্তাকে অবসর দেওয়া হয়েছে। সেনাবাহিনী প্রধান লেঃ জেনারেল নাসিমকে ঔদ্ধত্যপূর্ণ আচরণের জন্য অবসর দেওয়া হয়। তাঁর এই আচরণ সরকারের বিরুদ্ধে বিদ্রোহ ঘোষণারই সামিল।

২০ মে, ১৯৯৩
সেনবাগে জনতার প্রহারে কথিত ৭ জন ডাকাত নিহত
গভীর রাত্রে সেনবাগ থানার বিজবাগ ইউনিয়নের ধর্মপুর গ্রানে উত্তেজিত জনতার প্রহারে আন্তঃজেলা ডাকাত দলের কথিত ৭ জন সদস্যের মৃত্যু ঘটে। ঘটনার রাতে ২০/২৫ জন ডাকাত উক্ত গ্রামের মোহাম্মদ হানিফের বাড়ীতে ডাকাতি করিয়। নগদ টাকা ও স্বর্ণালংকারসহ দুই লক্ষাধিক টাকা নিয়া পালাইয়া যাইবার সময় গৃহস্থদের চিৎকারে গ্রামবাসীরা ডাকাতদেরকে ধাওয়া করিয়া ৭ জনকে আটক করিয়া গণপিটুনী দেয়।

২০ মে, ১৯৯২
রাঙামাটি শহরে ব্যাপক সহিংসতা
রাঙ্গামাটি ইলেজের জনৈক ছাত্র একদল উপজাতীয় ছাত্র কর্তৃক প্রহৃত হওয়ার প্রতিক্রিয়ায় প্রতকাল (বুধবার) পার্বত্য শহর প্রাঙ্গামাটিতে ব্যাপক সহিংস ঘটনা ঘটে। সংঘর্ষ, অগ্নিসংযোগ, ধাওয়া-পাল্টা পাওয়া, বোমাবাজি পুলিশের লাঠিচার্জ, টিয়ার গ্যাস নিক্ষেপ ঘটনায় অন্ততঃ ১ জন গুলীবিদ্ধসহ বিভিন্ন জন বিভিন্নভাবে আহত ও ৪৩টি গৃহ ভষ্মীভূত হয়। বেলা ২টা হইতে সমগ্র রাঙ্গামাটি শহরে ১৪৪ ধারা জারি করিয়াছে। রাঙ্গামাটি স্থানীয় সরকার পরিষদের চেয়ারম্যান বাবু গৌতম দেওয়ান গতকাল সন্ধ্যায় এক সাংবাদিক সম্মেলনে প্রদত্ত সংক্ষিপ্ত বিবৃতিতে এই দুঃখজনক ঘটনা প্রতিহত বা বন্ধ করিতে ব্যর্থতার কারণে পদত্যাগের সিদ্ধান্ত ঘোষণা করেন। ঘটনার বিবরণ দিয়া ইতেফাকের রাঙ্গামাটি সংবাদদাতা এ, কে, এম, মকসুদ আহমদ জানান, বুধবার পাহাড়ী ছাত্র পরিষদের কতিপয় সদস্য কর্তৃক জনৈক বাঙ্গালী ছাত্র বেদমভাবে প্রহৃত হয়। ইহাতে অ-উপজাতীয় ছাত্ররা কলেজ খোলার পর দাঙ্গাহাঙ্গামায় লিপ্ত হয়।

২০ মে ১৯৮১
তালপট্টি সমস্যা সরকারের নতজানু ও ব্যর্থ পররাষ্ট্রনীতির ফলশ্রুতি
দক্ষিণ তালপট্টি দ্বীপে ভারতীয় সৈন্য মোতায়েন এবং রায়মঙ্গল খাঁড়িতে কপ্টারবাহী ভারতীয় রণপোতের উপস্থিতির নিন্দা করিয়া বিভিন্ন রাজনৈতিক দল, ছাত্র ও যুব সংগঠন এবং সাংস্কৃতিক-সামাজিক বিবৃতি প্রদান অব্যাহত রহিয়াছে। বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জনাব আবদুর রাজ্জাক দক্ষিণ তালপটি প্রশ্নে এক লিখিত বিবৃতিতে বলেন "দক্ষিণ তালপট্টির ব্যাপারে প্রাপ্ত খবরানুযায়ী ভারতের পদক্ষেপে বাংলাদেশ আওয়ামী লীগ গভীর উদ্বিগ্ন।

২০ মে ১৯৭৩



২০ মে ১৯৭১
ইন্ধিরা গান্ধীর আস্ফালন
পূর্ব পাকিস্তানের অভ্যন্তরে সশস্ত্র অনুপ্রবেশকারী পাঠাইয়া এবং একই সঙ্গে পাকিস্তানের বিরুদ্ধে গত দুই মাস যাবৎ গোয়েবলসীয় প্রচারণা চালাইয়াও কোন সুবিধা করিতে না পারায় নয়াদিল্লীর ক্ষমতাসীন চক, এখন তথাকথিত উদবাস্ত সমস্যাকে মূলধন করিয়া পানি ঘোলা করিতে নামিয়াছে। ভারতীয় প্রধানমন্ত্রী এতদিন এই প্রশ্নে পাকিস্তানকে আন্তর্জাতিক চাপের ভয় দেখাইয়া ছিলেন। কিন্তু, গত কয়েক দিনের মধ্যে তাহার হুমকির মাত্রা আরও উচ্চ, গামে গিয়া উঠিয়াছে। উদবাস্ত, সমস্যার জিগির তুলিয়া তিনি এখন রীতিমতো পাকিস্তানের বিরুদ্ধে রণহুঙ্কার দিতে শুরু করিয়াছেন। -দৈনিক পাকিস্তান, ২১-০৫-১৯৭১

করাচীতে ১৫০ বাঙালীর বাড়া পোড়ান হয়েছে
করাচীতে মুসা কলোনীতে বাঙালীদের প্রায় ১৫০টি বাড়ী পশ্চিম পাকিস্তানীরা পুড়িয়ে দিয়েছে বলে আজ এখানে প্রাপ্ত নির্ভরযোগ্য সংবাদে জানা গেছে। পশ্চিম পাকিস্তানে প্রায় ১০ লক্ষের অধিক বাঙালি বাস করে। তাদের ব্যাঙ্কের হিসাবের ওপর নিয়ন্ত্রণ করা হয়েছে এবং এক সাথে সর্বোচ্চ ৩০ টাকা পর্যন্ত তোলার অনুমতি দেওয়া হয়েছে। তাদের চিঠিপত্র পরীক্ষা করা হয়। তাদের গতিবিধি নিয়ন্ত্রিত করা হচ্ছে।

উদ্ধৃতি:

"জঙ্গিরা আজব প্রাণী। এরা ধর্ম, বিজ্ঞান ও গণতন্ত্রের শত্রু।"
-তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু : ২০ মে, ২০১৬

সূত্র:
১। উইকিপিডিয়া
২। বিবিসি
৩। দৈনিক ইত্তেফাক
৪। দৈনিক প্রথম আলো
৫। দৈনিক সমকাল
৮। https://songramernotebook.com/
সর্বশেষ এডিট : ২১ শে মে, ২০২৪ ভোর ৪:৪৬
১টি মন্তব্য ১টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

পাগলের প্রলাপ' যখন সত্যি হয়......

লিখেছেন জুল ভার্ন, ০৭ ই সেপ্টেম্বর, ২০২৪ সকাল ১০:১৯

'পাগলের প্রলাপ' যখন সত্যি হয়......
[/সব

আমার এক মামা ততকালীন পূর্ব পাকিস্তানে হোটেল ইন্টারকন্টিনেন্টালে জব করতেন হোটেলের শুরু থেকেই। সেই মামা মাঝেমধ্যে আমাদের জন্য হোটেল ইন্টারকন্টিনেন্টাল থেকে মুখরোচক কেক, পেস্ট্রি ছাড়াও বিভিন্ন... ...বাকিটুকু পড়ুন

তার চাওয়া পাওয়ার কিছু ছিল না, তবুও

লিখেছেন খাঁজা বাবা, ০৭ ই সেপ্টেম্বর, ২০২৪ দুপুর ১:৩২



শেখ হাসিনার নাকি বায়ক্তিগত চাওয়া পাওয়ার কিছু ছিল না। শেখ মুজিবের বেয়ে নাকি দুর্নীতি করতে পারে না। সে এবং তার পরিবার যে হাজার হাজার কোটি টাকার দুর্নীতি করতে পারে... ...বাকিটুকু পড়ুন

দেশের বর্তমান পরিস্থিতি সংক্রান্ত বিষয়ে সামু কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করছি

লিখেছেন সাড়ে চুয়াত্তর, ০৭ ই সেপ্টেম্বর, ২০২৪ বিকাল ৩:৪৬

ছাত্র-জনতার সম্মিলিত অভ্যুত্থানের মাধ্যমে গত ৫ আগস্ট, ২০২৪ তারিখে ফ্যাসিস্ট হাসিনা এবং তার দলের পতন ঘটানো হয়। এটা আমাদের একটা জাতীয় গৌরবের দিন। এটা নিয়ে কারও সন্দেও থাকলে মন্তব্যে লিখতে... ...বাকিটুকু পড়ুন

জ্বীনভুতে বিশ্বাসী বাংগালী ও ঢাকায় ৫০ হাজার ভারতীয় একাউন্টটেন্ট

লিখেছেন সোনাগাজী, ০৭ ই সেপ্টেম্বর, ২০২৪ বিকাল ৪:৩৩




ব্লগার সাড়ে চুয়াত্তর ব্লগে লিখেছিলেন যে, উনার ভগ্নিপতিকে জ্বীনেরা তুলে নিয়ে গিয়েছিলো; ২ সপ্তাহ পরে ভগ্নিপতিকে দিয়ে গিয়েছে; এই লোক, সামুর কাছে আমার বিরুদ্ধে ও অন্য... ...বাকিটুকু পড়ুন

বেছুর নিজস্ব একটি জ্বীন ছিলো!

লিখেছেন সোনাগাজী, ০৭ ই সেপ্টেম্বর, ২০২৪ রাত ৮:২৪



আমাদের গ্রামের খুবই সুশ্রী ১টি কিশোরী মেয়েকে জংগলের মাঝে একা পেয়ে, প্রতিবেশী একটা ছেলে জড়ায়ে ধরেছিলো; মেয়েটি ঘটনাকে সঠিকভাবে সামলায়ে, নিজের মাঝে রেখে দিয়েছিলো, এটি সেই কাহিনী।... ...বাকিটুকু পড়ুন

×