নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

To call me \"awesome\" is an understatement.

ওয়ান টাইপ

To fight. To die. Enjoy the afterlife.

ওয়ান টাইপ › বিস্তারিত পোস্টঃ

কোনটায় বেশি সিরিয়াস আমরা? বাঁচাতে, না মারতে?

২৬ শে জানুয়ারি, ২০১৬ বিকাল ৫:০১

দুইটা অদ্ভুত মিল।
শত কোটি টাকা ব্যয় করা হয় একেকটা আর্মি, মিলিটারি তৈরি করতে। যারা হাজার কোটি টাকা দামের অস্ত্র, কামান, ট্যাঙ্ক, যুদ্ধ বিমান চালিয়ে নির্বিচারে মানুষ হত্যা করে, ঘরবাড়ি ধ্বংস করে। উদ্দেশ্য দেশ রক্ষা, দেশের মানুষ রক্ষা, শান্তি, সুরক্ষা। টাকার উৎস দেশ, দেশের জনগন। অর্থাৎ এক দেশের জনগণের টাকায় আরেক দেশের জনগণকে মারা। মারার অনুমতি দেয়া হয়। যুদ্ধ মানেই হত্যাযজ্ঞ, ধ্বংসযজ্ঞ। আর্মিদের নিশ্চয়ই আলাপ-আলোচনার জন্য বানানো হয়না। আর অস্ত্র কামান ট্যাঙ্ক নিশ্চয়ই শুধু দেখানর জন্য কেনা হয় না।

অন্যদিকে লক্ষ কোটি টাকা ব্যয় করা হয় একেকটা ডাক্তার, চিকিৎসক তৈরি করতে, যে টাকার উৎস বাবা মা, পরিবার। যারা কোটি টাকা দামের যন্ত্রপাতি, মেশিনারি, ঔষধ দিয়ে, চিকিৎসা করে রোগীদের সুস্থ করে বাঁচিয়ে তুলেন। জটিল রোগ বাচতে হলে ৫০ লাখ লাগবে, ৪০ লাখ টাকা শুধু ঔষধের দাম। মুমূর্ষু, বাচার সম্ভাবনা নেই, ভাল ডাক্তার একজন পেলেই চিকিৎসায় বেঁচে যায়। সেই ডাক্তারের ভিজিট বেশি না, ৫ লাখ টাকা।

যে মরার সে মরবেই, আর্মি গুলি না করলেও মরবে, ঔষধ খাইলেও মরবে। সেইটা ভিন্ন কথা।

একজনকে মারার জন্য সুপারি দিলাম দুই লাখ। সেই শালা ভাড়াটে কিলার আমারে মারতে আসছে, ওরে নাকি ঐ লোক, যারে মারতে পাঠাইছিলাম, তিন লাখ টাকা দিছে আমারে মারার জন্য।

সারংশ হচ্ছে, টাকায় মারে, টাকায় বাচায়।

প্রশ্ন হচ্ছে কোনটায় বেশি সিরিয়াস আমরা? বাঁচাতে, না মারতে?

মন্তব্য ২ টি রেটিং +১/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ২৬ শে জানুয়ারি, ২০১৬ বিকাল ৫:৩৯

আমি যাযাবর বলিছ বলেছেন: আমি আসলে বুঝতে পারি না ।একটা দেশে এত গোলমাল এত এত সিস্টেম লস এত বাটপারি হায় অরাজকতা তারপর ও এক পক্ষ বলে সব ঠিক আছে আবার এক পক্ষ বলে কোন কিছুই ঠিক নেই। বুঝতে পারছি না কোনটি ঠিক?

২| ২৬ শে জানুয়ারি, ২০১৬ সন্ধ্যা ৬:৫৫

মহা সমন্বয় বলেছেন: আসলে সবই মহান স্রষ্টার লীলা (নাস্তিকেরা পড়ুন "খেয়ালি প্রকৃতির খেলা";) ছাড়া আর কিছুই না।

মানুষ যেমন বাঁচার জন্য যুদ্ধ করে আবার মারার জন্য ও যুদ্ধ করে। আসলে যুদ্ধ এই পৃথিবীর এক অবিচ্ছেদ্দ অংশ। প্রকৃতিকগত ভাবেই প্রতিটি মানুষের রক্তে যুদ্ধের নেশা দেওয়া আছে। সেই গর্ভশায়ে কোটি কোটি শুক্র কীটের সাথে যুদ্ধ করা থেকে শুরু তারপর জন্ম হয়ে জীবন যুদ্ধ, সামাজিক যুদ্ধ, ধর্ম যুদ্ধ, রাষ্ট্রীয় যুদ্ধ, যুদ্ধ আর যুদ্ধ। বাস্তবতা হচ্ছে যুদ্ধ অতীতেও ছিল এবং ভবিষ্যতেও থাকবে যুদ্ধ না থাকলে ভারসম্য ব্যহত হবে এবং পৃথিবী ধ্বংস হয়ে যাবে। পৃথিবীর মানুষকে যদি দুঃখ, দৈন্য, দুর্দশায় স্পর্শ না করত তাহলে এই পৃথিবী ধ্বংস হয়ে যেত।

@ যাযাবর ভাই: এক পক্ষ বলে সব ঠিক আছে আবার এক পক্ষ বলে কোন কিছুই ঠিক নেই।
যারা বলে সবকিছু ঠিক আছে তারা আবেগে এক ধাপ বাড়িয়ে বলে আর কি । আসলে হবে পুর্বের তুলনায় অনেক ভাল চলছে।
পৃথিবীর কোন দেশেই সবকিছু ঠিক ঠাক মত চলতে পারে না।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.