নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

একজন অসুস্থ,ছন্নছাড়া ও বিকারগ্রস্ত প্রেমিক!

রিয়াজ হান্নান

So I believe, someday I will be happy.

রিয়াজ হান্নান › বিস্তারিত পোস্টঃ

পরিকল্পিত হত্যাকাণ্ড ও অরাজকতা

১৯ শে সেপ্টেম্বর, ২০২৪ রাত ৯:৫৮


ঢাবিতে মানসিক ভারসাম্যহীন একজনকে হ*ত্যা করা হয়,আবার খাগড়াছড়ি তে যুবদলের এক সমর্থককে হ*ত্যা করা হয় বেধে (ভিডিও লিংক কমেন্ট বক্সে)

প্রথমত এই হ*ত্যা*কাণ্ড গুলোকে আমি একটি রাজনৈতিক হ*ত্যা*কাণ্ড হিসেবে দেখছি। হাসিনা রাষ্ট্রের সরকারি মসনদে বসা অবস্থায় যত হিংসাত্মক কথাবার্তা বলেছে তা এখন সুস্পষ্ট ভাবে লক্ষনীয়। যেমন দেশকে আমি যা দিয়েছি তা নিয়ে নেব,বেশি কথা বললে সব বন্ধ করে দিব,দেশ হাজার বছর পিছিয়ে যাবে সহ ইত্যাদি কথাবার্তা।

'আমার ফাসি চাই' বইটি পড়ে(পড়া এখনো চলমান) যতটুকু বুঝতে পারলাম এরশাদের সময়ে ঢাবিতে ততকালীন সময়ে পুলিশি হত্যার মধ্যে দিয়ে এরশাদের সামরিক সরকারকে ট্র‍্যাপে ফেলে দাবি উত্থাপন করা হয় এই মর্মে যে,আমার দাবী মেনে নিলে আমরা ছাত্র হত্যার আন্দোলন করবনা,কথা বলবনা। এরপরে স্টেপ বাই স্টেপ বিভিন্ন রকমের ঘটনায় ফেলে দেয় এরশাদ কে,শেষ পরিণতি হয় নূর হোসেন হ*ত্যা*কাণ্ডের মধ্যে দিয়ে এরশাদের পতন(সামগ্রিক আন্দোলন)

৫ আগস্ট ২০২৪ এর পর দেশে রাজনৈতিক বন্যা,চোর ডাকাত,লুটপাট,আন্দোলনের নামে অরাজকতা সৃষ্টির পায়তারা সহ আজকের এই হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত যাকেই পাওয়া যাচ্ছে সে'ই আওয়ামীলীগের কোন না কোন দলের অঙ্গসংগঠনের সাথে জড়িত। ঢাবির হ*ত্যা*কাণ্ড আমার কাছে পুরোপুরি পরিকল্পিত বলে মনে হচ্ছে সেই এরশাদকে ট্র‍্যাপে ফেলার মত,একই ভাবে খাগড়াছড়ির হ*ত্যা*কাণ্ডও আমার কাছে একই মনে হল।

ঢাবির এই ঘটনা দিয়ে বুঝাতে চেয়েছে যারা এই আন্দোলন করেছে তারা আসলে বর্বর,এবং ইচ্ছাকৃত হাসিনার মসনদ ভেঙেছে,রাষ্ট্র আগেই ভালো ছিলো,তফাৎ নেই কোন,ফেইল করেছে ইউনুস সরকার। অন্যদিকে পাহাড়ের এই হ*ত্যা*র মধ্যে দিয়ে সমগ্র পার্বত্য অঞ্চলের সঙ্গে একটা দ্বন্দ্ব তৈরী করার মাস্টারপ্ল্যান। এতে পাহাড়িদের উপর চড়াও হবে বাঙালিরা,সেনাবাহিনী সহ অন্যান্যরা। এতে পাহাড়ে অশান্তি সৃষ্টি হবে। যে কারণে ইউনুস সরকারকে বসানো সে কাজের বাধাগ্রস্ত করা,এবং রাষ্ট্রের বিশৃংখলা সৃষ্টির মধ্যে দিয়ে সরকার ভেঙে দেয়ার অপচেষ্টা। আর এই সুযোগ টা হাসিনা নিতে চাচ্ছে। পাহাড়ে এই হ*ত্যা পরিকল্পিত,যুবদলের এই কর্মীর হ*ত্যা পরিকল্পিত এবং দীর্ঘ পরিকল্পনার অংশ হিসেবে দেখছি।

আমার মনে হচ্ছে ঠিক এই মহূর্তে ইউনুস সরকারের উচিৎ আওয়ামী সন্ত্রাসীদের গ্রেপ্তার করা,আর রাজনৈতিক দলগুলো ইউনুস সরকার ও প্রশাসনকে সর্বোচ্চ সাহায্য করা। ভোট ব্যাংক কিংবা নির্বাচনের কথা ভুলে গিয়ে জাতীয় ঐক্যের মধ্যে দিয়ে রাষ্ট্র থেকে আওয়ামী সন্ত্রাসীদের উচ্ছেদ ও নিশ্চিহ্ন করা। এতে ব্যর্থ হলে আমাদের স্বপ্ন ব্যর্থ হবে।

সজাগ থাকুন,দুর্বার প্রতিরোধ গড়ে তুলুন,আওয়ামী হায়েনাদের মসনদ ভেঙে দিতে আবারো জাতীয় ঐক্যের ডাক দিন।

মন্তব্য ৬ টি রেটিং +০/-০

মন্তব্য (৬) মন্তব্য লিখুন

১| ১৯ শে সেপ্টেম্বর, ২০২৪ রাত ১০:৪০

ঊণকৌটী বলেছেন: আরো মারেন, শপথ নিন, জীবনের একটাই লক্ষ্য, মারতে হবে, আর এই ছাড়া জানেন কি ? তবে ইতিহাসের পুনরাবৃত্তি হয়, মাথায় রাখবেন |

২| ১৯ শে সেপ্টেম্বর, ২০২৪ রাত ১০:৪৬

শিশির খান ১৪ বলেছেন: যারা মারছে তারা ভিডিও কইরা আপলোড দিছে এখানে গভীর ষড়যন্ত্র আছে তারা বুঝাইতে চাইছে পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে দেশে কোনো বিচার নাই। সুশীল সমাজ নিজেদের নিরপেক্ষ প্রমানে ব্যাস্ত হওয়া গেছে।

৩| ১৯ শে সেপ্টেম্বর, ২০২৪ রাত ১০:৫২

হাবিব ইমরান বলেছেন:

ফেরআউনের (শেখ হাসিনার) অনুসারীদের থেকে আর কী আশা করেন? আওয়ামী লীগের একটা বীজ এদেশে থাকা এ দেশের জন্য ক্ষতিকর।
যে দলের মূল নেত্রীই সন্ত্রাসী, সে দল হলো বিশ্বের এক নাম্বার বর্বর দল। ঘৃণা করি তাদের। ধ্বংস হোক তারা।

৪| ২০ শে সেপ্টেম্বর, ২০২৪ রাত ১২:০৬

আমি সাজিদ বলেছেন: একটা ছাত্রলীগের কুলাংগার ছিল মানলাম, বাকি শু**রের বাচ্চাগুলো কি ছিল? মানুষকে এইভাবে মারে? পুলিশ লীগ যখন পাখির মতো গুলি করেছে তখনও প্রতিবাদ করেছি। এখন যখন শু** বাচ্চারা মব জাস্টিসের নামে বাল** করছে তখনও প্রতিবাদ করলাম। যতোগুলো শুয়োর অংশ নিয়েছে সিসিটিভি ফুটেজ বের করে সবগুলো মা**দ কে গ্রেফতার করা উচিত।

৫| ২০ শে সেপ্টেম্বর, ২০২৪ রাত ১২:৪২

রূপক বিধৌত সাধু বলেছেন: দোষী যেই হোক তার সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করা জরুরি।

৬| ২০ শে সেপ্টেম্বর, ২০২৪ রাত ১:১০

ইফতেখার ভূইয়া বলেছেন: অবাক হইনি, এধরনের সন্ত্রাসী কর্মকাণ্ড তাদের ডি.এন.এ. তে প্রোথিত অনেক আগে থেকেই।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.