নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

একজন অসুস্থ,ছন্নছাড়া ও বিকারগ্রস্ত প্রেমিক!

রিয়াজ হান্নান

So I believe, someday I will be happy.

রিয়াজ হান্নান › বিস্তারিত পোস্টঃ

ভিনি ডি\'অরো

২৯ শে জুন, ২০২৪ রাত ১১:৫৫


Vini D'Oro...

ভিনিসিয়াস জুনিয়র,ব্রাজিল থেকে উঠে আসা অন্য সব তারকাদের মতই একজন ছিলেন। ক্রিস্টিয়ানো রোনালদোর রিপ্লেস চেলসির বেলজিয়াম তারকা ইডেন হ্যাজার্ডকে নাম্বার সেভেন হিসেবে ধরা হলেও আশানুরূপ তো দূরে থাক কোন ফলই পায়নি রিয়াল মাদ্রিদ।

সান্তিয়াগো সোলারির হাত ধরে গেম টাইম,জিনেদিন জিদানের সেকেন্ডে স্পেলেও মোটামুটি সুযোগ পেয়েছিলেন কিন্তু নিজেকে মেলে ধরতে পারেন নি। সান্তিয়াগো বার্নাব্যুতে দুয়োধ্বনি,সোশ্যাল মিডিয়াতে ভিনিপেলে আখ্যা দিয়ে তো এক প্রকার ট্রলই করা হল।

রিয়েল মাদ্রিদের কিংবদন্তি তারকা ও নাম্বার নাইন করিম বেঞ্জেমা তো সরাসরি বলেই দিয়েছিলেন,ডন্ট পাস,হি ইজ নট প্লে ফর আজ। সরাসরি আপনার সামনে কেউ আপনাকে নিয়ে বাকি টিমমেটদের সামনে এভাবে কথা বললে আপনার কেমন অনুভূতি হত?

কিন্তু নামটা যে ভিনিসিয়াস জুনিয়র,জন্মস্থান ব্রাজিল। নিজেকে তিলে তিলে তৈরী করে নিচ্ছেন,জিম থেকে শুরু করে সুইমিংপুলে সমস্ত আইডলের পোস্টার দিয়ে নিজেকে প্রমাণ করার জন্য নেমে পড়লেন ভিনিপেলে।

ডন কার্লো আনচেলত্তির দ্বিতীয়বারের মত রিয়াল মাদ্রিদে আগমন ঘটে,হ্যাজার্ডকে যেন মাদ্রিদ ভুলেই গিয়েছে,শেষবার মাদ্রিদ চ্যাম্পিয়ন লীগ জিতেছিলো অনেক অনেক বছর আগে(মাদ্রিদিস্তাদের মতে)। আনচেলত্তি আসলেন,ভিনি বেঞ্জেমা এসেন্সি রদ্রিগো কে দিয়ে এট্যাক সাজালেন। কেউ ভরসা রাখেনি,একজন সত্যিকারের মাদ্রিদিস্তাও ভরসা রাখেন নি।

দলের ইঞ্জুরি,ডিফেন্সের অবস্থা নড়বড়ে,রামোস নেই,নেই ভারানে। মিডফিল্ডে কেবল ক্রুস মদ্রিস ক্যাসেমিরো,ডেভিড আলাবা আসলেন ফ্রি তে। জুটি গড়লেন মিলিটাও এর সঙ্গে৷ নাচো হার্নান্দেজ ভ্যালেহো ছিলেন বেঞ্চের ভরসা,সাথে ছিলেম কামাভিঙ্গা।

২০২১/২০২২ চ্যাম্পিয়ন লীগ,খুব সম্ভবত মাদ্রিদ প্রেসিডেন্ট ফ্লোরেন্তিনো পেরেজ ও ভাবেন নি যে মাদ্রিদ চ্যাম্পিয়ন লীগ জিতবে। চেলসি,পিএসজি,ম্যানচেস্টার সিটি একের পর এক কামব্যাক করে চলে গেলো ফাইনালে। চ্যাম্পিয়ন ১৪ তম বারের মত চ্যাম্পিয়ন লীগ জয় করে নিলো রিয়াল মাদ্রিদ।

করিম বেঞ্জেমা রিতীমত কম্পিটিটর ছাড়াই জিতে গেলেন ব্যালন ডি'অর। আর এই গোটা সীজনের বেঞ্জেমা ভিনি ড্যু ছিলো অনবদ্য। গোলের কোনপ্রকার লালসা নেই,নেই কোন উচ্চাকাঙ্খা। আছে শুধু রিয়াল মাদ্রিদের হয়ে সেরাটা দিতে হবে,জিততে হবে চ্যাম্পিয়ন লীগ,যে বার্নাব্যুতে ৮০ হাজারের বেশি দর্শক ব্যু দিতো সেই দর্শকের মধ্যমনি হয়ে উঠলেন ভিনিসিয়াস জুনিয়র,যে বেঞ্জেমা একের পর এক গোল মিস করতেন সেই বেঞ্জেমাকে এসিস্ট করলেন,সবচেয়ে বড় অবদান রাখলেন বেঞ্জেমার ব্যালন ডি'অর জয়ে,যে বেঞ্জেমা বলেছিলেন,ভিনি কে বল দিওনা,ও আমাদের হয়ে খেলেনা,সেই বেঞ্জেমাকে দিয়ে করালেন গোলের পর গোল,ব্যালন ডি'অর। রদ্রিগো ভিনি সাথে বুড়ো বেঞ্জেমা হয়ে উঠলেন অতিমানবীয় ত্রী। একের পর এক ইউরোপের বাঘা বাঘা টিমকে করলেন শায়েস্তা।

বেঞ্জেমা চলে গেলেন,একজন পিউর নাম্বার নাইন নেই,ডিফেন্স নড়বড়ে। বলছিলাম ২০২৩/২০২৪ সীজনের কথা। চেলসি থেকে এবার আসলেন রুডিগার,আলাবা ইঞ্জুর্ড,কর্তোয়া সিজন আউট,মিলিটাও সিজন আউট,হাল ধরলেন নাচো রুডিগার,কামাভিঙ্গা খেললেন লেফট ব্যাকে,কখনো মেন্ডি। আসলেন বেলিংহাম,আনচেলত্তি বানালেন ভিনি রদ্রিগো বেলিংহাম ত্রয়ী,ক্যাসেমিরোর রিপ্লেস হিসেবে আসলেন সোয়েমিনি। একেরপর এক করলেন গোল,এসিস্ট,নাস্তানাবুদ করলেন ইউরোপের সেরা সব ফুলব্যাক সেন্টারব্যাকদের।

পুরো সীজন রেসিজমের শিকার হয়ে আসা ভিনিপেলে জিতলেন,জিতালেন,ভালোবাসার ছায়ায় আসলেন মাদ্রিদ প্রেসিডেন্ট,যদিও পেরেজ সব সময় বলে এসেছেন ভিনি বিক্রির জন্য নয়,সবচেয়ে বড় ভরসা আশার জায়গা কিংবা প্রটেক্ট করা ব্যাক্তির নাম পেরেজ৷ ভিনিসিয়াস হতাশ করলেন না,মাদ্রিদ কে করলেন সম্ভৃদ্ধ,১৫ তম চ্যাম্পিয়ন লীগ ঘরে তুললেন। সেবেলেস থেকে বার্নাব্যু,বার্নাব্যু থেকে গোটা দুনিয়ায় আলো ছড়ালেন ট্রলের শিকার হওয়া ভিনিসিয়াস,যারা বাজে ভাবে সমালোচনা করেছিলেন তারাই এখন ব্যালন ডি'অরো ভিনি বলে ক্যাম্পেইন করছেন।

ব্রাজিলের হয়েও সময়টা খারাপ যাচ্ছিলো,দলের কোচিং সমস্যা,নেইমারের মত ত্রানকর্তা দলে না থাকা,প্রপার নাম্বার নাইন নেই। আবারো সেই ভিনি রদ্রিগো নিয়ে আক্রমণ সাজালেন ব্রাজিল বস দরিভাল। কোপা আমেরিকার আলো ছড়াবেন ভিনিসিয়াস? কোস্তারিকার সঙ্গে ম্যাচের পর আবারো সমালোচনা। কিন্তু নামটা যে ভিনিসিয়াস জুনিয়র,কোপা আমেরিকার দ্বিতীয় ম্যাচেই প্যারাগুয়ের বিরুদ্ধে করলেন জোড়া গোল,যেখানে হ্যাট্রিক করার সুযীগ ছিলো সেখানে লুকাস পাকেতাকে দিয়ে দিলেন পেনাল্টি শ্যুট আউট। লাস ভেগাসের ব্রাজিল ফ্যানরা ততক্ষণে পাকেতাকে ব্যু দিচ্ছিলো,ভিনি রদ্রিগো আসলেন একটা ছোট্ট টিম মিটিং করলেন পাজেতার হাতে বল দিয়ে দর্শকদের কে না করলেন ব্যু দিতে,ব্রুনো গুইমারেস গিয়ে চুমো খেকেন পাকেতার কপালে,এন্ড পাকেতা স্কোর।

একজন লিডার? ভিনি সেলফিশ? ভিনি শেষ? নাহ,ভিনিসিয়াস যেখানে শেষ সেখান থেকে ফিরে আসেন,ঝলক দেখান,জয় করেন এবং ভালোবাসা আদায় করে নেন সকলের।

দে সেইড ভিনিপেলে,ওয়েল সেইড

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.