নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

একজন অসুস্থ,ছন্নছাড়া ও বিকারগ্রস্ত প্রেমিক!

রিয়াজ হান্নান

So I believe, someday I will be happy.

রিয়াজ হান্নান › বিস্তারিত পোস্টঃ

"Real Madrid" The Team Of Dreams

১৬ ই মার্চ, ২০২৪ রাত ২:৫৩



পেপ গার্দিওয়ালার মত মডার্ন কোচরা কখনোই চাইবেনা ভিনিসিয়াস,সোয়েমিনি,বেলিংহাম,কামাভিঙ্গা কে ফ্রি তে ইত্তিহাদে খেলতে দেওয়া। ম্যানচেস্টার সিটির প্লেয়াররা প্রথম লীগে সর্বোচ্চ চেষ্টা করবে রেয়াল মাদ্রিদের এই প্লেয়ারদের মধ্যে দুজন যাতে সেকেন্ড লীগ ইত্তিহাদে খেলতে না পারে।

যেহেতু বেলি,ভিনি,কামা,সোয়েমিনি একটা করে হলুদ কার্ড খেলে তাদের কেউই খেলতে পারবেনা,এই সুযোগটা কাজে লাগানোর সর্বোচ্চ চেষ্টা করবে পেপ শীর্ষরা। একদিকে মিলিটাও কর্তোয়ার রিটার্ন কনফার্ম হলেও এখনো সিউর না তারা খেলবে কিনা। দীর্ঘ সময় ধরে একের পর এক ডিফেন্স ইঞ্জুরির প্রবণতা সোয়েমিনি কার্ভাহাল কে দিয়ে লা-লীগা চালিয়ে নিয়েছে কোনরকম। কিন্তু চ্যাম্পিয়ন লীগের বিষয়টা ভিন্ন,মাঠের খেলার চেয়েও ট্যাক্টিক্যাল খেলাটা বেশি হবে,মডার্ণ ফুটবল বনাম ওল্ড স্কুল ট্যাক্টিস।

সব ট্যাক্টিক্যাল,ট্যাকনিকেল হিসেব করার পরেও যা দাড়ায় তা হল চ্যাম্পিয়ন লীগ ও রেয়াল মাদ্রিদ। পেপের মত কোচ যখন রেয়াল মাদ্রিদকে সর্বোচ্চ আসনে রেখে কথা বলে তখন বুঝতে বাকি থাকেনা কিছু। এছাড়াও চ্যাম্পিয়ন লীগ কে বলা হয় রেয়াল মাদ্রিদের পৈতৃক সম্পত্তি।

অন্যদিকে রেয়াল মাদ্রিদ যদি তাদের এট্যাকিং মিড এবং উইং লাইন ধরে খেলতে পারে তবে ম্যানচেস্টার সিটিকে গুড়িয়ে দেওয়া কোন ব্যাপারই না,এইটা সবারই জানা কথা। আর আমি ব্যাক্তিগত ভাবে মনে করি রেয়াল মাদ্রিদের ভাবা উচিৎ কেভিন ডি ব্রুইনা কে নিয়ে। এই একটা লোককে যদি রেয়াল মাদ্রিদ ব্লক করতে পারে তাহলে সিটির পুরো ম্যাচই শেষ। সিটির মিডফিল্ড থেকে বল সাফ্লাই এবং ডিফেন্সিভ মিডের আরেকজন নায়ক হয়ে উঠে পারে রদ্রি,গত সিজনে দুর্দান্ত পারফরম্যান্স করা রদ্রি কে থামানোর জন্য আলাদা করে ভাবতে হবে কার্লো আনচেলত্তি কে।

সর্বপরি কাগজে কলমে দুই দল ফ্যাভারিট হলেও হাজার মাইল এগিয়ে আছে রেয়াল মাদ্রিদ,পেপ নিজেও এইটা জানে,ফার্স্ট লেগ সান্তিয়াগো বার্নাব্যুতে যাই হোক না কেন সেকেন্ড লেগ ইত্তিহাদে জয়ের বিকল্প কিছু নেই,অথবা ড্র,তবে ড্র নিয়ে সন্তুষ্ট থাকার মত দল মাদ্রিদ নয়,আর এর জন্য মাদ্রিদকে বার্নাব্যুতে জিততে হবে জিততেই হবে।

রেয়াল মাদ্রিদের জন্য কোন কিছু অসম্ভব না,রেমনটাডা রেয়ালের ভেইনে,মাদ্রিদিস্তারা ৯৬ মিনিট অব্দি অপেক্ষার পর ম্যাচ হাতে নিয়ে বাড়ি ফেরার অভ্যাসটাও নতুন কিছু নয়।

আভিজাত্য আর সাফল্য পরিপূর্ণ এই ক্লাবটি এগিয়ে যাক আরো একবার,এগিয়ে যাক সবকিছু ছাড়িয়ে অন্যান্য উচ্ছতায়,মাদ্রিদ টু ওয়েম্বলি,আরো একটা ইতিহাস রচনা হোক ইংল্যান্ডের মাটিতে,সাদা সফেদ জার্সিতে মোড়ানো মদ্রিচ ক্রুসরা হয়ে উঠুক আরো একবার চির সবুজ তরুণেত ন্যায়।

uno dos tres,hala madrid

মন্তব্য ৪ টি রেটিং +১/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ১৬ ই মার্চ, ২০২৪ ভোর ৫:৩৯

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন: বড়ই সৌন্দর্য।

২| ১৬ ই মার্চ, ২০২৪ বিকাল ৫:৩৯

রাজীব নুর বলেছেন: ওকে।

৩| ১৮ ই মার্চ, ২০২৪ সকাল ৯:১৬

আদিত্য সিংহম বলেছেন: এবার সহজ হবে না। রদ্রির ওপর আলাদা নজর রাখতে হবে মাদ্রিদের

২৫ শে মার্চ, ২০২৪ ভোর ৪:১৩

রিয়াজ হান্নান বলেছেন: এবার আরো সহজ হতে পারে,বেলিংহাম কে নিয়ে ব্যস্ত থাকতে হবে রদ্রি ও স্টোনসের,কাইল ওয়াকার ভিনি কে নিয়ে,ক্রুসের লং পাস,ভালভার্দের পুরো মাঠে বিচরণ সোয়েমিনি ডি ব্রুইনাকে ব্লক রাখবে,হল্যান্ড বল না পেলে,বা পেলেও রুডিগার ব্লক করবে। রদ্রিগোকে,ব্রাহিম,কিংবা মদ্রিচকে আটকাতে হিমসিম খেতে হবে পেপ কে। সাথে প্রিমিয়ার লীগের জটলা তো আছেই পেপের কাধে,সব মিলিয়ে অত সহজ হবেনা। একজন নাম্বার নাইন থাকলে মাদ্রিদের এই দুশ্চিন্তা করতে হতনা।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.