নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

অশান্ত বাশিওলা

raselabe

তাই মনে হয় আমি বড় স্বার্থপর।

raselabe › বিস্তারিত পোস্টঃ

চাকুরির কত প্রকার ও কি কি?????

১২ ই ডিসেম্বর, ২০১৪ বিকাল ৫:৪৮

ততবির কি,,,, আমরা আজ ততবির বলতে বুঝি কোন চাকুরি বা কোন পদে অধিষ্ঠিত হতে কাহারু কাছে ধরনা দেয়া। তবে সর্ত থাকে যে ওই পদের জন্য যোগ্য নই।
আবার যোগ্যতা থাকার পড়েও তদবির করা।

তদবিরে প্রকার ভেদ,,,,, অবস্তা বা সিচুয়েশন ভেদে ততবির অনেক প্রকারের হয়। যা আমার ছোট্ট প্রকার ভেদে আছে,,,
১. মামা বা চাচা তদবির : এখানে আমার কেউ কোন বড় খমতাশীল পদে আছে, তার মাধ্যমে উপর মহলে যোগাযোগ করা।
২.রাজনৌতিক তদবির: কখন কোন দল ক্ষমতায় আছে তার উপর নির্ভর করে সেই দলের সিল লাগানো।
৩. টাকার ততবির :আমার যোগ্যতা আছে কি নাই তা না ভেবে শুধু ভাবে টাকা দিয়ে চাকুরির চাহিদা করা।
আমি সব সময় ভাবি আমি কোন ততবির করব। কারন আমার কোন ততবীর করার মত ক্ষমতা নেই। তাহলে কি আমি কোন দিন চাকুরি পাব কিনা? কখনও কাহারো কাথা শুনে নিজে একটু ঊৎশাহ পাই। কিন্তু যখন দেশের অবস্থা দেখি আবারও সতাশ হয়। সবাই বলে ততবীর ছাড়া নাকি আজ কাল চাকুরী মেলে না। কিন্তু আমি হিসেব মিলাতে পারি না আমার কি করা উচিৎ? আমি সব সময় হতাশায় ভুগি.

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.