নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি মুক্ত মনের মানুষ

অহরহ

অহরহ › বিস্তারিত পোস্টঃ

জীবন প্রবাসে......., নদীর নাম Peace River

২৭ শে জুলাই, ২০২৩ সকাল ৭:১৯

দেশের নাম বাংলায় তিন অক্ষরের, অনেক বড় দেশ। এখানে গ্রীষ্মকাল। আমার কাজবাজ তেমন নেই, শুধু ঘুরে বেড়ানো ছাড়া। নির্জন, নিভৃত, নিসর্গ.... বরাবরই আমার খুব বেশি ভালো লাগে। আজ সোমবার। নদীর পাড়ে বসে আছি আমি। কেউ নেই কোথাও, শুধু আমি। দুরে কাঠবিড়ালি খশ খশ শব্দে এই গাছ থেকে অই গাছে। সকালের সূর্যকে নিরীক্ষণ করে বুঝতে পারলাম এখন ভর দুপুর। বসেই আছি আমি একা, ধূসর একাকীত্ব। হঠাৎ পুলকে একটু নড়েচড়ে বসলাম!! চিকন চাকন উঠতি বয়সের একটা ছেলে সাইকেল থামিয়ে আমার পাশেই একটু দুরে বসলো। গ্রীষ্মের রোদে ঝলসানো মুখ তার, চোখাচোখি হাই, হ্যালো, শুধু এইটুকুই। ব্যাকপ্যাক থেকে ম্যাকডোনাল্ডের কিনে আনা বার্গার, ফ্রাইস আর ড্রিংস বটল সযতনে গুছিয়ে বেড় করে আমাকে বল্লো খাবে নাকি। আমি হাসি দিয়ে বল্লাম, নো, থ্যাং ইউ। নির্বিকার আমি পুলকিত চিত্তে ফাঁক ফোকর দিয়ে তাকিয়ে দেখি তাকে। এরই মধ্যে কখন যে চেটেপুটে দ্রুতই সে খাবার পর্ব শেষ করে ফেল্লো বুঝতেই পারলাম না।

পরাণের গহীনে ক্ষনিক ওলট পালট করে ছেলেটা আবার সাইকেলে প্যাডেল মেরে চলে গেল। যাওয়ার আগে আমাকে শুধু বল্লো, হ্যাভ এ নাইস ডে।





মন্তব্য ২ টি রেটিং +২/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ৩১ শে অক্টোবর, ২০২৩ দুপুর ১২:১৯

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন:


এটা কোন দেশ?
কানাডা?
আমার স্বপ্নের দেশ।

২| ২৩ শে এপ্রিল, ২০২৪ সকাল ৭:৫৮

শায়মা বলেছেন: ভাইয়ার কি কোক আর বার্গার অনেক পছন্দের খাবার?

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.