নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

\"বিদ্বানের কলমের কালি শহীদের রক্তের থেকে মুল্যবান\"\nআল্লাহ সেই কলমের কালি ব্যায় করার তৈফিক দান করুন ।

মোঃ আমানউল্লাহ

মরতেই হবে যখন,শহীদি মরন দিও আমাকে।

মোঃ আমানউল্লাহ › বিস্তারিত পোস্টঃ

নতুন ভোটার? NID Card পান নি? তাহলে এখনই অনলাইন থেকে আপনার NID কার্ডের সফটকপি সংগ্রহ করুন যা দ্বারা সিম রেজিস্ট্রেশন সহ যাবতীয় কাজ করতে পারবেন...

১৭ ই এপ্রিল, ২০১৬ বিকাল ৩:৪০

আসছালামুআলাইকুম!
যারা নতুন ভোটার হয়েছেন কিন্তু NID card হাতে না পাওয়ার কারণে সিম রি-রেজিস্ট্রেশন করতে পারছেন না তাদের জন্য লিখতে বসলাম আজকের এই টিউন। এখন আপনি চাইলেই অনলাইন থেকে আপনার NID কার্ডের সফট-কপি সংগ্রহ করে সেটা দিয়ে সিম রি-রেজিস্ট্রেশন করতে পারবেন। তো কথা না বাড়িয়ে চলুন দেখি কিভাবে অনলাইন থেকে আপনার ভোটার আইডি কার্ড বা NID কার্ডের সফট-কপি সংগ্রহ করবেন?

শুরুতেই একটা বিষয় আগে ক্লিয়ার করে নিই তা হল আপনি যখন ভোটার হয়েছিলেন তখন আপনাকে একটি ফরম পূরণ করতে হয়েছিল এবং যখন নিজের ছবিসহ নাম ঠিকানা আপডেট করিয়েছেন তখন আপনাকে ঐ ফরমের নিচের অংশটি কেটে দেয়া হয়েছিল যেটি আপনার কাছে আছে ।

এখন প্রথমেই আপনাকে বাংলাদেশ নির্বাচন কমিশনের ওয়েব সাইটে প্রবেশ করতে হবে। বাংলাদেশ নির্বাচন কমিশনের ওয়েবসাইট ভিজিট করতে এই https://services.nidw.gov.bd/voter_center লিংকে ক্লিক করুন।

এরপর নিচের মত আসবে,


উপরের পেইজের ১ম বক্সে "ফরম নম্বরে" মার্ক করে আপনার ভোটার নিবন্ধন ফরমের ঐ ৮ সংখ্যার স্লিপ নম্বর দিন। এরপর বাঁকি সব কিছু ঠিকঠাক পূরন করে "ভোটার তথ্য দেখুন" বাটনে ক্লিক করলেই নিচের চিত্রের মত তথ্য দেখতে পাবেন।



এখন উক্ত পেজ থেকে আপনার NID নম্বরটি লিখে নিন। তারপর খেয়াল করুন ঐ পেজে উপরের অংশের মেনুবারে "রেজিস্টার" লেখা আছে। সেখানে ক্লিক করুন। তাহলে নিচের মত পেজ আসবে। এবার সব কিছু ঠিকঠাক পূরণ করুন।



রেজিস্টার সফল হয়ে যাবার পর এখন লগিন করার পালা। লগিন করতে এখানে ক্লিক করুন। তাহলে নিচের মত পেইজ আসবে,





ওখানে সব তথ্য ঠিকঠাক দিন এবং ভেরিফিকেশনের জন্য মোবাইল বাছায় করুন। তারপর সামনে বাটনে ক্লিক করে মোবাইলে প্রাপ্ত কোড দিয়ে সাবমিট করুন। তাহলেই পেয়ে যাবেন আপনার কাঙ্খিত NID কার্ডের তথ্য। যেটি দেখতে নিচের মত,



এখন যদি আপনি আপনার NID কার্ডের সফট-কপি ডাউনলোড করতে চান তাহলে উপরের তীর চিহ্নিত স্থানে অর্থ্যাৎ "পরিচয় বিবরণীতে" ক্লিক করুন। তাহলেই আপনার NID কার্ডের সফট-কপি ডাউনলোড হয়ে যাবে। এখন সেটা প্রিন্ট আউট করে আপনার সিম রি-রেজিস্ট্রেশন কিংবা NID সংশ্লিষ্ট যে কোন কাজে লাগাতে পারেন।



ব্যক্তিগত প্রয়োজনেফেসবুকে আমি

মন্তব্য ২২ টি রেটিং +১/-০

মন্তব্য (২২) মন্তব্য লিখুন

১| ১৭ ই এপ্রিল, ২০১৬ বিকাল ৩:৫৮

রানার ব্লগ বলেছেন: 404 Page Not Found

The page you requested was not found.

১৭ ই এপ্রিল, ২০১৬ বিকাল ৪:০৩

মোঃ আমানউল্লাহ বলেছেন: বুঝিয়ে বলুন...

২| ১৭ ই এপ্রিল, ২০১৬ বিকাল ৪:০৫

রানার ব্লগ বলেছেন: লিঙ্ক কাজ করছে না ।

৩| ১৭ ই এপ্রিল, ২০১৬ বিকাল ৪:১০

মোঃ আমানউল্লাহ বলেছেন: এখন পর্যন্ত সব লিংকগুলো কাজ করছে...
দয়া করে আর একবার চেস্টা করুন.....
ধন্যবাদ

৪| ১৭ ই এপ্রিল, ২০১৬ বিকাল ৪:২৮

শারলিন বলেছেন: যাদের এন আই ডি নাই তারা কি করবে?
জান থাকলে জানাবেন

৫| ১৭ ই এপ্রিল, ২০১৬ বিকাল ৪:৪৪

মোঃ আমানউল্লাহ বলেছেন: জন্মনিবন্ধন দিয়ে ছয় মাসের জন্য সিম রি-রেজিস্ট্রেশন করা যাচ্ছে....
আশা করি উত্তর পেয়েছেন..
ধন্যবাদ

৬| ১৭ ই এপ্রিল, ২০১৬ বিকাল ৪:৪৮

াপুরবো সারকের বলেছেন: লিনক পরিবতন হয়েছে https://services.nidw.gov.bd/voter_center



৭| ১৭ ই এপ্রিল, ২০১৬ বিকাল ৪:৫১

াপুরবো সারকের বলেছেন: লিনক টা ঠিক করেন সার https://services.nidw.gov.bd/voter_center

১৭ ই এপ্রিল, ২০১৬ বিকাল ৪:৫৩

মোঃ আমানউল্লাহ বলেছেন: আপনাকে অসংখ্য ধন্যবাদ....

৮| ১৭ ই এপ্রিল, ২০১৬ বিকাল ৪:৫৬

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: অনুগ্রহ করে মুল পোস্ট থেকে ব্যক্তিগত ফেসবুক লিংকটি সরিয়ে নিন। পোস্টে যে কোন ব্যক্তিগত সাইটের লিংক, মোবাইল নাম্বার ইত্যাদি সংযুক্ত করাকে আমরা অনুমোদন করি না।

৯| ১৭ ই এপ্রিল, ২০১৬ বিকাল ৫:০৮

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: আপনার জানতে চাই নামক পোস্ট আমাদের দৃষ্টি আকর্ষন করেছে। বর্তমানে কারো বিরুদ্ধে অভিযোগ আনার সবচেয়ে বড় হাতিয়ার হচ্ছে ইসলাম বিরোধী লেখা লিখেছে বা নাস্তিকতাকে মদদ দিচ্ছে।

আপনি সেই একই অভিযোগ আমাদের প্ল্যাটফর্মের দিকে ছুড়েছেন। আমরা এর তীব্র প্রতিবাদ জানাই। পাশাপাশি, প্রপাগান্ডা ছড়িয়ে, অস্থিরতা সৃষ্টির, নিরাপত্তা হুমকির কথা মাথায় রেখে এই বিষয়ে আইনগত সুবিধা পাবার লক্ষ্যে, আপনার যোগাযোগ তথ্য, ছবি ইত্যাদি আমরা সংরক্ষন করেছি।

আপনার জানার সুবিধার্থে জানিয়ে রাখি, সামহোয়্যারইন ব্লগে ইসলাম ধর্ম সংশ্লিষ্ট অনেক ভালো পোস্ট আছে, এখানে অনেক মুফতি, যারা সঠিক পড়াশোনা করেছেন, ভালো জানেন ইসলাম বিষয়ে নিয়মিত লিখেছেন। প্রথম পাতার বৈচিত্র্য রক্ষার্থে মানহীন, অর্থহীন, ইতিপূর্বে যে বিষয়ে বহু লেখা প্রকাশিত হয়েছে, ছবি দেয়ার নাম করে অপ্রাসঙ্গিক ছবি, বিভৎস ছবি, কপি পেস্ট ছবি ইত্যাদি দেয়ার কারনে আমরা যে কোন পোস্ট মুছে দিতে পারি। যদি বার বার কেউ এই ধরনের পোস্ট দেয়, তাহলে সুষ্ঠ ব্লগিং পরিবেশ নিশ্চিত করার স্বার্থে তাঁকে আমরা বন্ধ করে দিতে পারি।

যে কোন অভিযোগ করার পূর্বে সংঘঠিত ঘটনার ব্যাপারে জানার চেষ্টা করুন। নইলে প্রপাগান্ডা ছড়ানোর দায়ে, নিরাপত্তা হুমকির মুখে ফেলার জন্য আপনাকে জবাবদিহীতা মুখোমুখি দাঁড় করানো হতে পারে।

২০ শে এপ্রিল, ২০১৬ দুপুর ২:৪৯

মোঃ আমানউল্লাহ বলেছেন: জেনে খুশি হলাম আমার পোস্টটি আপনাদের দৃষ্টি আকর্ষেনের মাধ্যমে সার্থকতা অর্জন করেছে.....
আসলে অন্যকে হেয় করে লেখালেখি করা আমার কাম্য নয়.
আমি সামুর বিরুদ্ধে কোন অবিযোগ আনতে চাইনি...
শুধু জানতে চেয়েছিলাম...
আমার "জানতে চাই" শিরনামের পোস্টে প্রাপ্ত মন্তব্যগুলো সত্যিই পীড়াদায়ক....
আশা করি ব্যাপারটা খতিয়ে দেখবেন.
পরিশেষে আপনাদের কাছে একটাই অনুরোধ"কেউ ইসলামপন্থী পোস্ট দিলেই তাকে লাল ঘরে পাঠিয়ে দিবেন না"

ব্যাপারটা জ্ঞাত করার জন্য আপনাকে অান্তরিক ধন্যবাদ....

১০| ২০ শে এপ্রিল, ২০১৬ দুপুর ২:৫৭

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: আপনি যে মিথ্যে প্রপাগান্ডা ছড়াচ্ছেন, সেই ব্যাপারে তো কিছু জানালেন না? মানে কি আপনি তাহলে জেনে শুনেই এই ধরনের প্রপাগান্ডা চালাচ্ছেন?

২০ শে এপ্রিল, ২০১৬ বিকাল ৩:১৭

মোঃ আমানউল্লাহ বলেছেন: আপনি বলতে পারবেন আমার পোস্টগুলা ভিত্তিহীন?

১১| ২০ শে এপ্রিল, ২০১৬ বিকাল ৩:৫৯

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: হ্যাঁ, আপনার পোস্ট এবং অভিযোগ সমুহ ভিত্তিহীন। আপনি বলেছেন, এখানে ইসলাম নিয়ে কেউ লিখলেই, তাকে ব্যান করা হয়। এই তথ্য আপনি কোথায় পেয়েছেন?

২০ শে এপ্রিল, ২০১৬ বিকাল ৫:১৬

মোঃ আমানউল্লাহ বলেছেন: আমি আক্ষেপের সাথে বলেছি...
এনিওয়ে, পোস্টটা আমি রিপাবলিশ করি নাই তো?

১২| ২০ শে এপ্রিল, ২০১৬ বিকাল ৫:২০

মোঃ আমানউল্লাহ বলেছেন: পরিচিতজনরা বলল তাই...
পরিচিত এক ছোট ভাইকে ব্যান করা হয়েছিল যার লেখাগুলা সত্যিই সাজানো গুছানো ছিল...
সামুতে পদার্পনের কিছু দিনের মধ্যে তাকে ব্যান করা হয়...

১৩| ২০ শে এপ্রিল, ২০১৬ সন্ধ্যা ৬:১৭

উলে উলে বাবুতারে বলেছেন: অবশেষে বেরিয়ে এলো শফিক রেহমানের থলের বেড়াল। সজীব ওয়াজেদ জয় সম্পর্কে যুক্তরাষ্ট্রের আইনশৃঙ্খলা বাহিনীর কাছে সংরক্ষিত তথ্য পেতে ঘুষ লেনদেনের ঘটনায় দণ্ডিতদের সঙ্গে একাধিক বৈঠকের কথা স্বীকার করেছেন শফিক রেহমান।

রিমান্ড চলাকালীন সময়ে অফিসারদের খাওয়ানোর জন্য পাতিল থেকে দুটো সিদ্ধ ডিম উঠানো হলে তা দেখে কোনো কারণে একটু ভড়কে যান শফিক রেহমান। তারপরই তিনি তোতলানো শুরু করেন। ডিম দুটো একটি প্লেটে করে রিমান্ড চেম্বারের টেবিলের সামনে আনা হলেই কাপুনি শুরু হয় তার। একপর্যায়ে তিনি হরহর করে সব গোপন তথ্য বলে দিতে শুরু করেন।



এরপর আলামত সংগ্রহের জন্য শফিক রেহমানকে সাথে নিয়ে গোয়েন্দা পুলিশ তার বাড়িতে তল্লাশি চালালে তার বিছানার তোশকের নিচ থেকে ৮পিস যৌন উদ্দীপক ভায়াগ্রা, ভারতীয় 'উস্তাদ কনডম' ও কিছু চটি ম্যাগাজিন সহ প্রায় সতেরো লোকাল পর্নোগ্রাফির সিডি জব্দ করা হয়।

এদিকে শফিক রেহমানকে নিয়ে গোটা অনলাইন জুড়ে চলছে তীব্র নিন্দা ও সমালোচনা। এমনই একজন বিক্ষুদ্ধ ব্যক্তি, ফেসবুকের জনপ্রিয় মুখ খস্তগীর প্রথম আলু সাংবাদিককে জানিয়েছেন, "লাল গোলাপ দিয়ে টাক ঢাকার চেষ্টা করতে গিয়ে এমন কাবজাবে পড়তে হবে, শফিক এটা জিন্দেগিতেও ভাবেনি। কিন্তু আল্লাহর কি কুদরত। এই শেষ বয়সে এসে ঠিকই পক্ষী মারা খেলেন শফিক রেহমান।"

১৪| ২০ শে এপ্রিল, ২০১৬ সন্ধ্যা ৭:৩৮

মোঃ আমানউল্লাহ বলেছেন: কোথায় কি মন্তব্য করছেন?

১৫| ২১ শে এপ্রিল, ২০১৬ ভোর ৬:০১

মোঃ আমানউল্লাহ বলেছেন: মানে কি?

১৬| ২৭ শে সেপ্টেম্বর, ২০১৮ সকাল ৯:০৪

Multi clipping path বলেছেন: ভাইয়া আমি তো আমার ন্যাশনাল আইডি কার্ড হারিয়ে ফেলেছি এই লিঙ্কে গিয়ে কি সেটা আমি তুলতে পারব .অরজিনাল এর মতোই কাজ করবে

১৭| ২৬ শে জানুয়ারি, ২০১৯ সন্ধ্যা ৭:০৪

KHALED Mahmud বলেছেন: হচ্ছেনা বার বার service error দেখাচ্ছি এখন কি করতে পারি??

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.