নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমাকে ভালবাসার পর আর কিছুই আগের মত থাকবে না তোমার,\nযেমন হিরোশিমার পর আর কিছুই আগের মতো নেই\nউত্তর থেকে দক্ষিণ মেরু পর্যন্ত।

লিখন২০১৬

লিখন২০১৬ › বিস্তারিত পোস্টঃ

ডাবগাচডা আমার

০৩ রা জুলাই, ২০২৪ বিকাল ৫:১৩

এক পাড়ায় এক গুন্ডা আছিলো। চুরিদারি, গুম খুন কইরা সে বারংবাং ধরা খাইত। পেত্যেকবারই বিচার সালিশ বইসলে লোকে বলিত- চুরি করিলি কেন? সে বলিত লোকেজনে দূয়ার আটিয়া ঘুমাইনা কেন? ইডা কি আমার দুষ? গুম করিলে ধরা খাইলে লোকে বলিত গুম করিলি কেন? সে বলিত ঐ লোক আমারে গালি দিসিলো তোরে তোরে মুইত্যা ভাসায়া দিমু, কেহ খুজিয়া পাইবে না তাই তারেই গুম কইরা দিলাম। কেহই তারে খুজিয়া পাইতসে না। খুন করিলে লোকে বলিত খুন করিলি কেন? সেই লোক বলিত ঐ লোক চাকু লয়া বইসা ছিলো কেন? তাই তারেই খুন কইরা দিলাম। আমার কি দুষ ইখানে? মোদ্দা কথা তাহার কুনো দুষ নাই হক্কল দুষের দুষি অন্য লোকেজনে। হক্কলে দুষী, হক্কলে অপরাধী, হক্কলে মূর্খ, গর্ধব তয় তিনি বালা, নির্দোষ। হেষে একদিম বেডা ডাবগাছে উডিয়া ডাব পাড়িতে গিয়া বেমক্কা গাচ হইতে পড়িয়া ধরাশায়ী হইয়া চেচাইতে লাগিলো। কেডা কোনপে আছেন বাহে আমার কোমর ভাঙ্গি গেছে। আমারে এলা উডান দরি। লোকজন আহে না, হক্কলেই নীরব। হেষে চেচানীতে দুএকজনার দয়া হইলো। তারা গিয়া তারে টাইনা উডাইয়া কহেন, চাচা আপনে অন্যের গাছে উডছেন কেলা। চাচামিয়া কহেন, উডছি বালা করছি। তালগাচডা আমার।

মন্তব্য ২২ টি রেটিং +৩/-০

মন্তব্য (২২) মন্তব্য লিখুন

১| ০৩ রা জুলাই, ২০২৪ রাত ৮:১৫

ভুয়া মফিজ বলেছেন: সে বলিত ঐ লোক আমারে গালি দিসিলো তোরে তোরে মুইত্যা ভাসায়া দিমু, কেহ খুজিয়া পাইবে না তাই তারেই গুম কইরা দিলাম। সব সময়ে সাথে একটা লাইফ জ্যাকেট রাখবেন। ভাসার রিস্ক থাকবে না। =p~

০৩ রা জুলাই, ২০২৪ রাত ৮:৩১

লিখন২০১৬ বলেছেন: ভাই গোফরাইন্না বলছে সে আর সোনাগাজী মুতলে নাকি আমরা হগলডে ভাইসা যামু। আমার জানবার বড় শখ কোন দেশি বহুমুত্রা রোগে মানইসেরে ভাসায়া লয়া যায়?

২| ০৩ রা জুলাই, ২০২৪ রাত ৮:৪৯

অপু তানভীর বলেছেন: দিনে কত লিটার পানি খায় ? এতো মুত বাইর হয় কিভাবে? :||

০৩ রা জুলাই, ২০২৪ রাত ৮:৫৩

লিখন২০১৬ বলেছেন: জানিনা বাহে। দুইজনে মিল্লা মুতবার চায়। দুইজন মিল্লা সোনাগাজী মুতবার চায় কিনা জানিনা তয় গোফরাইন্না চায়। তার একার মুতে জোর নাই সাথে সোনাগাজি থাকিলে তার মুতের জোর বাড়ে।

৩| ০৩ রা জুলাই, ২০২৪ রাত ৮:৫৫

লিখন২০১৬ বলেছেন: এমডিমুসাবাহে আমারে লাইক দিসে, তিনারে দইন্যবাদ।

৪| ০৩ রা জুলাই, ২০২৪ রাত ৮:৫৯

লিখন২০১৬ বলেছেন: মুসাবাহে কমেন্টবক্স অফ রাখছেন কেলা?

৫| ০৩ রা জুলাই, ২০২৪ রাত ৯:০০

ভুয়া মফিজ বলেছেন: ভাই গোফরাইন্না বলছে সে আর সোনাগাজী মুতলে নাকি আমরা হগলডে ভাইসা যামু। দুইজনে একসাথে এই অপকর্ম করলে তা চিন্তার বিষয় বটে!! লাইফ জ্যাকেট সাথে রাখা ছাড়া আর উপায় দেখছি না!! তাছাড়া ইউরিনে প্রচুর ক্ষতিকর ব্যাকটেরিয়াও তাকে। সাবধানে থাইকেন। B:-)

অল দ্য বেস্ট!!!!

০৩ রা জুলাই, ২০২৪ রাত ৯:০৩

লিখন২০১৬ বলেছেন: কি কইলেন বাহে? আর কুনো উপায় থাকপেনা কেলা? উপায় জানা আচে আমার।
মেশিনকাডা B-))

৬| ০৩ রা জুলাই, ২০২৪ রাত ৯:৩৪

ক্রেটোস বলেছেন: শেষে এসে ডাবগাছ তালগাছ হয়ে গেল।

০৩ রা জুলাই, ২০২৪ রাত ৯:৫৪

লিখন২০১৬ বলেছেন: হ গোফরাইন্না আর সোনাগাজির কাচে এমুনই অয়। ওগো কাচে ডাবগাচ, তালগাচ, বেলগাচ সব এক। তয় গোফরাইন্না বাহে কক্সেস গিছেন, যাইবার আগে সোনামিয়ারে সাবধান কইরে গিছেন। বডিগার্ড গোফরাইন্না ভয় পাইতেসেন উনার অবর্তমানে কেডা হ্যারে কিবা কয়। বডিগার্ড গোফরাইন্না না থাকলে কারা আবার মুইতা ভাসায়া নিয়া যয় সোনামিয়ারে ইডাই তার চিন্তা।

৭| ০৩ রা জুলাই, ২০২৪ রাত ৯:৪২

ক্রেটোস বলেছেন: দুইজনে একসাথে এই অপকর্ম করলে তা চিন্তার বিষয় বটে!! লাইফ জ্যাকেট সাথে রাখা ছাড়া আর উপায় দেখছি না!!

আপনি এই নিয়ে আছেন আর আমার তো মনে হয় এই মূত্রশোধন করে তো সাপ্লাই দেয়া যায়। মডু সাহেব তো মনে হয় এই আশাতেই আছেন। তাই তিনি চুপ হয়ে আছেন হয়তো। যাইহোক, ওয়াসাকে জানানো উচিত পানি শোধনের জন্য পানির জোগাড় দেবার সোর্স এই সামুতেই আছে এটা অন্তত ঢাকা ওয়াসাকে জানানো উচিত। কী বলেন লিখন?

০৩ রা জুলাই, ২০২৪ রাত ৯:৫৮

লিখন২০১৬ বলেছেন: আমার মুনে কইতাসে উলডা কথা। উনারা বহুমুত্রায় ভুগেন নিকি পর্দার আড়ালে বইয়া লাম্ফ দিয়া কমেন্টে দামকি দেলেই মুইতে দেন। গোফরাইন্নার লেখার খাতা, বুটিফুল ইউ, আলেকজান্দরসাব সবগুলান লই মুততে বইসেন মনে কয়।

৮| ০৩ রা জুলাই, ২০২৪ রাত ৯:৫৩

ধূম্র ধূম্রাট বলেছেন: আরে বাঁহে আপনি তো দেইখচি গফু ডাকাইতকে একেবারে খেইলে দিয়েচেন। আপনি সত্যই ঝিরো ঝিরো ছেবেন B-)

০৩ রা জুলাই, ২০২৪ রাত ১০:০০

লিখন২০১৬ বলেছেন: গফু ডাকাইত নিহি? মনে তো কয় গফু চামচিকি। যেই হারে সোনামিয়ার লগে চামচিকি করে, এক লগে মুইত্তেও চায় তাতে মুনে কয় না বেডা ডাকাইত হইবার পারবো। বেডা চামচিকি মুইতে ভাসায়

৯| ০৩ রা জুলাই, ২০২৪ রাত ১০:২৭

ধূম্র ধূম্রাট বলেছেন: গফু ডাকাইত বইলচি কারণ মডু বাহে তাকে আবার সমঝি করি চলে তো সে জইন্যে, এই গফু ডাকাইত একবার মডুকে দেইখে লিবে কয়াছিলো এরপরের থেইকা দেখি মডু বাঁহে আর বোলগে আসিচ্চে লয় তাই ভাইবে বসলাম যে না জানি এই গফু কত্ত বড় ডাকাইত যার ডরে হেভি ওয়েট মডু বাঁহে আর আসিচ্চে না। আপনিই কন দেহি ভাই ঝিরো ঝিরো ছেবেন, ডাকাত না হলি পরে যাকে তাকে কতল কইরে দেয় মডু তাকে কিছু কলো না। ইডা ডরের কতা নয় বাঁহে !

০৩ রা জুলাই, ২০২৪ রাত ১০:৪৭

লিখন২০১৬ বলেছেন: কারে কতল কইত্তে চাইচে, মডুরে নি? গফরাইনা লিজে এবং লেখার খাতা, বিউটিফুলইউ, আলেকজান্দরসাব হক্কলডিরে লয়া সোনামিয়ার পা চাইটা জাতিত উটতিসে আর উনি কইরবেন কতল? হালারপো কারে কতল কত্তি চাচ্ছে, হালায় দেহি সেদিন কচ্চে ওরে নাকি জামাইত্যা শিবির‌্যারা কতল করতি চায়। মানি সোনামিয়ার লগে কইতেছিলো। হালা মনে কয় এইসব জামাত্যা শিবির‌্যা কইয়া কইয়া দলের আদর কুড়াইতি চাতিছে। এইসব হালারপোর পাছায় দুডা লাথ দরকার দুই সইন্ধা।

১০| ০৪ ঠা জুলাই, ২০২৪ সকাল ১০:০৫

মোঃ মাইদুল সরকার বলেছেন: ডাব গাছটা আপনার হলে , তাল গাছটা কার ভাইজান ?

০৪ ঠা জুলাই, ২০২৪ দুপুর ১২:৪৯

লিখন২০১৬ বলেছেন: আরে ডাবগাচডা, তালগাচডা, বেলগাচডা হক্কলডি সোনামিয়া আর তার বডিগার্ড চামচিকা গোফরাইন্নার। সোনামিয়া পুস্ট দিসে আন্নেরা আলুচনায় আসেন বাহে, আমি কার লগে কি কইচ্চি বলি যান বাহে। সিখানে যারা যারা যাই কইলো, এমনকি গোফরাইন্না বডিগার্ড চামচিকাও কইলো আন্নের এই দুষ, সেই দুষ, এই দুষ। মাগার সে কইলো তালগাচডা আমার আমার কুনো দুষ নাই,বেলগাচডাও আমার আমার কুনো দুষ নাই, ছালগাচ্ডাওআমার আমার কুনো দুষ নাই। মোটকতা তিনার কুনো দুষ নাই, দুষ সব আমগো মুরুক্কো বাঙ্গালিগো। হালায় বুইড়া হইলো তবুও ছাল পাকিলোনা দেহি।

১১| ০৪ ঠা জুলাই, ২০২৪ বিকাল ৪:২৯

দেশ প্রেমিক বাঙালী বলেছেন: পড়ে মজা পেলাম বৈকি।

০৪ ঠা জুলাই, ২০২৪ বিকাল ৪:৫৮

লিখন২০১৬ বলেছেন: বাঙালীবাহে দইন্যবাদ। আমিও মজা পাইচিলাম যহন দেখছি সোনাগাজিবাহে হক্কলডিরে আহবান জানাইতেসে উনার আত্ম সমআলুচনার লাগি মাগার কারো আলুচনাই পাতে নিতেচেন না। মানি যে দুএকজনা উয্যুগি হয়া উনারেঊপদেশ দিতেছিললেন কেমনে কেমনে তিনি আক্রমন চালান আর কেমনে কেমনে তিনি ব্যানহয়া থেইকা বাচিতে পারেন। হক্কল আলুচনা হেষে তিনি তালগাচ বেলগাচ আমগাচ জামগাচ বেগডি এক কইরা ফালাই নিজের কইরে লইতেচিলেন।

১২| ০৫ ই জুলাই, ২০২৪ সন্ধ্যা ৬:২১

সোনালি কাবিন বলেছেন: অই দুইজন শীতকালে মুতলেই তো হয়। তাহলে শীতে সেচের কাজটা সহজ হয়ে যায়।

০৫ ই জুলাই, ২০২৪ সন্ধ্যা ৬:২৯

লিখন২০১৬ বলেছেন: শীতকাল বর্ষাকাল সব কালেই মুতে। এই বহুমুত্রা রোগডা কুন দেশী জানবার মুন চায়। কিছু আগে নতুন বাহে কইলেন আমি নাকি ঘৃনা ছড়াইতেছি তয় তিনারা যখুন গেরাইমা মাইয়াগোরে বস্তি কইয়া ছুডো করেন, মঠেলগোরে ক্লাসি বইলা উন্মাদনা কইরা অন্য মাইয়াগোরে ছুডো করেন ঘিনা ছড়ান তখন উনি কুন কালা চশমা পরি থাকে ইডাও জানবার মুন চায়।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.