নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

প্রিয় ব্লগার, আমার ব্লগে স্বাগতম। এটি একটি মাল্টি নিক। আপাতত ছদ্মনামে লিখতে হচ্ছে।

লেখার খাতা

একটি জামায়াত শিবির মুক্ত ব্লগ। আমার ব্লগে জামায়াত শিবির সম্পূর্ণ নিষিদ্ধ।

লেখার খাতা › বিস্তারিত পোস্টঃ

ব্লগে বিরোধী মতের কাউকে নীতি মালায় নিলে কি সত্যি আনন্দ পাওয়া যায়।

০৪ ঠা মে, ২০২৪ সন্ধ্যা ৬:১৮

ব্লগ এমন এক স্থান, যেখানে মতের অমিলের কারণে, চকলেটের কারণে, ভিন্ন রাজনৈতিক মতাদর্শের কারণে অনেক তর্কাতর্কি বিতর্ক কাটা কাটি মারামারি মন্তব্যে প্রতিমন্তব্যে আঘাত এগুলো যেনো নিত্য নৈমিত্তিক বিষয়। ব্লগটি কেমন? আড্ডার মতো। ধরুন আপনি সন্ধ্যায় আড্ডা দেন নিয়মিত বন্ধুদের সাথে। হঠাৎ কোন বন্ধু আড্ডায় না এলে আপনারা একটা শূন্যতা অনুভব করেন রাইট? ব্লগে ১৫/২০ জন ব্লগার নিয়মিত মন্তব্যে প্রতিমন্তব্যে পোস্টে ব্লগিয় মিতস্ক্রিয়া বজায় রাখেন। হঠাৎ ২/৩ জন কে ব্যান করে দিলে দেখবেন ব্লগ ঠান্ডা হয়ে গেছে। ঈদে মনে করুন পরিবারের সবাই বাড়ি গেছেন। সবাই একত্রিত হলে মনে হয় যেন বাঁধ ভাঙ্গা আনন্দ। কিন্তু ছুটি শেষ হয়ে এলে প্রিয়জন গুলো যখন একজন একজন বিদায় নেন, কষ্ট হয়তো অনেক নাকি? সামুওতো পরিবার একটা? না? অবশ্য পরিবার মনে করবেন শুধু মানুষ। পিচাশ পরিবারের কি বুঝবেন?

আমি এতক্ষণ বলছিলাম মানুষের কথা। কিন্তু মানুষ রূপে অনেক আছেন যারা পিচাশ। যারা মানুষের মাল্টি নিক এক্সপোজ করে অসম্মান করে, ব্লগের মত ওপেন প্ল্যাটফর্মে মানুষের দুর্বল স্থানে আঘাত করে, ব্যক্তি আক্রমণ করে জর্জরিত করে, এবং মতের অমিলের কারণে একজন ডেডিকেটেড ব্লগারকে ব্যান করিয়ে/গালি দিয়ে পৈশাচিক আনন্দ লাভ করেন।


কেউ নীতিমালা ভঙ্গ করলে তাকে নীতিমালায় নিতেই হয়। এতে ব্লগ কর্তৃপক্ষ নিরুপায়। বলছি একজন নিবেদিত প্রাণ ব্লগারকে নীতিমালায় নিলে, যারা পৈশাচিক আনন্দ লাভ করেন তাদের কথা।অথচ এই আনন্দই একজন মানুষকে পিশাচ করে তুলে। সেদিন ব্লগার মোহাম্মদ গোফরানকে নীতিমালায় আনায় একজন ব্লগার গোফরান এর একটি পোস্টের শিরোনামকে বিকৃত করে পোস্ট দিলেন।মন্তব্যে শায়মা আপা, অপু তানভীর, মিরোরডডল, শেরজা তপন, আহমেদ জী এস এর মত সম্মানিত ব্লগাররা উল্লাস করলেন।অথচ এই ব্লগারদের গোফরান যথেষ্ট সম্মান করেন।


সকলের সুবুদ্ধির উদয় হোক। জানি এই পোস্ট পড়ার পর কয়েকজন আমি কার মাল্টি উহা এক্সপোজ করে পৈশাচিক আনন্দ পাবেন। অথচ আমাদের উচিত যে যেই নিকে লিখে স্বাচ্ছন্দ অনুভব করে তাকে সেই নিকে লিখতে দেয়া। অলটারনেটিভ বা ছদ্মনামে লেখা তো দোষেতর কিছু নয়।

মন্তব্য ২৯ টি রেটিং +১/-০

মন্তব্য (২৯) মন্তব্য লিখুন

১| ০৪ ঠা মে, ২০২৪ সন্ধ্যা ৬:৩২

রানার ব্লগ বলেছেন: বিরোধী মত কে দাবিয়ে রাখার অপচেষ্টা এক ধরনের সৈরতান্ত্রিক চিন্তা ভাবনা।

০৪ ঠা মে, ২০২৪ সন্ধ্যা ৬:৫১

লেখার খাতা বলেছেন: ফেরাউন, নমরুদ, এরশাদ, খালেদার ইতিহাস থেকে শিক্ষাগ্রহণ করতে হবে।

২| ০৪ ঠা মে, ২০২৪ সন্ধ্যা ৬:৫৪

কামাল১৮ বলেছেন: যারা যুক্তি দিয়ে কথা বলে না তারাই এমনটা করে।যে কোন বিষয়ে দ্বিমত থাকতেই পারে,সমাধানের পথ হলো আলাপ আলোচনা।সমাধান না হলেও সমস্যা নাই।এই আলোচনা থেকেই পাঠক কিছু একটা ধারনা পাবে।

০৪ ঠা মে, ২০২৪ সন্ধ্যা ৭:০১

লেখার খাতা বলেছেন: আসলে আমরা অধিকাংশ ভন্ড। মানুষের অভিনয় করি। ভেতরে পিচাশ।

৩| ০৪ ঠা মে, ২০২৪ সন্ধ্যা ৭:২৪

মিরোরডডল বলেছেন:





সেদিন ব্লগার মোহাম্মদ গোফরানকে নীতিমালায় আনায় একজন ব্লগার গোফরান এর একটি পোস্টের শিরোনামকে বিকৃত করে পোস্ট দিলেন।মন্তব্যে শায়মা আপা, অপু তানভীর, মিরোরডডল, শেরজা তপন, আহমেদ জী এস এর মত সম্মানিত ব্লগাররা উল্লাস করলেন।অথচ এই ব্লগারদের গোফরান যথেষ্ট সম্মান করেন।

সেই পোষ্টে আমি ১৪টা কমেন্ট করেছি। তারমাঝে একটা কমেন্টও কি দেখাতে পারবে যেখানে ব্লগার গোফরানের পোস্টের শিরোনামকে বিকৃত করা নিয়ে কোন উল্লাস করেছি???
ইন ফ্যাক্ট এসব নিয়ে আমার কোন কমেন্ট নেই।

মাল্টি নিক, স্মকিং এরকম বিভিন্ন বিষয়ে কথা হয়েছে।

সেখানে আমি ক্লিয়ারলি বলেছি :

আসলে কেউ যখন মাল্টি থেকে আসে, সেটা অনুমান করলেও বলে ফেলা ঠিক না, কি দরকার একজন চায় আড়াল থাকতে, তাকে ওপেন না করাই বেটার

তাহলে আমার নাম অভিযোগ লিস্টে কেনো আসলো লেখার খাতা?
Can you please explain?

০৪ ঠা মে, ২০২৪ সন্ধ্যা ৭:৪৮

লেখার খাতা বলেছেন: সম্মানিত ব্লগার,
প্রথমে ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য। দেখুন সে ব্লগার যিনি গোফরান এর পোস্টের শিরোনাম - বিকৃত করে পোস্ট দিয়ে পৈশাচিক উল্লাস করেছেন, তার সাথে আপনার চমৎকার বন্ধুত্ব। ইমপ্যাক্ট সব ব্লগারের সাথে আপনার সুন্দর সম্পর্ক। উক্ত ব্লগার যখন আরেকজন ব্লগারের পোস্টের শিরোনাম বিকৃত করেছেন তখন আপনার মতো সকলের প্রিয় একজন ব্লগারের কি সে পোস্টে মন্তব্য করা উচিত হয়েছে? ব্লগার গোফরান এর ব্লগিং থেকে স্পষ্ট প্রতীয়মান হয় যে, ব্লগার সোনাগাজী আর ব্লগার মিরোরডডল একদিকে দুনিয়া অন্যদিকে। অন্তত তার এই ইমোশান কে সম্মান করে তাকে হেয় করে দেয়া পোস্টে ১৬ টা মন্তব্যের মধ্যে একটা মন্তব্যে আপনি বলতে পারতেন - কারো পোস্টের শিরোনাম বিকৃত করা ঠিক নয়। আপনি কি তা করছেন? অবশ্য আপনি কি করবেন কি করবেন না উহা আপনার ব্যক্তিগত ব্যাপার।
একজন লীগ পন্থী ব্লগারকে নীতিমালায় আনার পরের দিন, একজন বিএনপি জামায়াত পন্থি উল্লাস করে পোস্ট দিলেন, সে পোস্টে আপনি ১৬ টা মন্তব্য করেছেন। যেহেতু গোফরান আপনাকে ভালোবাসে তাই, উহা গোফরানের হৃদয়কে রক্তাক্ত করেছে। আপনি নিজে উল্লাস করেন নি।কিন্তু আপনার মতো মোস্ট পপুলার ব্লগার যদি কাউকে হেয় করে, কিংবা কারও বিপদে উল্লাস করে, কিংবা কারও পোস্টের শিরোনাম বিকৃত করে দেয়া পোস্টে মন্তব্য করেন তাহলে আপনি নিজে উল্লাস না করলেও যারা উল্লাস করেছেন তাদের অনুপ্রাণিত করেছে নিশ্চিত ভাবে বলা যায়।

৪| ০৪ ঠা মে, ২০২৪ রাত ৮:১১

নীলসাধু বলেছেন: ৩ জন বাঙালী এক হলে যেখানে দুই গ্রুপ হয়ে যায় আর এখানে শত নিক মাল্টি নিক। এখানে কখন কী হয়ে তা আগে বলা মুশকিল।

০৪ ঠা মে, ২০২৪ রাত ৮:৫৯

লেখার খাতা বলেছেন: বাঙালী শতভাগ সৎ ও নিরপেক্ষ হবে এমন কল্পনা করাও নির্বুদ্ধিতা।বাঙালী ৫০% সৎ ও নিরপেক্ষ হলেই আলহামদুলিল্লাহ বলা উচিত।

- হুমায়ুন আজাদ -

৫| ০৪ ঠা মে, ২০২৪ রাত ৮:২০

মিরোরডডল বলেছেন:




লেখক বলেছেন: একটা মন্তব্যে আপনি বলতে পারতেন - কারো পোস্টের শিরোনাম বিকৃত করা ঠিক নয়। আপনি কি তা করছেন?

নাহ করিনি কারণ এটা যদি ওয়ান অফ হতো, বলতাম কিন্তু এটা তাদের একটা ongoing issue.
গোফরান তার অলমোস্ট সব পোষ্টেই বিএনপি জামায়াত পন্থিদের নিয়ে লিখতে গেলেই সেখানে আমার কিছু প্রিয় ব্লগারকে উদ্দেশ্য করে কিছু বলে। সেখানেও কিন্তু আমি গোফরানকে বলতে যাই না কেনো এমন লিখছে বা কি লেখা উচিত।

Why would I?

আমার প্রিয় ব্লগার কারা বা আমি কার প্রিয় ব্লগার, এটার সাথে কে কার সাথে কিভাবে আচরণ করবে ওটা সম্পৃক্ত না।
ওদের একে অপরের সাথে কেমন সম্পর্ক সেটা একান্তই তাদের ব্যক্তিগত।

They must have some conflicts.
why would I interfere???
none of them are kids.


০৪ ঠা মে, ২০২৪ রাত ৯:১২

লেখার খাতা বলেছেন: ' গোফরান তার অলমোস্ট সব পোষ্টেই বিএনপি জামায়াত পন্থিদের নিয়ে লিখতে গেলেই সেখানে আমার কিছু প্রিয় ব্লগারকে উদ্দেশ্য করে কিছু বলে '

সম্মানিত ব্লগার,
আবারও ধন্যবাদ। নামাজে ছিলাম তাই জবাবে বিলম্ব হওয়া দু:খ প্রকাশ করছি। দেখুন আমি কোন অবস্থাতেই গোফরানকে প্রোটেক্ট করতে এই পোস্ট দেইনি, এই পোস্টের সকলের জন্য। গোফরানের স্থানে অন্য কেউ হলেও আমি একই কথা বলতাম। আপনিও জানেন আমিও জানি ইমপ্যাক্ট সকলে জানেন গোফরান তার পোস্টে যে ২/১ জনকে টানেন তাদের সাথে তার বিরোধ রাজনৈতিক। তারাও কিন্তু গোফরানকে ছেড়ে কথা বলেন নি।গোফরানকে ইসলাম বিদ্বেষী,ভারতীয় রাজাকার মোটাদাগে সকল রকম ট্যাগিং ব্যাক্তি আক্রমণ শেষ। বরং গোফরান একা তারা অনেকে। মাল্টি নিক সহ অগনিত। এমনকি গোফরান আর সোনাগাজী তাদের ব্লগিং এর বিষয়বস্তুও বটে। সমস্যাটা হলো গোফরানকে নীতিমালায় আনা হলেও তাদের কোন নিককেই কখনো নীতিমালায় আনা হয়নি। আর কাউকে নীতিমালায় নিলে পৈশাচিক উল্লাস করার কিছু আছে? আমরা নিজেরা কতটা নির্দোষ?

০৪ ঠা মে, ২০২৪ রাত ৯:১৭

লেখার খাতা বলেছেন: গোফরান যে ২ জনরে পোস্টে টানেন (তারা আগে গোফরানকে এট্যাক করেছেন প্রমান চাওয়া মাত্র দিতে বাধ্য থাকব) তারা যে আপনার মত ড্যাশিং একজন ব্লগারের প্রিয় ব্লগার সেটা গোফরান কল্পনা পর্যন্ত করেন নি হয়তো।

৬| ০৪ ঠা মে, ২০২৪ রাত ৮:৫৬

কামাল১৮ বলেছেন: @ মিরোর,একজন ব্লগার প্রিয় হয় কি ভাবে?তার লেখার বিষয় প্রিয় হতে পারে।ভালো লিখলে ভালো বলতে হবে,খারাপ লিখলে খারাপ বলতে হবে।ব্যক্তিগত ভাবে চেনা শুনা থাকলে অন্য কথ।
এই যে আমরা কিছু ব্লগারকে প্রিয় করি আর কিছু ব্লগারকে করি অপ্রিয় এটা ভুল।এমনো হতে পারে হয়তো আমি ভুল।যুক্তি দিয়ে প্রমান করতে পারলে মেনে নিবো।

০৪ ঠা মে, ২০২৪ রাত ৯:২০

লেখার খাতা বলেছেন: তিনি আসলে সৎ মানুষ। কখনোই ভালোকে খারাপ আর খারাপকে ভালো বলতে আমি অন্তত দেখিনাই।

৭| ০৪ ঠা মে, ২০২৪ রাত ৯:০৮

মিরোরডডল বলেছেন:





কামালের উত্তর পরে দিচ্ছি, তার আগে লেখক কে বলছি ....

কাউকে পছন্দ করা মানেই এই না যে তাকে ডমিনেইট করা, সে কার পোষ্টে যাবে, কা কে কমেন্ট করবে এগুলো কন্ট্রোল করা।
This is not acceptable, childish behave.

এ লেখায় উল্লেখিত সেই পোষ্টে আমি কমেন্ট করায় আমার খুব প্রিয় এক ব্লগার xyz অভিমানে আমাকে কমেন্ট ব্যান করেছে।
কারণ উক্ত ব্লগার তার পছন্দ না। আবার আমার সেই প্রিয় ব্লগার xyz এর পোষ্টে আমি যাই বলে, আমার আরেক ব্লগ বন্ধু abc ঘোষণা দিয়ে আমার সাথে কন্টাক্ট বন্ধ করেছে, কারণ xyz তার অপ্রিয়।

Sometimes I wonder to think about are we all adults here or still kiddo!!!



০৪ ঠা মে, ২০২৪ রাত ৯:২৪

লেখার খাতা বলেছেন: কাউকে পছন্দ করা মানেই এই না যে তাকে ডমিনেইট করা, সে কার পোষ্টে যাবে, কা কে কমেন্ট করবে এগুলো কন্ট্রোল করা।

আপনি এখানে ভুল বুঝছেন। সামুতে কিছু নিক বিশেষ গুরুত্ব বহন করে। আপনার নিক থেকে কাউকে হেয় করা দেয়া পোস্টে কমেন্ট করলে অন্যজন কষ্ট পাবেন। সেলিব্রেটিদের কখনো দেখছেন কাউকে হেয় করে দেয়া পোস্টে মন্তব্য করতে?

৮| ০৪ ঠা মে, ২০২৪ রাত ৯:২৩

পুরানমানব বলেছেন: ব্লগে বিরোধী মতের কাউকে নীতি মালায় নিলে কি সত্যি আনন্দ পাওয়া যায়।
বিরোধী মত আর সারাক্ষণ আক্রমণাত্বক , বিদ্বেষের লেখার মাঝখানের প্রার্থক্য বুঝিবার মতো সুস্পষ্ট জ্ঞান আপনার নাই। তাই এই আবালমার্কা পোস্ট করিয়াছেন। যাদের নামে তেলবাজি করিতে আসিয়াছেন তাদের মত কিটদিগকে ব্যান করিলে ব্লগ ঠান্ডা হয় না, পরিবেশ টা সুন্দর লাগে, ভদ্রলোকজন স্বস্তি পায়।

০৪ ঠা মে, ২০২৪ রাত ৯:২৯

লেখার খাতা বলেছেন: ব্যবহারে বংশের পরিচয় মন্তব্যে ব্লগারের। আপনার মন্তব্যই বিদ্বেষমূলক অথচ আপনি আসিয়াছেন অন্যের বিদ্বেষের সমালোচনা করিতে। হাইরে বাঙালী!
জনাব পরের বার আক্রমনাত্বক মন্তব্য করিলে আমার এই সুন্দর ব্লগ বাড়িতে আপনি আর অতিথির মর্যাদা পাবেন না। বরং ঘাড় ধরে ব্লগ বাড়ি থেকে বের করিয়া দিতে বাধ্য থাকিব।

৯| ০৪ ঠা মে, ২০২৪ রাত ৯:৪০

কলাবাগান১ বলেছেন: যে যার পোস্টে কমেন্ট করবে সেটা তার ব্যাপার...তবে যারা ১৯৭১ সনের রাজাকারদের সাপোর্টার তাদের পোস্টে গিয়ে হাসি/ঠাট্টা করার মত মানসিকতা কোনদিন হয় নাই
তথা কথিত হেভিওয়েট ব্লগার রা আমার পোস্ট নিয়ে কত খোচা পোস্ট কমেন্ট দিলেন আমাকে...কানে ভাজ পড়ার সাথে হার্টে ব্লক নিয়ে পোস্ট নিয়ে কানে হিরার দুল পড়বে নাকি রূপার দুল পড়ে ছবি তুলবে তা নিয়ে হাসি মসকরা........

০৪ ঠা মে, ২০২৪ রাত ১০:৩৩

লেখার খাতা বলেছেন: যারা ১৯৭১ সনের রাজাকারদের সাপোর্টার তাদের পোস্টে গিয়ে হাসি/ঠাট্টা করার মত মানসিকতা কোনদিন হয় নাই।

হেভি ওয়েট ব্লগার! হা হা! গোফরান সোনাগাজী দুজনই বন্দী। বাঘ বিপদে থাকলে পিপড়াও লাথি মারে! হেভি ওয়েট মনে করে।

১০| ০৪ ঠা মে, ২০২৪ রাত ৯:৪৬

মিরোরডডল বলেছেন:





কামাল১৮ বলেছেন: @ মিরোর,একজন ব্লগার প্রিয় হয় কি ভাবে?তার লেখার বিষয় প্রিয় হতে পারে।ভালো লিখলে ভালো বলতে হবে,খারাপ লিখলে খারাপ বলতে হবে।ব্যক্তিগত ভাবে চেনা শুনা থাকলে অন্য কথ।

বিস্তারিত যাবার আগে ইন শর্ট বলি, কামাল আমার অনেক প্রিয় ব্লগার, আগেও বলেছি ইউ নো অলরেডি।
অথচ কামাল পোষ্ট লেখে না, ভালো না খারাপ লেখে আই ডোন্ট ইভেন নো, ব্যক্তিগত পরিচয়ও নেই।
তাহলে কেনো প্রিয়?
Because of comment.
সব কমেন্ট কি ভালো লাগে?
The answer is No, but maximum comment I like, some I don't.

ঠিক একইভাবে, প্রিয় ব্লগার মানেই তার সব লেখাই ভালো লাগে বা সব কমেন্ট ভালো লাগে তা না। এবং সেটা পসিবলও না।
As a human being none of us flawless.
আমরা নিজেরা যেমন পারফেক্ট নই, অন্যের কাছ থেকেও সম্পূর্ণ পারফেকশন আশা করিনা।

কিছু ব্লগারের লেখার স্টাইল ভালো লাগে, কারো লেখার সাবজেক্ট ভালো লাগে, কারো মন্তব্য প্রতিমন্তব্য ভালো লাগে।
এভাবেই কিছু ব্লগার আমার কাছে প্রিয়, again, that doesn't mean I like their anything everything.

এই যে আমরা কিছু ব্লগারকে প্রিয় করি আর কিছু ব্লগারকে করি অপ্রিয় এটা ভুল।

কিছু ব্লগার প্রিয় মানে অন্যেরা অপ্রিয় সেটা না। এমন অনেক ব্লগার আছে যাদের লেখা কখনও পড়া হয়নি, সো নো কমেন্ট।
আবার প্রিয় ব্লগারদের এমন কিছু লেখাও আছে যেটা পড়ে কমেন্ট করার ইচ্ছা আসে না। সমালোচনাও না। হতেই পারে। তাই সেই পোষ্টে যাই না।

আবার এমন হয়েছে তিনজন ব্লগারের সাথে ভীষণ কনফ্লিক্ট। তাদের লেখা ভালো লাগতো কিন্তু আচরণ অসহনীয়।
তারপরও কি বলবো অপ্রিয়? না, ব্লগে তাদের অনুপস্থিতি আমি মিস করি।

প্রিয় ব্লগার খেলাঘরের কথা যদি বলি, তাকে আমি অনেক পছন্দ করি কিন্তু তার অনেক কিছু নিয়েই দ্বিমত পোষণ করে তার সাথেই সেটা সমালোচনা করি। তাকে নিয়েতো অন্যের সাথে কথা বলার দরকার নেই, যার টা তাকেই বলতে হয়।
দ্বিমত হয় বলে কি সে আমার অপ্রিয় হয়ে যাবে? কখনোই না।

মানুষ মাত্রই পছন্দ অপছন্দ থাকবেই কামাল।
আশা করি কিছুটা হয়তো বোঝাতে পারলাম।



০৪ ঠা মে, ২০২৪ রাত ১০:০১

লেখার খাতা বলেছেন: দেখুন কাল গোফরান এর বিপদ হোক সবার আগে ভুয়া মফিজ এগিয়ে আসবেন, ভুয়া মফিজ দেশে এলে চট্টগ্রাম গেলে গোফরান গলা জড়িয়ে আতিথিয়েতা করবেন। এমন সুন্দর একটা প্ল্যাটফর্মে কেন এত মারামারি হানাহানি ব্যাক্তি আক্রমণ! রাজনৈতিক বিরোধ থাকবেই। তাই বলে কাউকে অসম্মান, আঘাত, কষ্ট দেয়া সত্যি দু:খজনক।

১১| ০৪ ঠা মে, ২০২৪ রাত ১০:০০

দি এমপেরর বলেছেন: আপনাকে গোফরান বলে মনে হচ্ছে! কেমন আছেন?

০৪ ঠা মে, ২০২৪ রাত ১০:০২

লেখার খাতা বলেছেন: মনে হলে ধরেই নিন। তাতে মাইন্ড করার কিছু নাই। আলহামদুলিল্লাহ। আপনি কেমন আছেন?

১২| ০৪ ঠা মে, ২০২৪ রাত ১০:০৬

মিরোরডডল বলেছেন:





কলাবাগান১ বলেছেন: কানে ভাজ পড়ার সাথে হার্টে ব্লক নিয়ে পোস্ট নিয়ে কানে হিরার দুল পড়বে নাকি রূপার দুল পড়ে ছবি তুলবে তা নিয়ে হাসি মসকরা........

কলাবাগানের এরকম পোষ্টগুলো ভালো হয়, অনেক কিছু জানা যায়।
যদি কেউ সেটা নিয়ে হাসাহাসি করে, বুঝতে হবে এটা তাদের স্বভাবগত আচরণ।
অথবা হতে পারে জাস্ট ফান করেছে।
আরেক হতে পারে শত্রুপক্ষ!!!

০৪ ঠা মে, ২০২৪ রাত ১০:৫১

লেখার খাতা বলেছেন: আমরা অন্যদের নিয়ে হাসাহাসি করি অথচ এটা ভাবিনা আমাদের নয়ে কতশত হাসাহাসি করছে।

১৩| ০৪ ঠা মে, ২০২৪ রাত ১০:৩৩

আমি নই বলেছেন: সবক্ষেত্রে আনন্দ লাগেনা কিছু কিছু ক্ষেত্রে আনন্দ লাগে। অনেস্ট ওপিনিয়ন।

জনাব গোফরান এই ব্লগের সবচাইতে বেশি ব্যাক্তি আক্রমন কারি ব্লগার (বর্তমান সময়ে), কিছু হইলে প্রমান ছারাই জামাত-শিবির, রাজাকার, জংগি থেকে শুরু করে জারজ বলতেও দ্বীধা করেনা। দাড়ী-টুপির উপরেও তার ব্যাপক রাগ আছে বলে আমার মনে হয়, বিশেষ করে ছাত্রদের মাঝে দাড়ী-টুপি ওলাদেরতো জংগি ছারা কিছু মনে করেন বলে মনে হয় না। এছারা ওনার মাঝে অহংকার বেশি মনে হয়, কারন উনি অনেকবার নিজের পোষ্টে কমেন্ট বেশি পরে এই জাতীয় কথা বলতেন। যাইহোক লীগ করলেই যে বিরোধীমতকে কথায় কথায় জামাত-শিবির, রাজাকার, জংগি, জারজ বলতে হবে বা দাড়ী-টুপি থাকলেই জংগি হবে এমন কোনো কথা নাই। উনি যদি অকারনে মানুষকে ট্যাগ দ্যান তাইলে ট্যাগ খাওয়ার মেন্টালিটিও থাকতে হবে, কারন এটা পাবলিক প্লাটফর্ম। গালি দিলে গালি খেতে হবে, সিম্পল।

০৪ ঠা মে, ২০২৪ রাত ১০:৪৯

লেখার খাতা বলেছেন: কাকে ব্যাক্তি আক্রমণ করেছেন গোফরান? দেখি একটা স্ক্রিনশট দেন। দিতে না পারলে কিন্তু মিথ্যাবাদী ট্যাগ দিমু। আমার জানামতে তিনি রাজাকার জামায়াত জঙ্গি দের বিরুদ্ধে লিখেন। জামায়াত শিবির রাজাকারদের ও জঙ্গিদের সরাসরি সমর্থন করেননি এমন কোন ব্লগারকে গোফরান লাথি দিতে কখনো দেখিনি। জামায়াত শিবির ও জঙ্গি দের পক্ষে সরাসরি মন্তব্য করেন নি এমন কাকে গোফরান ছাগু বলছেন দেখি একটা স্ক্রিনশট দিন (পোস্টের লিংক সহ)। দিতে না পারলে খবর আছে কইলাম। উনি দাড়ি টুপির বিরুদ্ধে কখনোই লিখেন নি। আপনি মিথ্যা বলছেন। যারা দাড়ি টুপি পরে জঙ্গি বাদ করে, জামায়াত ইসলামি করে, বোমাবাজি করে তাদের বিরুদ্ধে লিখেছেন।

অবশ্যই জামায়াত শিবির ও তাদের পক্ষে যারা কথা বলে তারা জারজ। তাদের জারজ বলে গোফরান ভুল কিছু করেন নি। জামায়াত শিবির জঙ্গি দের জারজ বলা যদি অপরাধ হয়, জেনে রাখুন এই ব্লগের প্রতিষ্টাতা সহ ৯০% অপরাধী।


গোফরান পোস্ট দিলেই শত হাজার পাঠক উহা লুফে নেন। তাই হয়তো ছেলেমানুষী করে প্রাউড ফিল করেন। উহা অহংকার নয়।। উনার সাথে ব্লগের অনেকেই চট্টগ্রাম গিয়ে দেখা করেছেন। উনি একজন সত্যবাদী ও স্ট্রেইট ফরওয়ার্ড মানুষ। একটু ঠোঁট কাটা। মানুষতো। ১০০% পারফেক্ট হওয়া কি সম্ভব?

১৪| ০৪ ঠা মে, ২০২৪ রাত ১১:২৬

ফ্রেটবোর্ড বলেছেন: আপনার পোস্টের শিরোনামের সাথে ১০০% সহমত, কারণ পোস্টেই তার প্রমাণ হয়ে যাচ্ছে।
নাম উল্লেখ ছাড়াই বক্তব্য ক্লিয়ার করা যেতো কিন্তু আপনি টেকনিক্যালি নামগুলো দিয়ে পরোক্ষভাবে ব্লগার গোফরানকে উসকে দিচ্ছেন তাদের বিরুদ্ধে। আপনি এই পোস্ট ২দিন আগে/পরে দিতে পারতেন (যদিও এটা আপনার ব্যক্তিগত) কিন্তু সেটা না করে যখন একটা চকলেটি ক্যাচাল চলমান তখন আপনার ভাষায় “পৈশাচিক আনন্দ লাভ” করার আশায় এই পোস্ট দিলেন।

০৪ ঠা মে, ২০২৪ রাত ১১:৪৯

লেখার খাতা বলেছেন: @আহা আহা আহা। সে কি কান্ড! ব্লগার গোফরান একজন উচ্চ শিক্ষিত। আমি উস্কালেই তিনি উস্কাবেন কেন? উনাকে তো ব্লগে দেখা যাচ্ছে উনি কি দেখেন নি কারা উল্লাস করেছেন? যারা করেছেন তাদের নিজস্ব গার্ডস নেই। অন্যের ক্ষমতায় চলেন। গোফরান মন্ত্রি লেভেলে খেলেন।যারা অন্যের বলে নাচে তাদের গোফরান পাত্তাই দিবেন না। আপনি চিন্তিত ও উত্তেজিত হবেন না। অতিরিক্ত উত্তেজনা স্বাস্থ্যের পক্ষে ক্ষতিকর। চকলেট ক্যাচাল এর সময় পোস্ট দেয়া যাবেনা এমন কেমন কথা কইলেন? @

মন্তব্যের জন্য ধৈইন্যা।

আপনার মন্তব্য লিখুনঃ

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.