নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

মানব মঙ্গল আমার একান্ত কাম্য

মহাজাগতিক চিন্তা

একদা সনেট কবি ছিলাম, ফরিদ আহমদ চৌধুরী ছিলাম, এখন সব হারিয়ে মহাচিন্তায় মহাজাগতিক চিন্তা হয়েছি। ভালবাসা চাই ব্লগারদের, দোয়া চাই মডুর।

মহাজাগতিক চিন্তা › বিস্তারিত পোস্টঃ

একাত্তরের জামায়াত ও চব্বিশের আওয়ামী লীগকে ঘৃণা করি

২৮ শে সেপ্টেম্বর, ২০২৪ বিকাল ৫:৫০



একাত্তরের জামায়াত নিজ দেশের মানুষের বিরুদ্ধে অস্ত্র ধরেছে এবং চব্বিশের আওয়ামী লীগ নিজ দেশের জনগণের বিরুদ্ধে অস্ত্র ধরেছে। এখন আওয়ামী লীগ বলছে ছাত্র-জনতার হত্যাকান্ডে যারা অংশগ্রহণ করেছে তারা নাকি অন্য লোক ছিলো। বিরোধী পক্ষ বলছে, তারা পুলিশের ভেসে আওয়ামী লীগের লোক ছিলো। জয় বলছে সেই বুলেট পুলিশের কাছে ছিলো না। বিরোধী পক্ষ বলছে সেই বুলেট পুলিশ ভেসী আওয়ামী লীগের কাছে ছিলো। এটা হতে পারে আওয়ামী সরকার সেই বুলেট পুলিশের হাতে না দিয়ে তাদের দলের লোকের কাছে দিয়েছে। একাত্তর বিষয়ে জামায়াত বলেছে তারা নির্দোষ। চব্বিশ বিষয়ে আওয়ামী লীগ বলছে তারা নির্দোষ। এ বিষয়ে জনগণ জামায়াত ও আওয়ামী লীগকে বিশ্বাস করছে না। জামায়াতের বিচার হয়েছে এবং আওয়ামী লীগের বিচার হোক। অপরাধের বিচার না হলে ক্ষতিগ্রস্থরা কষ্ট পায়। অপরাধীকে সমর্থন করলেও ক্ষতিগ্রস্থ্যরা কষ্ট পায়। সেজন্য আমি এ দু’টি দলকে ঘৃণা করি। আমাকে একজন বলল, জামায়াত ইসলামী দল। আমি বললাম খুন করলে আর ইসলামী দল হয় কেমন করে? ইসলাম কি খুন করতে বলে?সুতরাং এরা প্রতারক দল। কারণ এরা ইসলামের সাইন বোর্ড লাগিয়ে ইসলাম বিরোধী কাজ করে। আমি বললাম, জামায়াত হলো মেডিকেল হলের সাইন বোর্ড লাগনো মুদি দোকানের মত। কাষ্টমার ঔষধ কিনতে এসে দেখে চাল-ডাল। সেইজন বলল, তারা মানুষের উপকার করে। আমি বললাম, প্রতারণা করে উপকার করে আর কি! একজনকে বললাম, আওয়ামী লীগ তো উন্নয়ন করে। তিনি বললেন তারা গুম-খুন করার পর সেই উন্নয়ন দিয়ে কি হবে? মৃত লোক কি উন্নয়ন দেখে। হায়নাদের এ দু’টি দলের নিকট লুট, খুন ও গুম যেন ডালভাত।

একটা পাথর চাপা পড়ে ছিলো জাতি। ছাত্র-জনতা সেটি সরিয়েছে। চব্বিশের রাজাকাররা এখন হানাদারের পক্ষ নিয়েছে। সামু একাত্তরের রাজাকারের পোষ্ট সরিয়ে দিলে চব্বিশের রাজাকারের পোষ্ট সরিয়ে দেয়না কেন? একাত্তরের হানাদার ছিলো ভিনদেশী এবং চব্বিশের হানাদার স্বদেশী। এরাও ভিনদেশীদের মত লুটেরা। স্বদেশী হানাদারের রাজাকার বেশী ঘৃণিত না ভিনদেশী হানাদারের রাজাকার বেশী ঘৃণিত? ভিনদেশী হানাদারের রাজাকার হলো মীর জাফর এবং জামায়াত। স্বদেশী হানাদারের অনেক রাজাকার ব্লগে বিদ্যমাণ রয়েছে। সামু এদেরকে এখনো বুঝে উঠতে পারছে না। এরা পালিয়ে যাওয়া হানাদারকে ধরে এনে আবার এদেশের ক্ষমতায় বসাতে চায়। এ চক্রটি আমাদের প্রতিবেশীর বন্ধু না হয়ে গোলাম হয়ে গেল। আরে একটা স্বাধীন দেশ কি আরেকটা স্বাধীন দেশের গোলাম হতে পারে? আমরা ভারতের বন্ধু হতে চাই। গোলাম অবশ্যই নয়। বিএনপি ও জাতীয় পার্টি স্বৈরাচারী চরিত্র পরিহার করতে পারলে স্বাগতম। নতুবা রবীন্দ্র নাথের ভাষায় বলতে চাই হেথা নয় হেথা নয় অন্য কোথা অন্য কোন খানে। দেশ প্রেমী একটা নতুন দল হোক। সেই প্রত্যাশা জনগণের অনেকের।

মন্তব্য ১৪ টি রেটিং +০/-০

মন্তব্য (১৪) মন্তব্য লিখুন

১| ২৮ শে সেপ্টেম্বর, ২০২৪ বিকাল ৫:৫৩

সোনাগাজী বলেছেন:



পোষ্টে নিজের মতামত দিতে হয়, কে কি বলছে, উহা কার দরকার?

২৮ শে সেপ্টেম্বর, ২০২৪ বিকাল ৫:৫৬

মহাজাগতিক চিন্তা বলেছেন: নিজের মতামত শিরোনামে দেওয়া আছে এবং আপনি হলেন চব্বিশের রাজাকার।

২| ২৮ শে সেপ্টেম্বর, ২০২৪ বিকাল ৫:৫৫

সোনাগাজী বলেছেন:



'৭১'এর জামাতকে ঘৃণা করটেন, আজকের জামাতকে কেমন লাগছে?

২৮ শে সেপ্টেম্বর, ২০২৪ বিকাল ৫:৫৯

মহাজাগতিক চিন্তা বলেছেন: তারা অপরাধ স্বীকার করে ক্ষমা চাইলে জাতি তাদেরকে ক্ষমা করলে জাতির সাথে আমিও তাদেরকে ক্ষমা করব। জাতি তাদেরকে ক্ষমা না করলে আমি তাদেরকে কোন দিন ক্ষমা করব না।

৩| ২৮ শে সেপ্টেম্বর, ২০২৪ সন্ধ্যা ৬:০০

সেলিম আনোয়ার বলেছেন: বিএনপি গণমানুষের দল। গণতান্ত্রিক দল। বিএনপি ক্ষমতায় আসা সময়ের দাবি।।

২৮ শে সেপ্টেম্বর, ২০২৪ সন্ধ্যা ৬:০২

মহাজাগতিক চিন্তা বলেছেন: স্বৈরাচারী চরিত্র বাদ দিয়ে ক্ষমতায় আসলে আসুক। নতুবা ক্ষমতা থেকে দূরে থাকুক।

৪| ২৮ শে সেপ্টেম্বর, ২০২৪ সন্ধ্যা ৬:০২

সোনাগাজী বলেছেন:


লেখক বলেছেন: নিজের মতামত শিরোনামে দেওয়া আছে এবং আপনি হলেন চব্বিশের রাজাকার।

মুক্তিযোদ্ধারা, তাদের সন্তানেরা ও পরিবারের লোকজন "নতুন স্বাধীনতা", "নতুন বাংলাদেশ", ইত্যাদিকে কিভাবে নিচ্ছে?

২৮ শে সেপ্টেম্বর, ২০২৪ সন্ধ্যা ৬:০৬

মহাজাগতিক চিন্তা বলেছেন: "নতুন স্বাধীনতা", "নতুন বাংলাদেশ" পর্যবেক্ষণ পর্যায়ে আছে। জাতি সংঘে তাদের নেতার ভাষন উপভোগ করলাম। ভালো লেগেছে। তিনি একজন শিক্ষিত মানুষ। সবার সাথে কথা বলতে জানেন। সম্ভবত তিনি আঠার মাস সময় পাচ্ছেন। কিছু ভালো কাজ তো করুন। তারপর না হয় তাঁকে সমর্থন করার কথা ভাবা যাবে। জনগণকে চেপে ধরে দেশ শাসন আমার ভালো লাগে না।

৫| ২৮ শে সেপ্টেম্বর, ২০২৪ সন্ধ্যা ৬:০৮

সোনাগাজী বলেছেন:



জামাত-শিবির-হেজবুত তাহেরী ও পাকিরা মিলে অনেক সাধারণ ছাত্রকে হত্যা করেছে, এবারের আন্দোলন হচ্ছে এদের আরেক বত হত্যাকান্ড।

২৮ শে সেপ্টেম্বর, ২০২৪ সন্ধ্যা ৬:৩৫

মহাজাগতিক চিন্তা বলেছেন: হত্যাকান্ডের মামলা হয়েছে। তদন্ত হবে। তখন কে কি করেছে বেরিয়ে আসবে। আমরা অপরাধীর সাজা চাই এবং অপরাধী ও তাদের দোসরদের ঘৃণা করতে চাই। কেউ যের কোনি অবস্থাতেই কোন অপরাধীর পক্ষ না নেয় এটাই আমাদের কাম্য। দেশটা বার বিডালের খোয়াড়ে পরিণত হয়েছে।

৬| ২৮ শে সেপ্টেম্বর, ২০২৪ রাত ৮:১৮

কামাল১৮ বলেছেন: ৭১রের রাজাকাররাই ২৪শে আত্মপ্রকাশ করেছে।কোমলমতিদের একশর অধিক ছিলে শিবির।এখন সব প্রকাশ হচ্ছে।

২৮ শে সেপ্টেম্বর, ২০২৪ রাত ৮:৫২

মহাজাগতিক চিন্তা বলেছেন: আর বিপুল সংখ্যক ছিলো ছাত্র-জনতা।তাদেরকে হত্যা করেছে আওয়ামী লীগ এবং তাদেরকে পঙ্গু করেছে আওয়ামী লীগ। সেজন্যই তাদের ও তাদের দোষরদের প্রতি জাতীয় ঘৃণা। এরা জাতির সম্পদ লুন্ঠন করে একলা ভোগ করেছে। তারা আমাদের রাস্তা ঠিক করেনি। সেই রাস্তায় চলতে গিয়ে আমার দুই মেয়ের বাচ্চা নষ্ট হয়েছে। আমি লুটেরা আওয়ামী লীগকে ক্ষমা করতে পারব না। ছাত্র-জনতা তাদেরকে উৎখাত করে খুব ভালো কাজ করেছে। জামায়াত-শিবির একা রাস্তায় নামলে আওয়ামী লগের নিকট তারা পাত্তাই পেত না। আওয়ামী লুটেরাদের দোষররা হলো চব্বিশের ঘৃণিত রাজাকার।

৭| ২৮ শে সেপ্টেম্বর, ২০২৪ রাত ৯:১৯

কিরকুট বলেছেন: আজ দেখলাম জামাতের শিক্ষীত আমির পাকনামি করে বলতেছে। গনহত্যাকারীদের রাজনিতী করার অধিকার থাকতে পারে না।

চোরায় কয় ধর্মের কাহিনী৷শালার জামাইত্তা গো ইজ্জত তো নাই সেই সাথে লইজ্জাও গুইলা খাইছে৷

৮| ২৮ শে সেপ্টেম্বর, ২০২৪ রাত ৯:২২

কিরকুট বলেছেন: লেখক বলেছেন: আর বিপুল সংখ্যক ছিলো ছাত্র-জনতা।তাদেরকে হত্যা করেছে আওয়ামী লীগ এবং তাদেরকে পঙ্গু করেছে আওয়ামী লীগ। সেজন্যই তাদের ও তাদের দোষরদের প্রতি জাতীয় ঘৃণা। এরা জাতির সম্পদ লুন্ঠন করে একলা ভোগ করেছে। তারা আমাদের রাস্তা ঠিক করেনি। সেই রাস্তায় চলতে গিয়ে আমার দুই মেয়ের বাচ্চা নষ্ট হয়েছে। আমি লুটেরা আওয়ামী লীগকে ক্ষমা করতে পারব না। ছাত্র-জনতা তাদেরকে উৎখাত করে খুব ভালো কাজ করেছে। জামায়াত-শিবির একা রাস্তায় নামলে আওয়ামী লগের নিকট তারা পাত্তাই পেত না। আওয়ামী লুটেরাদের দোষররা হলো চব্বিশের ঘৃণিত রাজাকার।

চাচা, এত্ত জলদি সিধান্তে আসবেন না। ইনুচ ভাই মাত্র মুখ খুলছে। সব হ্যাতাগো ফ্ল্যান। ফ্ল্যান গরি মানুষ মাইচ্চে৷

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.