নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আন্‌ওয়ার এম হুসাইন। বাংলাদেশী লেখক। দৈনিক আমাদের সময়, দৈনিক বাংলা ও কিশোর বাংলায় গল্প লিখি। প্রকাশিত গল্পের বইঃ প্রত্যুষের গল্প (পেন্সিল)\nউপন্যাসঃ এমনি এসে ভেসে যাই (তাম্রলিপি)।

আনু মোল্লাহ

আন্‌ওয়ার এম হুসাইন এর ব্লগ

আনু মোল্লাহ › বিস্তারিত পোস্টঃ

আমার ফাঁসি চাই প্রসঙ্গে

১৯ শে সেপ্টেম্বর, ২০২৪ বিকাল ৪:৫০

শেখ হাসিনার সাবেক ব্যক্তিগত সহকারী মুক্তিযোদ্ধা মতিয়ুর রহমান রেন্টু তাঁর আমার ফাঁসি চাই বইয়ে জানাইতেছেন, শেখ হাসিনার প্রিয় খাদ্য হইতেছে গরুর ভুঁড়ি। বাংলাদেশের বহু মানুষ এই জিনিস খাইতে পছন্দ করে। কোরবানীর ঈদে বহু যত্নে ও আয়াসে এই জিনিস সংগ্রহ করে ঘরে ঘরে খাইতে দেখা যায়। (আমার নিজের অত পছন্দ ছিল না আগে, এখন একটু একটু ভালো লাগে, তবে ঘরের মানুষ পছন্দ করে)। রেন্টুর বয়ানে সাবেক জননেত্রীর বাকী পছন্দ-অপছন্দগুলো জানা যাকঃ
প্রিয় গানঃ জিন্দেগী জিন্দেগী
প্রিয় ব্যক্তিত্বঃ জ্যোতি বসু
সবচেয়ে বেশি লোভঃ টাকার প্রতি
সবচেয়ে অপছন্দেরঃ নামাযী মানুষ
সবচেয়ে স্বস্তি এবং আনন্দেরঃ মানুষের লাশ
সবচেয়ে বেশি পটুঃ মিথ্যে বলায়
এখানে বলে রাখা ভালো আমার ফাঁসি চাই বইটি লেখা হয় ১৯৯৯ সালে। সুতরাং এই তথ্যগুলো সেই সময়ের আলোকে। ২০০০ সালের ২৯ জুন বইটি নিষিদ্ধ করা হয়। সম্প্রতি বইটি ব্যপক চর্চিত হচ্ছে।
মুক্তিযোদ্ধা মতিয়ুর রহমান রেন্টুর আমার ফাঁসি চাই বইটি কি পড়েছেন? এ সম্পর্কে আপনার মতামত কি? এটা কি রিলায়েবল বই?

মন্তব্য ২ টি রেটিং +০/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ১৯ শে সেপ্টেম্বর, ২০২৪ বিকাল ৫:১০

ধুলো মেঘ বলেছেন: বইটি আমি পড়েছি ১৯৯৯ সালে। সেই সময়ে আমার বয়েস অনেক কম। সেই বয়েসে যা বুঝেছি, দেশ চালানোর মত প্রজ্ঞা বা দূরদর্শিতা কোনটাই হাসিনার ছিলনা। তাঁর বাস্তব প্রমাণ তো আমরা দেখেছিই।

উন্নয়ন প্রকল্পের নামে সীমাহীন লুটপাট, ব্যাংকগুলোকে খালি করে দিয়ে নামে বেনামে লোনের ব্যবস্থা করা, শেয়ার বাজার এলোমেলো করে লুটেপুটে খাওয়া। কিন্তু এইসব কিছু ছারিয়ে যায় তার প্রতিহিংসার রাজনীতি। রাজনৈতিক প্রতিপক্ষকে নজীরবিহীনভাবে জুডিশিয়াল কিলিংয়ের মাধ্যমে নির্মূলের চেষ্টা, খালেদা জিয়াকে অপমানের পর অপদস্ত করা, তাঁর এক ছেলেকে চিকিৎসার নামে মেরে ফেলা, আরেক ছেলেকে পঙ্গু বানিয়ে দেশান্তরি হতে বাধ্য করা - একজন মানুষ যে কতখানি সাইকো হতে পারে, তা দেখাতে কোনকিছু বাদ রাখেননি তিনি।

২০ শে সেপ্টেম্বর, ২০২৪ রাত ১:৩৫

আনু মোল্লাহ বলেছেন: আমি পুরো বইটা পড়িনি, স্কিম থ্রো করেছি। আপনার কথায় পড়ার আগ্রহ পাচ্ছি।
অনেক ধন্যবাদ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.