নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আন্‌ওয়ার এম হুসাইন। বাংলাদেশী লেখক। দৈনিক আমাদের সময়, দৈনিক বাংলা ও কিশোর বাংলায় গল্প লিখি। প্রকাশিত গল্পের বইঃ প্রত্যুষের গল্প (পেন্সিল)\nউপন্যাসঃ এমনি এসে ভেসে যাই (তাম্রলিপি)।

আনু মোল্লাহ

আন্‌ওয়ার এম হুসাইন এর ব্লগ

আনু মোল্লাহ › বিস্তারিত পোস্টঃ

অন্ধকারের ডাক

২৫ শে নভেম্বর, ২০১৩ সকাল ১০:০৫

অন্ধকার রাতে আমাবশ্যার অন্ধকারে

আমার মাথার ভিতর হতে

কে জানি বের হয়ে

মিশে যেতে চায় সে দূর অন্ধকারে

অন্ধকার হতে অন্ধকারে

আমি তারে পারি না ধরে রাখিতে



প্রেম-প্রীতি-ভালাবাসা নয়

অর্থ-কীর্তি-যশ নয়

অন্ধকারে মিশে যেতে চায় সে

কি আছে এই নিশার অন্ধকারে

এই ঘোর অমানিশায়

এমনি নিশ্চুপ রাতে

গোরস্থানের পাশে শ্মশানের ভিড়ে

শকুনেরা বুঝি তারে ডাকে

আমি তারে পারি না ধরে রাখিতে



ঝাঊবন ধান ক্ষেত লাঙলের ফলা

বীজের অংকুর প্রতিদিন পাহারা দেয়া

নতুন কুঁড়ি কলকল সুখের শিহরন

বেড়ে ওঠা ছোট ছোট মাছ

পূর্নিমার রাত

শিশুদের মুখ তাহাদের হাসিমাখা সুখ

সব বুঝি পেছনে ফেলে যায় সে

আমি তারে পারি না ধরে রাখিতে



আমাবশ্যার এমন রূপ

কে দেখেছে কবে

অন্ধকারের এমন সুখ – এমন দুখ

সে কোন ঋষি – হাতড়ায়ে খুঁজেছে তারে

সুখ নয় সুখ নয় দুঃখের মায়াজালে

হারিয়ে যাবে বুঝি সে

আমি তারে পারি না ধরে রাখিতে।



বহুদিন আগে আলোকবর্ষ দূরে

কে বুঝি তারে ডেকেছিল এই গাঢ় অন্ধকারে

তাই বুঝি আমি তারে পারি না ধরে রাখিতে

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.