নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

রবিন.হুড

রবিন.হুড › বিস্তারিত পোস্টঃ

সমাজ আমাদের ইতিবাচক পরিবর্তন এর দায়িত্বও আমাদের।

২৪ শে এপ্রিল, ২০২৪ সকাল ১১:২৫


সমাজ আজ বড় অস্থিতিশীল। ঘুষ, দূর্ণীতি,অন্যায়,অত্যাচার, অবিচার মানবজীবনকে করে তুলেছে অসহনীয়। এর জন্য দায়ী কুশিক্ষা,মূল্যবোধের অবক্ষয় ও ধর্মীয় চেতনার অভাব।আমি আপনি সবাই এই সামাজিক অবক্ষয়ের জন্য দায়ী। দূর্ণীতিবাজরা আমার আপনার আত্মীয়স্বজন বা পাড়া প্রতিবেশী। তাদের অপরাধের প্রতিবাদ না করে তাদের খারাপ কাজে উৎসাহিত করি। সমাজের উঁচু আসনে সমাদর করে বসতে দেই। তাই তারা সংশোধনের প্রয়োজন অনুভব না করে আরও বেশি অন্যায় করার সুযোগ পায়। এখনই সময় দূর্ণীতিবাজদের লাগাম টেনে ধরার। সমাজটা আমাদের ইতিবাচক পরিবর্তনের দায়িত্বও আমাদের। সাময়িক সুবিধা পাওয়ার আশায় সত্যকে পাশ কাটিয়ে মিথ্যার পক্ষে অবস্থান নিয়ে অনিয়ম দূর্ণীতিকে বরণ করে সমাজটাকে পঙ্গু করে ফেলেছে কিছু মানুষরূপী অমানুষ। মানুষ রূপী হায়েনারা ঐক্যবদ্ধ আর তথাকথিত ভালো মানুষগুলো বিচ্ছিন্ন। তাই সত্যের পক্ষে লোক নিজেদের একা মনে করে ভয় পায় মিথ্যার মুখোমুখি হতে। তারা জানে না যে সত্যে ও ন্যায়ের পক্ষে আল্লাহ্ থাকেন। ষড়রিপু তাদের মানবীয় গুনাবলী প্রকাশে বাধা দেয়। আব্বাসীয় খিলাফত যখন মঙ্গোলীয় বাহিনীর হাতে নির্মমভাবে ধ্বংস হয় তখন মিশরের স্বল্পকালীন সম্রাট সাইফউদ্দিন কুতস একাই মঙ্গোল বাহিনীকে প্রতিরোধ করার ঘোষণা দেন। তাঁর সৎ সাহসের পক্ষে সভাসদ অবস্থান নিয়ে সৈন্য বাহিনী সংগঠিত করে হালাকুর বাহিনীকে সমূলে বিনাশ করে ইসলামী ঐতিহ্য পুনরুদ্ধার করেন। সুতরাং প্রত্যেকেই যদি সত্যের পক্ষে অবস্থান নেয় তবে সমাজ থেকে দূস্কৃতিকারীরা পালাতে বাধ্য।সত্য সুন্দর ও চিরস্থায়ী । মিথ্যা কুৎসিত ও ধ্বংসপ্রাপ্ত। আসুন সবাই সত্যকে আকড়ে ধরি।অন্যায় দূর্ণীতির বিরুদ্ধে লড়াই করি। জয় আমাদের সুনিশ্চত। ইনশাআল্লাহ। আসুন সবাই মানুষ হতে নিজেদের ষড়রিপু বা মনের কুপ্রবৃত্তির বিরুদ্ধে লড়াই করি এবং সুন্দর জীবন গড়ি। কাম,ক্রোধ,লোভ,মোহ, মদ/অহংকার,মাৎসর্য/হিংসা হচ্ছে প্রকাশ্য শত্রু শয়তানের ছয়টি গোপন অস্ত্র যাকে ষড়রিপু বলে। ষড়রিপু বা মনের কুপ্রবৃত্তির বিরুদ্ধে লড়াই করে আদর্শ মানুষ হিসেবে আত্মপ্রকাশ করাকে বলে জিহাদে আকবর বা বড় জিহাদ। আল্লাহ্ আমাদের সবাই বড় জিহাদে জয়লাভের সুযোগ দিন।

মানুষ মানুষের জন্য,জীবন জীবনের জন্য এই শ্লোগানকে সামনে রেখে আমরা ভালো কিছু করার দৃঢ় ইচ্ছা করতে পারি আজকের এই পবিত্র দিন থেকে। আমাদের মৃত্যু নিশ্চিত জেনেও আমরা অতিরিক্ত অর্থের পিছনে ছুটে চলছি নিরন্তর অথচ একটা কাফনের কাপড় ছাড়া কিছুই সঙ্গে যাবে না। অর্থ সকল অনর্থের মূল। পারিবারিক, সামাজিক ও রাষ্ট্রীয় বিশৃঙ্খলার মূলে রয়েছে অবৈধ অর্থ। যারা সন্তানের ভবিষ্যতের কথা ভেবে অর্থের পিছনে ছোটেন তাদের জন্য পরামর্শ সন্তানের জন্য সম্পদের পাহাড় না গড়ে, সন্তানকে সম্পদে পরিনত করুন। সন্তানদের ডাক্তার ইঞ্জিনিয়ার না বানিয়ে মানুষ বানানোর চেষ্টা করুন।
আমু।

মন্তব্য ৬ টি রেটিং +৩/-০

মন্তব্য (৬) মন্তব্য লিখুন

১| ২৪ শে এপ্রিল, ২০২৪ বিকাল ৩:৪৫

নাহল তরকারি বলেছেন: ঘুস খেয়ে কে কত টাকা কামায়। এই অবৈধ ইনকামের উপর নির্ভর করে, অবিবাহিতদের ভাগ্যে বউ জুটবে কি না। কারন ছেলে ঘুসখোর না হলে কোন বাপ তার মেয়ে কে ঐ ছেলের কাছে বিয়ে দিতে চায় না।

২৪ শে এপ্রিল, ২০২৪ বিকাল ৩:৫৫

রবিন.হুড বলেছেন: এই চক্র থেকে বের হতে হবে। সমাজে বসে ঘুস খারাপ বলে সমালোচনা করে আর মেয়ে বিয়ে দিতে গেলে ঘুসখোর জামাই খোঁজে।
আমাদের সকলকে নীতিগতভাবে ভালো হতে হবে তবেই সমাজের ও রাষ্ট্রের দূর্ণীতি বন্ধ হবে। সকলকে সৎ পথে থাকতে হবে কারন সততাই উৎকৃষ্ট পন্থা।

২| ২৪ শে এপ্রিল, ২০২৪ সন্ধ্যা ৬:৪১

কামাল১৮ বলেছেন: আমরাই সমাজ।আমরা বদলালে সমাজ বদলাবে।

৩| ২৪ শে এপ্রিল, ২০২৪ সন্ধ্যা ৭:৪২

কলাবাগান১ বলেছেন: টিপু নামের এক 'শিশু সাহিত্যক' কে গ্রেফতার করা হয়েছে.। আগেও নাকি একও অপরাধে গ্রেফতার হয়েছিলেন। আমি চাইনিজ দের পছন্দ করি কেননা এই অপরাধে ওকে মৃত্যদন্ড দেওয়া হত। জেলে যাতে সে শান্তিতে থাকতে না পারে, এমন অবলা/অবুজ শিশুদের উপর 'নির্যাতন' করার জন্য

৪| ৩০ শে এপ্রিল, ২০২৪ সকাল ৮:৪১

তহম বলেছেন: "অবশ্যই, সমাজে সুধারের দিকে আমাদের প্রত্যেকেরই অংশ নিতে গুরুত্বপূর্ণ। সবার জন্য একটি উজ্জ্বল ভবিষ্যৎ তৈরি করতে ছোট পরিশ্রমও গুরুত্বপূর্ণ।





"

৫| ৩০ শে এপ্রিল, ২০২৪ দুপুর ২:১৮

ডান বলেছেন: আপনি সত্যিই সঠিক! আমাদের সমাজে পার্থক্য তৈরি করা কিছু যা আমরা সবাই অবদান রাখতে পারি, আমাদের যেখানে কোনোটা ছোট হোক না কেন। তবে, আপনি কি bhaggo.net/slot চেক করেছেন? এটি সবার জন্য একটি মৌলিক সম্পদ হতে পারে আমাদের সাধারণ প্রযাসের সাথে একটি উজ্জ্বল ভবিষ্যত তৈরি করতে।






আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.