নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি মুহাম্মদ এনামুল হক আপনাদেরই লোক

ঢাকার লোক

বাংলা ভালোবাসি

ঢাকার লোক › বিস্তারিত পোস্টঃ

নেতানিয়াহুও গনহত্যার দায়ে ঘৃণিত নায়ক হিসাবেই ইতিহাসে স্থান করে নিবে

০৭ ই মে, ২০২৪ রাত ১২:৩৮

গত উইকেন্ডে খোদ ইজরাইলে হাজার হাজার ইজরাইলি জনতা নেতানিয়াহুর সরকারের পদত্যাগের দাবিতে বিক্ষোভ করেছে।
দেখুন, https://www.youtube.com/shorts/HlFc6IxFeRA
ফিলিস্তিনিদের উচ্ছেদ করার উদ্দেশ্যে নেতানিয়াহুর এই হত্যাযজ্ঞ ইজরায়েলকে কতটা নিরাপদ করবে জনসাধারণ আজ সন্দিহান। বরং এতে ইজরাইল দুনিয়াতে অন্যান্য অনেক দেশের সহানুভূতি হারিয়ে আরো অস্তিত্ব সংকটে পড়বে বলে অনেকে মনে করছেন। ইতিমধ্যে ইজরাইলের প্রধান সমর্থক যুক্তরাষ্ট্র সহ বিভিন্ন দেশে ফিলিস্তিনিদের প্রতি সহানুভূতি এবং নেতানিয়াহুর বর্বরোচিত গনহত্যার প্রতিবাদে আন্দোলন দিন দিন জোরদার হচ্ছে।

এমতাবস্থায় সহজেই বলা যায় নেতানিয়াহুর নেতৃত্বে পরিচালিত এ গনহত্যা, এ অসম যুদ্ধ, এতে হাজার হাজার ফিলিস্তিনি নারী, শিশু সহ নিরপরাধ মানুষের মৃত্যু, ইজরাইলকে নিরাপদ করবে তার নিশ্চয়তা না থাকলেও তাকে বর্তমান যুগের আরেকজন হিটলার হিসাবে ইতিহাসে নিশ্চিত স্থান করে দিবে। হিটলার একদিন লক্ষ লক্ষ নিরপরাধ ইহুদি হত্যার দায়ে যেমন সারা দুনিয়ায় ঘৃণিত, নেতানিয়াহুও তেমনি একজন হাজারো নিরপরাধ ফিলিস্তিনি মুসলমান হত্যার দায়ে ঘৃণিত নায়ক হিসাবেই ইতিহাসে স্থান করে নিবে।

মন্তব্য ৪ টি রেটিং +১/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ০৭ ই মে, ২০২৪ সকাল ৭:০৬

দূর আকাশের নীল তারা বলেছেন: ইসরাইলীরা আরো কঠোর নেতৃত্ব দেখতে চায়, তাই তারা নেতানিয়াহুর পদত্যাগ চায়।

০৭ ই মে, ২০২৪ রাত ৮:৩৭

ঢাকার লোক বলেছেন: লিংক দেয়া ভিডিওটির শেষাংশে দুইজন মহিলার বক্তব্য দেখানো হয়েছে, প্রথমজন বলছেন নেতানিয়াহু পরিস্থিতিকে যে গভীর খাঁদে নিয়ে গেছেন তা থেকে মুক্তি মেলা কঠিন হয়ে দাঁড়াচ্ছে! দ্বিতীয়জন বলছেন গাজাতে যে ধ্বংসযজ্ঞ চলছে তা তারা সমর্থন করেন না। এতে মনে হচ্ছে নেতানিয়াহুর নেয়া পদক্ষেপ, নির্বিচারে ফিলিস্তিনিদের নির্মূল করা, প্রকৃত অর্থে ইজারইলকে নিরাপদ করছে এমন অনেক ইজরাইলিই ভাবছেন না!
পড়ার জন্য ও মন্তব্যের জন্য ধন্যবাদ।

২| ০৭ ই মে, ২০২৪ রাত ৯:৩৯

ঢাবিয়ান বলেছেন: নেতানিয়াহু কি একক প্রচেষ্টায় এই হত্যাযজ্ঞ চালাচ্ছে ? সেটা কি সম্ভব ? আমেরিকাই বা কেন এই হত্যাযজ্ঞে রসদ যোগাচ্ছে ? এর কারন হচ্ছে , সংখ্যাগরিষ্ঠ প্রভাবশালী ইহুদিরা এর পেছনে আছে।

৩| ০৭ ই মে, ২০২৪ রাত ১০:৩১

নূর আলম হিরণ বলেছেন: নেতানিয়াহু ক্ষমতা হারালে যে কোন সময় গ্রেফতার হয়ে যেতে পারে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.