somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

ফান পোষ্টঃ বাসর ঘরে ঢুকার আগে কোন ফেসবুকার কি স্টাটাস দিবে ! ;)

২৭ শে সেপ্টেম্বর, ২০১৩ রাত ৯:০৫
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :

কয়েকদিন আগে আমার এক বন্ধুর বিয়ে হয়েছে ! বাসর ঘরে ঢুকার আগে সে ফেসবুকে স্টাটাস দিল " নতুন জীবনে প্রবেশ করতে যাচ্ছি !"
পোলাইন খুব কামন্ট করলো সেই ফেসবুক স্টাটাসে । কি কমান্ট করলো তা নাই বা বললাম ! তখন থেকেই মাথার ভেতর একটা জিনিস ঘুরপাক খাচ্ছে ! আচ্ছা আমাদের পরিচিত ফেসবুক সেলিব্রেটিরা বাসর ঘরে প্রবেশের আগে কি টাইপের স্টাটাস দিতে পারে ! কদিন আগে মেঘ রৌদ্দুরের স্টাটাস পড়ে জেনেছি সেলিব্রেটিরা রেজাল্ট হাতে নিয়ে কি টাইপের স্টাটাস দেয় আর আজকে দেখা যাক তারা বাসর রাতে প্রবেশের আগে কি টাইপের স্টাটাস দেয় ! তবে এখানে খুব বেশি সেলিব্রেটির স্টাটাস না দিয়ে আমার পরিচিত ফেসবুক বন্ধরা কি টাইপের স্টাটাস দিতে পারে তা দেখা যাক ! তবে আমি কারো নাম লিখবো না ! কেবল নাম্বর দিয়ে স্টাটাস গুলো লিখবো ! কোন টা কার স্টাটাস দেখি আপনারা বুঝতে পারেন কি না ! আর স্টাটাস গুলো আমার ফেসবুক বন্ধুদের সম্প্রতি সময়ের স্টাটাস অনুকরনে লেখা !

০১
প্রিয় ব্যাচেলর জীবন,
আর হয়তো দেখা হবে না । ভাল থেকো !
ইতি বিবাহিত একজন !

০২
আত্মহত্যার সিদ্ধান্ত সমূহ মূলত রাতে নেয়া হয়। এ টাইমটা প্রচন্ড ফাঁকা। আসেপাশে কেউ থাকে না ! সিদ্ধান্ত নেবার আগে তাই একবার আয়নার সামনে দাঁড়ানো উচিৎ। এলোমেলো চুল নিয়ে মরে যাবার কোন মানে নেই। কিন্তু আমি আত্মহত্যার সিদ্ধান্ত নিয়েছিলাম ফঁকফঁকা দিনের আলোতে ! একা ছিলাম না ! আসেপাশে ছিল আর পরিচিত সব কাছের মানুষ ! সবাই হাসি মুখে আমাকে দেখিয়ে দিচ্ছিল কিভাবে সব থেকে সুন্দর আত্মহননের পথ টা ! আমি হাসি মুখে তাই দেখছিলাম !
এখন দাড়িয়ে আছি সিদ্ধান্তের দাড় প্রান্তে ! একটু পরেই দরজা ঠেলে ভেতরে ঢুকে পড়বো ! আর হয় তো দেখা হবে না !
তাহলে এখানেই বিদায় !


০৩
কদিন আগে উত্তরা হাউজবিল্ডীং যাচ্ছি রিকশায়,পাশে দেখি সিএনজিতে এক আপুর ওড়না বাইরে ঝুলে আছে অর্ধেকের বেশী। বললাম মিস, আপনার ওড়না টা ভেতরে নেন, রিকশায় লাগতে পারে।
মেয়ে ওড়না ভিতরে নিতে নিতে বলল
-আপনাকে কি বলে যে ধন্যবাদ দিবো ?
আমি লাজুক হেসে বললাম
-আরে না না ! কি যে বলেন ! এটা তো আমার দায়িত্ব !
এমন সময় সিএনজির স্টার্ট বন্ধ হয়ে গেল ! আর স্টার্টই হল না । জীবনে কোন সিএনজি বন্ধ হয়ে যাওয়ার এতো খুশি হয়েছি কি জানি না !
তারপর কেটে গেল বেশ কিছু সময় ! আজকে সেই মিস আমার ঘরের মিসেস !
নতুন জীবনে প্রবেশের পথে !

০৪
গতকালকের দিনটা একটা অদ্ভুত দিন ছিলো অন্তত আমার ক্ষেত্রে । তবে আশাহত হয়নী । একটা ঘটনা ঘটল আচমকা স্টেপ বাই স্টেপ আরেকটা ঘটল প্ল্যান মোতাবেক । দিনটা ক্যালেন্ডারে উঠিয়ে রাখলাম এভাবে -

গতকাল ১০-০৯-২০১৩ তে আজাইরা সব ঘটনা ঘটছে আমার সাথে । আমি সকাল থেকেই মাথা ঠান্ডা রেখেছিলাম কারন ০৯-০৯-২০১৩ তে আমার গায়ে হলুল হয়েছে ।
সারাটা দিন গায়ে হলুদ লাগিয়ে বসে থাকতে হয়েছে ! তার পরে কোথা থেকে কত অপরিচিত লোক এসে আমার গায়ে হাত দিয়ে হলুদ লাগিয়েছে বিস্তৃত হাসি নিয়ে ! যেন কত না মজা পাচ্ছে তারা এইকাজটা করে !
আমি বিরক্ত হয়ে সারাটা সময় বসে ছিলাম !
আজকে সারাদিনও কম ধকল যায় নি ! এখন দাড়িয়ে আছি নিজের ঘরের দরজার সামনে ! ভেতরে ঢুকবো কি না ভাবছি !

০৫
Happiness is, রাতটা ঘুমিয়ে কাটাতে পারা...
না ! আমার বাসায় বিদ্যুতের নিরবিচ্ছিন্ন সরবারহ আছে ! তবুও মনে হয় আজকে রাতে ঘুমিয়ে পার করতে পারবো না ! আজকে হয়তো Happiness আমার ধরা ছোঁয়ার বাইরে থাকবে !

০৬
গত বছরের হাড় কাঁপানো তীব্র শীতে যখন কম্বল মুরি দিয়ে ঘুমাতাম তখন প্রতি রাতে আফসোস করতাম "ইস যদি একটা বউ থাকত"
যদিও এখন শীত কাল না ! তবুও এইবারের হাড় কাঁপানো শীতের রাত আর আফসোসে ভরা হবে না ! তার ব্যবস্থা করেই রাখলাম !

০৭
শুনলাম কুমিল্লার মেয়েরা সুন্দরী হয়,
নোয়াখালীর মেয়েরা স্মার্ট হয়,
আর চিটাগং এর মেয়েরা ছেলে পাগল হয়,
এবার পরিক্ষা করে দেখার জন্য বের হয়েছিলাম চট্টগ্রামের উদ্দেশ্য ! কিন্তু পরীক্ষা করতে গিয়ে নিজেই যে গিনিপিগ হয়ে যাবো ভাবিনি !
যাওয়ার আগে আমি এস আর জনি ছিলাম অবিবাহিত আর এখন নিজের ঘরের সামনে দাড়িয়ে আছি আমি বিবাহিত এস আর জনি !
সকলের দোয়া প্রার্থী !

০৮
: মা, মা! আজকে আমি বিয়ে করেছি !
: কি বললি ? কি বললি তুই !
: একি মা! তোমার চোখে পানি?
: পানি থাকবে না তো কি থাকবে বদমাস ! বাবা মা কে না জানায়ে বিয়ে করেছিস আমি কি আনন্দে নাচবো নাকি ? তোর বাপ আজ আসুক !


০৯
দুর **রভাই ! বিয়া কইরাই ফালাইলাম !

১০
খারাপ লাগছে। খুব খারাপ লাগছে। এতদিন অনেক আগ্রহ নিয়ে ছিলাম এ দিনের জন্য। কিন্তু এখন খারাপ লাগছে। আজ ব্যাচেলর জীবনের সমাপ্তি। যদিও আসল পরীক্ষাটা বাকি আছে।
সকল ভাই বোন কাজিনদের দের ঘর থেকে বের করে দিলাম !

১১
একটি মাল্টি স্ট্যাটাস সমগ্রঃ
-----------------------------
ক)
হ্যাপি প্লানেট ইনডেক্স এর জরিপ ২০১২ অনুযায়ী বাংলাদেশ বিশ্বের ১১ তম সুখী দেশ।
খ)
সব লুল পুরুষই সুখী কিন্তু সব সুখী পুরুষ মাত্রই লুল নয় !
গ)
লুলামীর দিন মনে হচ্ছে শেষ হয়ে আসছে !
ঘ)
অবশেষে একটি দুঃখী স্ট্যাটাসঃ
ব্যাচেলর জীবনের এই খানেই সমাপ্তি ! নতুন বন্দী জীবনের দাড়প্রান্তে দাড়িয়ে পুরানো লাগামহীন জীবনটা কে বড় মিস করছি !

১২
"পৃথিবী দিন দিন মেধাশূন্য হয়ে পড়ছে"

এরিস্টটল মারা গেলো,
নিউটন ইন্তেকাল করল,
আইনস্টাইন মরে ভূত হয়ে গেল,
স্টিফেন হকিং-এর স্বাস্থ্যও খারাপ,
আমিও বিয়ে করে ফেললাম আজকে.......

১৩
স্বাধীনভাবে; মাঠে ঘাটে; যত্রতত্র চড়ে বেড়ানোর দিন শ্যাষ !! গলায় দড়ি বেধে খুঁটি গাড়া হয়ে গেল !!
সকলের দোয়া প্রার্থী ...

১৪
বিবাহিত কবিতা
হে রমনী
পরিবেশ বন্ধু মহা কবি মাসুদ রানা

হে রমনি তন্বী নয়না
সৃষ্টির সেরা রহস্য তোমারই অধরে
আজকে নিবো সব টুকু
এই হয়েছে রাত
আর মাত্র কিছুক্ষন !
তারপর তুমি আর আমি, আমি আর তুমি বড় আপনজন !

১৫
রায় হাতে এসেছে ! আমি পরাজিত হয়েছি ! এবার জয়ী হতে পারলাম না বন্ধুরা ! বন্দী হতে চলেছি সম্ভব সারা জীবনের জন্য ! আর দেখা হবে না শাহবাগে !

১৬
বিয়ে নিয়ে আই-মরান কি কোন আল্টিমেটাম দিবে না ? কিউরিয়াস মাইন্ডস ওয়ান্টস টু নো !!


কোন সিরিয়াস লেখা না ! টাইম পাস !! জাস্ট একটা ফান পোস্ট হিসেবে নিলে চিরো কৃতজ্ঞ থাকবো।
৪৫টি মন্তব্য ৪৫টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

আমি ভালো আছি

লিখেছেন জানা, ০৯ ই মে, ২০২৪ রাত ৮:৪৯



প্রিয় ব্লগার,

আপনাদের সবাইকে জানাই অশেষ কৃতঞ্গতা, শুভেচ্ছা এবং আন্তরিক ভালোবাসা। আপনাদের সবার দোয়া, সহমর্মিতা এবং ভালোবাসা সবসময়ই আমাকে কঠিন পরিস্থিতি মোকাবেলা করতে শক্তি এবং সাহস যুগিয়েছে। আমি সবসময়ই অনুভব... ...বাকিটুকু পড়ুন

ইউরোপের বিভিন্ন দেশে আমার ড্রোন ছবি।

লিখেছেন হাশেম, ০৯ ই মে, ২০২৪ রাত ১০:৪৩

বৃহত্তর প্যারিস তুষারপাত।

ফ্রান্সের তুলুজ শহরে বাংলাদেশের প্রথম স্থায়ী শহীদ মিনার।

হ্যাসল্ট, বেলজিয়াম।

ভূমধ্যসাগর তীরবর্তী ফ্রান্সের ফ্রিওল আইল্যান্ড।


রোডেসিয়াম এম রেইন, জার্মানি।

... ...বাকিটুকু পড়ুন

স্বাধীনতার সুফল কতটুকু পাচ্ছে সাধারণ মানুষ

লিখেছেন এম ডি মুসা, ০৯ ই মে, ২০২৪ রাত ১১:২৮

(১) আমলা /সরকারের কর্মকর্তা, কর্মচারীর সন্তানদের জন্য আলাদা বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করার প্রস্তাব হতাশাজনক। মুক্তিযুদ্ধের ১৯৭১ সালের রক্ত দেওয়া দেশের এমন কিছু কখনো আশা কি করছে? বঙ্গবন্ধু এমন কিছু কি আশা... ...বাকিটুকু পড়ুন

এলজিবিটি নিয়ে আমার অবস্থান কী!

লিখেছেন সায়েমুজজ্জামান, ১০ ই মে, ২০২৪ সকাল ৮:১৫

অনেকেই আমাকে ট্রান্স জেন্ডার ইস্যু নিয়ে কথা বলতে অনুরোধ করেছেন। এ বিষয়ে একজন সাধারণ মানুষের ভূমিকা কী হওয়া উচিত- সে বিষয়ে মতামত চেয়েছেন। কারণ আমি মধ্যপন্থার মতামত দিয়ে থাকি। এ... ...বাকিটুকু পড়ুন

মুসলমানদের বিভিন্ন রকম ফতোয়া দিতেছে

লিখেছেন এম ডি মুসা, ১০ ই মে, ২০২৪ দুপুর ১:৩৩


আপন খালাতো, মামাতো, চাচাতো, ফুফাতো বোনের বা ছেলের, মেয়েকে বিবাহ করা যায়, এ সম্পর্কে আমি জানতে ইউটিউবে সার্চ দিলাম, দেখলাম শায়খ আব্দুল্লাহ, তারপর এই মামুনুল হক ( জেল থেকে... ...বাকিটুকু পড়ুন

×