somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

বাবা নিয়ে উক্তি, বাবাকে নিয়ে সেরা ৭৫ টি বাণী

০৩ রা মে, ২০২৪ রাত ১২:৩৪
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :


বাবাকে নিয়ে উক্তি, বাবা নিয়ে বাণীঃ বিশ্বের অনেক শক্তিশালী এবং অনুপ্রেরণামূলক পুরুষদের মধ্যেও একজন মানুষকে কেউ আমাদের হৃদয়ের সবচেয়ে কাছের একজনকে প্রতিস্থাপন করতে পারে না। আর সেই মানুষটা হচ্ছেন আমাদের বাবা। বাবা আমাদের পরিবারের স্তম্ভ। যিনি আমাদের রক্ষা করেন, আমাদের উত্সাহিত করেন এবং আমাদের সমর্থন করেন যখন আমরা এই নিষ্ঠির পৃথিবীতে বড় ধরনের সমস্যার মধ্যে পড়ি । আপনি যদি আপনার বাবার প্রতি সত্যিই কিছু ভালোবাসা দেখানোর উপায় খুঁজে থাকেন, আমি বাবা নিয়ে উক্তি এর একটি বিস্তৃত তালিকা নিয়ে এসেছি যা আপনার হৃদয়কে হিট করবে। তাহলে চলুন আজ বাবাকে নিয়ে উক্তি পড়ি এবং তাদের প্রতি আরও যত্নবান হতে শিখি। বাবাকে নিয়ে বাণীঃ
1. একজন বাবা আপনাকে বলেন না যে তিনি আপনাকে ভালবাসেন। সে কর্মে দেখায়।
-দিমিত্রি দ্য স্টোনহার্ট
2. বাবার নাম ছিল ভালোবাসার অপর নাম।
-ফ্যানি ফার্ন
3. এই পৃথিবীতে কেউ একজন মেয়েকে তার বাবার চেয়ে বেশি ভালোবাসতে পারে না।
-মাইকেল রত্নদীপক
4. অনেক মানুষ সবসময় থাকবে যারা আমাদের ভিতরে যা আছে তাকে ভালোবাসতে সাহস পাবে। সেই লোকদের একজন আমার বাবা।
- অ্যালিসন লোহম্যান
5. বাবা হলেন একটি বাড়ির ছাদ, যে নিজে পুড়ে সন্তানদের ছায়া দেয় কিন্তু মুখ ফুটে কিছু বলে না।
-রেদোয়ান মাসুদ।
6. একজন পিতার কান্না এবং ভয় অদৃশ্য, তার ভালবাসা অপ্রকাশিত, কিন্তু তার যত্ন এবং সুরক্ষা আমাদের সারা জীবন শক্তির স্তম্ভ হিসাবে থাকে।
- আমা এইচ ভানিয়ারাচ্চি
7. একজন বাবা অল্প সময়ের জন্য তার মেয়ের হাত ধরে রাখেন, কিন্তু তিনি তার হৃদয় চিরকাল ধরে রাখেন।
- বেনামী
8. আমার বাবার আত্মা এবং আমার আত্মা খুব, খুব পুরানো বন্ধু।
- বেনামী
9. একজন পিতার কাছে বৃদ্ধ হওয়া, কন্যার চেয়ে প্রিয় কিছুই নয়।
- ইউরিপিডিস
10. একজন বাবা ছবি বহন করেন যেখানে তার টাকা ছিল।
-স্টিভ মার্টিন
11. বাবা, আমার কাঁধে আপনার পথপ্রদর্শক হাত চিরকাল আমার সাথে থাকবে।
-অজানা
12. যখন আপনার প্রকৃত বোঝার প্রয়োজন হয়, যখন আপনার যত্ন নেওয়ার জন্য কারো প্রয়োজন হয়, যখন আপনার কাউকে গাইড করার প্রয়োজন হয়... একজন বাবা সর্বদা সেখানে থাকে।
—থমাস জে ল্যাংলি
13. বাবা: একটি ছেলের প্রথম নায়ক, একটি মেয়ের প্রথম প্রেম।
-অজানা
14. বাবার ঋণ কখনও শোধ করতে যেও না, কারণ সাগরের জল সেচে কখনও শেষ করা যায় না। তাই সব সময় একটা কাজ করে যেও; সেই ছোট্ট বেলা থেকে বাবা তোমাকে যেভাবে আগলে রেখেছে তুমি বড় হলে তাঁকে সেভাবেই আগলে রেখো।
- রেদোয়ান মাসুদ
15. বাবারা শুধু তাদের সন্তানদের প্রতিবারই ভালোবাসেন না, এটি একটি অন্তহীন ভালোবাসা।
—জর্জ স্ট্রেট
16. আমি শৈশবে কোন প্রয়োজনকে পিতার সুরক্ষার প্রয়োজনের মতো শক্তিশালী ভাবতে পারি না।
- সিগমুন্ড ফ্রয়েড
17. বাবা হলেন একজন বন্ধু যার উপর আমরা সর্বদা নির্ভর করতে পারি।
— এমিল গ্যাবোরিয়াউ
18. একজন বাবার হৃদয় প্রকৃতির মাস্টারপিস।
-অ্যান্টোইন ফ্রাঁসোয়া প্রিভোস্ট
19. মহান পিতারা দোষ খুঁজে পান না। মহান পিতারা সমাধান খুঁজে পান।
- রিড মার্কহাম
20. শুধুমাত্র সেরা বাবারাই তাদের সন্তানদের উড়তে দেন। শুধুমাত্র সবচেয়ে প্রিয় শিশুরা উড়বে।
- বেনামী
21. বেঁচে থাকার জন্য আমি আমার বাবার কাছে ঋণী, কিন্তু ভালোভাবে বেঁচে থাকার জন্য আমার শিক্ষকের কাছে।
- আলেকজান্ডার দ্য গ্রেট
22. কখনও কখনও সবচেয়ে দরিদ্র ব্যক্তি তার সন্তানদের সবচেয়ে ধনী উত্তরাধিকার রেখে যায়।
- রুথ ই. রেনকেল
23. একজন ভালো বাবা হল আমাদের সমাজের সবচেয়ে অপ্রশংসিত, অপ্রশংসিত, অলক্ষিত এবং এখনও সবচেয়ে মূল্যবান সম্পদগুলির মধ্যে একটি।
-বিলি গ্রাহাম
24. কিছু লোক নায়কদের বিশ্বাস করে না, কিন্তু তারা আমার বাবার সাথে দেখা করেনি।
- বেনামী
25. পেশায়, আমি একজন সৈনিক এবং সেই সত্যে আমি খুব গর্বিত, তবে আমি একজন পিতা হতে পেরে আরও গর্বিত, অসীম গর্বিত। একজন সৈনিক নির্মাণের জন্য ধ্বংস করে; পিতাই কেবল নির্মাণ করেন, কখনও ধ্বংস করেন না।
- জেনারেল ডগলাস ম্যাকআর্থার
26. ভয়ের কোন লজ্জা নেই, আমার বাবা আমাকে বলেছিলেন, আমরা কীভাবে এটির মুখোমুখি হই তা গুরুত্বপূর্ণ।
—জর্জ আরআর মার্টিন
27. একজন পিতা আমাদের আটকে রাখার জন্য একটি নোঙ্গর বা আমাদের সেখানে নিয়ে যাওয়ার জন্য একটি পাল নয়, কিন্তু একটি পথপ্রদর্শক আলো যার ভালবাসা আমাদের পথ দেখায়।
-অজানা
28. একজন পিতা তার সন্তানদের যা বলেন তা বিশ্ব শোনে না, কিন্তু উত্তরোত্তররা তা শুনবে।
-জিন পল
29. প্রত্যেক পুত্র তার পিতার কথা উদ্ধৃত করে, কথায় এবং কাজে।
-টেরি গুইলেমেটস
30. একজন বাবার কথাগুলো একটি থার্মোস্ট্যাটের মতো যা ঘরের তাপমাত্রা নির্ধারণ করে।
-পল লুইস
31. আমার বাবা আমাকে বলেননি কিভাবে বাঁচতে হয়। তিনি বেঁচে ছিলেন এবং আমাকে তাকে এটি করতে দেখতে দিন।
-ক্লারেন্স বুডিংটন কেল্যান্ড
32. তোমার গঠন হওয়ার আগেই তুমি আমার হৃদয়ে একটি জায়গা সংরক্ষিত করেছিলে।
- বেনামী
33. আমার জীবনের সবচেয়ে বড় দিনটি হবে তোমার প্রথম দিন।
- বেনামী
34. যে মুহুর্ত থেকে আমি শুনেছিলাম যে আমি বাবা হতে যাচ্ছি, আমি জানতাম আমার পৃথিবী কখনোই এক হবে না।
- বেনামী
35. বাবা এমন কিছু নয় যা নিখুঁত পুরুষ করে, কিন্তু এমন কিছু যা মানুষকে নিখুঁত করে।
- ফ্র্যাঙ্ক পিটম্যান
36. একজন বাবা হিসাবে, আমি আমার সন্তানের সমস্ত সমস্যা সমাধান করার প্রতিশ্রুতি দিতে পারি না, তবে আমি প্রতিশ্রুতি দিতে পারি যে তাদের কখনই একা তাদের মুখোমুখি হতে হবে না।
- বেনামী
38. আমি কখনই ভুলব না যেদিন আমি বাবা হয়েছিলাম এবং সেখানে প্রথমবারের মতো আমার সন্তানকে আমার কোলে ধরে দাঁড়িয়েছিলাম। এটা এমন ছিল যে আমি আমার বেঁচে থাকার কারণ খুঁজে পেয়েছি।
- বেনামী
39. পৃথিবীর সেরা বাবা মানেই সেরা মানুষ বা আদর্শ মানুষ নয়। কারণ একজন চোরের সন্তানের কাছেও তার বাবা একজন পৃথিবীর সেরা বাবা।
- রেদোয়ান মাসুদ
40. জীবনে আমার প্রথম সকলের মধ্যে, প্রথমবার বাবা হওয়া আমার প্রিয়।
- বেনামী
41. জীবনে আপনাকে গাইড করা আমার সবচেয়ে বড় আনন্দ এবং আমার গভীরতম চ্যালেঞ্জ হবে। আমি প্রার্থনা করি আমি আপনার জন্য এটির যোগ্য, আমার সন্তান।
- বেনামী
42. বাবা হওয়া মানে আপনাকে আপনার ছেলের জন্য একজন আদর্শ হতে হবে এবং এমন একজন হতে হবে যা সে দেখতে পারে।
- ওয়ানি রোনি
43. যেকোন বোকার সন্তান থাকতে পারে। এটি আপনাকে বাবা করে না। এটি একটি সন্তানকে বড় করার সাহস যা আপনাকে একজন বাবা করে।
-বারাক ওবামা
44. আপনার সন্তানের একজন স্নেহময় পিতা হন এবং তাদের সুখ এবং সাফল্যে পূর্ণ জীবন দিন।
- বেনামী
45. বাবা হচ্ছে একজন মানুষকে দেওয়া শ্রেষ্ঠ উপাধি। এটি একটি জৈবিক ভূমিকার চেয়ে বেশি। এটি একজন পিতৃপুরুষ, একজন নেতা, একজন আদর্শ, একজন আস্থাভাজন, একজন শিক্ষক, একজন নায়ক, একজন বন্ধুকে নির্দেশ করে।
-রবার্ট এল. ব্যাকম্যান
46. বাবারা হল সবচেয়ে সাধারণ মানুষ যারা প্রেমের দ্বারা নায়ক, অভিযাত্রী, গল্পকার এবং গানের গায়ক হয়ে উঠেছেন।
- পাম ব্রাউন
47. সবকিছুই আমার কাছে খুব নতুন মনে হয়, কিন্তু এমন অনুভূতি যা আমার হৃদয়কে চঞ্চল করে তোলে যে আমি বাবা হব।
- বেনামী
48. যদিও আমরা একে অপরকে দীর্ঘদিন ধরে দেখিনি, তবে জেনে রাখুন যে আপনি সর্বদা আমার হৃদয়ে এবং আমার মনে আছেন বাবা।
- বেনামী
49. আমাদের মধ্যে দূরত্ব কেবল ততটুকুই যতটা আমরা তৈরি করি, বাবা। আমি যেখানেই থাকি না কেন আপনি আত্মায় আমার সাথে আছেন।
- বেনামী
50. আপনাকে বলি, তিনি আমার হৃদয়ের ছিদ্র। তার ক্ষতি আমার ক্ষত। তবে আমি আপনাকে কিছু বলি, তার স্মৃতি আমার জীবনের প্রতিটি দিন আমাকে এগিয়ে নিয়ে যায়।
- বেনামী
51. যখনই আমি তোমাকে মিস করি, আমি এটাও মনে করি যে আমি কতটা ভাগ্যবান ছিলাম যে তুমি আমার জীবনে ছিলে। আমি সেই মুহূর্তগুলি বিশ্বের জন্য বাণিজ্য করব না।
- বেনামী
52. একজন মহান পিতা থাকার জন্য আপনি এই মূল্য দিতে পারেন। আপনি বিস্ময়, আনন্দ, কোমল মুহূর্তগুলি পান - এবং আপনিও শেষে অশ্রু পান।
- হারলান কোবেন
53. একজন পিতার ভালবাসা চিরকাল তার সন্তানের হৃদয়ে অঙ্কিত হয়।
-জেনিফার উইলিয়ামসন
54. একজন বাবা ও তার সন্তানের মধ্যে ভালবাসার কোন মেয়াদ শেষ হওয়ার তারিখ নেই।
-জেনিফার উইলিয়ামসন
55. আমরা এই মুহূর্তে অনেক দূরে থাকতে পারি, কিন্তু আমরা আমাদের হৃদয়ে আগের মতোই কাছাকাছি। বাবা, আমি দূরে থাকলেও আপনার ভালবাসা আমাকে প্রতিদিন সাহায্য করে।
- বেনামী
56. বাবা, আপনি যেখানেই থাকুন না কেন, আপনি চলে গেছেন কিন্তু আপনাকে কখনই ভুলতে হবে না।
-কনরাড হল
57. দুঃখে বলো না 'তিনি আর নেই' বরং কৃতজ্ঞতার সাথে যে তিনি ছিলেন।
- হিব্রু প্রবাদ
58. নক্ষত্রের দিকে তাকানো এবং আমরা একই জগতের ভাগীদার জেনে আমাকে আপনার কাছাকাছি অনুভব করে, বাবা। আমি আপনার মহাবিশ্বে থাকতে ভালোবাসি!
- বেনামী
59. যখন আপনি এবং আমি যে ভালবাসা ভাগ করে নিই, তখন দূরত্ব আসলেই গুরুত্বপূর্ণ নয় কারণ আমরা আমাদের হৃদয় এবং আত্মার সাথে সংযুক্ত।
- বেনামী
60. এটি মাংস এবং রক্ত নয় কিন্তু হৃদয় যা আমাদের পিতা এবং পুত্র করে।
- জোহান ফ্রেডরিখ ভন শিলার
61. আমাদের বয়স যতই হোক না কেন, আমাদের এখনও আমাদের বাবাদের প্রয়োজন, এবং আশ্চর্য যে তাদের ছাড়া আমরা কীভাবে বাঁচব।
- জেনিফার উইলিয়ামসন
62. আপনাকে বাবাদের ভালোবাসতে হবে। আমার বিয়েতে, যখন আমি আমার বিয়ের পোশাক পরে তার মুখের উপর পড়ে গিয়েছিলাম, তখন বাবা বলেছিলেন, "চিন্তা করো না, পরের বার তুমি আরও ভাল করবে।
-মেলানি হোয়াইট
63. আমি যত বড় হচ্ছি, আমার বাবা ততই স্মার্ট হবেন বলে মনে হচ্ছে।
- টিম রাসার্ট
64. আমার মা কালো এবং আমার বাবা ফিলিপিনো। আমি উভয় বিশ্বের সেরা পেয়েছিলাম।
- ক্যাসি ভেনচুরা
65. যখন একজন মানুষ বুঝতে পারে যে তার বাবা হয়তো সঠিক ছিলেন, তার সাধারণত একটি ছেলে থাকে যে মনে করে সে ভুল।
-চার্লস ওয়াডসওয়ার্থ
66. আপনি যখন ছোট, আপনি মনে করেন আপনার বাবা সুপারম্যান। তারপরে আপনি বড় হবেন, এবং আপনি বুঝতে পারবেন যে তিনি একজন নিয়মিত লোক যিনি কেপ পরেন।
- ডেভ অ্যাটেল
67. সন্তান ধারণ করা একটি ভ্রাতৃগৃহে বসবাসের মত। কেউ ঘুমায় না, সবকিছু ভেঙ্গে গেছে এবং অনেক ছুঁড়ে ফেলা হয়েছে।
-রে রোমানো
68. আমার মেয়ে আমাকে একটি 'বিশ্বের সেরা বাবা' মগ দিয়েছে। তাই আমরা জানি সে ব্যঙ্গাত্মক।
-বব ওডেনকার্ক
69. আমি যুদ্ধে গেছি। আমি যমজ সন্তানকে বড় করেছি। যদি আমার পছন্দ থাকত, আমি বরং যুদ্ধে যেতে চাই।
— জর্জ ডব্লিউ বুশ
70. মনে রাখবেন: বাবা আসলে কি চান তা হল একটি ঘুম। সত্যিই।"
- ডেভ ব্যারি
71. আমার বাবার আমার উপর গভীর প্রভাব ছিল, তিনি একজন পাগল ছিলেন।
- স্পাইক মিলিগান
72. শুভ বাবা দিবস, বাবা! আমি কোন কিছুর জন্য আপনাকে বাণিজ্য করব না। অবশ্যই, কেউ আমাকে কিছু দেয়নি।
-মেলানি হোয়াইট
73. শুধু একবার বাবা দিবসে, আমি চাই যে আমার বাচ্চারা আমার আসল র্যাং কিং এর পরিবর্তে একটি বাবার মগ দেবে।
- অ্যান্ডি বোরোভিটজ
74. পিতৃত্ব মহান কারণ আপনি প্রথম থেকে কাউকে ধ্বংস করতে পারেন।
- জন স্টুয়ার্ট
75. আপনার বাবার জীবনের সেরা বছরটি কী ছিল তা আপনি বলতে পারেন, কারণ তারা সেই পোশাকের স্টাইলটিকে হিমায়িত করে এবং এটি চালাতে বলে মনে হয়।
- জেরি সিনফেল্ড
বাবা নিয়ে উক্তি-গুলো কখনও কখনও আপনার অনুভূতি শেয়ার করার সেরা উপায়। আপনি আপনার নিজের বাবাকে আপনার অনুভূতি জানাতে চান বা নিজের বাবা হওয়ার বিষয়ে আপনি কেমন অনুভব করেন তা বিশ্বের সাথে সেয়ার করে নিতে চান, আপনি এই হৃদয়গ্রাহী বাবা নিয়ে বাণী-গুলোতে অনুপ্রেরণা পেতে পারেন। আপনার ভালবাসাকে কথায় প্রকাশ করা সবসময় সহজ নয়, তবে বাবাকে নিয়ে উক্তি বা বাণী-গুলো বিশাল সাহায্য হতে পারে।
সর্বশেষ এডিট : ০৩ রা মে, ২০২৪ বিকাল ৩:৪৭
২টি মন্তব্য ০টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

কর কাজ নাহি লাজ

লিখেছেন বাকপ্রবাস, ১৬ ই মে, ২০২৪ দুপুর ১২:৩৪


রাফসান দা ছোট ভাই
ছোট সে আর নাই
গাড়ি বাড়ি কিনে সে হয়ে গেছে ধন্য
অনন্য, সে এখন অনন্য।

হিংসেয় পুড়ে কার?
পুড়েপুড়ে ছারখার
কেন পুড়ে গা জুড়ে
পুড়ে কী জন্য?

নেমে পড় সাধনায়
মিছে মর... ...বাকিটুকু পড়ুন

তাঁর বোতলে আটকে আছে বিরোধী দল

লিখেছেন মহাজাগতিক চিন্তা, ১৬ ই মে, ২০২৪ বিকাল ৫:০৭



সেই ২০০৯ সালে তিনি যে ক্ষমতার মসনদে বসলেন তারপর থেকে কেউ তাঁকে মসনদ থেকে ঠেলে ফেলতে পারেনি। যারা তাঁকে ঠেলে ফেলবে তাদের বড়টাকে তিনি বোতল বন্দ্বি করেছেন।... ...বাকিটুকু পড়ুন

নতুন গঙ্গা পানি চুক্তি- কখন হবে, গ্যারান্টি ক্লজহীন চুক্তি নবায়ন হবে কিংবা তিস্তার মোট ঝুলে যাবে?

লিখেছেন এক নিরুদ্দেশ পথিক, ১৬ ই মে, ২০২৪ বিকাল ৫:২৬


১৬ মে ঐতিহাসিক ফারাক্কা দিবস। ফারাক্কা বাঁধ শুষ্ক মৌসুমে বাংলাদেশে খরা ও মরুকরণ তীব্র করে, বর্ষায় হঠাৎ বন্যা তৈরি করে কৃষক ও পরিবেশের মরণফাঁদ হয়ে উঠেছে। পানি বঞ্চনা এবং... ...বাকিটুকু পড়ুন

কেউ কি আমার বন্ধু শাহেদের ঠিকানা জানেন?

লিখেছেন জিএম হারুন -অর -রশিদ, ১৬ ই মে, ২০২৪ রাত ৯:৩৪



কেউ কি আমার বন্ধু শাহেদের ঠিকানা জানেন?
আমার খুবই জরুরি তার ঠিকানাটা জানা,
আমি অনেক চেষ্টা করেও ওর ঠিকানা জোগাড় করতে পারছিনা।

আমি অনেক দিন যাবত ওকে খুঁজে বেড়াচ্ছি,
এই ধরুণ, বিশ-একুশ বছর।
আশ্চর্য্য... ...বাকিটুকু পড়ুন

আজকের ব্লগার ভাবনা:কথায় কথায় বয়কট এর ডাক দেয়া পিনাকীদের আইডি/পেইজ/চ্যানেল বাংলাদেশে হাইড করা উচিত কি? ব্লগাররা কি ভাবছেন?

লিখেছেন লেখার খাতা, ১৭ ই মে, ২০২৪ রাত ১২:১৩



অপূর্ব একজন চমৎকার অভিনেতা। ছোট পর্দার এই জনপ্রিয় মুখকে চেনেনা এমন কেউ নেই। সাধারণত অভিনেতা অভিনেত্রীদের রুজিরোজগার এর একটি মাধ্যম হইল বিজ্ঞাপনে মডেল হওয়া। বাংলাদেশের কোন তারকা যদি বিদেশী... ...বাকিটুকু পড়ুন

×