somewhere in... blog
x
ফোনেটিক ইউনিজয় বিজয়

বাংলা ছবির বাজারে আবারও হানা দিলাম, এবার সাথে পাপ্পু ভাই

১২ ই এপ্রিল, ২০১৩ বিকাল ৫:১৮
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :



বাংলা চলচিত্রের সবথেকে বড় বাজার হলো পাটুয়াতলি। এরপর হলো স্টেডিয়াম সুপার মার্কেট। ওখানেই গিয়েছিলাম আজ। কিছুদিন আগে একবার গিয়ে ৩৭ টা চলচিত্র ক্রয় করেছি। এবার এনেছি আরও ৩৭ টা। এনেছি এইজন্য বলছি যে এবার নিজে ক্রয় করিনি এবার কিনে দিয়েছে পাপ্পু ভাই। এই ৩৭ টা অসাধারন চলচিত্রের জন্য পাপ্পু ভাইয়ের খরচ হয়েছে ৭০০ টাকা। এটা অবশ্যি আমার জীবনের সেরা উপহার। পাপ্পু ভাইয়ের সাথে আজই আমার প্রথম দেখা। খুবই আন্তরিক এই মানুষটা ঠিক কি কারনে আমাকে এত বড় একটা উপহার দিল তা আমি নিজেও জানিনা। ডাব খাইয়েছে। এমনকি আসার জন্য বাস ভাড়াটা পর্যন্ত দিয়ে দিয়েছে। বেশী কিছু বলতে গেলে নিজেই ছোট হয়ে যাব।

৩৭ সংখ্যাটাতের সাথে একটা মিল হয়ে গেল, এরপর গেলে গুনে গুনে ৩৭ টাই আনবো। ঈগল,সিডি প্লাস, লেযার ভিসনের চলচিত্র সব। ৭.-৯০ দশকের চলচিত্রগুলো কতটা অসাধারন ছিল তা নতুন করে বলার কিছু নেই। এইসব অসাধারন চলচিত্র পেয়ে আমি আনন্দিত। দেখবো-দেখবো মনের মধ্যে অনুভুতি হচ্ছে। যদিও আমার এইচ এস সি চলছে। কিন্তু যারা এইচ এস সি দিয়েছেন তারাতো জানেন আর যারা দেননি তারাও জানেন যে এ + পাওয়া ঐরকম কঠিন কিছুনা। একটু পড়লেই পারা যায়। সেরকম পড়া শেষ। আবার "দেখা যাক" টাইপ মানসিকতায় আছি।

সিঙ্গেল ছবি এনেছি ৪ টা। একটা ডিভিডি বাকি ৩ টা সিডি।

১) গুনাহগার- লেজার ভিসন
- ববিতা,সোহেল রানা
- মাসুদ পারভেজ ( সোহেল রানা )
২) আবিষ্কার- সিডি প্লাস
- জাফর ইকবার, চম্পা
- মঈনুল হোসেন
৩) শত্রু ভয়ংকর- সিডি প্লাস
- রুবেল,সোহেল রানা, শাবানা
- শহিদুল ইসলাম খোকন
৪) বিদ্রোহী কন্যা - সিডি প্লাস
- রুবেল ( নায়িকার নাম জানিনা, পোষ্টারে দেওয়া কোলকাতার শুভশ্রীর ছবি )
- সোহানুর রহমান সোহান

কালেকশন ডিভিডি এনেছি ৬ টা

বেষ্ট অফ জসিম- ভলিউম-২

১। ওস্তাদ সাগরেদ ( এইটার অনেক নাম শুনেছি। না দেখে শান্তি পাচ্ছি না )
২। বুকের ধন ( আলমগির নায়ক, জসিম সম্ভবত ভিলেন। দেখা যাক )
৩। মাস্তান রাজা ( এইটা বিটিবি দেখে ছিলাম, বাংলাদেশের সেরা কয়েকটা সামাজিক-একশনের মধ্যে একটা )
৪। হালচাল ( আলমগির নায়ক, জসিম ভিলেন, পোষ্টারে আমার সবথেকে প্রিয় নায়িকা রোযিনাকে দেখা যাচ্ছে )
৫। নেপালী মেয়ে ( কে যেন বলেছিল ববিতার সেরা ২০ এর একটা )

ইন্টার ন্যশনাল বিউটি ববিতা কালেকশন

১) নবাবজাদী ( অশোক ঘোষের, ববিতার সেরা ১০ এর একটা )
২) অভিযোগ ( গানের জন্য বিখ্যাত। সোহেল রানা আছে। সেইরকম হবে আশা করা যায় )
৩) সোহাগ ( বুলবুল আছে, পোষ্টারে রাজ্জাককে সেইমাত্রার স্মার্ট লাগছে )
৪) শ্লোগান (নাম শুনছি অনেক। রাজ্জাক আছে )
৫) রামের সুমতি ( পোষ্টারে ববিতাকে সুপার-ডুপার লাগছে। থুতনিতে হাত দিয়ে চোখ এড়িয়ে কি যেন দেখছে )

ইলিয়াস কাঞ্চন কালেকশন ভলিউম ১ ( সিডি প্লাস )

ঈগল থেকে ইলিয়াসের একটা কালেকশন আছে, ওটাও আছে আমার।
১) আত্ন বিশ্বাস ( দিতি-কাঞ্চন জুটির। পোষ্টারটা সুন্দর )
২) লালু সর্দার ( এইটাও বিটিবিতে দেখে ছিলাম, দেখার জন্য আন-চানিত হচ্ছি)
৩) মহৎ ( এই নাম যে কত শুনেছি। পোষ্টারে কোন দেশের নায়িকার ছবি দেওয়া আল্লাহ-ই জানে )
৪) প্রতিরোধ ( পাপ্পু ভাই করা রেকমেন্ড করছে, বোঝাই যাচ্ছে উপরের মাত্রার ছবি। পোষ্টারে অচেনা নায়িকা, এইরকম বাংলাদেশে কেউ আছে বলে মনে হয়না )
৫) আতংক ( ইলিয়াসের ছবি না বলে হুমায়ুন ফরিদীর ছবি বললে বেশ হয়)

জাবেদ কালেকশন ভলিউম-১

জাবেদ একজন নায়কের নাম তাই শুনেহচি। কিন্তু সেই জাবেদ যে এই লোক জানতাম না। দেখা যাক ওনার ছবি কিরকম হয়।
১) নিশান ( ইবলে মিজান পরিচালক। এরপরে আর কিছু বলার থাকেনা )
২) পদ্মাবতী ( সোহেল রানা ওয়াসীম। আর একটা অন্যতম ফোক- ফান্টাসি ছবি )
৩) নরম গরম ( অনেক অনেক অনেক নাম শুনছি। অপেক্ষায় আছি দেখার )
৪) সওদাগর ( অন্যতম ফোক-ফান্টাসি )
৫) বসন্তমালতী ( কিরকম কি বোঝা যাচ্ছে না )
৬) ডাকু মর্জিনা ( এইটা না দেখার সম্ভাবনা বেশী। )

জাফর ইকবাল কালেকশন ভলিউম-১

১) এক মুঠো ভাত ( কিৎসু বলার নেই। সেরা ২০ বাংলা ছবির মধ্যে একটা )
২) মিস লংকা ( পোষ্টারে নায়ক নায়িকা দুটোই তামিল )
৩) প্রেম বিরহ ( দেখা যাক )
৪) সাধারন মেয়ে ( আশাবাদী )
৫) কাছে থেকে দূরে ( সেইরকমের একটা মাষ্টার পিচ )
৬) বিচার ( ভয়ানক, ভয়ানক একটা ছবি )

সাকিব খান কালেকশন ভলিউম ৪

বর্তমান সময়ের নায়কদের মধ্যে আমার সাকিব-ই পছন্দ। ( এখানে একটু বলার আছে, সাকিবের অধিকাংশ ফিল্মেই তাকে একটু সাজ-গোছ করতে দেখা গেছে। কিন্তু আমার সৌভাগ্য আমি প্রায় সাকিবের ছবি হলে গিয়ে দেখি, কিন্তু উল্লেখিত ত্রুটি আমার চোখে পরেনি। কিন্তু আমি অস্বীকার করছি না সাকিব সাজ-গোছ করেনা। এবং আমি এটাও স্বীকার করছি সব কিছু ছাড়িয়ে সাকিব-ই আমার প্রিয়। আমার কাছে সাকিবের সেরা ২০ ছবির লিষ্টও আছে যা আমার নিজের রুচির দেয়ারা তৈরী। সাকিবের সবথেকে প্রিয় ছবি হলো নগ্ন হামলা। )
১) প্রিয়া আমার প্রিয়া ( এটা বাংলাদেশের সবথেকে বেশী ব্যবসা করা ফিল্ম। পরিচালনা করেছে বলিউল আলম খোকন। এটা দেখা হইনি । )
২) নগন-হামলা ( সাকিব অভিনিত সবথেকে পছন্দের ছবি। তাছাড়া স্পেশালী এতে অভিনয় করেছে অশ্নীল যুগের আমার সবথেকে প্রিয় নায়িকা "নদী")
৩) হিংস্র মানব ( আগেই দেখা। ভালোই লেগেছিল ঐ সময়ে। )
৪) ফুল নেবে না অশ্রু নেবে ( রোমান্টিক ছবি আমাকে টানে কম। না দেখার সম্ভাবনা বেশী )
৫) নষ্ট ( অশ্লিন যুগের বিখ্যাত ছবি। রিয়াজ আছে, নায়িকা রত্নাও আছে। আগেই দেখা, আরেকবার দেখবো)
৬) নিখোজ সংবাদ ( প্রথমবার ভালো লেগেছিল )

এই হলো আমার কালেকশন। আগেরবারের কালেকশন দেখার জন্য এখানে কিল্ক করুন।

আমি আমার ২০ বছর বয়সে এরকম কোন দেশ নেই যে দেশের কমপক্ষে ৩০ টা মুভি আমি দেখিনি। হাসান মাহবুব, নাফিয মুনতাসির, কাউসার রুশো, স্নিগ,অরন্য, মেঘদুত, দারাশিকো, ফেলুদার চারমিনার ইত্যাদি ব্লগাদের রেকমেন্ড করা সব ছবি-ই দেখেছি। আই এম ডি ২৫০ দেখেছি। তাছাড়াও অনেক ভারি ভারি মুভি দেখেছি এবং তা নিয়ে লিখেছিও।
আমি বাংলা ছবিও দেখি। মজাও পাই। কখনো নাক সিটকে যায় না। কিন্তু যে একটা দায়িত্ত্ব থেকে দেখি তাও নয়। বিরক্ত হই, মাঝে মাঝে মেজাজ গরম হয়, ঠিক যেরকম একজন ফিল্ম বাফের হওয়া উচিত। আমি অনেক নামী দামী পরিচালক ছবি দেখেও ভালোলাগাতে পারিনি। আমি এখনো মনে করিনা শশাংক রেডেম্পশনের ১ নম্বর হওয়া উচিত। আমি মনে করি ১ নম্বর হওয়া উচির প্লাপ ফিকশন অথবা গডফাদারের। ( এই কথা সত্ত্বেও এই দুইটা চলচিত্রের একটাও আমার সেরা ২৫ এ নেই। আমি সব থেকে পছন্দের ছবি দ্যি ভিলেজ, দ্যি আদার )


আমি ইদানিং বাংলাদেশের ৭০-৯০ দশকের ছবি দেখা শুরু করেছি। ২০০০ এর পরে ৪০ % ছবি আমার দেখা। মান্না,রুবেল,আলেক,অমিত,আমিন এদের অস্নখ্য মুভি আমি দেখেছি। ২০০০-২০০৬ পর্যন্ত সময়কে বলা হয় বাংলাদেশের অশ্লীন ছবির যুগ। আমি ঐসময়ের ছেলে, ওইগুলোই দেখেছি বেশী। ওইসব ছবির কথা এখনো মনে আছে। অশ্লীন যুগের সেরা নায়িকা ছিল নদী। নদীকে নিয়ে কত জল্পনা কল্পনা ছিল আমার। নদী চলচিত্র থেকে নির্বাসিত ছিল। সে আবার ফিরে আসছে এইটা অন্তত্য আমার জন্য অন্যতম খুশীর সংবাদ গুলোর একটা।

বাংলা ছবি নিয়ে জানতে এই ব্লগের থেকে ভালো আর কোন অপশন নেই।


বাংলা চলচিত্র নিয়ে আমার আরও কিছু পোষ্টঃ

আমাদের চলচিত্র -পর্ব ০১


বাংলা ফোক-ফ্যান্টাসি চলচিত্র,শুরু থেকে শেষ। এবং সেরা ১০০ ছবির লিষ্ট।


বাংলা চলচিত্র রিভিউ - ০০১: ভন্ড ( রুবেল,তামান্না,হুমায়ুন ফরিদী )

বাংলা ফিল্ম কেন আমাদের মন মত হচ্ছেনা ?

B-Movie । আন্তর্জাতিক বিশ্বে যার প্রচলন আগেও ছিল এখনো আছে।

শাকিব খান- জীবন বিত্তান্ত, আজকের নায়ক ও তার প্রোফাইল শাকিব খান- জীবন বিত্তান্ত, আজকের নায়ক ও তার প্রোফাইল
৬টি মন্তব্য ৬টি উত্তর

আপনার মন্তব্য লিখুন

ছবি সংযুক্ত করতে এখানে ড্রাগ করে আনুন অথবা কম্পিউটারের নির্ধারিত স্থান থেকে সংযুক্ত করুন (সর্বোচ্চ ইমেজ সাইজঃ ১০ মেগাবাইট)
Shore O Shore A Hrosho I Dirgho I Hrosho U Dirgho U Ri E OI O OU Ka Kha Ga Gha Uma Cha Chha Ja Jha Yon To TTho Do Dho MurdhonNo TTo Tho DDo DDho No Po Fo Bo Vo Mo Ontoshto Zo Ro Lo Talobyo Sho Murdhonyo So Dontyo So Ho Zukto Kho Doye Bindu Ro Dhoye Bindu Ro Ontosthyo Yo Khondo Tto Uniswor Bisworgo Chondro Bindu A Kar E Kar O Kar Hrosho I Kar Dirgho I Kar Hrosho U Kar Dirgho U Kar Ou Kar Oi Kar Joiner Ro Fola Zo Fola Ref Ri Kar Hoshonto Doi Bo Dari SpaceBar
এই পোস্টটি শেয়ার করতে চাইলে :
আলোচিত ব্লগ

স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে মুক্তিযোদ্ধাদের মুমিনী চেহারা ও পোশাক দেখে শান্তি পেলাম

লিখেছেন মহাজাগতিক চিন্তা, ২৭ শে মার্চ, ২০২৪ রাত ৯:৫৮



স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে স্টেজে উঠেছেন বত্রিশ মুক্তিযোদ্ধা তাঁদের চব্বিশ জনের দাঁড়ি, টুপি ও পাজামা-পাঞ্জাবী ছিলো। এমন দৃশ্য দেখে আত্মায় খুব শান্তি পেলাম। মনে হলো আমাদের মুক্তিযোদ্ধা আমাদের মুমিনদের... ...বাকিটুকু পড়ুন

দু'টো মানচিত্র এঁকে, দু'টো দেশের মাঝে বিঁধে আছে অনুভূতিগুলোর ব্যবচ্ছেদ

লিখেছেন মোহাম্মদ গোফরান, ২৮ শে মার্চ, ২০২৪ রাত ১২:৩৪


মিস ইউনিভার্স একটি আন্তর্জাতিক সুন্দরী প্রতিযোগিতার নাম। এই প্রতিযোগিতায় বিশ্বের বিভিন্ন দেশের সুন্দরীরা অংশগ্রহণ করলেও কখনোই সৌদি কোন নারী অংশ গ্রহন করেন নি। তবে এবার রেকর্ড ভঙ্গ করলেন সৌদি... ...বাকিটুকু পড়ুন

আমাদের দুই টাকার জ্ঞানী বনাম তিনশো মিলিয়নের জ্ঞানী!

লিখেছেন সাহাদাত উদরাজী, ২৮ শে মার্চ, ২০২৪ রাত ২:৫৯

বিশ্বের নামীদামী অমুসলিমদের মুসলিম হয়ে যাওয়াটা আমার কাছে তেমন কোন বিষয় মনে হত না বা বলা চলে এদের নিয়ে আমার কোন আগ্রহ ছিল না। কিন্তু আজ অষ্ট্রেলিয়ার বিখ্যাত ডিজাইনার মিঃ... ...বাকিটুকু পড়ুন

আমি হাসান মাহবুবের তাতিন নই।

লিখেছেন ৎৎৎঘূৎৎ, ২৮ শে মার্চ, ২০২৪ দুপুর ১:৩৩



ছোটবেলা পদার্থবিজ্ঞান বইয়ের ভেতরে করে রাত জেগে তিন গোয়েন্দা পড়তাম। মামনি ভাবতেন ছেলেটা আড়াইটা পর্যন্ত পড়ছে ইদানীং। এতো দিনে পড়ায় মনযোগ এসেছে তাহলে। যেদিন আমি তার থেকে টাকা নিয়ে একটা... ...বাকিটুকু পড়ুন

মুক্তিযোদ্ধাদের বিবিধ গ্রুপে বিভক্ত করার বেকুবী প্রয়াস ( মুমিন, কমিন, জমিন )

লিখেছেন সোনাগাজী, ২৮ শে মার্চ, ২০২৪ বিকাল ৫:৩০



যাঁরা মুক্তিযদ্ধ করেননি, মুক্তিযোদ্ধাদের নিয়ে লেখা তাঁদের পক্ষে মোটামুটি অসম্ভব কাজ। ১৯৭১ সালের মার্চে, কৃষকের যেই ছেলেটি কলেজ, ইউনিভার্সিতে পড়ছিলো, কিংবা চাষ নিয়ে ব্যস্ত ছিলো, সেই ছেলেটি... ...বাকিটুকু পড়ুন

×